Better Life with Steem|| The Diary Game||10 July 2024||

in Incredible India28 days ago

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000009945.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀সকাল বেলা🥀

1000009755.jpg

প্রতিদিনের মতো ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে ঘুম ঘুম চোখে বাসা থেকে বের হই। আজকে আমার ঘুম থেকে উঠতে একটু দেরি হয়ে যায়। তাই বাসা থেকে একটু তাড়াতাড়ি বের হয়ে যাই কোচিং এর জন্য। তো আমার সহপাঠী আসছে সময় লাগায়। তাই আমি তার জন্য অপেক্ষা করি একটা দোকানে গিয়ে। বেশ অনেক সময় আমার অপেক্ষা করা লাগে তার জন্য।

1000009756.jpg

অবশেষে সে আসে তারপরে আমরা দুজনে একটা গাড়িতে করে চলে যাই কোচিং এর সামনে। সেখানে গিয়ে গাড়িওয়ালা ভাইকে তার ভাড়া টাকা দিয়ে কোচিং এর মধ্যে ঢুকে যাই। সুন্দরভাবে লেখাপড়া শুরু করে দেয়। আজকে তেমন লেখাপড়া নেই। শুধু পড়াগুলো দাকিয়ে দিবে আর সেগুলো আমরা বাড়িতে গিয়ে করব। তো কোচিং ছুটি হয় চলে যাই একটা চায়ের দোকানে। সেখানে গিয়ে একটু চা পান করি। তারপর সেখান থেকে বের হই।

1000009761.jpg

সেখান থেকে বেরিয়ে চলে যাই কলেজের মধ্যে। আজকে কলেজ একদম ফাঁকা কেউ কোথাও নেই। তো কলেজের মধ্যে গিয়ে কিছুক্ষণ সময় কাটাই। ভালোই লাগতেছিল কারণ কোন হইচই নেই আজ কলেজের মধ্যে। তো বেশ অনেকটা সময় সেখানে কাটাই। তারপর সেখান থেকে বেরিয়ে আসি বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে। সেখান থেকে বেরিয়ে একটা গাড়ি পেয়ে যাই। প্রতিদিন দুপুরে গাড়ি পেতে বেশ সমস্যা হয়ে যায়। ঠিকভাবে গাড়ি পাওয়া যায় না কিন্তু আজ সময় মতনই গাড়ি পেয়ে গেলাম। তারপর সেই গাড়িতে করে বাড়িতে চলে আসি।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

1000009832.jpg

বাড়িতে এসে একটু ফ্রেশ হয়ে নেই। তারপরে একটা গামছা নিয়ে চলে যাই ঘাট পারে। তো গোসল করার সময় হওয়ার আগেই আমি ঘাটপাড়ে গিয়ে বসি। সেখানে বসে বসে বেশ কিছুক্ষণ ফোন দেখতে থাকি। বেশ অনেকটা সময় সেখানে বসে পার করে দেই। তারপর গোসল করে ঘরে চলে আসি। এসে খাওয়া দাওয়া করে বিছানায় শুয়ে পড়ি। বিছানায় শুয়ে পড় তুই আমার ঘুম চলে আসে আমিও ঘুমিয়ে পড়ি।

1000009913.jpg

বেশ অনেকটা সময় পর আমার ঘুম ভাঙ্গে তারপর হাত-মুখ ধুয়ে বাড়ি থেকে বের হই। তো একটা সাইকেল নিয়ে বাড়ি থেকে বেরিয়ে আসি। তো এদিক-ওদিক ঘোরাঘুরি করতেছিলাম সাইকেল নিয়ে। তারপরে চলে যাই আমার কয়েকজন বন্ধুর কাছে। সেখানে গিয়ে শুনি আজ তাদের অন্য কোথাও যাওয়ার পরিকল্পনা আছে। তো আমি তাদের বলি না ভাই আমি যেতে পারব না ।কারণ সেখানে ওদের সাথে আমি যদি যাই তাহলে বাড়িতে আসতে আসতে অনেক সময় লেগে যাবে। আর আমাকে রাতে পড়তে বসতে হবে তাই আর ওদের সাথে যাই না।

