Better Life with Steem|| The Diary Game||6 July 2024||

in Incredible India2 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000009186.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000009039.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে হাত মুখ ধুয়ে একটু ফ্রেশ হয়ে নেই। তারপর কোচিংয়ে যাওয়ার জন্য তৈরি হই। কোচিং এ যাওয়ার জন্য তৈরি হয়ে সামনে গিয়ে বসি। তো আমি সময় না দেখায় আর আম্মু বাসায় না থাকায় আমার অনেক তাড়াতাড়ি সবকিছু করা হয়ে যায়। হাতে অনেক সময় থাকায় আমি সামনে গিয়ে বসে থাকি বেশ অনেকক্ষণ।

1000009045.jpg

আম্মু বাসায় না থাকায় সকালের নাস্তাও আর কপালে জুটলো না। প্রতিদিন তো আম্মু আমার আগে ঘুম থেকে উঠে আমার জন্য নাস্তা তৈরি করে রাখে। আজকে আম্মু বাসায় নেই তাই সকালে আর নাস্তাও নেই আমার জন্য। তো হাতে সময় আছে ক্ষুদা লেগেছে একা একা সকালে নাস্তা তৈরি করতে ইচ্ছা করতেছিল না। তাই ঘরের মধ্যেই এদিকে ওদিকে হাটাহাটি করি রুমের মধ্যে গিয়ে কিছু ছবি তুলি।

1000009055.jpg

তারপর বাসা থেকে নাস্তা না করেই বেরিয়ে যাই। তো বাড়ি থেকে বের হয়ে চলে যাই কোচিং এর সামনে। তো প্রচন্ড ক্ষুধা লাগায় একটা দোকানে গিয়ে হালকা কিছু নাস্তা করি। তারপর তাড়াতাড়ি করে চলে যাই কোচিং এর মধ্যে। কোচিংয়ে গিয়ে সবার সাথে ভালোভাবে লেখাপড়া শুরু করে দেই। আজকে আমি বেশ অনেক অংক করেছি কোচিং এ গিয়ে সবার থেকে একটু হলেও বেশি। তো অনেক ভালোভাবেই কোচিং শেষ হল।

1000009068.jpg

তো কোচিং থেকে বের হয়ে আমার এক বন্ধু বলে চল আমরা ভেলপুরি খেতে চাই। তো আমি ওর কথা শুনে বললাম চল তাহলে যাই। তো এভাবেই খুঁজতে খুঁজতে অনেক দূরে যাওয়ার পরে পেলাম একটা ভেলপুরের দোকান। সেখানে গিয়ে আমি আর আমার বন্ধু দুজনে ভোজপুরি খাই।

1000009066.jpg

তারপরে হঠাৎ করেই আকাশ অন্ধকার হয়ে
আসে। আমরা অন্ধকার দেখে তাড়াতাড়ি করে অন্য আরেকটা স্থানে চলে যাই। সেখানে যাওয়ার আগেই বৃষ্টি শুরু হয়ে যায়। তো আমরাও পুরো পুরি ভেজার আগেই সেখানে ঢুকতে পারি। তো সেখানে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকি বৃষ্টি শেষ হওয়ার জন্য। বেশ অনেকক্ষণ পরে বৃষ্টি শেষ হয়। সেখান থেকে আমার বন্ধুকে বিদায় জানিয়ে আমি বাড়ির দিকে রওনা হই।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

তো অল্প কিছুক্ষণের মধ্যেই আমি বাড়িতে চলে আসি। বাড়িতে এসে জামাকাপড় পরিবর্তন করে একটু বিছানায় শুয়ে পড়ি। অল্প কিছুক্ষণ পরেই চলে যায় গোসল করার জন্য। অনেক ভালোভাবে গোসল ছেড়ে ঘরে চলে আসি। ঘরে এসে খাওয়া দাওয়া করে আবার ও বিছানায় শুয়ে পরি। তো বিছানায় শুয়ে পড়া এবার আমি ঘুমিয়ে যাই। বেশ অনেকক্ষণ পরে আমার ঘুম ভাঙ্গে তারপর হাত-মুখ ধুয়ে বাড়ি থেকে বের হই।

1000009128.jpg

বাড়ি থেকে বের হয়ে চলে যাই কলেজ রোডের দিকে। সেখানে গিয়ে আমি আমার এক বন্ধুকে আগেই কল দিয়ে রাখি বলি বিরিজে চলে আয়। তো আমি সেখানে পৌঁছানোর আগেই আমার বন্ধু সেখানে পৌঁছিয়ে যায়। তো আমরা দুই বন্ধু সেখানে বেশ কিছুক্ষণ আড্ডা দেই।

