The Diary Game | | A Beautiful Day | | 28-12-2023

in Incredible India9 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20231228_192804.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকে আমি একটু দেরিতে ঘুম থেকে উঠেছিলাম। কারণ গতকালকে আমার ভাইবা পরীক্ষা ছিল না। ঘুম থেকে উঠতে মোটামুটি বেলা হয়ে গেছিল। ঘুম থেকে উঠে আমি আমার নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রেখেছি। তারপর দৈনন্দিনের মত ফ্রেশ হয়ে নেই। আমাদের ছাত্রাবাসে জনসংখ্যা কম থাকায় বর্তমানে সকালবেলা করে রান্নার জন্য খালা আসতেছে না। তাই আমি ফ্রেশ হয়ে বাইরে হালকা নাস্তা খেতে যাই। নাস্তা খেয়ে আমি আবার রুমে চলে আসি। আমার আর একটা ভাইবা পরীক্ষা বাকি আছে তাই আমি বই পড়তে বসি। বই পড়া শেষ করে ছোট ভাই ও বন্ধুদের সাথে আড্ডা দিয়েছিলাম। আসলে এভাবে আর একসঙ্গে কোনদিনই আড্ডা দেওয়া হবে না। কারণ আমাদের কোর্স কমপ্লিট হয়ে যাচ্ছে। এখন চাকরি করার জন্য আমরা সবাই বিভিন্ন জায়গায় চলে যাব।

IMG_20231228_192829.jpg

আসলে কর্মব্যস্ত জীবনটাই এমন, নিজের পরিবারকে ছেড়ে, আপনজনকে ছেড়ে জীবনে চলার তাগিদে বিভিন্ন জায়গায় থাকতে হয়। আসলে ছাত্রাবাস জীবনটা অনেক আনন্দের। ছাত্রাবাস জীবনে অনেক আনন্দ হই-হুল্লোর, পড়াশোনা, আড্ডা, গান বাজনা, সবকিছু থাকে। যেটা সবার সারা জীবনের জন্য একটি স্মৃতি হয়ে থাকার মতো। সবার সাথে আড্ডা দিয়ে দুপুর হয়ে গেলে গোসল করে নেই। গোসল করে দুপুরের খাবার খেয়ে নেই। খাওয়া শেষ করে আমি একটু বিকেলবেলা ঘুমিয়ে ছিলাম। ঘুমের মাঝেই আমার এক বন্ধু আমার ফোনে কল দিয়ে রেডি হয়ে বাইরে বের হতে বলে। আমিও ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে বাইরে বের হই। আসলে আমাদের শুধু আর একটা ভাইবা পরীক্ষা বাকি আছে তারপর সবাই আমরা চলে যাব। তাই সবাই মিলে সন্ধ্যায় চা খাওয়ার জন্য বাইরে গিয়েছিলাম। বলতে গেলে এটাই আমাদের একসঙ্গে শেষ চা খাওয়া।

IMG_20231228_192717.jpg

IMG_20231228_192845.jpg

এসব কাজের মাঝেই আবার রুমে চলে আসি। রুমে এসে ছোট ভাইয়েরা সবাই মিলে বলতেছে আজকে রাতে ভালো কিছু রান্না করে খাবে। তাই খালাকে ছুটি দিয়েছে, পরে আমরা সবাই মিলে চিন্তা করলাম আজকে মুরগির মাংস খাবো। পরে সবাই মিলে বাজার করতে গিয়েছিলাম। বাজার শেষ করতে না করতেই আরো একটা গুরুত্বপূর্ণ কাজ ছিল। পরিশেষে আমি এবং আমার এক বন্ধু মিলে রাত ৮:০০ টার দিকে রংপুর শহরের দিকে গিয়েছিলাম। আমাদের যেহেতু শেষ ভাইবা এবং শেষ ক্লাস, তাই আমরা সবাই চিন্তা করেছিলাম যাওয়ার আগে স্যারদেরকে একটা সম্মাননা স্মারক ক্রেস দিয়ে যাব। পরে আমি এবং আমার বন্ধু মিলে দোকানে গিয়ে আমাদের ডিপার্টমেন্টের চারজন স্যারের নাম দিয়ে ক্রেস বানিয়ে নিয়ে আসি।

