বিকেল বেলায় নদীর পাড়ের কিছু সুন্দর ফটোগ্রাফি।

in Incredible India14 days ago

প্রিয় বন্ধুরা

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি সকলে আল্লাহর রহমতে ভালো আছেন। আমি আল্লাহর রহমতে ভালো আছি। প্রত্যেক দিনের মতো আজকে আমি আপনাদের সাথে একটা নতুন বিষয় শেয়ার করার জন্য এসেছি। আশা করি সবাই সুন্দর ভাবে আমার সম্পূর্ণ লেখাটি পড়বেন। আজকের বিষয় হচ্ছে বিকেল বেলায় নদীর পাড়ের কিছু সুন্দর ফটোগ্রাফি।

GridArt_20240810_153421870.jpg

বিকেল বেলা মানেই প্রকৃতির এক অন্যরকম রূপ।আমরা আসলে বিকেল বেলা সুন্দর ভাবে সাজাতে পারি না। বিকেল বেলা নদীতে ভ্রমণের একটা সুন্দর মজা আছে। নৌকায় বসে মিষ্টি সুরে গান, সুন্দর ভাবে তাকিয়ে থাকা নদীর দিকে এ যেন এক অপূর্ব দৃশ্য আমাদের মন ছুঁয়ে যায়। সকলের মনের প্রত্যাশা নিজের জীবনটাকে সুন্দরভাবে সাজাবে। হাসিখুশি ভাবে বেঁচে থাকবে। তবে আমাদের মনের একটা প্রত্যাশা আমরা যেন সুন্দরভাবে বেঁচে থাকতে পারি।

IMG_20240810_070351_934.jpg

IMG_20240810_070351_670.jpg

বেঁচে থাকতে হলে অবশ্যই আমাদের জীবনটাকে সুন্দরভাবে সাজাতে হবে। আমরা যদি বিকেল বেলাটাকে আমাদের দিনের একটা অন্যতম সময় হিসেবে গ্রহণ করি তাহলে আমরা বিকেল বেলাটাকে উপভোগ করতে পারবো। বিকেল বেলায় সূর্যের আলো ধীরে ধীরে কমে আসে, চারিদিকে একটা নরম, সোনালী আভা ছড়িয়ে পড়ে। এ যেন এক মধুর সময়।সবকিছু মিলে বিকেল বেলা একটা সুন্দর সময় আমাদের জীবনে।

বিকেল বেলা নদীতে মাঝরা নৌকা নিয়ে যায়। মাঝিরা সারা রাত মাছ ধরাতে ব্যস্ত থাকে । মাঝিরা মাছ নিয়ে সকালে আসে বিক্রি করতে। তবে তাদের রাত কেটে যায় নদীতে। ব্যস্ততার মাঝে ভুলে যায় ঘুমের কথা।আমাদের জীবনটা ঠিক এইরকমই। তবে আমাদের জীবন টার একটা সুন্দর দিক রয়েছে সেটা হচ্ছে উপভোগ করা। উপভোগ করার সব চাইতে সুন্দর সময় হচ্ছে বিকেল বেলা। আমরা বিকেল বেলা উপভোগ করব।

IMG_20240810_070351_223.jpg

IMG_20240810_070351_759.jpg

আকাশে লাল-কমলা মেঘের খেলায় মুগ্ধ হয় মন, আর একটু দূরে দেখা যায় কোন কোন জায়গায় সূর্যাস্তের দৃশ্য।কোন কোন জায়গায় দেখা যায় সূর্য ঐখানে ডুবে গেছে। সূর্য কখনো ডুবে যায় না। সূর্য সর্বদা সব সময় একই পরিমাণে আলো দিতে থাকে। আমাদের পৃথিবীর আবহাওয়ার কারণে সূর্যের তাপমাত্রা আমাদের কাছে কম বা বেশি মনে হয়।

IMG_20240810_070351_353.jpg

মানুষের ব্যস্ততা কমে আসে, চারিদিকে এক ধরণের প্রশান্তি নেমে আসে। মানুষ কর্ম থেকে ফিরে আসে। তবে বিকেলবেলা নদীর পারে সুন্দর সময় কাটানো আমাদের কাছে একটা সৌভাগ্যের বিষয়। নদী এমন একটা জায়গায় যেখানে গেলে আপনার মন ভালো হবে ইনশাআল্লাহ। মানুষ যদি মন ভাল করতে চায় তাহলে তাকে অবশ্যই নদীর পারে বা নদীতে ভ্রমণ করতে হবে। অন্য সব ভ্রমণ এর চাইতে নদীতে ভ্রমণ করা সব থেকে মজার।

বিকেলের এই সময়টা যেন দিনভর ক্লান্তি ভুলিয়ে, মনের গভীরে একধরণের শান্তির পরশ বুলিয়ে দেয় আমাদের মনে। নদীর পারে কাটানো বিকেল বেলা সময়টার কোন তুলনা নেই। এতক্ষণ পর্যন্ত আমার লেখাটি সুন্দরভাবে মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। সকলের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।

খোদা হাফেজ।

DeviceName
AndroidOPPOA16
Cameracamera 13MP 2MP 2MP
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@sohag
Sort:  
Loading...
 14 days ago 

বিকেল বেলায় নদীর পাড়ে বেড়াতে ভালোই লাগে। নদীর পাড়ে তোলা ছবিগুলি অসাধারণ হয়েছে। এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে সত্যিই মন ভালো হয়ে যায়। আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার লেখাটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 14 days ago 

নদী দেখলে আমার ভয় লাগে তবে নদীর সৌন্দর্য্য আমার সব দিনই মন ভরে যায়। আজ আপনি আমাদের সামনে নদীর কিছু সৌন্দর্য্য তুলে ধরেছেন। আমার সব থেকে ভালো লাগে নদীর পাশ দিয়ে রাস্তায় হাঁটতে আর তাছাড়া মাছ ধরা দেখতে তো অনেক বেশি ভালোবাসি। আমার মামা বাড়ি নদী এলাকায় সেখানে গিয়ে ইলিশ মাছ ধরা দেখতে যেতাম।

 13 days ago 

বিকেল বেলা সকলের কাছে খুবই ভালো লাগে। আমার লেখাটি মনোযোগ সহকারে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 11 days ago 

সর্বপ্রথম ধন্যবাদ জানাবো আপনাকে খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। যে সকল এলাকায় নদী বয়ে গিয়েছে তারা নৌকায় উঠে ঘুরে বেড়ানোর মজাটা অনুভব করতে পারে। আমি বাংলাদেশে থাকতে কোন একটি সময় পদ্মা নদীতে গিয়ে নৌকায় উঠেছিলাম প্রথম নৌকায় উঠে আমি অনেক ভয় পেয়েছিলাম তবে ধীরে ধীরে অনেক আনন্দ অনুভব করেছিলাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65