আজ আমি এঁকেছি সূর্যমুখী ফুল

in Incredible India2 years ago (edited)

IMG_20221122_011157.jpg

(আমার আঁকা সূর্যমুখী ফুল)

প্রিয়,
পাঠকগণ,

আশা করি আপনারা সকলেই কুশল এবং মঙ্গলেই আছেন। আর আজকের দিনটা স্বচ্ছন্দে কাটিয়েছেন।

আজ আমি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি। আমার হাতের আঁকা একটি ছবি, সেটি হল সূর্যমুখী ফুল। আগেও আমি সূর্যমুখী ফুল এঁকেছি, কিন্তু সেই ছবিটি ছিল পুরোটাই অন্য ধরনের। আর যেটা আঁকলাম সেইটা একদম আলাদা।

আমার খুব পছন্দের একটা ফুল সূর্যমুখী।আর সূর্যমুখী ফুল দেখতে খুব অপরুপ হয়। সূর্যমুখী ফুলের রঙটা আমার সব থেকে প্রিয়।

-:আঁকার সরঞ্জাম:-

১) আঁকার কার্টিস পেপার খাতা
২) ফোর বি পেনসিল।
৩) রবার।
৪) ব্লাক বর্ডার পেনসিল।

IMG_20221121_234453.jpg

-:আঁকারপদ্ধতি:-

-:প্রথম ধাপ:-

Polish_20221121_235654870.jpg

  • প্রথমে আমি সূর্যমুখী ফুলের ডান্টি আঁকার জন্য একটি লম্বা দাগ কেটে নিলাম।
  • এরপর পুরোপুরি ডান্টি আঁকার হয়ে গেল।
  • তারপর ফুল আঁকার জন্য একটা ছোটো গোল এঁকে নিয়েছি।

  • এরপর সেই গোলের পাশ থেকে ছোটো ছোটো পাপড়ি এঁকে নিলাম।

-:দ্বিতীয় ধাপ:-

IMG_20221122_003850.jpg

  • এরপর একে একে পাপড়ি আঁকতে থাকলাম।
  • তারপর সূর্যমুখী ফুল আঁকা সম্পূর্ণ হল।
  • এরপর পাতআ আঁকা শুরু করলাম, প্রথমে ফুলের নীচ থেকে দুটি বড়ো পাতআ আঁকলাম।
  • তারপর তআর নীচ থেকে মাঝে একটা আগের পাতআর থেকে একটু বড়ো একটা পাতা এঁকে নিয়েছি।
  • এবং বড়ো পাতার দুপাশের থেকে আরো দুটি পাতা এঁকে দিলাম।

-:তৃতীয় ধাপ:-

IMG_20221122_003928.jpg

  • তারপর ডান্টি কালো বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করে নিয়েছি।
  • এরপর কালো বর্ডার পেনসিল দিয়ে ফুলের ভেতরে পরাগরেণু কালো বর্ডার করে নিলাম।

  • তারপর পরাগরেণু ভেতরে কালো বিন্দু দিয়ে দিলাম।এবং পরাগরেণু আঁকা হয়ে গেলো।

  • এরপর উপরের পাপড়ি গুলো কালো বর্ডার করে নিয়েছি। এবং সাথে সব পাপড়ি বর্ডার করে নিলাম।

-:চতুর্থ ধাপ:-

IMG_20221122_003910.jpg

  • তারপর পাতার ডান্টি গুলি কালো বর্ডার পেনসিল দিয়ে বর্ডার করে দিয়েছি।
  • এরপর পাতা গুলি কালো বর্ডার করতে শুরু করলাম।
  • প্রথমে দুটি পাতা ও পরে সব পাতা গুলো কালো বর্ডার করে নিয়েছি।

-:পঞ্চম ধাপ:-

Polish_20221121_235517205.jpg

  • এরপর সব পাতা গুলি ও ফুলের পাপড়িতে হালকা করে কালো বর্ডার পেনসিল দিয়ে সেড করে দিলাম।

  • আঁকা হয়ে গেলো আমার সূর্যমুখী ফুল।

-:বৈশিষ্ট্য:-

সূর্যমুখী ফুলের বীজের মধ্যে রয়েছে বি-৬ যা মাথার স্কাল্পে অক্সিজেন সাপ্লাই করে চুল পড়া রোধ করে ও স্বাস্থ্যোজ্জ্বল নতুন চুল জন্মাতে সাহায্য করে।আর এতে রয়েছে কপার যা চুলের স্বাভাবিক রঙ ধরে রাখতে সাহায্য করে। সূর্যমুখী ফুলে ফ্যাটি এসিড ভালো উৎসে থাকায় ত্বকের এলাস্টিক ধরে রেখে ত্বককে মসৃণ ও কোমোল রাখে।

পুষ্টিবিদের মতেমতে, সূর্যমুখী ফুলের তেল অন্যান্য রান্নার তেলের থেকে অনেক বেশি ভালো। এতে কোলেস্টেরলের মাএা অত্যন্ত কম। এছাড়া এতে রয়েছে ভিটামিন A, D ও E। নানা ভিটামিন ও খনিজ উপাদান সম্পূর্ণ সূর্যমুখী তেল আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।এতে প্রচুর পরিমাণে ভিটামিন C থাকায় সূর্যমুখী ফুলের বীজ কার্ডিওভ্যাসকুলার রোগ অর্থাৎ হার্ট অ্যাটাক , স্ট্রোক প্রভৃতি প্রতিরোধ করে।

আজকের আমার আঁকা আপনাদের কেমন লাগলো আমাকে অবশ্যই জানবেন।

আপনারা সকলেই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

শুভ রাএি।

Sort:  
 2 years ago 

ভারি সুন্দর হয়েছে আপনার আজকের আঁকা, তবে আজকাল আপনার মন্তব্য খুব কম চোখে পড়ে, আগের তুলনায়।

 2 years ago 

@swetab97আপনার আঁকা ছবিটা অসাধারণ হয়েছে।

 2 years ago 

আপনার আঁকা নিয়ে একবারই আমি সন্দিহান ছিলাম, কিন্তু আপনি সেটা ভুল প্রমাণিত করেছেন নিজের সুন্দর এবং নানা ধরনের ছবি এঁকে এখানে ভাগ করে নিয়ে, কেবল আপনার এনগেজমেন্ট এখানে এখন একেবারেই করে গেছে, খেয়াল রাখবেন বিষয়টি।

 2 years ago 

বাহ্ আজকের সূর্যমুখী ফুল আঁকাটা দারুন হয়েছে। অনেক ধন্যবাদ এতো সুন্দর ভাবে আঁকার জন্য।

 2 years ago 

@baishakhi88 ধন্যবাদ দিদি। 🙏

 2 years ago 

আপনার আঁকাটা খুব সুন্দর হয়েছে দিদি।

Loading...

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.032
BTC 63760.92
ETH 2737.73
USDT 1.00
SBD 2.60