Contest of March#2 by @sduttaskitcen | My three favorite smartphones.

in Incredible India2 months ago
Hello Everyone
pexels-lisa-fotios-1092644.jpgsource

আশা করি, সবাই অনেক বেশি ভালো আছেন। প্রথমেই আমাদের এডমিন ম্যাম @sduttaskitcen কে, ধন্যবাদ জানাই এত সুন্দর বিষয় নিয়ে কনটেস্ট এর আয়োজন করার জন্য। বর্তমান এই প্রযুক্তিময় যুগে স্মার্টফোন ছাড়া দুনিয়া অচল। অগণিত স্মার্টফোন ব্রান্ডের মধ্যে আমার কিছু পছন্দের স্মার্টফোন রয়েছে, আজ এই বিষয়টা নিয়েই আলোচনা করবো। চলুন তাহলে প্রতিযোগিতার মূল বিষয় নিয়ে আলোচনা করা যাক।

Name three smartphones that are on your favorite list. Share the reasons.

বর্তমান যুগে এসে স্মার্টফোন ছাড়া এক মুহূর্ত চলতে পারি না। স্মার্টফোনের সব থেকে বড় সুবিধা হলো, এর মাধ্যমে আমরা দুর দূরান্তের আত্মীয়-স্বজন ও বান্ধবের সাথে অনায়াসেই যোগাযোগ রাখতে পারি। আর এই সুযোগটাকে কাজে লাগিয়ে গড়ে উঠেছে অনেক স্মার্টফোন ব্রান্ড। সেগুলোর মধ্যে থেকে আমার পছন্দের তিনটি স্মার্টফোন হলো:


১. শাওমি ( Xiaomi Poco x4 pro) ।
২. অপ্পো (Oppo a83)।
৩. রিয়েলমি (Realme GT Master Edition)।

এই তিনটি স্মার্টফোন পছন্দের কারন:
IMG20240317180305.jpg
আমার ব্যবহৃত Xiaomi Poco x4 pro 5G ফোন

১. শাওমি (Xiaomi Poco x4 pro) : আমরা সবাই জানি, বর্তমান সময়ে শাওমি ব্রান্ডের স্মার্টফোন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। আর এই জনপ্রিয়তার পিছনে সব থেকে বড় কারন হলো, শাওমি ব্রান্ড কম দামে তার গ্রাহককে উন্নত প্রযুক্তির ফিচার প্রদান করে থাকে। অন্যান্য ব্রান্ডের হাই বাজেটে যেসব কোয়ালিটির ক্যামেরা আর প্রসেসর পাওয়া যায়, সেগুলো শাওমি (Xiaomi) ব্রান্ডের মিড বাজেটের ফোনেই পাওয়া যায়। এজন্য শাওমি ব্রান্ডের মোবাইলকে আমি সবসময় প্রাধান্য দিয়ে থাকি।

IMG_20240317_180555.jpg
আমার ব্যবহৃত Oppo A83 ফোন

অপ্পো (Oppo a83): আমার পছন্দের স্মার্টফোনের দ্বিতীয় অবস্থানে রয়েছে অপ্পো কোম্পানির মোবাইল। যেকোনো ব্রান্ডকে পছন্দ করার পিছনে কোনো না কোনো কারন অবশ্যই থাকে। আর অপ্পো ব্রান্ডের মোবাইল পছন্দ করার পিছনে কারন হচ্ছে এসর ক্যামেরা। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি, বলতে পারেন এটা আমার শখের কাজ। আমরা সবাই মোটামুটি জানি যে অপ্পো ব্রান্ডের ফোনের ক্যামেরা সব সময়ই ভালো কোয়ালিটির হয়ে থাকে। তাই যারা আমার মতো ফটোগ্রাফি করতে পছন্দ করেন কিন্তু অনেক দাম দিয়ে মোবাইল কেনার সাধ্য নেই তাদের কাছে অপ্পো ব্রান্ডের মোবাইলের জনপ্রিয়তা লক্ষ্য করা যায়।

৩. রিয়েলমি (Realme Gt Master Edition) : শাওমি ব্রান্ডের মতোই রিয়েলমি কোম্পানিও আমার কাছে বেশ পছন্দ বিশেষ করে এর স্মুথ Ui এর জন্য। বর্তমানে যেকোনো ফোন আপডেট দেওয়ার পর নানা সমস্যা দেখা দিচ্ছে তবে রিয়েলমি কোম্পানির ফোনে এমনটা হতে দেখিনি। আর তাছাড়া রিয়েলমিও তার গ্রাহককে কম বাজেটে ভালো কোয়ালিটির সার্ভিস দিয়ে থাকে।

