Better Life with Steem|| The Diary Game||23 April 2024||

in Incredible Indialast month

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000005057.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000004963.jpg

আজকে সকালে ঘুম উঠি অনেক তাড়াতাড়ি বাসায় কিছু কাজ আছে তার জন্য। তো তাড়াতাড়ি করে ফ্রেশ হয়ে কিছু খাওয়া-দাওয়া করে নেই কাজগুলো করব তার জন্য। এর মধ্যেই কোচিং এ যাওয়ার সময় হয়ে যায় আর আমিও একটু পরেই নামবো কাজ করতে। তখন আমার এক সহপাঠীর সাথে দেখা হয় যে আমার সাথে কোচিংয়ে পড়ে জোর জবস্তি করে আমাকে কোচিংয়ে নিয়ে যায়। তো কোচিংয়ে চলে যাই কোচিং এ গিয়ে কোচিং শেষ হয়। আমাদের কোচিং এর টিচার কলেজে চলে যায় আর আমরা একটু বসি কোচিং এর মধ্যে। তারপর কালকে আমার কালকে আমার জন্মদিন ছিল তাই ওরা আমার কাছ থেকে ট্রিট নেয় তো আমি ওদের সবাইকে বার্গার এনে খাওয়াই।

1000004984.jpg

তারপর আমি কলেজের মধ্যে চলে যাই আমার বন্ধুদের সাথে অল্প একটু আড্ডা দেই। অল্প একটু আড্ডা দিলেও ওদের সাথে থাকতে আমার বেশ ভালো লাগে। ওদের সাথে হাঁটতে বসতে কোথাও ঘুরতে যেতে খাওয়া-দাওয়া করতে সবকিছুই আমার অনেক ভালো লাগে।

1000004993.jpg

তো কিছুক্ষণের মধ্যে আমি বাড়ি চলে আসি। বাড়িতে এসেই আমি কাজে নেমে যাই। অনেক গুলো গাছের পাতা গাছের টাল পালা ছিল আমাদের সেগুলো জ্বালানির কার্ড ও জ্বালানির পাতা হিসাবে ব্যবহার করবে আম্মু তাই সেগুলো জড়ো করে ভালো এক জায়গায় রাখতে হবে যেন বৃষ্টির পানিতে ভিজে না যায়। তাই আমি এসেই সেগুলো বাড়িতে আনতে নেমে গেলাম।

🥀দুপুর বেলা+বিকেল বেলা🥀

গাছের থাল পালা গুলো টানতে টানতে কখন যে ৩:০০ টা বেড়ে যায় আমি বুঝতেই পারি নাই। পাতাগুলো আনতে এত কষ্ট হয়েছে যেটা বলার বাহিরে। এই কথাগুলো যদি আমার আম্মুর আনা লাগতো তাহলে তো কারো আমার থেকে বেশি কষ্ট হইত এইটা ভেবেই অনেক খারাপ লাগতেছিলো। প্রথমে আমি এই কাজ করতে চাইছিলাম না পরে অনেক চিন্তা ভাবনা করে কাজটা করে দিলাম যে আম্মুর অনেক কষ্ট হবে তাই আমি কাজগুলো করলাম।

তারপর কাজ শেষ করে আমি গোসল করে খাওয়া দাওয়া করি। তো খাওয়া দাওয়া করে আমি একটু বিশ্রাম নেওয়ার জন্য বিছানায় শুয়ে পড়ি। শুয়ে পরতেই আমি ঘুমিয়ে পড়ি। বুঝতেই পারি নাই যে কখনো তো ঘুম আসলো আমার। আমি ঘুমিয়ে যাই ঘুম ভাঙ্গে সন্ধ্যার দিকে।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000005032.jpg

সন্ধ্যা বেলা ঘুম থেকে উঠে আমি দাদী আপুর জন্য শরবত তৈরি করি। সে রোজা রেখেছে তার জন্য আম্মু চিড়া গৌড় রেখেছে আর আমাকে বলেছে সরবত তৈরি করে দিতে। আমিও তার জন্য শরবত তৈরি করে দেই। মুরুব্বী মানুষ সারাদিন রোজা রেখেছে তার সেবা করা আমার দায়িত্বের মধ্যে পড়ে। তাই আমি তার জন্য শরবত তৈরি করে দেয়।

1000005052.jpg

তারপর আমার ছোট খালামনির বাসায় যাই তার বাসায় ফার্নিচার গোছানো লাগবে তো আমার খালামনির হাসবেন্ড বাহিরে থাকে কোন পুরুষ মানুষ নেই। ফার্নিচার অনেক ভারী হয় তাই আমি যাই ফার্নিচার গুলো তার সাথে হাতে হাতে গুছিয়ে দিতে। আমি আর খালামণি দুজনে মিলে ফার্নিচার গুলো গুছিয়ে রাখি। তারপর আমি খাওয়া দাওয়া করে বাসায় চলে আসি। আসার পথে এক রাস্তার পাশে বেঞ্চ ছিল সেই বেঞ্চে পোস্ট লিখতে বসে পড়ি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
 last month 

আপনি সকালে উঠে বাসায় কিছু কাজ আছে তার জন্য তাড়াতাড়ি করে ফ্রেশ হয়ে কিছু খাওয়া-দাওয়া করে নিয়েছিলেন সেগুলি করার জন্য। কিন্তু আপনার বন্ধুরা আপনকে কোচিং এ নিয়ে যাই। গতকাল আপনার জন্মদিন ছিল। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইলো।
এজন্য বন্ধুদেরকে বার্গার খাইয়ে ট্রীট দিয়েছেন।
আপনার দিনলিপি পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনকে এতো সুন্দর করে আমাদের মাঝে আপনার দিনলিপি উপস্থাপন করার জন্য।
ভালো থাকবেন সবসময় ,এই শুভকামনা রইলো আপনার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। বন্ধুদের নিয়েই জীবন ওদের হাওয়াতে গায়ে বাজে না। ওদের মাঝেই জীবনটা সুন্দর মনে করি আমি।

Loading...
 last month 

বিগত পোস্টেই পড়েছিলাম আপনার গতকালকে জন্মদিন ছিল। বাহ জন্মদিন উপলক্ষে বন্ধুদের বার্গার ট্রিট দিয়েছেন। আপনার সারাদিনের কার্যক্রম গুলো পড়ে খুব ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

বন্ধুদের না খাওয়ালে তো আমার অবস্থা টাইট হয়ে যেত। ওদের মাঝখানে যে আনন্দটা খুজে পাই সেটা আমি কোথাও পাই না। তাই ওদের খাওয়ানোটা আমার ভালই লেগেছে একসাথে সবাই মিলে কিছুক্ষণ আড্ডা আর খাওয়া দাওয়া বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটা পড়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

এদিন আপনার জন্মদিন ছিলো, তাই বন্ধুদের ট্রিট দিতে হয়েছে। বন্ধুরা তো এমনই হয়। যাই হোক আমাকে জন্মদিনের শুভেচ্ছা জানাই, আপনার আগামীর পথ চলা সুন্দর হয়ে উঠুক এই কামনা করি।

  • ধন্যবাদ আপনাকে আপনার কার্যক্রমগুলো সুন্দরভাব উপস্থাপন করার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন।।
 last month 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টটা পড়ার জন্য আর এত সুন্দর মন্তব্য জানানোর জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67536.76
ETH 3771.86
USDT 1.00
SBD 3.57