IMG_20231228_192653.jpg

সব কাজ শেষ করে, রুমে আসতে মোটামুটি অনেক রাত হয়ে গেছিল। অনেক রাত হওয়ায় আমার অনেক ক্ষুধা লেগে গেছিল। তাই রুমে এসেই আমি রাতের খাবার খেয়ে নিয়েছিলাম। আমি আজকে রান্নার কাজে কোন সাহায্য করতে পারি নি। ছাত্রাবাসের বন্ধু ও ছোট ভাইয়েরা সবাই মিলে রান্না করেছিল। সবাই আমার জন্য আলাদা করে বাটিতে রেখে দিয়েছিল। খাওয়া শেষ করে, একটু রেস্ট করে আমি আবার বই পড়তে বসেছিলাম। কারণ আবার আগামীকালকে ভাইভা পরীক্ষা আছে। বই পড়া শেষ করে আমি ঘুমানোর জন্য প্রস্তুতি নেই। তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
 9 months ago 

পরীক্ষা না থাকলে টেনশন একেবারেই কমে যায় এটা আগে থেকেই আমি জানতাম। আজকে আপনার ক্ষেত্রেও বুঝতে পারলাম। সবাই মিলে ভালোমন্দ খাওয়ার জন্য রান্নার আয়োজন করেছেন। কিন্তু দুর্ভাগ্যবশত আপনি সেখানে থাকতে পারেননি। কেননা আপনাদের শেষ পরীক্ষা তাই আপনারা স্যারদের জন্য একটা গিফটের ব্যবস্থা করেছেন। যেটা কিনতে গিয়েছেন আপনাদের গিফট অনেক বেশি সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ভাইবা যখন নেই তখন আর সকাল সকাল ওঠার প্যারা নিতে হবে না। ভাইবা পরীক্ষার শেষ দিনটা যত এগিয়ে আসছে ততই আপনার মন খারাপ ধীরে ধীরে বাড়ছে, বেশ বুঝতে পারছি। এত দিনের সব বন্ধু বান্ধবদের ছেড়ে চলে যেতে হবে যে যার মত কর্মজীবনের উদ্দেশ্যে। আপনার শেষ ভাইবার জন্য আপনাকে অগ্রিম শুভকামনা জানাই। ভালো থাকবেন।

 9 months ago 

খাবারের ছবি দেখে বোঝা গেল আপনার জন্য গরম গরম ঢাকা দিয়ে রেখে দিয়েছিল কিন্তু কিছুটা ঠান্ডা হয়ে গেছে। কারণ আপনি ব্যস্ততার জন্য যথাসময়ে খাবার খেতে পারেন নি। এদিকে আপনার শেষ ভাইভা পরীক্ষা এরপরে আপনারা সবাই আলাদা হয়ে যাবেন। সবাই যার যার কর্ম ক্ষেত্রে চলে যাবেন। তাই শিক্ষকদের সম্মাননা দেয়ার জন্য ক্রেস্ট বানিয়ে নিলেন। সব মিলিয়ে বেশ ব্যস্ত দিন আপনি পার করলেন।

 9 months ago 

সুন্দর মতমত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 9 months ago 

সকালবেলা আপনি ঘুম থেকে একটু দেরিতে উঠেছেন কারণ আপনার পরীক্ষা ছিল না। আজকে বাসায় রান্না হয়নি তার জন্য সকালে বাহিরে নাস্তা করতে গেলেন। আপনারা কয়েক দিন মাত্র বন্ধুর একসাথে আছেন তারপর ভাইবা পরীক্ষার দেওয়ার পর আলাদা হয়ে যাবেন। সবাই যার যা কর্ম ক্ষেত্রে চলে যাবেন। চলে যাওয়ার জন্য আপনার স্যারকে সম্মাননা দেয়ার জন্য ক্রেস্ট বানিয়ে নিলেন।

