Better Life with Steem|| The Diary Game||11 May 2024||

in Incredible India2 months ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000009789.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000009658.jpg

প্রতিদিনের থেকে আজকে আমি অনেক তাড়াতাড়ি ঘুম থেকে উঠি প্রায় ৬:০০ টা বাজে। আজকে এত তাড়াতাড়ি ঘুম থেকে ওঠার কারণ হলো আমার একটু বিশেষ কলেজে কাজ ছিল তাই। তো তাড়াতাড়ি ঘুম থেকে উঠেন ফ্রেশ হয়ে বাসা থেকে বের হয়ে যাই। গিয়ে আমি কলেজের মধ্যে আমার এক বন্ধুর জন্য অপেক্ষা করি। তো অল্প একটু বসে থাকার পরেই আমার সেই বন্ধু চলে আসে তো বেশ কিছুক্ষণ তার সাথে কথা বলি সেখানে বসে বসে। ভালোই লাগতেছিল খুব নিরব পরিবেশ তাই কারণ ভোর ভোর তো কেউ আর কলেজে আসে না তাই কোন হই চই নেই কলেজে মধ্যে। প্রবেশ কিছুক্ষণ বসে থাকার পর আমরা দুজনে সেখান থেকে বের হয়ে যে যার মত কোচিংয়ে চলে যাই।

1000009671.jpg

তো আমি কোচিংয়ে গিয়ে ভালো ভাবে লেখাপড়া শুরু করি। আমার এক সহপাঠী বই নিয়ে আসি নাই তাই আমি আমার বই তাকে দেই আর আমি বইয়ের একটা ছবি তুলে নেই সেই ছবি দিয়ে আমি পড়া শুরু করি আর আমার বই আমি আমার সহপাটিকে দেই পড়তে। তো কোচিং এ পড়া শেষ করে চলে আসি কলেজের মধ্যে।

1000009679.jpg

কলেজের মধ্যে এসে আমি আমার সব বন্ধুরা যেখানে জড়ো হয় সেই জায়গায় গিয়ে বসি সবার জন্য অপেক্ষা করতে থাকি আমি একা বসে। তো সেখানে বসে বসে আমি ফেসবুক চালাইতেছিলাম। এর মধ্যেই আকাশের অবস্থা বেশ খারাপ হয়ে আসলো। আমাদের কলেজের মাঠে যারা ক্রিকেট খেলে তাদের ক্রিকেট মাঠ ঢাকার জন্য বলেছি নিয়ে আসে। আমি দূর থেকে তার একটা ছবি তুলে নেই। তো সে জায়গায় যে মাঠ তৈরি করেছে সে আমার পরিচিত তাই সে আমাকে বসে থাকতে দেখে আমাকে ডাক দিল আমি তার কাছে গিয়ে তার কাজে সাহায্য করে দিলাম।

1000009682.jpg

অল্প কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি পড়তে শুরু করলো। আমাদের কাজ প্রায় শেষ হয়ে গেছে আমরা হালকা ভিজেও গেলাম বৃষ্টিতে। তাও সুন্দরভাবে কাজটাকে করে সবাই মিলে এসে বসিয়ে আবার ওই জায়গায়। বৃষ্টি আমার অপেক্ষা করতেছিলাম কখন যে বৃষ্টি থামবে আর আমি সেখান থেকে বের হব বাড়িতে আসবো। বৃষ্টির জন্য আমার কোন বন্ধু কলেজে আসলো না আমি একাই কলেজে গেলাম। কলেজে এসেছিল আমার অন্য বন্ধু গুলো যাদের সাথে আমার আড্ডাটা এমন একটা ভালো জমে না। তাই তাদের কাছে আমি অত একটা যায় না।

