রোদ্রের দুপুরবেলায় খোলা আকাশের নিচে অপ্রয়োজনীয় কলমি ফুলের কিছু সুন্দর ফটোগ্রাফি

in Incredible Indialast month

প্রিয় বন্ধুরা

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি সকলে আল্লাহর রহমতে ভালো আছেন। আমি আল্লাহর রহমতে ভালো আছি। প্রত্যেক দিনের মতো আজকে আমি আপনাদের সাথে একটা নতুন বিষয় শেয়ার করার জন্য এসেছি। আজকের বিষয়টা একটু অন্যরকম আজকের বিষয়টা হচ্ছে আমরা যখন ঘুরতে গিয়েছিলাম তখন একটা সুন্দর কলমি ফুল দেখেছিলাম তখন আমি সেই ছবিটা তুলেছি।

GridArt_20240801_061250536.jpg

আজকে আমার কথা বলার সর্বোচ্চ মূল বিষয় হচ্ছে কর্মীর ফুলের কিছু সুন্দর ফটোগ্রাফি যা আপনাদের খুবই ভালো লাগবে। এই ফুলগুলো আমরা সাধারণ দেখি না। এই ফুল গুলো দেখা যায় চড়ে যেখানে আগাছা জন্ম নেয় কেউ পরিষ্কার করে না ওই জায়গাগুলোতেই এসব ফুল জন্ম নেয় কারণ এই ফুল অপরিষ্কার জায়গায় হয় কারণ এগুলো অপ্রয়োজনী ফুল। এই ফুলগুলো ছবি তোলা হয়েছে চড়ে থেকে।

IMG_20240801_060844_179.jpg

IMG_20240801_060844_077.jpg

এখন আর সবাই বলবেন যে এ ফুলগুলো এখন কোথায় পাওয়া যায়। এই ফুলগুলো সাজানোর মত রামগঞ্জে বা নদী নালার পাড় দিয়ে এফএম পাওয়া যায়। এখন সাধারণত বন্যার সময় এই সময় এই ফুলগুলো খুবই বেশি পরিমাণে দেখা যায়। এখানে কথা হচ্ছে কি ফুলগুলো পানিতে পচে যায় কিন্তু এর কাজ পানিতে ডোবার পরেও জীবিত থাকে। এটা দেখা খুবই সুন্দর একটি ফুল আমার কাছে।

IMG_20240801_060843_949.jpg

IMG_20240801_060843_884.jpg

মনমুগ্ধকর দুপুর বেলা এইসব ভুল দেখার মত সুন্দর ইচ্ছা সবারই থাকে। ফুলগুলো সাধারণত শুধু দেখলেই আমাদের ভালো লাগে তবে এই ফুলের তেমন কোন বিশেষ গুণ নেই। এই ফুল গুলো সাধারণত দেখার জন্যই তৈরি করা হয়েছে। তবে বিশেষ কিছু অসুবিধা ব্যবহার করা যেতে পারে। সাধারণত কেউ এইসব ফুল দিয়ে কোন কিছু ব্যবহার করে না।

IMG_20240801_060843_588.jpg

তবে আমরা যদি চাই এই ফুলগুলোকে সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করে বাড়ির আশেপাশের লাগাতে পারি যার ফলে আমাদের বাড়ি থেকে মাটিগুলো দিয়ে যাবে না। আমাদের বাড়ির আঙিনায় লাগিয়ে রাখলে এখান থেকে পরিমাণে জ্বালানিয়া পাবো আমরা। সাধারণত এই ফুলগুলোকে কেউ রক্ষণাবেক্ষণ করে না বরং সবাই কেটে নিয়ে এসে জ্বালানি হিসেবে ব্যবহার করে।

এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে কারণ এই পূজার একটা বিশেষ বন্ধু হচ্ছে সেটা হচ্ছে এই ফুলের ভিতর রঙিন এবং বাইরের সাদা। পুরো ফুল সাদা রং হওয়ার কারণেই ফুলদুলের একটা অন্যরকম সৌন্দর্য দেখা যায়। এতক্ষণ পর্যন্ত আমার সাথে থেকে আমার লেখাটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। সকলের সুস্থতা কামনা করি আজকের মত এখানেই শেষ করছি।

খোদা হাফেজ।

DeviceName
AndroidOPPOA16
Cameracamera 13MP 2MP 2MP
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@sohag10
Sort:  
 last month (edited)

বাহ কি দারুন দেখাচ্ছে রাস্তার পাশে অযত্নে বেড়ে ওঠা কলমি ফুলের অসাধারণ ফটোগ্রাফি। ঠিক দুপুরে রোদের ভেতরে আপনি অনেক কষ্ট করে ছবিগুলো সংগ্রহ করেছেন এজন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

যেকোনো উদ্ভিদ আমাদের জন্য অপ্রয়োজনীয় নাই এটা মানুষের কোন না কোন উপকারে তো আসেই বিশেষ করে ফ্রেশ অক্সিজেন পেতে সব ধরনের গাছ প্রয়োজন রয়েছে।

 last month 

আমার লেখাটা সুন্দরভাবে পড়ে মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

স্বাগতম

Loading...
 last month 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলি অসাধারণ লাগছে। আমি প্রথমে দেখে বুঝতেই পারিনি ।ওগুলো কলমি গাছের ফুল ।আমাদের বাড়ির পিছনেও অনেক সময় কলমি গাছ হয় ।ঐরকম ফুল ফুটে থাকে। আপনার সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার লেখাটি মনোযোগ সহাকারে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57326.97
ETH 2428.61
USDT 1.00
SBD 2.32