Better Life with Steem|| The Diary Game||1 July 2024||

in Incredible Indialast month

" হ্যালো স্টিমের বন্ধুরা "

1000008083.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব আমার কাটানো আজকের সকল কর্মকান্ড গুলো।

🥀প্রথমেই বলে রাখি আপনাদের সবার দোয়ায় আমার কালকের পরীক্ষা ভালো হয়েছে। যেদিন যেদিন পরীক্ষা থাকে ঐদিন ফোন বাসায় রেখে পরীক্ষা দিতে যাই। তাই আর পোস্ট এর জন্য ছবি পাই না। আর পোস্ট করা হয় না।🥀

আজকে আমার পরীক্ষা ছিলো না। কালকে আবার পরীক্ষা আছে।

🥀সকাল বেলা🥀

1000007911.jpg

আজ সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করি। তারপর বই নিয়ে বসে কিছুক্ষণ। অল্প কিছুক্ষণ এভাবেই লেখাপড়া চালিয়ে যায়। তারপর বাসা থেকে বের হয়ে চলে যাই কোচিংয়ে। তো আমাদের পরীক্ষা যেদিন না থাকে ওই দিন আমাদের কোচিং খোলা থাকে। কারণ আমাদের কিছু কিছু তাকিয়ে দেওয়া হয় যেগুলো আসার সম্ভাবনা থাকে পরীক্ষা। তাই সবাই কোচিংয়ে আসে। আমিও যাই কোচিংয়ে সবার সাথে ভালোভাবেই পড়া বুঝে আনি।

1000007917.jpg

অল্প কিছুক্ষণ পরে আমাদের কোচিং ছুটি দিয়ে দেয়। বৃষ্টি পরতেছিল বাহিরে প্রচন্ড। আমি কোচিং থেকে বের হয়ে দৌড় মেরে চলে যাই কলেজের মধ্যে। সেখানে গিয়ে বেশ অনেকক্ষন বৃষ্টি থামার জন্য অপেক্ষা করি।

1000007931.jpg

তো বৃষ্টি আর কি থামে। আমার বড় ভাইদের দেখি তারা বৃষ্টির মধ্যে ফুটবল খেলতে চলে এসেছে। আমাকে দাঁড়িয়ে থাকতে দেখে তারা আমাকে ডেকে নেয় ফুটবল খেলতে। তো আমার ফুটবল খেলতে ভালো লাগে তাই আমিও নেমে যাই তাদের সাথে ফুটবল খেলতে। বেশ অনেক আনন্দ করি সবার সাথে ফুটবল খেলি। আরো এদের সাথে আমার তেমন কোন দিন ফুটবল খেলা হয়নি। এই বড় ভাইদের সাথে পরিচয় শুধু দেখা সাক্ষাতেই আর চায়ের দোকানে। তাছাড়া এদের সাথে আমার বেশি একটা পরিচয় নেই। তো এদের সাথে ভালো ও অনেক সুন্দর ভাবে ফুটবল খেলি।

🥀দুপুর বেলা+বিকাল বেলা🥀

1000007936.jpg

ফুটবল খেলতে খেলতে কখন যে দুপুর হয়ে এসেছে সেটা বুঝতেই পারিনি। তো দুপুর হয়ে এসেছে যে যার বাড়িতে যাবে তার জন্য খেলা শেষ করে দিল। আমরা সবাই খেলা শেষ করে কলেজের পুকুরে। গোসল করতে নেমে গেলাম। সেখানে বেশ সবাই অনেক আনন্দ করেই গোসল করতে ছিলাম।

1000007937.jpg

সেখানে গোসল করার সময় বড় ভাইরা তাদের ফোন থেকে ছবি তোলে। তো আমার এক বন্ধুর কাছে আমার ফোন ছিল। আমি ওকে বলে আমার ফোন থেকেও তখন কিছু ছবি তুলে নেই। ছবি তোলার পরে তাদের সাথে অনেক আনন্দ সহকারে গোসল করলাম।

1000007961.jpg

তারপরে আমি বাড়িতে চলে আসি অনেক তাড়াতাড়ি করে। কারণ আমাকে কল দেওয়া হয়েছিল বাড়ি থেকে। সেটা দেখতে পারি যখন আমার বন্ধুকে আমি বলি একটা পিক তুলে দে তখন। তারপর সেই কল দেখে আমি তাড়াতাড়ি করে বাড়িতে চলে আসি। বাড়িতে চলে এসে জামা কাপড় চেঞ্জ করে। অন্য জামা কাপড় পড়ে বাড়ি থেকে বের হই ছোট ভাইকে সঙ্গে নিয়ে। আমাদের আজকে এক আঙ্কেলের বাসায় দাওয়াত ছিল। সেখানে যেতে হবে তার জন্য আমাকে অনেকবার কল দিয়েছিল। তো আমি বাড়িতে আসার সাথে সাথেই আম্মু আব্বু ও ছোট বোন চলে যায়। আমি আর আমার ছোট ভাই একটু পরে সেই বাসায় চলে যাই। সেখানে গিয়ে খাওয়া-দাওয়া করে বেশ অনেকক্ষণ পরে আমি সেই বাসা থেকে বের হই।

