সকালবেলা মাছের বাজারে বড় কাতলা মাছ বিক্রি

in Incredible Indialast month (edited)

প্রিয় বন্ধুরা

আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি সকলে আল্লাহর রহমতে ভালো আছেন। আমি আল্লাহর রহমতে ভালো আছি। প্রত্যেক দিনের মতো আজকে আমি আপনাদের সাথে একটা নতুন বিষয় শেয়ার করার জন্য এসেছি। আজকের বিষয়টা একটু অন্যরকম আজকের বিষয়টা হচ্ছে সকালবেলা মাছের বাজারে গিয়ে দেখি মাঝিরা বড় একটা কাতলা মাছ নিয়ে এসেছে বিক্রি করার জন্য। আজকে এই বিষয় নিয়ে আপনাদের সাথে কথা বলবো।

GridArt_20240802_060500292.jpg

প্রত্যেক দিনের মত ঐদিনে গিয়েছিলাম আমি বাজারে মাছ দেখার উদ্দেশ্যে তবে আমি মাছ কিনতে যাইনি। মাঝখানের উদ্দেশ্যে আমার যাওয়াটা ছিল না। আমি গিয়েছিলাম শুধু মাছ দেখার উদ্দেশ্যে মাছ দেখব কিছু সময় কাটাবের পর বাড়িতে চলে আসব। এখন আমি আমার বাড়ি থেকে বের হলাম এবং আজ থেকে দশ মিনিট হাঁটার পরে মাসের বাজারে গিয়ে পৌঁছলাম।

IMG_20240802_060354_825.jpg

IMG_20240802_060352_123.jpg

যখন পৌঁছেছি তখন ছিল বাজারে ছোট ছোট মাছ। এরপর যখন আমি বাজারে ঢুকলাম এবং দেখলাম সুন্দর একটা বড় কাতলা মাছ মাঝিরা রাত্রে ধরেছে। সকালে বিক্রি করার জন্য মাছের বাজার নিয়ে এসেছে। তখনই মাঝিরা এই ম্যাচটি বিক্রি করার জন্য বাজারের মালিক কে দিচ্ছে যে আপনি বিক্রি করে দেন। গ্রাম্য ভাষায় যেখানে বলা হয় আরত। আমরা সাধারনতভাবে সেটা কি মাছের আরত বলি।

IMG_20240802_060350_633.jpg

IMG_20240802_060346_009.jpg

তবে সেই ম্যাচটি বিক্রি করা হয়েছিল প্রচুর দামে।সঠিক দাম জানা না থাকার কারণে আমি দাম উল্লেখ করলাম না। তবে মার্চটি আসলে অনেক বড় ছেলে এবং দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিল যার কারণে আমি ছোট্ট ছবি তুলেছি। তবে এসব মাছ সাধারণত নদীতে পাওয়া যায়। প্রচুর দামি বিক্রি করা যায় যার কারণে এই মাসের চাহিদার প্রচুর। তবে সকল মাঝে এই মাছের দিকে আশা ছিল প্রচুর দামে বিক্রি করবে।

আমার দেখায় যে কিসের সেরা মাছ ছিল। মাছটির আকার ছবিতে ছোট দেখা গেল মাছটি ওজন প্রায় ৮ থেকে ১০ কেজি। যার কারণে মাছটি সকলেরই পছন্দের। আমার কাছে মাছটি খুবই ভালো লেগেছে। আশাকরি আপনাদেরও খুবই ভালো লেগেছে। ধৈর্য সহকারে আমার লেখাটি এতক্ষণ পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। সকলের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি।

খোদা হাফেজ

DeviceName
AndroidOPPOA16
Cameracamera 13MP 2MP 2MP
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@sohag10

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 57428.63
ETH 2425.69
USDT 1.00
SBD 2.34