Better Life with Steem|| The Diary Game||27 June 2024||

in Incredible India3 months ago (edited)

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000007400.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000007284.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে। ফ্রেশ হয়ে নেই তারপর হালকা কিছু নাস্তা করে। বিছানায় শুয়ে পড়ি আবারো। বিছানায় শুয়ে পড়ার কারণ হলো কালকে আমি পোস্ট লিখতে পারিনি। তার জন্য সকাল সকাল ঘুম থেকে উঠেই পোস্ট লিখতে বসে গেলাম। বেশ অনেকক্ষণ বসেই পোস্ট লিখে তারপর সেই লেখাটা পোস্ট করলাম। তারপর কোচিংয়ে যাওয়ার জন্য প্রস্তুত হই। তারপর বেরিয়ে যাই বাড়ি থেকে কোচিং এর উদ্দেশ্যে।

1000007291.jpg

তো বাড়ি থেকে বের হওয়ার সাথে সাথেই একটা গাড়ি পেয়ে গেলাম। সেই গাড়িতে করে সোজা চলে গেলাম কোচিংয়ের সামনে। তো তাড়াতাড়ি গাড়ি পাওয়ায় তাড়াতাড়ি কোচিং আসতে পারলাম। এসে দেখি বড় ভাইদের পড়াচ্ছে। আমাদের পরীক্ষা ৩০ তারিখ আর বড় ভাইদেরও পরীক্ষা ৩০ তারিখ। আমাদের হচ্ছে বছর শেষ পরীক্ষা। আর বড় ভাইদের হচ্ছে এইচএসসি পরীক্ষা। তাই তাদের একটু বেশি পড়ালেখার চাপ। তো তাদের পড়াতে থাকলো স্যারের আমি চলে গেলাম স্যারের বাসার ছাদে। তো সেখানে গিয়ে খুব সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য উপভোগ করলাম। তো সেখানে একটু দাঁড়াতেই আমাকে ডাক দেওয়া হল। ডাক দেওয়া হল বড় ভাইদের ছুটি দিয়ে দিয়েছে। এখন আমাদের পড়া শুরু হবে। তো সুন্দরভাবে লেখাপড়া শুরু করলাম।

1000007304.jpg

তারপর সবাই মিলে কলেজে চলে আসি। আজকে কলেজে এসেই ঢুকে যাই লাইব্রেরীতে। লাইব্রেরীতে গিয়ে স্যারদের কাছ থেকে কথা বলে এডমিট ও রেজিস্ট্রেশন কাট সংগ্রহ করি। তো সেখানে অল্প কিছুক্ষণ দাঁড়িয়ে থেকে সেগুলো সংগ্রহ করতে হয়। অবশেষে সব কিছু নিয়ে লাইব্রেরী থেকে বেরোলাম।

1000007317.jpg

বের হওয়ার সাথে সাথেই তুমুল আকারে বৃষ্টি শুরু হল। আমরা সবাই দৌড় মেরে একটা ক্লাসের দিকে চলে যাই। সেখানে গিয়ে আমরা সবাই দাঁড়িয়ে বসে আড্ডা দেই। বেশ অনেকক্ষণ বৃষ্টি পরলো। বৃষ্টি থামার কোন নাম গন্ধই ছিল না। তো আমাদের আরো ভালো হলো সবাই মিলে একসাথে আড্ডা দিতে পারলাম।

1000007290.jpg

বেশ অনেকক্ষণ পরে বৃষ্টি কমলো। আমি কলেজ থেকে বের হয়ে চলে যাই একটা কম্পিউটারের দোকানে। সেখানে আমার কিছু কাজ ছিল তার জন্য সেখানে যাওয়া। তো আমি যে কম্পিউটারের দোকানে গিয়েছিলাম। সেই কম্পিউটারের দোকান হচ্ছে আমাদের এলাকার এক মামার। তো সে কম্পিউটার সামনে আমাকে বসিয়ে দিল। বলল তোর যা কাজ তুই করে নে। তো আমি সেখানে বসে আমার কাজ শেষ করে। গান শুনতে লাগলাম।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

