আমার আঁকা একটি ছোট্টো হাতির ছবি

in Incredible India2 years ago (edited)


IMG_20221209_220401.jpg

(জাম্বো হাতির ছবি)

প্রিয়,
বন্ধুরা,

আশাকরি আপনার সকলেই খুব ভালো আছেন, সুস্থ আছেন।আর আজকের দিনটা আপনাদের ভালো কেটেছে।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো একটি ছোট্টো হাতির ছবি।এটি একটি কার্টুনের চরিত্র।এই হাতিটির নাম জাম্বো। এটি একটি সিনেমার মেইন চরিত্র হিসেবে দেখতে পাওয়া যায়।

আমার ছোটো বেলায় আমি অনেক বার এই মুভিটি দেখেছি। অবশ্য এখনও দেখি মাঝে মাঝে। কোনো দিনই এই কার্টুন পুরোনো হবে না আমার কাছে।

আসুন তাহলে আপনাদের সাথে শেয়ার করি আজকের ছবিটি আমি কি কি ব্যবহার করে এবং কিভাবে আঁকলাম।

-:ছবিটি আঁকার সরঞ্জাম:-

১) আঁকার কার্টিস পেপার খাতা
২) ফোর বি পেনসিল।
৩) রবার।
৪) ব্লাক বর্ডার পেনসিল।
৫) মোম রঙ।
৬) পেনসিল কাটার।

IMG_20221210_002452.jpg

-:ছবি আঁকারপদ্ধতি:-

-:প্রথম ধাপ:-

Polish_20221209_221221570.jpg

  • প্রথমে আমি হাতিটির মাথার অংশ এঁকে নিয়ে নিয়েছি।
  • এরপর শরীরের দিকটা আঁকলাম।
  • তারপর একটি পা এঁকে নিয়েছি।
  • এরপর দ্বিতীয় পা এঁকে নিলাম।

-:দ্বিতীয় ধাপ:-

IMG_20221209_222645.jpg

  • তারপর হাতিটির প্রথম কান এঁকে নিয়েছি।

  • এরপর দ্বিতীয় কানটি এঁকে নিয়েছি।

  • তারপর পা সামনে পা দুটি এঁকে নিয়েছি।

-:তৃতীয় ধাপ:-

IMG_20221209_222831.jpg

  • এরপর হাতিটির লেজ আঁকলাম।
  • তারপর হাতির সুর আঁকা হল।
  • এরপর হাতির চোখ আঁকলাম।

  • তারপর পায়ের নোক এঁকে নিয়েছি।

-:চতুর্থ ধাপ:-

IMG_20221209_222745.jpg

  • প্রথমে অ্যাস কালার দিয়ে বর্ডার দিলাম এবং রঙ করতে শুরু করলাম।

  • এরপর পুরো মাথার অংশ রঙ করে নিয়েছি।

  • তারপর প্রথমে একটি পা রঙ করলাম।

  • এরপর দ্বিতীয় পাটি রঙ করে দিলাম।

-:পঞ্চম ধাপ:-

IMG_20221209_222730.jpg

  • এরপর প্রথম একটি কানে অ্যাস রঙের বর্ডার করলাম।

  • তারপর দ্বিতীয় টা করে দিয়েছি।

  • এরপর ভেতরের অংশ গোলাপি রঙ করলাম।

  • এবং দ্বিতীয় কানের ভেতরটাও গোলাপি রঙ করেছি।

-:ষষ্ঠ ধাপ:-

IMG_20221209_222717.jpg

  • এরপর হাতির পুরো শরীরের অ্যাস রঙ করলাম।

  • তারপর পায়ের নোক গুলো কালো বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করলাম।

  • এরপর চোখ দুটো এঁকে ও বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করে নিয়েছি।

  • তারপর লেজটা কালো বর্ডার পেনসিল দিয়ে কালো রঙ করলাম।

-:সপ্তম ধাপ:-

IMG_20221210_001902.jpg

  • এরপর সব মাথায় কালো বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করে নিয়েছি।

  • তারপর পুরো শরীরের দিকটা কালো বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করলাম।

  • এরপর সামনের পায়ের অংশ বর্ডার দিয়ে দিলাম।

তারপর আমার আঁকা জাম্বো হাতির ছবি হয়ে গেলো।আজ তবে এখানেই শেষ করলাম।

আমাকে অবশ্যই জানাবেন আমার আঁকা ছবিটি আপনাদের কেমন লাগলো।
আপনারা সকলেই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

শুভ রাএি।

Sort:  
 2 years ago 

ও মা কি মিষ্টি একটা ছোট্ট হাতি এঁকেছেন। দারুন হয়েছে, একেবারে স্বাস্থ্যবান। আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

@baishakhi88 অসংখ্য ধন্যবাদ আপনাকে দিদি এত সুন্দর মন্তব্যের জন্য।

হাতি পশুটি হয় স্বাস্থ্যবান। এটি একটি কার্টুনের চরিত্র। হাতিটির নাম জাম্বো। বাচ্চাদের অনেক পছন্দ এই কার্টুন টি।
ভালো থাকবেন দিদি।

Loading...
 2 years ago 

এই ছোট বাচ্চা হাতি কি খুবই সুন্দরভাবে ড্রইং করেছে। অনেক সুন্দর ভাবে আঁকতে পারেন আপনি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63773.27
ETH 2738.52
USDT 1.00
SBD 2.59