🥀দুপুর বেলা+বিকেল বেলা🥀

1000009697.jpg

বৃষ্টি থামতে থামতে প্রায় ১:০০ টা বেজে যায়। তো বৃষ্টি থামার পরে আমি তাড়াতাড়ি করে কলেজ থেকে বের হই। তারপর একটা গাড়ি খুঁজি কোথাও আমাদের এলাকার দিকে যাওয়ার গাড়ি খুজে পাই না। বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পর একটা গাড়ি খুঁজে পাই। সেই গাড়িতে করে আমি তাড়াতাড়ি বাড়িতে চলে আসি। হাত মুখ ধুয়ে খাওয়া দাওয়া করতে বসে যাই। প্রচন্ড ক্ষুধা লেগে গেছিল তাই গোসল না করেই খাওয়া-দাওয়া করে ফেলি। তারপর গোসল করে একটু বিশ্রাম নেই।

1000009717.jpg

তো তারপর বাহিরে বের হই বের হয়ে দেখি আবারো বৃষ্টি হচ্ছে প্রচন্ড। তো আমি একটা ছাতা নিয়ে বের হয়ে পড়ি ফুটবল খেলার উদ্দেশ্যে।

1000009751.jpg

তো মাঠে যেতেই দেখি সবাই চলে এসেছে আমি তো ভেবেছিলাম যে আজ মনে হয় কেউই আসবে না। কিন্তু না দেখি প্রায় সবাই এসেছে। তো আমরা নামলাম খেলতে ফুটবল। আজকে প্রথম তো আমরা ৮ জনে খেলা শুরু করেছিলাম পরে আমাদের একা দলে ১২ জন করে খেলোয়াড় যোগ হয়েছে। কালকে বল কিনে এনেছিলাম প্রথম মাঠে খেলা শুরু করেছি সবাই টুকিটাকি জেনেছে তাই আজকে প্রায় অনেক লোকজন আসলো খেলতে আমাদের মাঠ ও অনেক বড়সড়ো আছে তাই সে জায়গায় অনেক লোকজন নিয়ে খেলা যায়। তো আজকে অনেক মজা হল কারণ বড় মাঠ দিয়ে খেলতে পেরেছি। বড় মাঠ দিয়ে খেলতে আমার বেশ ভালো লাগে। বড় মাঠ দিয়ে খেললে অনেক জোরে বলে ছুট করা যায়। যেটা আমার খুব ভালো লাগে। আজকে আমি অনেক মজা করে ফুটবল খেলেছি।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000009726.jpg

ফুটবল খেলা শেষ করে বাড়ি আসতে আসতে আমার প্রায় সন্ধ্যা রাত হয়ে আসে। তো বাড়িতে এসে আমি গোসল করে নেই। গোসল করে ঘরে গিয়ে একটু পানি খেয়ে নেই। কারণ ফুটবল খেলেছি তাই পানির পিপাসা পেয়ে যায়। তারপর বাসা থেকে বের হই আমার এক বন্ধুর কাছে যাই। আমার কিছু ছবি ছিল তার কাছে সেগুলো সে ইডিয়েট করে দিবে তাই আমাকে সেখানে গিয়ে বসতে হল কারণ আমার যদি পছন্দ না হয় তাহলে তো তার কষ্টটাই বৃথা যাবে তাই আমি ও তার সাথে গিয়ে বসে যাই কম্পিউটারের সামনে সেই রেট করতে শুরু করলো আমি বসে বসে তাকে ধারণা দিতেছিলাম যে এভাবে না ওভাবে করো। বেশ সুন্দরভাবে ইডিয়েট সম্পন্ন হয়ে গেল অল্প কিছুক্ষণের মধ্যেই। তো আমি সেখান থেকে ছবি নিয়ে ওকে বিদায় জানিয়ে বাড়িতে চলে আসি তাড়াতাড়ি করে।