1000009916.jpg

আমি যাই নাই বলে আমার এক বন্ধু গেল না। তো আমি আরো হাঁটতে বের হই সাইকেল ওদের বাড়িতে রেখে। তো আমরা খুব সুন্দর একটা রাস্তায় যাই। এই রাস্তাটা আমার কাছে অনেক ভালো লাগে। ছোটবেলা থেকেই এই রাস্তায় অনেক আসতাম আর এখন তেমন একটা আসা হয় না। তাই সেখানে গিয়ে সময় কাটাই আমি আর আমার বন্ধু।

1000009924.jpg

কিছুক্ষণ পরে আমার অন্য আরেক বন্ধু সেখানে আসে। তারপরে আমরা তিনজন মিলে বেশ কিছুক্ষণ কথাবার্তা বলি। তারপরে আমরা ফোন থেকে লুডু খেলতে শুরু করি। তো আমাদের লুডু খেলা দেখে আরো দু একজন পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে খেলা দেখতে ছিল। আমরা সেখানে বসে বসে বেশ অনেক সময় খুব আনন্দ করে লুডু খেলি।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000009925.jpg

তো সেখান থেকে আসতে আসতে প্রায় অনেক সময় লেগে যায়। তো আমরা সবাই মিলে সেখান থেকে চলে আসি। আমি তাদের ছেড়ে একটু তাড়াতাড়ি হেটে বন্ধুর বাড়ির সামনে চলে আসে। সেখান থেকে সাইকেল নিয়ে সোজা বাড়ি তে চলে আসে। এসেই তাড়াতাড়ি করে পড়তে বসে যাই। কারন আমার পরীক্ষা করতে না বসলে মা-বাবা ডাকাডাকি করতে পারে। তাই ভালো ছেলের মত পড়তে বসে যাই।

1000009929.jpg

অল্প কিছুক্ষণ পরে আমাকে কিছু পিঠা দিয়ে যায় পড়ার টেবিলে। তো সেখানে বসে বসে সেই পিঠাগুলো খাই। ভালো লাগতেছিল কারণ পিটায় একটু মিষ্টি বেশি হয়েছে তাই আমার কাছে অনেক ভালো লাগছে। তো আমি মজা করে সেগুলোকে খাই।

1000009932.jpg

তারপর আবারো পড়তে বসে যাই। বেশ অনেক সময় পড়াশোনা চালিয়ে যাই। তারপর চলে যাই রাতের খাবার খেতে। রাতের খাবার খেয়ে এসে বিছানা গুছিয়ে শুয়ে পড়ি। তো শুয়ে শুয়েই পোস্ট লিখতে শুরু করে দেই।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 27 days ago 

আমিও স্কুল বা কলেজে থাকাকালীন বন্ধুদের অপেক্ষা করতাম আর সবাই মিলে একত্রে যেতাম এতে করে অনেক ভালোলাগা কাজ করতো।। কোচিংয়ে গিয়েছিলেন সেখান থেকে কলেজ, নিরিবিলি কলেজে বেশ ভালো সময় কাটিয়েছেন।। আর বর্তমান সময়ে কেউ একত্রিত হলেই মোবাইলের লুডু খেলা হয় আগে অনেক খেলতাম বর্তমান সময় খেলা হয় না।।

 27 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 27 days ago 

আসলে আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল এবং আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 27 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 27 days ago 

চা খেলে নাকি অনেকে মাথা কিছুটা চাপমুক্ত হয় আপনিও কি সেই জন্য চা পান করেছেন? যদিও এসব আমার নিজের ক্ষেত্রে হয় না। পুকুরে স্নান করার মজাই আলাদা। অনেকে এক সঙ্গে পুকুরে সাতার প্রতিযোগিতা করতাম আগে। মোবাইলে লুডু খেলে সময় পার করতে অনেকের ভালো লাগে। তবে আমার লুডু খেলতে ভালো লাগে না।

 27 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56965.36
ETH 2498.49
USDT 1.00
SBD 2.34