আমার হাতের তৈরি ফুলের ফটো ফ্রেম

in Incredible India2 years ago (edited)

IMG_20221018_160901.jpg

আমার হাতের তৈরি ফুলের ফটো ফ্রেম

প্রিয়,

পাঠকগণ,

আশাকরি আপনার সকলেই খুব ভালো আছেন, সুস্থ আছেন। আর সপ্তাহের প্রথম দিন আপনাদের খুব ভালো কেটেছে নিশ্চয়ই।

গতকাল আপনাদের সাথে আমি একটি হাতের কাজ শেয়ার করছিলাম। আপনাদের সকলের আমার কাজটি ভালো লেগেছে এবং তার জন্য আপনার আমার পোস্টে অনেক সুন্দর সুন্দর কমেন্ট করেছেন সেজন্য অসংখ্য ধন্যবাদ সবাইকে।

আজও আমি আপনাদের সাথে আমার বানানো ফুল দিয়ে একটি ফটো ফ্রেম শেয়ার করবো। ফুল ভালো লাগে না এমন মানুষ খুব কমই আছে। আমার তো ফুল খুব পছন্দ। ফুল আমার মন ভালো করায়।

তাহলে আসুন আমি ফুল দিয়ে ফটো ফ্রেম কিভাবে বানালাম আপনাদের বলি।

তৈরি করার সরঞ্জাম:-

১)এ ফোর সাইজের কমলা রঙের এবং লাল রঙের পেপার- 2 টি
২)ফোর বি পেনসিল
৩)জল রং
৪)তুলি
৫) কালো মার্বেল পেপার- ১ টি
৬) আঠা
৭) মাস্কিং টেপ-১ টি
৮) একটা মোটা কাগজ -( একটি পুরনো জুতোর বক্স এর কাগজটা আমি ব্যবহার করেছি ফ্রেম বানানোর জন্য)

Polish_20221018_154038180.jpg

পদ্ধতি:-

IMG_20221018_160117.jpg

প্রথম ধাপ:-

  • প্রথমে আমি যে পুরোনো জুতোর বক্সের উপর পেনসিল দিয়ে চার কোনা দাগ কেটে নিলাম ফ্রেমের মতো করে।

  • তারপর মাপ মতো কেটে নিলাম।এবং কাটা হয়ে গেলে মাস্কিং টেপ ফ্রেমের চারপাশে লাগিয়ে নিলাম।



IMG_20221018_160215.jpg

দ্বিতীয় ধাপ:-

  • এরপর ফুল বানানোর জন্য লাল এবং কমলা কাগজ কেটে নিলাম।

  • একটি এ ফোর কাগজকে চার টুকরো করে কেটে সেটি একবার সোজা এবং উল্টো করে ভাজ করে দু সাইডে তীরের মতো কেটে নিয়ে;

  • মাঝখানের দুটি পাঁপড়ি আঠা দিয়ে লাগিয়ে দিলেই ফুল তৈরি হয়ে যাবে। এবং ফুল গুলি শুকোনোর জন্য রেখে দিলাম।



IMG_20221018_164644.jpg

তৃতীয় ধাপ:-

  • তারপর ফুলের ডান্টি বানানোর জন্য মার্বেল পেপার নিয়ে সেটিকে নিচ থেকে মোটা এবং মাথা গিয়ে সরু করে কেটে নিতে হবে।

  • কাটা হয়ে গেলে ডান্টি গুলি একটি পেপারের উপর রেখে সামান ভাবে সাজিয়ে নিতে হবে;

  • এবং আঠা দিয়ে লাগিয়ে নিতে হবে। তারপর ডান্টি গুলির আঠা শুকোনোর জন্য রেখেদিলাম।



IMG_20221018_160136.jpg

চতুর্থ ধাপ:-

  • এরপর মাস্কিং টেপে মোরানো ফ্রেম টিকে নীল রঙ করে নিলাম ভালো ভাবে।

  • তারপর রঙ শুকিয়ে গেলে তার উপর
    একটু গ্লিটার রঙ করে আবার শুকানোর জন্য রেখে দিলাম।

  • শুকিয়ে গেলে সেটির উপর কালো মার্বেল পেপারের ডান্টি গুলি আঠা দিয়ে লাগিয়ে নিলাম। এবং এরপর একে একে ফুল গুলি আঠা দিয়ে লাগিয়ে নিলাম।

IMG_20221018_160937.jpg

ব্যস আমার ফুলের ফ্রেম বানানো হয়ে গেলো।

ফুল সকলের ভালো লাগে এবং ফুলের তৈরি যে কোনো জিনিস সেটা ফুলের তোড়া হোক বা ফ্রেম সবারই ভালো লাগে। ফুল আমাদের মনটা ভালো করে দেয়।

আজ এখানেই শেষ করলাম।আমার বানানো ফুলের ফটো ফ্রেমটি কেমন হয়েছে আমাকে জানাবেন।আপনারা সকলেই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

Sort:  
 2 years ago 

এক কথায় আমি তোমার হাতের কাজ দেখে মুগ্ধ, ধৈর্য্য ধরে, একাগ্রতার সাথে, নিজের সম্পূর্ণ নিষ্ঠার সাথে কাজ করে যাও, অনেক আশীর্বাদ রইলো তোমার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ @pulook স্যার এত সুন্দর কমেন্ট করার জন্য। আশা করছি আগামী দিনে একাগ্ৰতার সাথে কাজ করে যাবো। পাশে থাকবেন।

 2 years ago 

অসাধারণ হয়েছে ফটো ফ্রেমটা।

 2 years ago 

ধন্যবাদ দিদি। ভালো থাকবেন।

Loading...
 2 years ago 

কি ভালো বানিয়েছো। এইসব জিনিসগুলো ঘরে সাজিয়ে রাখলে ঘরের সৌন্দর্য্য অনেকাংশে বেড়ে যায়। অনেক সুন্দর হয়েছে ফ্রেমটা।

 2 years ago 

যদি কাজের জায়গাটা এবং নিজের কাজটা প্রতিনিয়ত এইভাবে উন্নত করতে থাকো, তাহলে নিশ্চই একদিন অনেক উপরে উঠবে।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.11
JST 0.033
BTC 64359.90
ETH 3105.50
USDT 1.00
SBD 3.87