1000009777.jpg

বাড়িতে এসেই আমি পড়তে বসে যাই। সামনে পরীক্ষা তাই একটু হলেও পড়তে হয় আমার। সুন্দর করে পড়া লেখা শুরু করে দেই বেশ কিছুক্ষণ পড়ার পরে। আমার ইংলিশ একটা প্রতিবেদন আমি লিখ। তো সুন্দর ভাবে লেখাপড়া আজকের জন্য শেষ করে আমি টেবিল থেকে উঠে যাই। উঠে আমি খাওয়া দাওয়া করে ফোন নিয়ে পোস্ট লেখার জন্য বসে পড়ি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Sort:  
Loading...
 2 months ago 

বাহ! আপনি তো বেশ উদার, নিজের বই বন্ধুকে দিয়ে নিজে ফোনের ছবি দেখে পড়ছেন। এটা দেখে বেশ ভালো লাগলো কারন কারো বিপে পাশে থাকলে আপনার বিপদে সেও পাশে দাড়াবে। বৃষ্টির হাত থেকে রক্ষা করার জন্য ক্রিকেট মাঠ ঢেকে দিয়েছেন তবে এত বৃষ্টিতে সেটা ঠিকঠাক আছে কিনা সন্দেহ। বৃষ্টিতে ভিজে ফুটবল খেলার মজাই আলাদা। ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago (edited)

প্রতিদিনের মতোই ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে একটু কাজে আগেই কলেজে গিয়েছেন। পরে সেখান থেকে বের হয়ে কোচিংয়ে গিয়েছেন। বাহ একটি বিষয় শুনে খুব ভালো লাগলো। আপনার একজন বন্ধু বই নিয়ে আসেনি এজন্য আপনার বই থাকে পড়তে দিয়েছেন আর আপনি মোবাইলে পড়া শুরু করেছেন।
বন্ধুর প্রতি এরকম ভালোবাসা আসলেই খুব সুন্দর।
আপনাদের ওদিকে দেখি বেশ ভালই বৃষ্টি হয়েছে।
সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

বিষয়টি আমার কাছে খুব ভালো লাগলো যে আপনি কোচিং এ নিজের বই অন্যজনকে দিয়ে সাহায্য করেছেন। আপনার সারাটি দিন অনেক কাজের মধ্যে দিয়ে কেটেছে। বৃষ্টির জন্য বেকায়দায়ও পড়তে হয়েছে। আপনার পোস্টটি পড়তে পড়তে কলেজ লাইফে বৃষ্টিতে ফুটবল খেলার কথা মনে পড়ে গিয়েছিল। অনেক দিন হয় খেলাধূলা থেকে দূরে আছি।
ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ দিনলিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য। আজ আপনি খুব ভোরে উঠে ব্যক্তিগত কাজে কলেজে গিয়েছিলেন। কলেজ থেকে কোচিং এ গিয়ে মন দিয়ে পড়াশোনা করেছেন। সবথেকে মজার বিষয় হলো আপনি আপনার বই বন্ধুকে দিয়ে নিজে ফোনে ছবি তুলে নিয়েছিলেন। সত্যি আপনার মন বেশ উদার।

যাইহোক বৃষ্টির জন্য আজ বাড়ি ফিরতে আপনার বেশ বেগ পেতে হয়েছিলো। বাসায় এসে খাওয়া দাওয়া করে বন্ধুদের সাথে ফুটবল খেলতে বেরিয়েছিলেন। বৃষ্টিতে ভিজে ফুটবল খেলার মজা সত্যি আলাদা। রাতে বন্ধুর বাসায় গিয়েছিলেন ফটো ইডিট করে নেয়ার উদ্দেশ্যে। সব মিলিয়ে আপনার লিখা পড়ে বেশ ভালো লাগলো। ভালো থাকবেন ভাই।

 2 months ago 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য দেওয়ার জন্য আরো ধন্যবাদ জানাই আমার পোস্টটি সুন্দরভাবে পড়ার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67275.57
ETH 3480.50
USDT 1.00
SBD 2.67