Better Life with Steem|| The Diary Game||21 May 2024||

in Incredible India2 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000012154.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000012050.jpg

আজকে সকালবেলা ঘুম থেকে উঠতে আমার অনেক সময় লেগে যায়। তো ঠিক সময় ঘুম থেকে উঠতে না পারায় আমি কোচিংয়ে যেতে পারি না। তো কোচিংয়ে যেতে পারি নাই তাই আস্তে আস্তে ফ্রেশ হয়ে হালকা কিছু নাস্তা করে বাড়ি থেকে বের হই। তো দোকানের দিকে এসে ভালো লাগতেছিল না তাই চলে যাই কলেজের।

1000011993.jpg

তো কলেজের মধ্যে গিয়ে আমি অল্প কিছুক্ষণ দাঁড়িয়ে থাকতেই আমার এক বন্ধু এসে হাজির হয় আমার কাছে। তোরে নিয়ে আমি উপরে ক্লাসে গিয়ে বসি কিছুক্ষণ পরে আমার আরো একটা বন্ধু চলে আসে। তো আমরা তিনজনে মিলে বেশ কিছুক্ষণ কলেজের ক্লাসে বসে আড্ডা দেই।

1000012059.jpg

এইতো অল্প কিছুক্ষণ পরে আমি কলেজ থেকে বের হই বের হয়ে বাসায় যাব তার জন্য একটা গাড়ি খুঁজি। বেশ কিছুক্ষন বসে থাকা লাগে আমার গাড়ির জন্য একটা গাড়িও পেতেছিলাম না। বেশ অনেকটা সময় আমার ওখানে বসে বসে কেটে যায়। তাও কোন গাড়ি পায়নি আমি।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

অবশেষে একটা গাড়ি পাই আমি। তো তাকে নিয়ে বাড়ির উদ্দেশ্যে যেতে চাই। কিন্তু সে বলে আমি যাব না। তো অনেক জোর করার পরে আমাকে নিয়ে এসে যেতে রাজি হয়। তো তার গাড়িতে উঠি আমি অল্প কিছুক্ষণের মধ্যেই বাড়িতে চলে আসি। আমাদের বাড়ির সামনে গাড়িতে করে পৌছাই। তো তাকে আমি তার ভালো থাকার থেকে একটু বেশি টাকা বাড়িয়ে দেই কারণ কোন গাড়ি পেতে ছিলাম না সে আমাকে নিয়ে এসেছে তার জন্য খুশি হয়ে তাকে একটু তার ভাড়া বাড়িয়ে দিলাম।

1000012072.jpg

তারপর ঘরে গিয়ে আমি একটু ফ্রেশ হয়ে নিই তো আম্মুর কাছে শুনতে পারি যে আজকেই বিদ্যুৎ বিল পরিশোধ করার লাস্ট ডেট। তো আমাকে আম্মু বলে এখন গিয়ে বিদ্যুৎ বিল দিয়ে আসতে। তো ঘরের বড় ছেলে আমি না গেলে কেউ যাবেও না আর বিল পরিশোধও দেওয়া হবে না। তাই আমি আবার বাড়ি থেকে বের হলাম একটা গাড়ি পেয়ে গেলাম বাড়ির সামনে থেকেই। তো তারে নিয়ে সোজা চলে গেলাম বিদ্যুৎ অফিসের সামনে। আমি গিয়ে বিদ্যুৎ বিল দেওয়ার লাইনে দাড়াই। অল্প কিছুক্ষণের মধ্যেই আমি বিল পরিশোধ করতে পারি। তেমন একটা ভিড় ছিল না তাই তাড়াতাড়ি হয়ে যায়।

তো তারপর আমি বাড়িতে চলে আসি এসে খাওয়া-দাওয়া করে নেই। অনেক সময় হয়ে গেছে তাই দুপুরে আর গোসল করলাম না। ভাবলাম একটু পরে তো ফুটবল খেলতেই যাব তখন একসাথে গোসল করে নিবো। তো আমি খাওয়া-দাওয়া ছেড়ে একটু বিছানায় শুয়ে পড়ি।

