Better Life with Steem|| The Diary Game||12 July 2024||

in Incredible Indiayesterday

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000010192.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000010107.jpg

আজকে শুক্রবার পরীক্ষা নেই বলে। আমি আজকে ঘুম থেকে উঠি অনেক দেরি করে। কেউ আমাকে জাগায় ও না কারণ পরীক্ষা নেই তাই আমাকে একটু ঘুমাতে দেওয়া হল। তো ঘুম থেকে উঠে দেখি বৃষ্টি পরতেছে। তো আমি হাত মুখ ধুয়ে একটু ফ্রেশ হয়ে নেই। তখনো বৃষ্টি পড়তেছে আমি এক কাপ কফি নিয়ে সামনে এসে বসি। বৃষ্টির সাথে সকাল সকাল কফি খেতে আমার বেশ ভালো লাগতেছিল। তো অনেক আনন্দ সহকারে কপি টুকু খাই।

1000010103.jpg

বেশ অনেকক্ষণ পরে বৃষ্টি কমে যায়। আমি বাসা থেকে বের হই তো কিছুদূর যেতেই। আবারো মিষ্টি শুরু হয়ে যায়। আমি বৃষ্টিতে প্রায় ভিজেই যাব তখন দৌড় মেরে একটা বাস গাছের নিচে চলে যায়। এভাবেই তো আমাদের প্রাকৃতিক গাছপালায় উপকার করে থাকে। আজকে যদি গাছের অভাবে ছায়া না পেতাম তাহলে আমার ফোন ও ব্লুটুথ ইয়ারফোন ভিজে যেত। তো এগুলো ভিজলে তো নষ্ট হয়ে যাবে তাই আমি গাছের নিচে বেশ অনেকটা সময় দাঁড়িয়ে থাকি। হালকা হালকা ভিজে গেলেও পুরোপুরি বিজি না।

1000010096.jpg

তারপরে বৃষ্টি পড়া শেষ হয় আমি তাড়াতাড়ি করে দোকানের দিকে চলে যাই। গিয়ে দেখি দোকান বন্ধ তো দু একজন সেখানে বসে আছে। তো তাদের সাথে গিয়ে বসলাম বেশ অনেকক্ষণ তাদের সাথে আড্ডা দিলাম। অনেকটা সময় বের হয়ে যায় তারপর সেখান থেকে বাড়িতে চলে আসি।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

1000010118.jpg

তো বাড়িতে এসে অল্প কিছুক্ষণ বসে থাকার পরেই আযান দেয়। আমি আযান শুনে গোসল করতে চলে যাই। তো সেখানে গিয়ে অনেক তাড়াতাড়ি গোসল করে ঘরে চলে আসি। কারণ কেউ ছিল না একা একা গোসল করতে তেমন একটা ভালো লাগে না। তাই তাড়াতাড়ি করে গোসল ছেড়ে ঘরে চলে আসি। এসে পাঞ্জাবি পায়জামা পড়ে বাড়ি থেকে বের হই। নামাজে যাওয়ার উদ্দেশ্যে। তো মসজিদের কাছে গিয়ে দেখি দু একজন মসজিদের পাশে বিরিজের উপরে বসে আছে। তো তাদের সাথে গিয়ে অল্প কিছুক্ষণ কথা বলে সবাইকে নিয়ে মসজিদে চলে আসে।

1000010120.jpg

মসজিদে ঢুকে যাই সবাই মিলে বসি। ইমাম হুজুরের ওয়াজ নসিয়ত শুনি। আমার ইমাম হুজুরের ওয়াজ নসিয়ত শুনতে আজ অনেক ভালো লাগলো। তো সবার সাথে সালাত আদায় করে বাড়িতে চলে আসি। বাড়িতে এসে খাওয়া দাওয়া করে একটু বিশ্রাম নেওয়ার জন্য বিছানায় শুয়ে যাই।

1000010135.jpg

তারপরে বিছানা থেকে উঠে চলে যাই। ফুটবল খেলার জন্য আজকে আমাদের খেলা আছে অন্য টিমের সাথে। আমরা সবাই আসার জন্য অপেক্ষা করি একটা দোকানে বসে। অল্প কিছুক্ষণ পরেই সবাই চলে আসে। আমি আমার ফোনটাকে একটা দোকানে রেখে ফুটবল মাঠে চলে যায়। ফোনটাকে দোকানে রাখার কারণ হচ্ছে আবহাওয়াটা একটু খারাপ যেকোনো সময় বৃষ্টি চলে আসতে পারে। আবহাওয়া এখন রোদ্র হঠাৎ করেই বৃষ্টি নেমে আসে। তাই ফোনটাকে আর মাঠে নেই না দোকানে রেখে যাই। তো অনেক ভালোই ফুটবল খেললাম সবার সাথে। সবার সাথে খুব সুন্দরভাবে ফুটবল খেলার পরে সন্ধ্যার দিকে আমাদের ফুটবল খেলা শেষ হয়।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000010140.jpg

