Better Life with Steem|| The Diary Game||10 April 2024||

" হ্যালো স্টিমের বন্ধুরা "

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

1000001038.jpg

🥀সকাল বেলা🥀

1000001005.jpg

সকালে আমি ঘুম থেকে উঠি ৯:৩০ এর দিকে ঘুম থেকে উঠে আমি ফ্রেশ হই। কিছু খাওয়া দাওয়া করে নেই। তারপর দেখি আমার কিছু নোংরা কাপড় ধৌত করা লাগবে। তো শরীরটা একটু খারাপ খারাপ লাগে। তাওতো আমার কাপড় আমাকেই ধৌত করতে হবে। তাই সবগুলো নিয়ে চলে গেলাম ঘাটপাড়ে।

1000001008.jpg

কিছুক্ষণ সেখানে বসে বসে ফেসবুক চালাতে লাগলাম। তারপর আমার এক চাচা আসলো তার সাথে কিছুক্ষণ কথা বললাম বইসা বইসা। তারপর আমি কাপড় গুলো বালতিতে করে ভিজিয়ে রেখে দিলাম।

1000001012.jpg

হাঁটতে হাঁটতে আমি একটু দোকানের দিকে গেলাম। একা একা ভালো লাগে না। তাই বন্ধুদের খুঁজতে বের হই ছিলাম দোকানের দিকে। তো গিয়ে এক বন্ধুর সাথে দেখা হল। তার সাথে কিছুক্ষণ কথাবার্তা বললাম। তারপর আমি বাড়ি চলে আসি।

1000001017.jpg

বাড়িতে এসেই আমি কাপড় ধৌত করার জন্য ঘাটপাড়ে চলে আসি। তো বেশ কিছুক্ষন কাপড় গুলো কেচে ধৌত করে রোদে শুকাতে দিলাম। সবগুলো শুরুতে দিয়ে আমি একটু বসলাম বাটপারে।

🥀দুপুর বেলা+বিকেল বেলা🥀

তারপর আমি গোসল করে আসলাম আজ একা একাই গোসল করলাম। এতদিন তো বন্ধুদের সাথে বা এলাকার ভাইদের সাথে গোসল করতে যেতাম। আজ কাপড়-চোপড় ধৌত করার জন্য আমি ভিজে গেছি তাই আজ একাই গোসল করে নিলাম। গোসল করে খাওয়া দাওয়া করলাম তারপর বিশ্রামের জন্য বিছানায় গিয়ে শুয়ে পড়লাম শরীরটা একটু বেশি খারাপ লাগতাছে তাই ঘুমানোর চেষ্টা করতেছিলাম।

1000001025.jpg

তো কিছুক্ষণের মধ্যেই আসরের আজান দিল আমি প্রস্তুত হইয়া আসরের সালাত আদায় করতে গেলাম। সালাত আদায় করে আমি আমাদের এলাকায় সামনে রাস্তার পাশে একটা বেঞ্চ একটু বসলাম।

1000001027.jpg

কিছুক্ষণের মধ্যে আমার বন্ধুরা আমাকে কল দিল বলল কই তুই আমি বললাম আমি এই জায়গায় বসে আছি তারা বলল তাড়াতাড়ি করে বিশ্বের বাড়ি আয় ইফতারির দাওয়াত আছে। তো আমি তাড়াতাড়ি করে তাদের সাথে দেখা করলাম।

🥀সন্ধ্যা বেলা রাত্র 🥀

1000001028.jpg

তারপর আমার বন্ধুর নানা বাড়ির মসজিদে ইফতারির আয়োজন ছিল সেখানে আমরা সবাই মিলে পরিবেশন করে দিলাম। কিছুক্ষণ পর আযান দিল ইফতারি করলাম সালাত আদায় করে আমরা সবাই আস্তে আস্তে করে যে যার বাসার দিকে চলে আসলাম ‌।

1000001037.jpg

বাসায় এসেই আমি আমার এলাকার ছোট ভাইদের নিয়ে চাঁদের রাত উদযাপন করার জন্য কিছু পটকা বোম কিনার জন্য বাজারে যাই। তো বাজারে আজ প্রচন্ড ভিড় যে জিনিস কিনতে মাত্র ২০ মিনিট কি ৩০ মিনিট লাগার কথা সে জায়গায় আমার প্রায় এক থেকে দেড় ঘন্টা লেগে গেছে এত ভিড় বাজারের ভিতরে ঢুকাই সম্ভব হচ্ছিল না। তো অবশেষে সবকিছু কিনে কেটে। বাড়ির দিক আসলাম এসেই পোস্ট লেখার জন্য বসে গেলাম।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাইকে জানাই ঈদ মোবারক । সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 last month 

সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে কাপড় ধৌত করেছেন। আপনাদের ওইদিকে হয়তো এখনো পুকুরপাড়ে কাপড় ধৌত করে। আপনার পোস্টের শেষের বন্ধুদের সাথে ইফতারের আয়োজনটা বেশ সুন্দর ছিল।

আপনার সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67020.32
ETH 3084.67
USDT 1.00
SBD 3.70