1000007981.jpg

তারপরে আমি আমার খালাতো ভাইকে কল দেই। ও আসে আমার কল পেয়ে রাস্তার দিকে। তারপর আমি আর আমার খালাতো ভাই বেশ কিছুক্ষণ রাস্তায় আড্ডা দেই আর হাটাহাটি করি। বেশ অনেক সময় পরে আমরা বাড়িতে চলে আসি।

1000007994.jpg

তো বাড়িতে এসে আমি একটু বিছানায় শুয়ে পড়ি। বেশ অনেকটা সময় আমি শুয়ে কাটিয়ে দেই। তারপরে আমাকে আমার এক বন্ধু কল দেয়। কল দিয়ে বলে আমি তোদের বাড়ির দোকানের সামনে। তুই আয় তাড়াতাড়ি তো আমি চলে গেলাম ওর কল পেয়ে সেখানে। তো সেখানে গিয়ে ওর সাথে অনেক সময় পার করি। তারপর সেখানে ও আর আমি মিলে গেম খেলে কিছুক্ষণ।

🥀সন্ধ্যা বেলা+রাত্র🥀

1000008024.jpg

তো সন্ধ্যা হওয়ার আগে আগেই আমি বাড়িতে চলে আসি। বাড়িতে এসে কিছুক্ষণ অপেক্ষা করি সন্ধ্যাটা শেষ হওয়ার। তারপর একটু কফি তৈরি করি আর সাথে কিছু বিস্কুট নেই। কফি খেলে রাতে একটু ঘুম কম আসবে আর একটু পড়ার সময় পাবো। এমনিতেই আমি অনেক খারাপ ছাত্র। তাই একটু লেখাপড়া না করলে পরীক্ষায় নিশ্চিত ডাব্বা খাবো। তাই তাড়াতাড়ি করে কফি টুকু খেয়ে।

1000008034.jpg

পড়ার টেবিলে চলে যায়। সেখানে গিয়ে অনেক ভালোভাবে পড়তে বসে যাই। বেশ অনেকটা সময় পড়ার পরে আমি ফোন নিয়ে বসি। কারণ কালকে আমার পোস্ট করা হয়নি তাই আজকের পোস্টটা করার জন্য ফোনটাকে হাতে নেই। তো ফোন হাতে নিয়েই পোস্ট রাখার জন্য বসে যাই। অল্প কিছু পোস্ট লেখার পরে আম্মু আমাকে ডাক দেয়। দিয়ে বলে খাবার খেতে আয়। তারপর আমি খাবার খেতে চলে যাই। খাবার খেয়ে এসে বাকি পোস্টটুকু লিখে ফেলি।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ।

Sort:  
Loading...
 last month 

আসলে ভাই বৃষ্টির কথা আর বলে না বৃষ্টি এত পরিমাণে হচ্ছে যেটা হয়তো বলার নেই, বেশ কিছুদিন ধরে টিপটপ করে বৃষ্টি হতেই আছে হতেই আছে। গতকাল রাতে এত পরিমাণে বৃষ্টি হয়েছে যে আমার বাসায় যাওয়ার রাস্তাঘাট সবকিছু ভুলে গেছে।

যাইহোক আপনার পোস্টটি অনেক সুন্দর এবং আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

আপনার সারাদিনের কাজকর্ম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বৃষ্টির মধ্যে ভিজে ভিজে ফুটবল খেলতে খুব ভালো লাগে। কারণ আমি দেখি আমার পাড়ার বাচ্চাগুলো যখনই বৃষ্টি শুরু হয়। তখনই বল নিয়ে মাঠে দৌড়াই খেলার জন্য। আপনার পোস্টটি পড়ে খুব ভালো লাগলো।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

আজও আপনি কোচিং এ গিয়েছিলেন এবং ভালভাবে পড়া শেষ করেছিলেন। তবে ছুটি হওয়ার পর বাড়িতে আসতে পারেননি বৃষ্টির কারনে । কলেজ মাঠে অনেকেই ফুটবল খেলতে এসেছিল। আমি মনে করি বৃষ্টির মধ্য ফুটবল একটা উত্তম খেলা। তাই আপনিও চলে গিয়েছিলেন ফুটবল খেলতে। বাড়িতে থাকলে আগে আমিও খেলতাম মাঝেমাঝে তবে এখন এর সেটা হয় না। পড়াশুনায় খারাপ কেউ হয় না , বার বার অনুশীলন করলে সবাই ভালো করে পরিক্ষায়। শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 last month 

শুনে ভালো লাগলো পরীক্ষা ভালো হয়েছে।। আর আজকে কোচিংয়ে গিয়েছিলেন বর্তমান সময়ে বৃষ্টি যেন কিছু ছাড়ে না আর বৃষ্টির দিনে ফুটবল খেলতে আমার অনেক ভালো লাগে।। যে কোন খেলা খেলার সময় সময় কোন দিক দিয়ে যায় বোঝাই যায় না।।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটা পড়ার জন্য এত সুন্দর একটা মন্তব্য দেওয়ার জন্য ও ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63