Better Life with Steem|| The Diary Game||27March 2024||

in Incredible India4 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

IMG_20240327_215735.jpg

🌸সকাল বেলা🌸

IMG20240327092018_01.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে তাড়াতাড়ি উঠে। কোচিংয়ে যাওয়ার জন্য তৈরি হয়। তো আব্বুর সাথে কোচিংয়ে চলে যাই। কোচিংয়ে যাওয়ার পর আমার একটু ঘুম ঘুম আসে তাই আমি প্রথমে যাই একটা চায়ের দোকানে একটু রং চা খেলে ঘুম ঘুম টা আর আসবে না। তাই আমি একটা দোকানে গিয়ে একটু রং চা খেয়ে নিও।

IMG20240327094323_01.jpg

তারপর আমি তাড়াতাড়ি করে কোচিং এর ভিত্রে চলে যাই। আমার দু মিনিট লেট হইলেও। স্যার আমাকে কিছু বলল না। কারন আমি কোনদিন কারন ছাড়া লেট করি না। তারপর আমি আমার জায়গায় গিয়ে বসে পারলাম বই নিয়ে পড়তে শুরু করলাম। তারপর পড়া শেষ করে সবার সাথে বের হলাম কোচিং থেকে।

IMG_20240327_145438.jpg

বন্ধুরা মিলে কলেজের মধ্যে গিয়ে অল্প কিছুক্ষণ আড্ডা দিলাম আজ কলেজে তেমন কেউই ছিল না খুব নীরব পরিবেশ। এমনটা সচরাচর দুপুর বেলা ছাড়া দেখা যায় না যে কলেজ এত নীরব। তারপর আমি আমার বন্ধুদের সাথে কিছুক্ষণ দুষ্টামি করলাম। তারপর কলেজ থেকে বের হয়ে।যে যার বাসায় চলে আসলাম।

IMG20240327114700_01.jpg

আমি বাসায় এসে কিছু খাবার খেলাম। আব্বু আজকে চলে যাবে । তার কর্মস্থলে। তাই তার বাইক। পরিষ্কার করলাম বাইক ঘরে রেখে তারপর চলে যায়। তো তার সাথে কিছুক্ষণ আমি বাইক পরিষ্কার করলাম বাইক পরিষ্কার করে। ঘরে উঠিয়ে রেখেছিলাম।

🌸দুপুর বেলা+বিকেল বেলা🌸

তোর কিছুক্ষণের মধ্যেই যোহরের আযান দিলো। আমি গোসল করতে গেলাম। আজ বাইরে কোথাও গোসল করতে গেলাম না। বাসায় গোসল খানায় গোসল করলাম। আমি অনেকদিন পর গোসল খানায় গোসল করলাম। আজ একটু বেশি গরম পড়েছে। আমি গোসল করে বের হলাম। একটু শুভ তাই আমার রুমের চলে আসলাম। আসতে না আসতেই আম্মু ডাক দিল খাবার খেয়ে যাও। আমি বললাম খাব না এখন পরে খাবো তারপর আমি আমার রুমের দরজা বন্ধ করে শুয়ে পড়লাম। ফোনে কিছুক্ষণ বন্ধুদের সাথে মেসেজ করলাম।

IMG20240327153906.jpg

তার কিছুক্ষণের মধ্যে আব্বু ডাক দিল। আমি নিচে আসলাম তার সাথে রাস্তা পর্যন্ত গেলাম তাকে গাড়িতে উঠিয়ে দিয়ে আসলাম বাড়ি এসে আমার বন্ধুরা।

IMG20240327164629_01.jpg

দিল আমাকে ওদের সাথে এলাকার বাহিরে হাঁটতে বের হলাম। এলাকার বাহিরে গেলাম হাড়তে।

IMG20240327164338.jpg

অনেকদিন পর স্কুল এর কাছে গেছিলাম স্কুলের দিকে যাওয়া হয়নি। দূর থেকেই একনজর দেখলাম সেই পুরানো দিনের আমার স্কুল টাকে কতইনা মজা মাস্তি শয়তানি দুষ্টামি মারামারি লাফালাফি দৌড়াদৌড়ি কতইনা মজা করছি স্কুল টাই। আর এখন আর যাওয়া হয় না স্কুলের আশেপাশে। তারপর আসরের আযান দিলো আমরা মসজিদে এসে সালাত আদায় করলাম।
সালাত আদায় করে আমরা একটু ব্রিজের উপরে বসলাম। অনেক কথাবার্তা বলতাছিলাম।

🌸 সন্ধ্যা বেলা + রাত্র 🌸

তার কিছুক্ষণের মধ্যে মাগরিবের আজান দিল মসজিদে গেলাম ইফতারি করলাম। মাগরিবের সালাত আদায় করলাম । তারপর বাড়িতে চলে আসলাম।

IMG20240327185446_01.jpg

তো বাসায় এসে কিছুক্ষণ শুয়ে বসে কাটিয়ে দিলাম। এশার আজান দিল মসজিদে গেলাম এশার সালাত আদায় করলাম করে। আমি একটু দোকানের দিকে গেলাম। তাড়াতাড়ি বাড়িতে চলে আসলাম আবহাওয়া টা একটু খারাপ। এসে খাওয়া দাওয়া করলাম বিছানায় গিয়ে পোস্ট লিখতে বসলাম।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
Loading...
 4 months ago 

এই পোষ্টের মাধ্যমে অনেক সুন্দর করে আপনার দিনলিপি তুলে ধরেছেন। আপনার দিনলিপি পরে বারবার স্কুল জীবনের কথা মনে পড়ে যায়। কলেজে গিয়ে বন্ধুদের সাথে আড্ডা দেওয়া। কলেজ শেষে বন্ধুদের সাথে ঘুরাঘুরি করা। এ সময়টা অধিকাংশ ক্ষেত্রে বন্ধুদের সাথেই কেটে যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74