1000012105.jpg

অল্প কিছুক্ষণ পরে চলে যাই ফুটবল মাঠে। সেখানে গিয়ে বেশ সবাই মিলে খুব আনন্দ করেই আজ ফুটবল খেলি। আজকে একটু অন্য রকমের আনন্দ হয়েছে কারণ ছোট বাচ্চাদের আজকে খেলতে নেই নাই। ওদের আজকে একটু বসিয়ে রাখলাম খেলা দেখার জন্য। আজকে আমরা বড়রা বড়রা ফুটবল খেললাম যার যত শরীরে শক্তি ছিল তত শক্তি দিয়েই বলে স্যুট দিতে পারল কারণ আজকে তো সব বড়রা মাঠে। ছোটদের থাকলে মাঠে আমরা একটু আস্তে আস্তেই বলে স্যুট করি কারণ ওদের গায়ে লাগলে ব্যথা পেতে পারে ওরা। তো অনেকটা আনন্দ করেই আজকে ফুটবল খেলা হলো।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000012133.jpg

তো খেলা শেষ করতে করতে আমাদের সন্ধ্যা হয়ে যায় আমরা খেলা শেষ করে যে যার বাড়ি চলে যাই। আমি বাড়িতে এসে গোসল করে হালকা একটু নাস্তা করে বাড়ি থেকে বের হই। একটু কাজ ছিল তাই আমার দোকানের দিকে আমার বন্ধুদের সাথে দেখা করতে হয় তাই আমি তাড়াতাড়ি করেই বাড়ি থেকে বের হয়ে ওদের সাথে দেখা করি। গিয়ে দেখি সবাই বসে আছে আমার জন্য। তোদের সাথে যে কাজটা করার ছিল সেই কাজটা সম্পন্ন করে আমি।

1000012142.jpg

একটু বাজারের দিকে যাই। বাজারে গিয়ে আমি বিকাশ থেকে টাকা উঠাই। হাতে টাকা শেষ হয়ে গেছিল পকেট পুরো ফাঁকা ফাঁকা তাই বিকাশে অল্প কিছু টাকা ছিল সেই টাকাগুলো উঠিয়ে পকেটটা একটু গরম করে নিলাম। তো টাকা উঠিয়ে আমি একটা গাড়ি বাড়িতে চলে আসি। বাড়িতে এসে খাওয়া দাওয়া করে। বিছানায় লুটিয়ে পড়ে যায়। একটা গান ছেলে নেই ফোন থেকে। তারপর বসে বসে পোস্ট লিখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
 2 months ago 
  • ঘুমের কারনে আমাদের মাঝে মাঝে অনেক গুরুত্বপূর্ণ কিছু মিস করে ফেলি। যেমন আজ সময় মতো ঘুম থেকে উঠতে না পারার কারনে পড়তে যেতে পারেন নি আর এতে আপনার পড়ার বিষয়ে অনেক বড় মিস করে ফেলেছেন।

  • বিকালে খেলাধুলা করাটা অত্যন্ত জরুরি। আপনিও বিকালে ফুটবল মাঠে চলে যান এবং সকলে মিলে ফুটবল খেলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...

This post has been upvoted through Steemcurator09


Newcomer Team Curation Guidelines For March 2024
Curated by @fombae

Note:

 2 months ago 

সকালবেলা ঘুম থেকে দেরিতে উঠার কারণে কোচিংয়ে যেতে পারেননি। পরে ফ্রেশ হয়ে বাজারে গিয়ে সেখান থেকে কলেজে গিয়েছেন।
গাড়ি ওয়ালাকে ভাড়া বাড়িয়ে দিয়ে খুব ভালো করেছেন। মাঝে মাঝে আমিও এই কাজটা করে থাকি।
বাসায় এসে ফ্রেশ হওয়ার পর আপনার আম্মুর কথা মত বিদ্যুৎ বিল দিয়েছেন।
কিন্তু বর্তমান সময়ে তো বিদ্যুৎ অফিসে গিয়ে বিল না দিলেও হয়। মোবাইল থেকে বিল পাঠানো যায়।
সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50