চার চোখ! Four Eyes.

in Incredible India28 days ago
IMG_20240711_013622_204.jpg

Hello Everyone,,,

নমস্কার বন্ধুরা! আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও ভালো আছি। আজকের পোস্টটা কিছুটা অদ্ভুত, কিছুটা মজার। অন্য রকম একটা বিষয় মাথার ভিতর ঘুরঘুর করছে সারাদিন। তাই মনে চেপে না রেখে আপনাদের সাথে শেয়ার করবো। মনের ভিতর প্রেসার কুকারের মতো চেপে রেখে কি লাভ? ইচ্ছা করলেই তো আপনাদের সাথে শেয়ার করে মনকে হালকা করতে পারছি।

আজকের পোস্টটা তারা খুব ভালো ভাবে অনুভব করতে পারবে যারা আমার মতো চশমা ব্যবহার করেন। আমাদের আশেপাশে খুব কম মানুষই আছে যারা ভাব বা স্টাইল যেটাই বলেন না কেন, এটার জন্য চশমা ব্যবহার করে। যারা চশমা ব্যবহার করে তারা নিশ্চয়ই সমস্যার জন্য ব্যবহার করে।

IMG_20240711_013629_579.jpg

যেমনটা আমি নিজের কথাই বলি, চশমা ব্যবহার করতে খুব একটা ভালো লাগে সেটা বলবো না তবুও সেটা করতে হয় বাধ্য হয়ে। আমার চশমা নেওয়ার কারন -

ছোটবেলা থেকেই আমার এলার্জির ভীষণ সমস্যা। এলার্জি জাতীয় কোনো কিছু খেতে তো পারিই না বরং সব সময় চোখ চুলকাতো ছোটবেলায়। বিশেষ করে পুকুরে স্নান করলে চোখ লাল হয়ে যেতো। ডাক্তারও দেখিয়েছি ছোটবেলায় তবে কোনো লাভ হয় নি।

অনেকেই চশমা নেওয়ার কথা বলতো তবে আমার পছন্দ হতো না। তবে একটা সময় এমন হতো যে বই পড়তে বসলে চোখ দিয়ে জল পড়তো আর চোখ ব্যথা করতো। মাঝে মাঝে ঠিক হয়ে যেতো আবার কয়েকদিন পর এই সমস্যা দেখা দিতো।

চোখ আমাদের সব থেকে গুরুত্বপূর্ণ অঙ্গগুলোর ভিতর একটা। চোখ না থাকলে পৃথিবী অন্ধকার। তাই ভাবলাম এভাবে আর ফেলে রাখা ঠিক হবে না। আমি এমন অনেককেই দেখেছি শুধুমাত্র অবহেলা করে নিজের অসুস্থতাকে অনেক মারাত্মক পর্যায়ে নিয়ে গিয়েছে। আমাদের সকলের উচিত সমস্যা কম থাকা অবস্থায় তার সমাধান করার চেষ্টা করা।

IMG_20240605_172819.jpg

বাবাকে সঙ্গে নিয়ে চলে গেলাম খুলনায় অবস্থিত লায়ন্স চক্ষু হাসপাতালে চোখের ডাক্তার দেখাতে গিয়েছিলাম। সকাল ৯ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত সেবা প্রদান করে থাকে তবে শুক্রবার বন্দ থাকে। ডাক্তার আমার নানা পরিক্ষা নিরীক্ষা করলো এবং চশমা নেওয়া লাগবে কিনা সেটার পরিক্ষা করলো। তবে চোখে তেমন কোনো সমস্যা ছিলো না আমার। এলার্জির কারনে এমন হতো মাঝে মাঝে।

তবুও ডাক্তার কয়েকরকমের ঔষধ দিলো এবং একটা চশমা ব্যবহারের পরামর্শ দিলো। তখন থেকেই আসলে চশমা আমার সঙ্গী।

IMG_20240711_013631_819.jpg

চশমা ব্যবহার করে আমার বেশ ভালো উপকার পেয়েছি তারপর থেকে এখন আর তেমন সমস্যা হয় না। মাঝে মাঝে চোখে ব্যথা করে কিন্তু আগের মতো না।

আপনার মনে নিশ্চয় প্রশ্ন আসছে যে এমন শীর্ষক কেন দিলাম। আসলে চশমা ব্যবহার করার কারনে বন্ধুরা এরকি করে চার চোখ বলে কত যে খেপিয়েছে তার ঠিক নেই। যদিও এতে আমি কখনও রাগ করিনি বা এতে আমার খারাপও লাগে না। তবে আমি তো জানি, কেন আমি ব্যবহার করছি।

বন্ধুরা তো এমনই হয় তাই না, বন্ধুরা সব কিছু মিস করতে পারে তবে তারা ট্রিট পেলে যেমন ছাড় দেয় না তেমনই কোনো কিছু নিয়ে খেপানো বা মজার করার সুযোগও হাত ছাড়া করার মতো ভুল করে না। আপনারা যারা চশমা ব্যবহার করেন, আপনাদের বন্ধুরা আপনাকে খেপানোর চেষ্টা করেছে কিনা অবশ্যই জানাবেন কিন্তু!

