Better Life with Steem|| The Diary Game||20 August 2024||

in Incredible Indialast month

1000019172.jpg

" হ্যালো স্টিমের বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🌺সকাল বেলা🌺

IMG_20240820_110757_191.jpg

ঘুম থেকে উঠতে উঠতে প্রায় ১১:২০ এর মত বাজে। তো ঘুম থেকে উঠি অনেক দেরি করে কারণ বাহিরে বৃষ্টি পড়তেছিল তাই ঘুমটাও খুব সুন্দর হয়। ঘুম থেকে উঠে হাত-মুখ ধুয়ে ফ্রেশ হয়ে নেই। তারপরে হালকা কিছু নাস্তা করি। নাস্তা করে কিছুক্ষণ ফোন নিয়ে বসে থাকি তো বাইরে বৃষ্টি পড়তে ছিল তাই এক কাপ কফি তৈরি করি। কফি তৈরি করে সামনে গিয়ে বসে বৃষ্টি দেখি আর কফি খাই আর ফোন দেখি।

IMG_20240820_114728_947.jpg

তবে যেভাবে অনেকটা সময় কেটে যায় বৃষ্টি অল্প অল্প কমে তারপরে বাড়ি থেকে বের হই বাহিরের দিকে। বাইরের দিক বের হয়ে আমি আর আমার খালাতো ভাই একটু রাস্তায় দিকে হাঁটতে যাই। তখন আমাদের সাথে আমাদের এলাকার আরো একটা ভাই যোগ হয়। তো আমরা তিনজন মিলে বেশ অনেকটা সময় হাঁটাহাঁটি করি। হাটাহাটি করে বেশ ভালোই লাগতেছিল।

তারপর আমাকে কল দেয় আব্বু বাড়িতে আসতে বলে তো আমি কিছুক্ষণ পরেই বাড়িতে চলে আসি। বাড়িতে এসে আব্বুর সাথে কাজ করতে শুরু করি। আমাদের ঘরের জানালায় লোহার গ্রিল দেওয়া। সেই গ্রিল জং ধরে গেছিল। সেই জং ঘোষের নতুন ভাবে রং করতে হবে তার জন্য আমাকে কল দিয়ে ঢাকা হল। তো আমি শুরু করে দেই আব্বুর সাথে সেই কাজ করার। বেশ অনেকটা সময় লাগে কাজ শেষ করতে।

🌺 দুপুর বেলা+বিকাল বেলা 🌺

IMG_20240820_131315_681.jpg

তো ওই কাজ শেষ করে চলে যাই আমার কাজ করতে। আমার কাজ মানে আমার কিছু কাপড়-চোপড় ভিজিয়ে রাখতে বলছিলাম আম্মুকে। সেগুলো ধৌত করতে হবে তো সেগুলো নিয়ে চলে যায় ঘাট পারে। বেশ অনেকটা সময় লাগে সেগুলো পরিষ্কার করতে। কাপড় চোপড় ধৌত করা খুব ঝামেলার একটা বিষয়। এই কাপড়-চোপড় ধৌত করতে আমার প্রায় অনেক সময় ব্যয় হয়ে যায়।

অবশেষে ধৌত করা শেষ হয় তারপর সেগুলোকে রশিতে শুকাতে দিয়ে দেয়। তারপর গিয়ে গোসল করে ঘরে চলে আসি। ঘরে এসে খাওয়া দাওয়া করে একটু বিছানায় শুই। তো ভালো লাগতেছিল না তাই বাড়ি থেকে বেরিয়ে ক্লাব ঘরে চলে গেলাম। সেখানে একটা ক্যারাম বোর্ড আছে। সেই ক্রামবোর্ড খেলতে শুরু করলাম আমি আর আমার দুইজন বন্ধু।

IMG_20240820_154136_624.jpg

এভাবে কেটে যায় বেশ অনেকটা সময়। তারপর দেখি এলাকা থেকে সবাই বের হয়েছে ফুটবল খেলার জন্য। তো বাড়িতে এসে জামা কাপড় চেঞ্জ করে চলে যাই ফুটবল মাঠে। তো সেখানে গিয়ে খুব আনন্দ করে ফুটবল খেলতে শুরু করি। আজকে সেখানে আমার অনেক পুরনো বন্ধুরাও এসেছিল ফুটবল খেলতে। তো এদের সাথে বেশ অনেক আনন্দ করেই ফুটবল খেলা হয়।

