Better Life With Steem || The Diary game || 14th July 2024

in Incredible Indialast month
20240714_011455_0000.jpg

Hello Everyone,,,

নমস্কার বন্ধুরা, আশা করি সবাই খুব ভালো আছেন। আমি ভালো আছি। দুদিন পর আবারও আপনাদের মাঝে ফিরে এসেছি। বিশেষ কিছু কারনের জন্য অনেকটা ব্যস্ত ছিলাম এমনকি এখনও আছি।আজ আপনাদের সাথে আমার নতুন একটা দিনের কার্যক্রম তুলে ধরবো।

আপনারা জানেন যে বিগতদিন রাতে আমি বাড়িতে এসেছিলাম। হঠাৎ করে বাড়িতে আসার কারন হলো, মাকে নিয়ে ডাক্তারের কাছে যেতে হবে। মা একা খুলনা আসতে পারবে না। মায়ের একা বাড়িতে থেকে বেরোনোর অভ্যাস নেই। তাই আমাকে এগিয়ে নিতে আসতে হয়েছে।

বিগতদিন বাড়িতে আসতে অবশ্য রাত ৯ টা বেজে গিয়েছিলো তাই খাওয়া দাওয়া করেই ঘুমিয়ে গিয়েছিলাম কারন সকাল সকাল উঠতে হবে তো। এমনি তে আমার সকালে দেরি করে ওঠার অভ্যাস হবে কোনো কাজ থাকলে সময়ের আগেই ঘুম ভেঙে যায়।

আজও সকাল সকাল ঘুম ভেঙে ছিলো তবে বাইরে ভীষণ বৃষ্টি হচ্ছিলো আর ভাবছিলাম আজ বুঝি যাওয়া হবে না। তবে কিছু সময় পর বৃষ্টি থেমে গেলো এবং স্নান করে সকালের খাবার খেয়ে প্রস্তুত হয়ে নিলাম।

IMG_20240714_110132.jpg

আমাদের এগারোটার ভিতর ওখানে পৌঁছাতে হবে। আসলে বেশ কিছুদিন যাবত মায়ের শরীরটা বেশ অসুস্থ লাগছে তাই ডাক্তারের কাছে নিয়ে যাওয়া। তবে অনেক দিন ধরেই আমি মাকে যাওয়ার কথা বলছি তবে বাড়ির দিকে নানা কাজে ব্যস্ত থাকার কারনে যাওয়ার সময় পাচ্ছে না। এদিন না সেদিন এই করছে। দুদিন আগে আমি মাকে ফোন একটু রাগারাগি করেছি তারপর ঠিকই দুদিনের ভিতর সময় বের করে ফেলেছে।

আমাদের ভালোর জন্য যেমন বাবা মায়ের আমাদের শাসন করার অধিকার আছেন তেমনই তাদের ভালোর জন্য আমরা যদি একটু রেগে কথা বলি তাহলে তাতে খুব বেশি অপরাধ হয় বলে আমার মনে হয় না। আমি রাগ করে কথা না বললে মা আজও সময় বের করতো না। আর এতে পাপ হলেও সেটা মাথা পেতে নিতে আমি রাজি আছি।

IMG_20240714_114741.jpg

আমাদের সাথে আমার দিদি (মেজ জেটুর মেয়ে) গিয়েছিলো। দিদির বাসা খুলনাতেই তাই এখান থেকেই আমাদের সাথে যুক্ত হয়েছিলো। সকালে বৃষ্টির কারনে আমাদের বের হতে কিছুটা দেরি হয়ে গিয়েছিলো তবে সময়ের আগেই পৌঁছেছিলাম তাই সমস্যা হয় নি।

পরিক্ষা নিরিক্ষার জন্য রক্ত দেওয়ার প্রয়োজন ছিলো তাই ওয়েটিং রুমে বসে সিরিয়ালের জন্য অপেক্ষা করছিলাম। অনেকক্ষণ যাবত বসে থাকার পর আমাদের সিরিয়াল এলো। তখন মাকে নিয়ে ব্লাড দিতে গেলাম।

IMG_20240714_122630.jpg
IMG_20240714_140313.jpg

ওখানকার সব কাজ শেষ হলে মায়ের হাত দেখাতে নিয়ে আসলাম। কিছুদিন আগে হাতে সামান্য আঘাত লেগেছিলো। খুব আস্তেই লেগেছিলো এজন্য মা তেমন গুরুত্ব দেয়নি, আর তাছাড়া তেমন ব্যথাও লাগেনি। তবে এখন মাঝে মাঝে সেই হাতে নাকি ব্যথা করছে। আজ সময় করে এসেছে যখন ছোটখাটো সকল সমস্যা পরিক্ষা করে দেখবো।

অন্যান্য সকল রিপোর্ট সাথে সাথে বেরিয়ে গিয়েছিলো এবং সেগুলোর কোনো সমস্যা ছিলো না। তবে থাইরয়েড রোগের পরিক্ষা রিপোর্ট দিবে ২২ তারিখে। এই রিপোর্টটা যেন ভালো হয় সেই প্রার্থনাই করছি ভগবানের কাছে। সব কাজ শেষ করে আবার গাড়িতে উঠে পড়লাম। তখন প্রায় দুপুর পেরিয়ে যাচ্ছে।

আসার পথে আবার বৃষ্টি নামলো, তখন গাড়িতে ছিলাম আমি। যদিও মা গাড়ির ভিতরে ছিলো এজন্য ভিজে যায় নি তবে আমি সামনে ছিলাম এজন্য ভিজে গিয়েছিলাম। ভিজতে ভিজতে বাড়ির কাছে এলে তখন বৃষ্টি থেমে গেলো।

যদিও বাইরে থেকে খাবার খেয়েছি তবুও খুব খুদা পেয়েছিলো। ভাতের খিদে কি চিড়ায় মেটে। তাই খাওয়া দাওয়া করে ঘুমিয়ে পড়ছিলাম কারন খুব খারাপ লাগছিলো। হসপিটালে গেলে এত এত রোগিকে দেখে খুব খারাপ লাগে।

পৃথিবীতে রোগের কোনো শেষ নেই, কার যে কি হচ্ছে সেটা বলা মুশকিল। প্রতিটা হসপিটালে দালালের সিন্ডিকেট যে এত পরিমান চোখে পড়ে সেটা বলার বাইরে। সুযোগ পেলেই তারা এত পরিমানে হয়রানি করে সেটা কি আর বলবো! এইটুকু সময়ে ওখানে থেকে অনেক কিছু শিক্ষা পেয়েছি।

END
Sort:  
Loading...
 last month 

আমরা যখন দূরে থাকি তখন বিভিন্ন কারণে বাড়িতে আসি, আপনার মাকে ডাক্তার দেখানোর জন্য বাড়িতে এসেছেন দেখে খুব ভালো লাগলো, আপনার সারাদিনের কার্যক্রম থেকে খুব ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58394.86
ETH 2618.86
USDT 1.00
SBD 2.39