বন্ধু হলো এমন একটা প্রাণী -

যারা,
আপানাকে ঠেলে ফেলে দেওয়ার চেষ্টা করবে তবে পড়তে দেবে না,

বন্ধুত্বের ভালোবাসা হলো এমন,

যারা নিজেরা সম্মান তো করবেই না অথচ, অন্যের কাছে অপমানিত হতেও দেয় না।

এটাই বন্ধুত্ব আর এটাই বন্ধু্ত্বের সৌন্দর্য্য।

END
Sort:  
Loading...
 27 days ago 

চার চোখ সবাই তো করতে চায় না কেউ এই চার চোখ করে স্টাইলের জন্য আবার কেউ এ চারচক করে নিজের চোখকে রক্ষা করার জন্য। এখন তো অসংখ্য ভাবে ধন্যবাদ জানাই আপনি চার চক বিষয় নিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন

জীবনে বন্ধু না থাকলে জীবনের প্রকৃত আনন্দ পাওয়া যায়, যে কোন সময় বন্ধুদের সাথে থাকলে আনন্দ পাওয়া যায় না, আমাদের অনেক বন্ধু চশমা ব্যবহার করত, আমরাও তাদের বিভিন্ন উপাধিতে ডাকতাম, কখনও কানা বলতাম, কখনও চার চোখ বলতাম, তারা সাময়িক রাগ করলেও সেটা পরক্ষণেই আনন্দে রুপ নিত। ধন্যবাদ সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 27 days ago 

চার চোখ বলুন আর যাই বলুন কেন চশমা আসলে চোখের জন্য প্রয়োজনীয়। আমি নিজে এখনো চশমা ব্যবহার করি না তবে বুঝতে পারতেছি এখন আমরা আপনার মতোই চারচোখ হতে হবে আমাকে।

তবে এলার্জির সমস্যা হলেও যে চশমা কার্যকর এটা জানা ছিল না আমার। এটা আমার জন্য একটা নতুন তথ্য।
আর বন্ধুদর নিয়ে যা লিখেছেন তার সাথে আমিও পুরোপুরি একমত বিশেষ করে ,'যারা নিজেরা সম্মান তো করবেই না অথচ, অন্যের কাছে অপমানিত হতেও দেয় না' এর সাথে।

 26 days ago (edited)

চার চোখ এটা শুধুমাত্র একটু মজা করেই বলেছি। তবে একটা বয়সের পর সকলেরই চোখে সমস্যা দেখা দেয় এজন্য আগে থেকেই চশমা পড়া উচিত। আমি মূলত এলার্জির কারনে চশমা পরি না, মাঝে মাঝে মাথা ব্যথা করে আর বিশেষ করে বই পড়তে বসলে চোখ দিয়ে জল পড়ে এজন্য চশমা ব্যবহার করি।

 27 days ago 

আমিও চশমা ব্যবহার করি অনেক বছর হয়ে গেল। আমার আপনার মতন এলার্জির সমস্যা নেই ঠিকই কিন্তু দূরের জিনিস পড়তে পারি না বলে চশমা নেওয়া। চশমা ব্যবহার করাটা খুবই বিরক্তিকর লাগতো আমার কাছে। কিন্তু পড়তে পড়তে অভ্যাস হয়ে গেছে। আমরা যারা চশমা পড়ি আমার মতে সবচেয়ে বেশি সমস্যা হয়েছিল করোনার সময়। সবসময় মাস্ক পড়ে থাকার ফলে চশমা ঘোলা হয়ে যেত। আর বন্ধুদের কাছে তেমন একটা খ্যাপানোর শিকার হয়নি। কারন আমার বন্ধুদের মধ্যে বেশিরভাগই চশমা পড়ে।

 26 days ago 

যদিও আমার তেমন কোনো সমস্যা না, মাঝে মাঝে মাথা ব্যথা করে এজন্য চশমা পরতে হয়। চশমা পরলে মাথা ব্যথা অনেকটাই কম থাকে। প্রথম প্রথম চশমা পরতে আমারও ভীষণ অসুবিধা হতো তবে এখন সব ঠিক হয়ে গিয়েছে। এটা কিন্তু ঠিকই বলেছেন, মাস্ক পরা অবস্থায় চশমা পরতে বেশ ঝামেলায় পড়তে হয়।

 27 days ago 

চশমা মানুষ বিভিন্ন সমস্যার কারণেই পড়ে থাকে তেমন আপনারও এলার্জি সমস্যার জন্য চশমা পড়তে হয়।। আসলে অনেকেরই চোখের সমস্যা না থাকার জন্য চশমা পরতে হয় এলার্জি বা বিভিন্ন কারণে।। আমার বোনও চশমা ব্যবহার করত কারন তার মাথাব্যথা ও চোখ ব্যথা করত যখন চশমা দিতো তখন আর করতো না।।

 26 days ago 

যদিও আমার ছোটবেলা থেকে এলার্জির সমস্যা তবে পড়তে বসলে চোখ দিয়ে জল পড়ত আর মাথা ব্যথা করতো এজন্য চোখে সমস্যা পরতে হয়। যারা চশমা পরে তাদের অধিকাংশই কোনো না কোনো সমস্যার জন্য পরে থাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56965.36
ETH 2498.49
USDT 1.00
SBD 2.34