🌺 সন্ধ্যা বেলা+রাত্র 🌺

তো ফুটবল খেলা শেষ করে বাড়িতে এসে গোসল করে কিছুক্ষণ বসে থাকি। তো হালকা ক্ষুদা লেগে যায় আজকে আর কোন কিছু তৈরি করতে ইচ্ছা করতেছিল না। আর কফিও খেতে ইচ্ছা করতেছিল না। তাই অন্য আরেকটা খাবার খেলাম। ছোটবেলায় বেশ অনেক আনন্দ করি এই খাবারটা খেতাম। চিনির পানিতে টোস্ট বিস্কিট ভিজিয়ে খেতাম বেশ মজা লাগতো।

IMG_20240820_203842_905.jpg

তাই একটা বাটিতে করে চিনির পানি গুলে নেই। তারপর তিনটে টোল বিস্কিট নেই সেগুলো ভিজিয়ে খুব মজা করে খেলাম। আর ছোটবেলার কথা মনে মনে ভাবতে ছিলাম। ছোটবেলায় কতই না মজা করতাম আর কতই না উল্টা পাল্টা খাবার খেতাম। তো খুব ভালই লাগলো এভাবে টোস্ট বিস্কিট ভিজিয়ে খেতে।

IMG_20240820_210037_149.jpg

তারপর টিভিতে অনুষ্ঠান হচ্ছিল আপু আর ছোট বোনের সাথে সেগুলো দেখতে বসি। বেশ অনেকটা সময় এভাবে তাদের সাথে টিভি দেখি। আরো সেখানে বসে ভালই লাগতেছিল কারণ আপুকে দিয়ে আমার মাথায় হাত বুলিয়ে নিতেছিলাম। ছোটবেলা থেকেই আমার মাথায় হাত বুলিয়ে দিলে আমার বেশ ভালো লাগে। এরকমের হাত বুলিয়ে দেওয়া বেশ অনেক মানুষেরই ভালো লাগে। তো সে হাত বুলিয়ে দিচ্ছিল আর আমি বসে বসে পোস্ট লিখে ফেললাম।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 last month 

ভাই আমাদের এদিকে বৃষ্টি হচ্ছে না আপনাদের ওখানকার বৃষ্টি আমাদের এখানে পাঠিয়ে দিন।। আর হ্যাঁ বৃষ্টির পর বাইরের আবহাওয়া অনেক ভালো লাগে।। একটা সময় অনেক বোড খেলা হতাম এখন আর খেলা হয় না।। বিস্কুট মজা করে খেয়েছেন শুনে খেতে ইচ্ছা করছে ভাই।।

 last month 

কিছুদিন অপেক্ষা করেন আপনাদের অঞ্চলেও বৃষ্টি আসবে। তখন আবার বইলেন না যে ভাই আপনাদের বৃষ্টি আপনারা নিয়ে যান। আপনারা উপভোগ করতে পারবেন বৃষ্টির পরে বাহিরের আবহাওয়া টা কিছুদিন পরেই। ধন্যবাদ আপনাকে আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

অবশ্যই করবো ভাই বৃষ্টি চাইবো জন্য বেশি দিবেন এটাতো মানবো না 😂😂 যাক শুনে ভালো লাগলো আমাদের এখানেও বৃষ্টি হবে আসলে অতিরিক্ত বৃষ্টি ভালো না কিন্তু মাঝে মাঝে বৃষ্টি আসলে অনেক ভালো লাগে ভাই।।

 last month 

কেউ কিছু চাইছেন সে জায়গায় কি আর কম দেওয়া যায় দিলে একটু বেশি বেশি দিতে হয়। না আবার এমন বৃষ্টি হবে না যাতে বন্যা সৃষ্টি হয়ে যায়। স্বাভাবিক তাপমাত্রায় বৃষ্টি হোক আপনাদের অঞ্চলেও।

 last month 

বাহ টোস্ট বিস্কুট খাবার নতুন একটি পদ্ধতি জানতে পারলাম চীনের পানিতে বিস্কুট ভিজিয়ে তারপর আপনি খেয়েছেন।

এভাবে তো কোনদিন খেয়ে দেখি নাই অবশ্যই আপনার এই পদ্ধতিটা একটু ফলো করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের কাছে উপস্থাপনা করার জন্য ভালো থাকবেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65037.75
ETH 2638.96
USDT 1.00
SBD 2.81