1000007350.jpg

আজকে দুপুরে আমাদের সবার আমার কাকার বাসায় দাওয়াত ছিল। তো আমি কলেজ থেকে আর বাড়ি যাই না। কলেজে এদিকেই সময় কাটিয়ে দুপুরের দিকে চলে গেলাম কাকার বাসায়। সেখানে গিয়ে দুপুরের খাওয়া-দাওয়া করে সেখান থেকে বের হলাম।

1000007346.jpg

তো দুপুরের সময় কোথাও গাড়ি পেতেছিলাম না। বেশ অনেকক্ষণ দাঁড়িয়ে থাকা লাগে আমার। কোথাও একটা গাড়িও পেলাম না। অনেকক্ষণ পরে একটা গাড়ি পেলাম। তাকে বললাম আমাকে নিয়ে যান। সে আমাকে গাড়িতে নিল কিন্তু আগেই বলে দিল ভাড়া একটু বেশি লাগবে। আমি বললাম আচ্ছা ঠিক আছে ভাড়া একটু বেশি দিব আমাকে নিয়ে চলেন তাও। তো সে আমাকে নিয়ে বাড়ির সামনে নামিয়ে দিল।

1000007367.jpg

তো ঘরে এসে গোসল করে নেই। তারপর সামনে গিয়ে বসতেই আবারও বৃষ্টি নেমে পড়ে। তো ঠান্ডায় আমাকে আমার একটু কফি খেতে ইচ্ছা হয়। তাই তাড়াতাড়ি করে এক কাপ কফি তৈরি করলাম। বৃষ্টি দেখতে দেখতে কফি খেতে বেশ ভালো লাগলো। অবশেষে অনেকক্ষণ পরে বৃষ্টি থামল।

1000007379.jpg

আমি বাহিরে বের হলাম। বাহিরে বের হয়ে আমার খালাতো ভাইকে কল দেই। কল রিসিভ করেই বলে আগে গেম খেলবো। তো এখন কি করবো আর তাই ওর কাছে চলে যাই গিয়ে ওর সাথে গেম খেলতে শুরু করি। এভাবেই বিকালটা কেটে যায়।

1000007385.jpg

তারপরে অনেকক্ষণ গেম খেলি সন্ধ্যা হয়ে আসছিল। তারপর গেম খেলা বাদ দিয়ে আমরা একটু হাঁটতে বের হই। অনেকক্ষণ বসে বসে গেম খেলার আর বসে থাকতে পারছিলাম না।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000007387.jpg

তো হাঁটতে হাঁটতে চলে যাই আমরা আমাদের রাস্তার শেষের দিকে। সেখানে গিয়ে বেশ কিছুক্ষণ আমরা দুজনে হাঁটাহাঁটি করে আসি। তো সন্ধ্যা শেষ হয়ে যায় প্রায়। তারপর আমরা দুজনে বাড়ির দিকে চলে আসি। তো আমি তাড়াতাড়ি করে সেখান থেকে বাড়িতে চলে আসি। কারণ পড়তে বসতে হবে তাই। তো বাড়িতে এসে ঘরের তালা খুলে পড়তে বসে যাই।

1000007399.jpg

ঘর তালা মারা ছিল কারণ ঘরের সবাই কাকার বাসায়। দাওয়াত খেতে গিয়েছে দুপুরে তারা এখনো আসেনি। তো আমি সুন্দরভাবে গিয়ে পড়তে বসে যাই। অল্প কিছুক্ষণ লেখাপড়ার করার পর আর ভালো লাগতেছিল না অনেক পড়ালেখা তাই। আরো পরীক্ষার টেনশনে পড়ালেখা হচ্ছে না। কারণ আমার কাছে এই পড়া সবই নতুন নতুন মনে হয়। তাই বেশি করে পড়তে হচ্ছে আর টেনশন হচ্ছে অনেক। টেনশন হলেই লেখাপড়া শেষ হয়ে যায় ফোন কাছে চলে আসে। তো ফোন হাতে নিয়ে পোস্ট লিখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 3 months ago 

আপনার একটি বিষয় পড়ে খুব ভালো লাগলো। গত দিনে আপনি পোস্ট লিখতে পারেননি। এজন্য সকালবেলা উঠেই পোস্ট লেখার কাজটা আগে সেরেছেন।
এরপর প্রতিদিনের মতোই কোচিংয়ে গিয়েছেন। কিছুদিন পরেই এইচ এস সি পরীক্ষা শুরু হবে। এজন্য কলেজে এডমিট কার্ড এবং রেজিস্ট্রেশন কার্ড দেওয়া হয়েছে।
বর্তমানে আমাদের এদিকেও প্রায় বৃষ্টি হচ্ছে।