1000009131.jpg

তারপরে আমাদের দুজনার দলে আরো কিছু বন্ধু এসে যুক্ত হয়। তো আমরা বেশ অনেকজনই একসাথে ছিলাম বিকালে ব্রিজের উপরে। বিকাল বেলা ব্রিজের উপরে আড্ডা দিতে বেশ অনেক ভালো লাগে। তো সবাই মিলে বেশ অনেকটা সময় সেখানে আড্ডা দিলাম মজা করলাম। তারপর সন্ধ্যা হয়ে আসতেছিল। আমি বাড়ির দিকে চলে আসবো বলে সেখান থেকে সবাইকে বিদায় জানিয়ে বের হই।

1000009137.jpg

তো আমার দাদীর জন্য পান নিতে হবে। তাই একটা পান ওয়ালার দোকানে যাই। সেখানে গিয়ে বিভিন্ন পান দেখি। তারপর সেখান থেকে পান কিনে বাড়ির দিকে চলে আসি। অল্প কিছুক্ষণ এর মধ্যেই বাড়িতে চলে আসি আমি। তো বাড়িতে এসে আমার দাদিকে সেই পান দেই। আর আমি কিছুক্ষণ বসে থাকি।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000009144.jpg

এইতো অল্প কিছুক্ষণ পরেই মাগরিবের আজান দেয়। আমি ঘরে ঢুকে ঘরের লাইট জ্বালিয়ে দেই। তারপরে কিছুক্ষণ অপেক্ষা করি সন্ধ্যা শেষ হওয়ার। অল্প কিছুক্ষণ পরে চলে যাই। সন্ধ্যার খাবার তৈরি করতে আম্মু বাসায় না থাকায়। আমার খাবার আমাকেই তৈরি করে খেতে হচ্ছে। তো আমি তাড়াতাড়ি করে এক কাপ কফি তৈরি করি তারপরে সেই কফি টুকু পান করি।

1000009182.jpg

তারপরে চলে যাই পড়ার টেবিলে বসে বসে বেশ কিছু অংক করা শুরু করি। কালকে আমার অংক পরীক্ষা। উপরে আল্লাহই জানে কালকে কি অবস্থা হয় আমার। কারণ আমি অংক তে খুব দুর্বল। এই বিষয়ে আমি যতই ভালো ভাবে পড়ালেখা করি না কেন তাও আমার মাথায় থাকে না। তাও আল্লাহর রহমতে যেটুকু পড়েছি মনে হইতাছে। এ দিয়ে কাজ চালানো যাবে কাল। তো এভাবেই করতে করতে রাত ৯:৫০ বেজে যায়। তারপর আমি খাওয়া দাওয়া করতে যাই। খাওয়া-দাওয়া করে এসে ফোন নিয়ে পোস্ট লিখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন। এবং আপনাকে পোস্টটি পরে আমার কাছে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 2 months ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই, এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আসলে আপনার আজকের দিনটি কাটানো যেভাবে আমাদেরকে উপর দিলেন। বিশেষ করে আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলে আমার অনেকদিন যাবত বন্ধু-বান্ধবের সাথে আড্ডা দেওয়া হয় না। বন্ধুবান্ধবের সাথে আড্ডা দেওয়া কোচিং করা এগুলো অনেক আগেই হারিয়ে গেছে। যাইহোক আপনার গল্পটি পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ ভালো থাকবেন।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

বাসায় মা না থাকলে খাবারের একটা সমস্যা হয়, কোচিংয়ে না খেয়ে গিয়েছিলেন, এরকমটা আমার অনেক হয়েছিল।। কোচিং থেকে আবার কলেজ রোডও গিয়ে বন্ধুদের সাথে অনেকটা সময় পার করেছেন নাস্তা করেছেন।। সব মিলিয়ে সুন্দর একটা দিন অতিবাহিত করেছেন।।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

আমরা যে আমাদের মায়ের উপর কতটা নির্ভরশীল সেটা বলে বুঝানো যাবে না। আপনার ক্ষুধা লেগেছে তারপরও আপনার মা বাড়িতে না থাকায় নাস্তা করতে পারেন নি। তাই কোচিং এ গিয়ে বাইরে থেকে নাস্তা করেছিলেন।

বিকালবেলা বন্ধুদের সাথে আড্ডা দিয়ে মনকে ফ্রেশ করেছিলেন। আপনার দাদী পান খায় তাই তার জন্য পান কিনেছিলেন। পান নিয়ে বাড়িতে গেলে আপনার দাদী হয়ত খুব খুশি হয়েছিলো।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 58167.25
ETH 2358.72
USDT 1.00
SBD 2.36