Better Life with Steem|| The Diary Game||5 June 2024||

in Incredible Indialast month (edited)

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000002378.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000002128.jpg

আগের মতো আর লেট করে ঘুম থেকে ওঠা হয় না অনেক তাড়াতাড়ি ঘুম থেকে ওঠা হয় সকালে সকালে অনেক তাড়াতাড়ি ঘুম থেকে উঠে আমি ফ্রেশ হয়ে নেই। তারপর একটু ফোন নিয়ে বসে থাকার পরেই বই নিয়ে বসতে হয়। তো আমিও সুন্দর বই নিয়ে বেশ কিছুক্ষণ লেখাপড়া করি। তো লেখাপড়া করার পর আম্মু সকালের নাস্তা হিসাবে রুটি আর ডাল ভাজি দিয়ে যায় খেতে। তো আমি সকালের নাস্তা করি।

1000002219.jpg

তারপর আস্তে আস্তে করে তৈরি হয় কোচিংয়ে যাওয়ার জন্য কোচিং এ যাওয়ার উদ্দেশ্যে রওনা হয় বাড়ি থেকে কিছুক্ষণ রাস্তায় দাঁড়িয়ে থাকা লাগে কোচিংয়ের ওই রাস্তার যাওয়ার মত একটা গাড়িও পাচ্ছিলাম না বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকি তারপরে একটা গাড়ি পাই তো সেই গাড়িতে করে সোজা চলে যায় কোচিংয়ে। কোচিং এ গিয়ে ভালোভাবে লেখাপড়া শুরু করে দেয়।

1000002261.jpg

তোর কোচিং এর শেষ সময় কোচিং ছুটি দেয় আমরা সবাই মিলে কলেজের মধ্যে আসে বেশ কিছুক্ষণ আড্ডা দেই অন্য অন্য গ্রুপের পরীক্ষা চলে দেখে কলেজ পুরো ফাঁকা ফাঁকা লাগে কিন্তু কলেজের মধ্যে ক্লাস পুরো ভর্তি সবাই পরীক্ষা দিচ্ছে। আমরাও কিছুদিন পরে এমন করে পরীক্ষা দিব এই আশা করতেছি আমরা তাদের দেখে দেখে।

🥀দুপুর বেলা বিকেল বেলা🥀

1000002266.jpg

এত বেশ কিছুক্ষণ কলেজের মধ্যে ওদের সাথে আড্ডা দেওয়ার পরে আমরা কলেজ থেকে বের হই যে যার মত বাড়ির উদ্দেশ্যে চলে যাই আমিও তাড়াতাড়ি করে সেখান থেকে বের হয়ে একটা গাড়ি খুজতেছিলাম প্রচন্ড গরম পড়তেছে তো একটা গাড়ি পেলাম কিন্তু গাড়ির মধ্যে আমি একাই একটা গাড়ি তো আর আমাকে একা নিয়ে যাবে না তাই আমাকে বেশ কিছুক্ষণ গাড়ির মধ্যে বসে অপেক্ষা করতে হলো। তারপর গাড়ি ভর্তি হলো গাড়ি ছেড়ে দিল আমি বাড়িতে চলে আসলাম।

বাড়িতে এসে খাওয়া দাওয়া করে আমি গোসল করতে যাব তো আম্মু আমাকে বলল আমাদের খালের পানিতে গোসল করতে নিষেধ করেছে গ্রামবাসীরা কারণ আমাদের খালের বাড়িতে জোয়ার ভাটা হচ্ছে না তার কারণে আমাদের পানি পরিষ্কার না ওই পানিতে গোসল করলে শরীরে চুলকানি হতে পারে তাই আমাকে নিষেধ করা হলো খালের পানিতে গোসল করতে না। আমাকে কলের পানিতে গোসল করতে বলল আমি গিয়ে কলের পানিতে গোসল করলাম।

1000002289.jpg

তো গোসল করা শেষ করে এসে বিছানায় শুয়ে পড়লাম পাখা চালিয়ে প্রচন্ড গরম তাই আর বাহিরে বের হতে ইচ্ছা করছিল না তো বেশ অনেকটা সময় শুয়ে শুয়ে পার করিয়ে দিই তারপর আমাকে আম্মু বলল যা গিয়ে দেখে আয় কাঁঠাল পেকেছে কিনা তো আমার কাঁঠাল খেতে ভালোই লাগে আমি সাথে সাথে কাঁঠাল গাছের কাছে চলে যাই।