সারাদিনের কার্যক্রমগুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

লাইব্রেরীতে গিয়ে স্যারদের কাছে সাথে কথা বলে এডমিট ও রেজিস্ট্রেশন কাটা নিবো।

  • উপরোক্ত লাইনের মানেটা পরিষ্কারভাবে বুঝতে পারলাম না। প্রথমত স্যারদের কাছে সাথে আবার, এডমিট ও রেজিস্ট্রেশন কাটা নিবো মানে কি বোঝাতে চেয়েছেন, সেটা সঠিকভাবে পোস্টের মধ্যে পুনরায় লিখবেন।

  • টেনশন হলে বই দূরে চলে যায় আর ফোন কাছে চলে আসে বুঝলাম, কিন্তু পরীক্ষা দিতে গিয়ে তো ফোনও পাবেন, আর বইও পাবেন না, তাহলে কি করবেন? ☺ তার থেকে এটাই ভালো টেনশনের মধ্যেও অন্তত বই এ চোখ বুলান। তাহলে কিছু অন্তত লিখতে পারবেন। যাইহোক সারাদিন ভালোই সময় কাটিয়েছেন,এমন বৃষ্টির ওয়েদারে গরম গরম কফি খেতে বেশ ভালোই লাগে। আর আপনার কফির রঙ দেখে মনে হয় বেশ ভালোই কফি তৈরি করতে পারেন।

 3 months ago 

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। পোষ্টের মধ্যে ভুল ধরিয়ে দেওয়ার জন্য আবারো জানাই ধন্যবাদ। ওইখানে বলতে চেয়েছিলাম লাইব্রেরীতে গিয়ে স্যারদের সাথে কথা বলে। এডমিট ও রেজিস্ট্রেশন কার্ড এনেছি। ধন্যবাদ আপনাকে আমাকে এত সুন্দর একটি উপদেশ দেওয়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

আজ কলেজে গিয়ে লাইব্রেরিতে চলে গিয়েছিলেন কারন প্রয়োজনীয় কাগজপত্র অর্থাৎ পরিক্ষার এডিমট কার্ড নেওয়ার প্রয়োজন ছিলো৷ কলেজ থেকে এমন প্রয়োজনীয় জিনিস নিতে গেলে অনেক সময়েরও প্রয়োজন কারন অনেক ছাত্র ছাত্রী একত্রিত হয় সেগুলো সংগ্রহ করার জন্য। আমিও ব্যক্তিগতভাবে চায়ের থেকে কফি বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রম তুলে ধরার জন্য। ভালো থাকবেন।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

দিদি আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। পোষ্টের মধ্যে ভুল ধরিয়ে দেওয়ার জন্য আবারো জানাই ধন্যবাদ। ওইখানে বলতে চেয়েছিলাম লাইব্রেরীতে গিয়ে স্যারদের সাথে কথা বলে

 3 months ago 

পড়াশোনা নিয়মিত করাটা দরকার কারণ পড়াশোনায় ফাঁকি দেওয়া মানে নিজেরই ফাঁকি দেওয়া।। আজ কোচিংয়ে গিয়েছিলেন আবার কলেজ।। আর হ্যাঁ বর্তমান সময়ে সবাই গেমসের প্রতি একটু বেশি আসক্ত সবার আগে গেমস তারপর কাজ এরকম একটা ব্যাপার।।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

বৃষ্টির দিনে দাওয়াত খাওয়ার মধ্যে কিন্তু অন্যরকম একটা আনন্দ আছে। ঠান্ডা পরিবেশে ঠান্ডা আবহাওয়ায় বসে খাওয়া-দাওয়া করতে বেশ ভালই লাগে। খাওয়া-দাওয়া করে আবার বন্ধুদের সাথে গেম খেলছেন। অযথা গেম খেলে সময় নষ্ট না করে সময়টাকে কাজে লাগানোর চেষ্টা করুন। দেখবেন জীবনে ভালো কিছু হতে আপনাকে কেউ আটকাতে পারবেনা। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 60216.66
ETH 2326.87
USDT 1.00
SBD 2.48