Better Life with Steem|| The Diary Game||13 July 2024||

in Incredible India3 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000010419.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000010248.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে হালকা কিছু নাস্তা করি। তারপর অল্প কিছুক্ষণ বাসায় বসে থাকি। তারপরে বাসা থেকে বের হই কোচিংয়ে যাওয়ার উদ্দেশ্যে। তো কিছুদূর হেঁটে যেতেই একটা গাড়ি পেয়ে যাই। তো আমার সহপাঠী আসতে অনেক দেরি করে তার জন্য সেই গাড়িটা নিয়েই অপেক্ষা করি অনেকক্ষণ। বেশ অনেকটা সময় পরে সে আসে তাও আমরা অপেক্ষা করি তার জন্য।

1000010256.jpg

অবশেষে সে আসার পরে আমরা গাড়িতে করে চলে যাই কোচিংয়ের দিকে। অল্প কিছুক্ষণের মধ্যেই আমরা কোচিংয়ের সামনে চলে আসি। তো আমি গাড়িওয়ালা ভাইকে কিছু টাকা বাড়িয়ে দেই কারণ সে আমার সাথে বেশ অনেকক্ষণ দাঁড়িয়ে থাকে আমার সহপাঠীর জন্য। তারপর কোচিংয়ে চলে যাই কোচিং এ গিয়ে পড়ালেখা শুরু করে দেয়।

1000010262.jpg

বেশ অনেকক্ষণ পরে লেখাপড়া শেষ করে বের হই কোচিং থেকে। কোচিং থেকে বের হয়ে আমরা কয়েকজন মিলে চলে যাই কলেজের মধ্যে। কলেজের মধ্যে গিয়ে বেশ অনেকটা সময় আমরা সবাই মিলে আড্ডা দেই। বেশ অনেকটা সময় শয়তানি দুষ্টামি করার মাঝে শেষ করি।

1000010266.jpg

তারপরে কলেজ থেকে বের হই। কলেজ থেকে বের হয়ে আমি চলে যাই যেখান থেকে আমি গাড়িতে উঠব সেখানে। সেখানে গিয়ে দেখি আমাদের ওদিকে যাওয়ার মত একটা গাড়িও নেই। প্রচন্ড রোদের মধ্যে আমি দাঁড়িয়ে থাকি একটা গাড়ির জন্য। বেশ অনেক সময় পরে গাড়ি আসে তারপর সেই গাড়িতে করে চলে যাই বাড়ির দিকে।

1000010276.jpg

অল্প কিছুক্ষণের মধ্যেই বাড়িতে এসে পৌঁছায়। তো বাড়ির রাস্তায় দেখি আমার খালাতো ভাই আর এক এলাকার ভাই বসে আছে। তো ওদের সাথে অল্প কিছুক্ষণ সেখানে বসে কাটাই। তো সেখানে বসে বসে আমি আমার এক মামার সাথে কথা বলি ফোনে। বেশ অনেকদিন পরে তার সাথে ফোনে কথা বলা। ভালোই লাগলো কথা বলে তার সাথে।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

1000010299.jpg

সেখানে বসে বসে গরমের জন্য প্রাণীর পিপাসা পেয়ে যায়। তারপরে ওদেরকে নিয়ে ডাব পাড়তে চলে যাই। তো আমার কথা শুনে ওরাও রাজি হয়। তারপর আমরা তিনজনে মিলে চলে যাই ডাব খাওয়ার জন্য। তো প্রচন্ড গরমের মধ্যেও সেই এলাকার ভাই গাছে উঠতে রাজি হয়ে যায়। তারপর সে গাছে উঠে ডাব পেড়ে দেয়। আমরা সবাই মিলে খুব মজা করে ডাবের পানি পান করি। বেশ মিষ্টি ছিল ডাবের পানি। তারপরে আমি বাড়িতে চলে আসি এসে গোসল করে নেই।

1000010325.jpg

বিছানায় গিয়ে শুয়ে পড়ি। আমাকে খাওয়া দুপুরে খাবার খাওয়ার জন্য ডাকা হয়। আমি বলি এখন খাব না পরে খাবো বলে বিছানায় শুয়ে থাকি বেশ কিছুক্ষণ। তো বেশ অনেকটা সময় শুয়ে থাকার পরে। বাইরের দিকে যাব তার জন্য খাওয়া-দাওয়া করি। খাওয়া দাওয়া করে বের হই। বের হয়ে শুনি আজকেও খেলা আছে। তো আমি ওদের কাছে চলে যাই। গিয়ে শুনি হ্যাঁ আজকেও খেলা আছে।