1000002295.jpg

গিয়ে দেখি বেশ কিছু পাঠাও হয়েছে আমাদের মোটামুটি ভালই কাঁঠালের গাছ আছে ভালো ফলনও হয়। তো বেশ কিছু কাঁঠাল টিপে টিপে দেখলাম একটাও পাকলো না তো আমার একটু খারাপই লাগলো কারণ এই গরমের মধ্যে আমি বিছানায় কি সুন্দর পাখার নিচে শুয়ে ছিলাম। সেখান থেকে উঠে এসে কাঁঠাল দেখতে আসলাম তো সবগুলো দেখার পরে লাস্ট একটা কাঠাও ধরতেই দেখলাম সেটা পেকে গেছে। তো আমি সেটাকে বাড়িতে নিয়ে আসি এনে সেটাকে আম্মুর কাছে দেই আম্মু আবার আমাকে একটা প্লেটে করে সব কাঁঠালগুলো উঠিয়ে দেয় আমিও খুব মজা করে খেতে থাকি। আর ফোন দেখতে থাকি।

1000002325.jpg

তো কিছুক্ষণ পরেই আমাকে কল দেওয়া হলো বললো যে দূরে এক জায়গায় খেলতে যেতে হবে তাড়াতাড়ি রেডি হয়ে বাড়ির সামনে দাঁড়া আমরা গাড়ি পাঠাচ্ছি তোকে নিতে। তো দূরে খেলতে যাওয়া লাগবে তাই আমিও একটু তাড়াতাড়ি প্রস্তুত হয়ে বের হলাম বের হয়েই দেখি আমার জন্য ওরা গাড়ি পাঠিয়ে দিয়েছে তো সাথে সাথে আমি গাড়িতে উঠলাম ফুটবল খেলার জন্য সেই স্থানে পৌঁছে গেলাম প্রায় ১০ মিনিট লাগলো আমাদের সেই মাঠে পৌঁছাইতে তো সবাই ভালোভাবে ফুটবল খেলতে শুরু করলাম।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000002332.jpg

তো সবাই ভালোভাবে ফুটবল খেলার ফেললাম সবার সাথে খুব ভালোই বন্ধুত্ব হয়ে গেল। বড় ভাইদের সাথেও এত ভালো সম্পর্ক হয়ে গেল যেন তাদের আমাদের পরিচয় অনেক দিন আগের থেকে এমনই হয় বিভিন্ন খেলাধুলার মাধ্যমে অনেক মানুষের সাথে পরিচয় হয় খুব ঘনিষ্ঠ সম্পর্ক হয়ে যায়। তো আমাদের খেলা শেষ হওয়ার পর আমরা সেখানে গোসল করি সবাই। গোসল করে তাদের সবাইকে বিদায় জানিয়ে আমরা আমাদের গাড়িতে করে বাড়িতে চলে আসি।

1000002382.jpg

তো আমি বাড়িতে এসে একটু বিছানায় শুয়ে পড়ি। তারপরে বই নিয়ে বসে যাই বেশ কিছুক্ষণ লেখাপড়া করার পর আমার একটু শরীরটা খারাপ খারাপ লাগে কেমন জানি তারপর আমি আম্মুকে বলি আম্মু আমাকে খাবার দাও আম্মু আমাকে খাবার দেয় আমি খাওয়া দাওয়া করে বিছানায় শুয়ে শুয়ে পোস্ট লেখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  

Copy_of_Curation_Guidelines_20240529_204831_0000.png

We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বই নিয়ে পড়তে বসেছিলেন এটা খুব ভালো অভ্যাস। আপনি দেখছি রেওয়ামিল করছেন। ভাই আমারও হিসাববিজ্ঞান সাবজেক্ট ছিলো আর এই সাবজেক্টটা আমি খুব ভালো পারি৷ এটা আমার সব থেকে প্রিয় সাবজেক্ট। SSC পরিক্ষায় ৯২ নম্বর পেয়েছিলাম হিসাববিজ্ঞানে। আপনাকে অনেক ধন্যবাদ আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

আপনি খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন।বিশেষ করে আপনার তোলা ছবিগুলো ছিলো অসাধারণ, মানে একেবারেই চোখ ধাধানো। আসলেই খেলাধুলার মাধ্যমে বড়দের সাথে সম্পর্ক ভালো হয়।কাঠাল দেখতে খুবই লোভনীয় ছিলো।ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা দিন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 last month 

প্রথমেই বলব আপনি খুব সুন্দর একটি দিন অতিবাহিত করেছেন। সকালবেলা ঘুম থেকে উঠে আপনি নাস্তা খেয়ে বই পড়তে বসেছেন। পরে কোচিং এর সময় হয়ে গেলে কোচিংয়ে গিয়েছেন। আসলে পরীক্ষার সময়েও কলেজে মনে হয় কেউ নেই। কিন্তু পরীক্ষার হলরুমে সবাই পরীক্ষা দেওয়া নিয়ে অনেক ব্যস্ত।
বাহ! আপনি কাঁঠাল খেতে পছন্দ করেন জেনে খুব ভালো লাগলো।

সারাদিনের খানিক মুহূর্ত তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন

 last month 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটি পরার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65733.39
ETH 3506.40
USDT 1.00
SBD 2.51