The Diary Game | | A Beautiful Day | | 29-01-2024

in Incredible India7 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240130_202451.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকেও খুব সকালে ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে উঠে আমি আমার নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখি। তারপর বাড়ির সামনে একটু বের হয়েই দেখতে পারলাম অসম্ভব পরিমাণে রোদ উঠেছে। গত কয়েকদিন থেকে বেশ ভালই রোদ উঠেছে। যতই ঠান্ডা হোক না কেন এরকম শীতকালীন সময়ে রোদ উঠলে অন্ততপক্ষে মানুষের দিনকাল ভালোই যায়।

IMG_20240130_202717.jpg

বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর আবারো বাসায় চলে আসি। বাসায় আসার পর মা'কে ফ্রেশ হয়ে নিতে বলে আমিও তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নেই। এরপর আমি সকালের নাস্তা করার জন্য চা বানিয়েছিলাম। তারপর মা এবং আমি দুইজনে মিলে একসঙ্গে সকালের নাস্তা করেছি। নাস্তা খাওয়া শেষ করে সকালে বাসার কিছু ছোট খাটো কাজ ছিল সেগুলো করেছিলাম।

IMG_20240130_202909.jpg

বাসার মোটামুটি সকালের কাজগুলো শেষ করে আমি একটু বাইরে আমাদের পুরানা বাসার দিকে গিয়েছিলাম। সেখানে কিছুক্ষণ থেকে আবারও বাসায় চলে আসি। বাসায় আসার পর মা দুপুরে রান্না করার জন্য আমায় সব কিছু রেডি করে দিতে বলেছিল। আমিও মায়ের কথামতো অনুযায়ী সব কিছু রেডি করে দিয়েছিলাম। মায়ের রান্না শেষ করতে করতে মোটামুটি দুপুর হয়ে গেলে আমি তাড়াতাড়ি গোসল করে নেই।

IMG_20240130_203016.jpg

গোসল শেষ করে মা এবং আমি দুজনে মিলে একসঙ্গে ভাত খেয়েছিলাম। গতকালকের রোদের পাওয়ার অনেক বেশি ছিল তাই বাইরে কিছুক্ষণ রোদে বসে ছিলাম। তারপর বাসার কিছু আবারো ছোটখাটো কাজ ছিল সেগুলো করে আমি দুপুরে একটু ঘুমিয়ে ছিলাম। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে মা আমাকে বিকেলের নাস্তা খাওয়ার জন্য পাঁপড় ভেজে দিয়েছিল।

অনেকদিন পর এভাবে পাপড় ভাজা খেয়ে বেশ ভালই লেগেছিল। তারপর সন্ধ্যা হয়ে গেলে বাসার কিছু কাজ শেষ করে বাজারের দিকে গিয়েছিলাম। সেখানে গিয়ে বন্ধু মিলে কিছুক্ষণ গল্প করে তারপর চা ও নাস্তা খেয়ে আমি আবারও বাসায় চলে আসি। বাসায় আসার পর দেখি বিদ্যুৎ ছিল না। বাসায় বিদ্যুৎ না থাকলেও আমাদের আবার সবকিছুই চলে কারণ আমাদের বাসায় সৌর প্যানেল আছে। তারপর মা সহ কিছুক্ষণ গল্প করে রাতের ভাত খেয়ে নেই।

IMG_20240130_203113.jpg

ভাত খাওয়া শেষ না করতেই এর মাঝে বিদ্যুৎ চলে এসেছিল। ভাত খাওয়া শেষ করে আমি মায়ের সঙ্গে শুয়ে কিছুক্ষণ টিভি দেখেছিলাম। এদিকে আমাদের বাড়ির পিছনে প্রতিদিন যে ভলিবল খেলা হয় এর মধ্যেই শুরু হয়ে গিয়েছিল। বলতে গেলে ভলিবল আমাদের এদিকে রাতের বেলায় বেশি খেলা হয়ে থাকে।

তারপর মা ঘুমানোর জন্য প্রস্তুতি নেয় কিন্তু আমি বাইরে গিয়ে রাত ১১ঃ০০ টা পর্যন্ত ভলিবল খেলে ছিলাম। তারপর বাসায় এসে কিছুক্ষণ ফোন চালিয়েছিলাম। তারপর অনেক রাত হয়ে গেলে আমি ঘুমানোর জন্য প্রস্তুতি নেই। তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
Loading...

TEAM 1

Congratulations! This post has been upvoted through steemcurator04. We support quality posts, good comments anywhere, and any tags.
Curated by : @el-nailul



 7 months ago 

Thank you.

 7 months ago 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ দিনলিপিটি শেয়ার করার জন্য। এখন ঠান্ডা অনেকাংশেই কমে গেছে। দিনে ঝলমলে সূর্যের দেখা পাওয়া যাচ্ছে। সব মিলিয়ে আবহাওয়াটাকে আমিও দারুণভাবে উপভোগ করছি। এমনিতেও শীতের সময় রোদ বেশ ভালই লাগে।

ভালো থাকবেন ভাই।

 7 months ago 

সকালে উঠে ফ্রেশ হয়ে চা নাস্তা খাওয়া সেরে ফেলেন ৷ তারপর এদিক ঐদিক হাটাহাটি করে নিলেন ৷ দুপুরে পাপড় ভাজা খেলেন ৷ রাতে আপনার মায়ের সাথে ভাত খেলেন ৷ তারপর রাত ১১ টায় ভলিবল খেলায় অংশগ্রহণ নিলেন ৷

যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সারাদিনের কার্যক্রম গুলো আপনাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 7 months ago 

গ্রামের মানুষের প্রায় সবারই দুইটা বাড়ি থাকে। আমার নিজেদেরও আছে। একটা পুরান বাড়ি মানে বাপ,দাদা, চাচা সবাই যে বাড়িতে বড় হয়েছে, আর একটা নতুন বাড়ি মানে বাপের ভাই রা ভিন্ন হবার পর সবাই নিজ নিজ আলাদা বাড়ি বানায়। তবে এটা বেশি ভাই থাকলে হয়, এজ বাপের এক বা দুই ছেলে হলে পুরান বাড়িতেই থেকে যায়।

এই পাপড় গুলো মরিচ লবণের চাটনি দিয়ে মেখে খেতে দারুণ লাগে।

 7 months ago 

ভাই আপনার সুবাদে অনেকদিন পরে দেখলাম গোল গোল হুরকুনি এগুলো খেতে খুবই স্বাদ মুখে দিলেই যেন ফুরিয়ে যায় তবে খেতে বেশ ভালোই লাগে।
ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর অভিমত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্তা করেছিলেন।আপনার এখানে আজ রৌদ্রময় দিন ছিলো। বিকালে আবার পাপরও খেয়েছিলেন। রাতের বেলায় আবার ভলিবল খেলেছিলেন।সারাদিনটা বেশ ভালোভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

 7 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর অভিমত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

নিজের কাজকর্ম পাশাপাশি আপনি আপনার মায়ের কাজে সাহায্য করে থাকেন। আসলে শীতের সময় পাপড় ভাজা খেতে বেশ ভালোই লাগে। আমরাও বেশ কয়েকদিন আগে এই পাপড় ভাজা তৈরি করে নিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য প্রকাশ করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 58495.14
ETH 2461.74
USDT 1.00
SBD 2.36