1000010358.jpg

তো তাড়াতাড়ি করে সেখান থেকে বাড়িতে চলে আসি। বাড়ি এসে ফুটবল খেলার প্যান্ট গেঞ্জি পরে চলে যাই মাঠের দিকে। মাঠে গিয়ে ফুটবল খেলতে নেমে যায়। সবার সাথে খুব আনন্দ সহকারে ফুটবল খেলি। বেশ আনন্দ করি ফুটবল মাঠে ফুটবল খেলে। তো সন্ধ্যার দিকে আমাদের খেলা শেষ হয়।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000010371.jpg

তো বাড়িতে এসে আমি গোসল করে নেই। গোসল করে ঘরে এসে এক কাপ কফি তৈরি করি। কফি খেতে খেতে ছোট বোনকে কিছু পড়া তাকিয়ে দেই। বেশ কিছুক্ষণ এভাবেই কেটে যায়। তারপরে আমি আমার পড়ার জন্য সেখান থেকে উঠি। তোর রুমে গিয়ে পড়তে বসে যাই।

1000010376.jpg

তো ভালো ভাবে পড়তে বসে যাই। বেশ অনেকটা সময় এভাবেই লেখাপড়া চালিয়ে যাই। তো বেশ অনেকক্ষণ লেখাপড়া করার পর আর ইচ্ছে করতেছিল না পড়তে বসতে। তো পড়ার টেবিল থেকে উঠি। গিয়ে খাওয়া দাওয়া করে আসি। খাওয়া দাওয়া করে এসে আবারো পড়ার টেবিলে বসে যাই। বেশ অনেকটা সময় আবারো লেখাপড়া চালিয়ে যাই। তারপরে বিছানার গুছিয়ে শুয়ে পড়ি আর শুয়ে শুয়েই পোস্ট লিখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
 3 months ago 

আপনাকে অসংখ্য ভাবে ধন্যবাদ জানাই ভাইয়া আপনি আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন, যেটা আমার কাছে অনেক ভালো লেগেছে ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Loading...
 3 months ago 

আমরা যখন কোথাও যাই তখন কারো জন্য অপেক্ষা করতে অনেক কষ্ট হয়, সবাই যদি সময় মতো আসে তাহলে সব জায়গায় যেতে ভালো লাগে, সেটা কোচিং হোক স্কুল হোক বা অন্য কোন জায়গায়, গরমের সময় ডাবের পানি শরীরকে অনেক শীতল করে দেয়, আপনার সারাদিনের কার্যক্রম দেখে খুব ভালো লাগলো, ধন্যবাদ সুন্দর পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

প্রতিদিনের মতো আজকে কোচিং এ গিয়েছিলাম আর হ্যাঁ অনেক সময় গাড়িওয়ালাদের আমরা দেরি করে থাকি আর এই জন্য টাকা বেশি দিলে তারা খুশি হয়।। বন্ধুদের সাথে ভালই সময় আড্ডা করেছেন আর করার সময় ডাব খাওয়া বেশ উপকার।।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

আপনার সারাদিনের কাজকর্মগুলি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আসলে স্কুল, কলেজের জীবনটা এইরকমই হয় বন্ধুদের সাথে কিভাবে যে দিনগুলি কেটে যায় বোঝা যায় না। এখন আনন্দগুলো উপভোগ করে নেওয়ায় ভালো ।কারণ এই সময়গুলো আর ফিরে পাবেন না। তবে গরমের দিনে ডাবের জল খাওয়া শরীরের পক্ষে খুবই উপকারী। আপনার সারাদিনের কাজকর্ম গুলি পড়ে খুব ভালো লাগলো

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

সকালে হালকা কিছু নাস্তা করে কোচিং এর উদ্দেশ্যে বের হয়ে পড়েন। অটোতে করে কোচিং এ যান। সেখান থেকে কলেজে গিয়ে কিছুটা সময় বন্ধুদের সাথে আড্ডা দেন। পানি পিপাসা লাগায় ডাব খান। বিকেলে ফুটবল খেলেন। বোনকে পড়ায় সাহায্য করেন। এভাবেই দিনটা কেটে যায় আপনার।।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

সবমিলিয়েসুন্দর সময় কাটছে আপনার আমার মনে হয়। বন্ধুদের সাথে পড়ালেখা এবং আনন্দের মাঝে, আর সময়টা সবচেয়ে বেশি আনন্দের। এমন একটা সময় আসবে নিজের কর্ম ক্ষেত্রে জড়িয়ে পড়লে তখন এই সময়টাকে শুধু মিস করা হবে।

বন্ধুরা সবাই মিলে ডাব খাওয়ার আনন্দটাই অন্যরকম ভালো লাগলো পোস্ট পরে।

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68086.39
ETH 2626.77
USDT 1.00
SBD 2.67