Incredible India community growth contest||Make the steemit logo with craft and share it with your neighbors

in Incredible India2 years ago (edited)

IMG_20221016_034051.jpg

মৌরি এবং জল রং দিয়ে তৈরি স্টিমিট লোগো

প্রিয়,

পাঠকগণ,

আশাকরি আপনার সকলেই খুব ভালো আছেন, সুস্থ আছেন। আর আজকের দিনটা অবশ্যই খুব ভালো কাটিয়েছেন।

একজন নতুন লেখিকা হিসেবে এটাই আমার প্রথম প্রতিযোগিতায় অংশগ্রহণ, এবং এই কমিউনিটি তে কাজ করবার সুবাদে আমি সুযোগ পেয়েছি প্রতিযোগিতায় অংশগ্রহণ করবার। এর জন্য আমি কমিউনিটি, @sduttaskitchen এবং @sampabiswas আমার দিদিকে ধন্যবাদ দিতে চাই এই প্ল্যাটফর্ম সম্পর্কে জানাবার জন্য।

আমি বরাবর আঁকতে ভালোবাসি, এবং এখানে নিজের প্রতিভা বিকাশের সুযোগ পেয়ে আমি আনন্দিত। তাই এই প্লাটফর্মের লোগো আমরা আমাদের মতো করে কতটা ভালো করে আঁকতে পারি সেটাই এই প্রতিযোগিতার মূল বিষয়। এর সাথে স্টিমিট প্লাটফর্মে নতুন সদস্য আনার কথা বলা হয়েছে।তার পাশাপাশি বলা হয়েছে তারা যেন মন দিয়ে কাজটা করে।

তাহলে চলুন আমি কিভাবে লোগা বানিয়েছি এবং কি কি দিয়ে কাজটা করেছি আপনাদের বলি।

উপকরণ:-

১) একটি সাদা বডো আর্ট পেপার।
২) মৌরি - আপনার প্রয়োজন অনুসারে।
৩) একটি ফোর বি পেনসিল।
৪) একটি পেনসিল কাটার।
৫) রবার।
৬) জল রং ও তুলি।

IMG_20221016_005410.jpg

পদ্ধতি:-

IMG_20221016_012000.jpg

১. প্রথমে পেপারের উপর লোগোর উপরে অংশটা হালকা হাতে একে একে আঁকে নিলাম।এবং লোগোর পাশে দাগ দিয়ে নিলাম যাতে স্টিমিট এবং আমার নাম লিখতে সুবিধা হয়।

Polish_20221016_012229736.jpg

২.এরপর লোগো আঁকার হয়ে গেলে আমি স্টিমিট লেখা শুরু করলাম এবং একে একে পুরো লেখাটা আর্ট পেপারে লিখে নিলাম।

Polish_20221016_022520042.jpg

৩.তারপর স্টিমিট লেখার হয়ে গেলে আমার ইউজার নেম টি এঁকে ফেললাম। এবং একে একে পুরো নেম টি আঁকা হয়ে গেলো।

IMG_20221016_022934.jpg

৪.সব কিছু আঁকা পর স্টিমিট লোগোর উপর প্রথমে আঠা লাগালাম। এবং তারপর এই আঠার উপর মৌরি গুলো উপর থেকে ছড়িয়ে দিলাম।মৌরি গুলো হাতের সাহায্যে চেপে দিলাম কারন পরে মৌরি গুলো পরে না যায়।

Polish_20221016_024903712.jpg

৫.তারপর আমি স্টিমিট লেখার উপর গোলাপি রং করে দিলাম। এবং পর পর সব গোলাপি রং করে দিলাম।

Polish_20221016_025045973.jpg

৬.এরপর আমার ইউজার নেম টি পুরো গাড়ো নীল রং করে দিলাম। তারপর পুরো নেম টি নীল রং করলাম।

IMG_20221016_024102.jpg

৭.এরপর স্টিমিট লোগোর উপর হলকা সবুজ রং করে দিলাম যাতে আর ভালো লাগে।

IMG_20221016_030655.jpg

৮. সবশেষে আমি স্টিমিট এবং আমার ইউজার নেম টির রঙের উপর হালকা করে গ্লিটার রং করে দিলাম।

Polish_20221016_003416965.jpg

সবশেষে আমার আঁকা লোগোটি সম্পূর্ণ হলো।

IMG_20221016_004357.jpg

আমি স্টিমিট প্লাটফর্মের কথা আমার পাশে বাড়ির একজন দিদিকে বলেছি। পুরো বিষয়টি শুনে সেও এখানে আসার ইচ্ছে প্রকাশ করলো। তার নাম সোমা মন্ডল। তিনি একজন গৃহবধূ। বাড়িতে বসে সেলাইয়ের কাজ করেন। তিনি বলেছেন এখানে যোগদান করবেন। আমি চেষ্টা করবো তাকে তাড়াতাড়ি আমাদের মাঝে আনার। আশা করছি আমরাও এই প্লাটফর্ম এবং কমিউনিটিকে এগিয়ে নিয়ে যেতে পারবো আর আপনার ও আমাদের এগিয়ে যেতে সাহায্য করবেন।

সবশেষে আমি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য @tania, @enrsanti, @ronggin আমন্ত্রণ জানাই।

আজ এখানে শেষ করলাম। আমার লোগো আঁকা টি আপনাদের কেমন লাগলো আমার জানবেন। আপনারা সকলেই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। শুভ রাএি।

Sort:  
 2 years ago 

অনেক শুভেচ্ছা রইল প্রতিযোগীতার জন্য। তোর হাতের কাজটা খুব সুন্দর হয়েছে। এইভাবেই নিজের কাজটা করে যাও।

 2 years ago 

@sampabiswas ধন্যবাদ দিদি। ভালো থাকিস।

 2 years ago 

@swetab97 তোমার হাতের তৈরি লোগোটি দেখতে খুব সুন্দর ও কালারফুল হয়েছে। ভালো থাকবে।

 2 years ago 

@piudey ধন্যবাদ দিদি এত সুন্দর মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

বাহ্ আগের দিন তোমার আঁকা ফুলটি দারুন হয়েছিল, আর আজকের হাতের কাজটিও খুব ভালো হয়েছে। অনেক শুভেচ্ছা তোমাকে।

 2 years ago 

@baishakhi88 ধন্যবাদ দিদি। ভালো থাকবেন।

Loading...
 2 years ago 

বাহ্ খুব ভালো বুদ্ধি খাটিয়ে বানিয়েছ তোমার লোগোটি, কিন্তু ওই রানী রঙ একটু চোখে লাগছে। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

@pulook অসংখ্য ধন্যবাদ স্যার। ওটা রানী নয় গোলাপি রঙ। ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61451.56
ETH 3442.58
USDT 1.00
SBD 2.51