থ্যাঙ্ক ইউ আপনার সারাদিনে ডেইরি গেম আমাদের সাথে শেয়ার করলেন।

 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সকাল বেলা আপনি একটু দেরি করে ঘুম থেকে উঠেছেন কারণ আপনার পরীক্ষা ছিল না। আসলে কোন কাজ না থাকলে একটু ঘুমালে ভালো। আজকে বাসায় রান্না হয়নি বলে বাহিরে গিয়ে নাস্তা করে এসেছেন। আসলে পরিবার থেকে দূরে থাকলে এই সমস্যা টার সম্মুখিন হতে হয় কিন্তু কি করার পড়ালেখা তো করতে হবে। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। সুন্দর অভিমত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

আসলে আপনার পোস্ট টি আমার কাছে অনেক ভালো লেগেছে এখন আমি যদি আমার মতামত প্রকাশ না করি তাহলে আমার নিজের কাছেই অনেক খারাপ লাগবে। আপনার পরবর্তী আকর্ষণীয় পোস্ট এর জন্য অপেক্ষা করছি আশা করি খুব তাড়াতাড়ি আসবে।

 9 months ago 

আজকে আপনার ভাইব না থাকার কারনে কিছুটা লেট করে ঘুম থেকে উঠেছেন। আপনি আপনার জিনিসপএ গুছিয়ে রাখছেন।আপনাদের ছাএাবাসের লোকজন কমে আসায়,রানার খালাকো ছুটি দিয়েছেন।
চমৎকার ভাবে দিনলিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।
শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

আমাদের মাঝে শেয়ার করেছেন সুন্দর একটি দিনের মুহূর্ত। বন্ধুদের সাথে মজা দিতে অনেক ভালো লাগে। আসলে কর্মব্যস্ত জীবনটাই এমন, নিজের পরিবারকে ছেড়ে।জীবন পরিচালনার জন্য নিজের কর্ম জীবনের পরিবার বন্ধু স্বজনকে রেখে। একা থাকতে হয়। সবাই মিলে একসাথে চা খাওয়া মজাই আলাদা। রুমে অনেক রাত করে ফিরে আসলাম তারপরে ক্ষুদা লাগছে এসে ভাত খেয়ে নিলেন। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা পোস্ট আমাদের শেয়ার দেয়ার জন্য

 9 months ago 

আমার সম্পূর্ণ পোস্ট পড়ে। সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

This post has been upvoted through -Steemcurator09.



Team Newcomer- Curation Guidelines For December 2023 Curated by - <@wilmer1988>

Note: Try and engage meaningfully with fellow users, comment and upvote on their post, as this will help you to have good Voting CSI

We invite all newcomers from 0 to 3 months of existence in steemit to use hashtags #newcomer and #country.

 9 months ago 
  • আজ যেহেতু আপনার পরীক্ষা ছিল না। তাই একটু খুব দেরিতে ঘুম থেকে উঠেছেন এবং বাসায় যেহেতু রান্না হয়নি তাই নিজে গিয়ে বাহির থেকে সকালের নাস্তা করে আসলেন।
  • আপনার পোস্টটি পড়ে আমার একটা কথা মনে পড়ে গেল যখন আমাদের বিদায় অনুষ্ঠান হয়েছিল এইচএসসির তখন আমরা বন্ধুরা সবাই মিলে অনেক মন খারাপ করতাম যে পরীক্ষা শেষ হয়ে গেলে সবাই আলাদা হয়ে যাব আর ঠিক তেমনি হয়েছে।
    ধন্যবাদ আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা কর্ম জীবনটা খুব সুন্দর ভাবে শুরু করবেন এই প্রত্যাশা রেখে শেষ করছি।
 9 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে। মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61726.97
ETH 2392.47
USDT 1.00
SBD 2.60