While purchasing smartphones, which things do you prefer? Describe.

pexels-pixabay-40879.jpgsource

যেকোনো স্মার্টফোন কেনার পূর্বে আমি সর্বপ্রথম মোবাইলটির প্রসেসর এর দিকে নজর রাখি কারন প্রসেসরকে যেকোনো মোবাইলের প্রান বলা হয়। যে ফোনের প্রসেসর যত উন্নত মানের হবে তার থেকে তত ভালো মানের পারফরম্যান্স পাওয়া যাবে। প্রসেসরের পর আমি যেকোনো ফোনের ক্যামেরা ও ব্যাটারি কোয়ালিটির উপর নজর দিয়ে থাকি। আমরা সবাই টুকটাক ফটোগ্রাফি করে থাকি এবং ফোনের ব্যাটারি কোয়ালিটি ভালো না হলে বারবার চার্জ দেওয়ার প্রয়োজন পড়ে আর এটা বেশ বিরক্তিকর একটা বিষয় এজন্য যেকোনো মোবাইল কেনার আগে এদুটো বিষয়ের উপর সবারই নজর দেওয়ার উচিত বলে আমি মনে করি।

How many smartphones do you use as of now? Which one is your still favorite among them? why?

IMG_20240317_180634.jpg
Oppo a83

এখন পর্যন্ত আমি ৩ টা মোবাইল ব্যবহার করেছি। এর মধ্যে ১ টি বাটন মোবাইল এবং বাকি ২টা স্মার্টফোন। আমার জীবনে ব্যবহৃত দ্বিতীয় ফোনটি ছিলো একটি স্মার্টফোন এবং সেটি ছিলো অপ্পো (Oppo) কোম্পানির। ফোনটির মডেল ছিলো Oppo a83 এবং ফোনটির দাম নিয়েছিলো ১৩,৫০০ টাকা। কম বাজেটের একটি ফোন বিবেচনায় এর পারফরম্যান্স নিয়ে আমি যথেষ্ট খুশি ছিলাম। ফোনটির ক্যামেরা এবং ব্যাটারির সার্ভিস আমারকে বেশি মুগ্ধ করেছে। এই ফোনটি আমি ২০১৮ সালে ক্রয় করেছিলাম এবং বর্তমান সময়ে এসেই ফোনটি সচল অবস্থায় আমার কাছে রয়েছে।

IMG20240317180327.jpg
Xiaomi Poco x4 pro

এর পরবর্তীতে আমি Xiaomi কোম্পানির সাব-ব্রান্ড Poco এর মোবাইল কিনেছিলাম। ফোনটির মডেল হলো Xiaomi Poco X4 Pro । ফোনটিতে Qualcomm Snapdragon এর প্রসেসর ব্যবহার করা হয়েছে যেটি দিয়ে যেকোনো ভারি অ্যাপও সহজে ব্যবহার করতে পারি। ফোনটির ক্যামেরা কোয়ালিটি নিয়েও আমি যথেষ্ট খুশি। আর তাছাড়া ফোনটিতে Super AMOLED ডিসপ্লে থাকায় যেকোনো ভিডিও দেখতেও বেশ ভালো লাগে।

IMG20240317180338.jpg
Xiaomi Poco x4 pro

মন্তব্য : যদিও আমি খুব বেশি মোবাইল ফোন ব্যবহার করিনি তবে এই দুটা স্মার্টফোন এর মধ্যে থেকে আমার সব থেকে প্রিয় বর্তমানে ব্যবহার করা Xiaomi Poco x4 pro এই মোবাইলটি। এই ফোনটি পছন্দের অন্যতম কারন হলো এতে ব্যবহৃত প্রসেসরের পারফরম্যান্স।ফোনটির ব্যাটারি, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও কালারফুল ডিসপ্লে সব কিছুর আউটপুট আমাকে মুগ্ধ করেছে।

How long can you stay away from your smartphones? Share your favorite program that you enjoy watching on your smartphone.