সন্ধ্যায় বাড়িতে এসে আম্মুর কাছ থেকে গামছা লুঙ্গি ও সাবান শ্যাম্পু নিয়ে গোসল করতে চলে যায়। বৃষ্টির জন্য মাঠের অবস্থা খুবই খারাপ। মাঠের কাদায় পুরো মেখে গেছি আমি। তাই ভালোভাবে গোসল করার জন্য সাবান শ্যাম্পু নিয়ে ঘাটপাড়ে চলে যায়। সেখানে গিয়ে খুব সুন্দর করে গোসল করে ঘরে চলে আসি।

1000010152.jpg

ক্ষুধা লেগে যায় আম্মুকে বলি আমাকে কিছু খেতে দাও। সে আমাকে আম কেটে দেয় আর ঘরে দেখি অতিথি এসেছে। তারা মনে হয় বিকাল বেলা এসেছে যখন আমি বাসায় ছিলাম না। তো অতিথি আসলে ভালোই লাগে। তো আম্মু আমাকে আম কেটে দেওয়ার পরে অন্য সবাইকেও আম কেটে দিল।

1000010174.jpg

তারপরে আমি এসে পড়তে বসি। তো আমার চাচাতো ভাই বোন এসে আমাকে নিয়ে যায়। বলে। আজকে পড়তে বসতে হবে না। আজকে আমাদের সাথে খেলো। তো সবার সাথে গিয়ে লেবু চোর খেলতে বসি। বেশ অনেকটা সময় সবার সাথে লেবু চোর খেলি। তারপর সবাই মিলে খাওয়া-দাওয়া করি। তো খাওয়া দাওয়া শেষ করে। আমি আমার রুমে চলে আসি। সেখানে এসে শুয়ে শুয়েই পোস্ট লিখতে বসে যাই।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...

TEAM 6
: Congratulations! This post has been curated using steemcurator06. We appreciate your efforts on making quality blogs and post relevant comments. Thank You 😊


footer.jpg

Curated by : @pelon53
 17 hours ago 

Thank you

আপনার সারাদিনের কার্যক্রম দেখে খুব ভাল লাগল, শুক্রবারে আমাদের প্রধান কাজ হচ্ছে জুমার নামাজ আদায় করা, ইমাম সাহেবের কথা ভাল লাগে দেখে ভাল লাগল, সবার সাথে ফুটবল খেলা খুব আনন্দের। ধন্যবাদ সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 hours ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 10 hours ago 

পরিক্ষার সময় পড়াশুনার চাপ থাকে এজন্য আজ ছুটির দিন পেয়ে অনেক সময় ধরে ঘুমিয়েছিলেন। কফি আমারও ভীষণ প্রিয়। বৃষ্টির সময় কফির স্বাদ যেন আরও কয়েকগুন বেড়ে যায়। আজ ফুটবল খেলতে গিয়েছিলেন। মোবাইল দোকানে রেখে ভালোই করেছিলেন।

 3 hours ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 6 hours ago 

বৃষ্টির মধ্যে প্রাকৃতিক গাছপালা আমাদের অনেক উপকার করে থাকে আমরা কিছুক্ষণের জন্যই গাছের নিচে দাঁড়িয়ে বৃষ্টির হাত থেকে রেহাই পায়।। বন্ধুদের সাথে কিছুটা সময় পার করেছেন আবার নামাজও পড়েছেন আর হ্যাঁ ফুটবল আমারও বেশ ভালো লাগে খেলতে।।

 3 hours ago 

জ্বী আপনি ঠিক বলেছেন গাছপালা আমাদের অনেক উপকারে আসে যেমন বৃষ্টির দিনে বৃষ্টি থেকে বাঁচায় আর গরমের দিনে রোদের হাত থেকে বাঁচায়। ফুটবল খেলা আমার কাছে প্রচন্ড ভালো লাগে তাই আমি ফুটবলটাই খেলি আর খেলতেও পারি শুধু ফুটবল। ধন্যবাদ আপনাকে আমার পোস্টে পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেয়ার জন্য ধন্যবাদ ।ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44