সত্যি বলতে স্মার্টফোন আমাদের জীবনকে যেমন সহজ করেছে তেমনই এর বাজে প্রভাবও আমাদের উপর পড়ছে। এর পিছনে আমরা আমাদের অনেক মূল্য সময় অকারনেই নষ্ট করে ফেলছি। তবে আমি সবসময় স্মার্টফোন ব্যবহারে আসক্ত না হওয়ার চেষ্টা করি এজন্য বিশেষ দরকার ছাড়া ফোনের ব্যবহার করি না। আমি শুধুমাত্র আমার অবসর সময় অতিবাহিত করার জন্য মোবাইলের ব্যবহার করে থাকি এবং বাকি সময় এর থেকে দুরে থাকার চেষ্টা করি। তবে আমি ফোনটি থেকে অধিক সময়ের জন্য দুরে থাকতে পারি না কারন অনেকসময় গুরুত্বপূর্ণ কল আসতে পারে এজন্য মাঝে মাঝে সেটা চেক করতে হয়।

আমি মোবাইল ব্যবহারের বেশিরভাগ সময়টা ফেসবুক কিংবা ইউটিউব এর পিছনে ব্যয় করতাম কিন্তু সত্যি বলতে যখন থেকে Steemit প্লাটফর্মের সদস্য হয়েছি তখন থেকে সেই সময়টা এই প্লাটফর্মেই দিয়ে থাকি। তবে মাঝে মধ্যে ফেসবুক প্লাটফর্মেও সময় কাটিয়ে থাকি।

প্রতিযোগিতার নিয়মানুযায়ী আমার তিনজন বন্ধুকে ম্যানশন দিলাম @hafizur46n @rakibal এবং @baizid123

END
Sort:  
Loading...
 2 months ago 

আপনার পছন্দের তিনটি কোম্পানির স্মার্টফোন সম্পর্কে জানতে পেরে বেশ ভালো লাগলো। তবে এর মধ্যে আমি শাওমি ব্যবহার করেছিলাম। আর দুইটা কোম্পানির মোবাইল আমি এখনো পর্যন্ত ব্যবহার করিনি। আসলে আমাদের জীবনটা যেমন সহজ করে দিয়েছে, এই স্মার্টফোন গুলো। ঠিক তেমনি আমাদের জীবন থেকে অনেক কিছু কেড়ে নিয়েছে। একটু ভালোভাবে চিন্তা করলে, আমরা অনেক কিছু হারিয়ে ফেলেছি, সেটা বেশ ভালোভাবে উপলব্ধি করতে পারব। ধন্যবাদ চমৎকারভাবে প্রতিযোগিতার প্রত্যেকটা প্রশ্নের উত্তর আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ প্রতিযোগীতায় অংশ নেয়ার জন্য। আপনার পছন্দের ব্রান্ডের ফোনগুলোর কথা জেনে ভালো লাগলো। আমারো শাওমি অপ্পো ও রিয়েলমি ফোন বেশ ভালোই লাগে। বিভিন্ন বন্ধুদের কাছ থেকে মাঝে মধ্যে তাদের স্মার্টফোনগুলো নিয়ে চালিয়ে দেখি। নতুন ফোন নতুন অভিজ্ঞতা। তবে আমি ব্যক্তিগতভাবে স্যমসং ব্রান্ডের ফোন ব্যবহার করি। আপনার লিখা পড়ে ভালো লাগলো। ভালো থাকবেন ভাই।

 2 months ago 

আমার সব থেকে শাওমি ব্রান্ডের মোবাইল বেশি পছন্দ। আমি নিজেও শাওমি কোম্পানির মোবাইল ব্যবহার করি।।

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত করার জন্য।।

 2 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য, ভালো লাগলো আপনার পছন্দের ফোন এবং ফোন সম্পর্কে বিস্তারিত জানতে পারে। ধন্যবাদ আপনার প্রতিযোগিতার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য। ভালো থাকবেন।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

আজকের এই প্রতিযোগিতার মাধ্যমে আপনার পছন্দের ফোন সম্পর্কে জানতে পারলাম। আসলে আমরা মানুষ যেমন ভিন্ন ভিন্ন আমাদের পছন্দ গুলো ভিন্ন ভিন্ন হয়ে থাকে।।

 2 months ago 

একদমই ঠিক বলেছেন, সবার পছন্দ এক রকম নয়। আমার যেমন এক ব্রান্ডের মোবাইল পছন্দ আপনার সেটি পছন্দ নাও হতে পারে।

ধন্যবাদ আপনাকে সুন্দর মতামত প্রদানের জন্য।।

Posted using SteemPro Mobile

 2 months ago 

প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য। এই প্রতিযোগিতার মূল আলোচ্য বিষয়ে স্মার্টফোন। বর্তমান এই আধুনিক যুগের সাথে তাল মিলিয়ে চলতে গেলে ইস্পার্টমেন্ট ছাড়া জীবন অচল। আপনার পোষ্টের মাধ্যমে আপনার পছন্দের তিনটি স্মার্টফোনের নাম জানতে পারলাম। আপনার মত শাওমি আমার অনেক পছন্দের একটি ফোন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67546.21
ETH 3785.08
USDT 1.00
SBD 3.56