The Diary Game | | A Beautiful Day | | 28-01-2024

in Incredible India7 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240128_085747.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকেও আমি খুব ভোরে ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে উঠে আমি আমার নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখি। তারপর বাইরে বের হয়ে দেখি অসম্ভব পরিমাণ কুয়াশা ও শীত পড়তেছে। মনে হচ্ছে যে কুয়াশা না একবারে পানির মত শীত পরতেছে। চারদিকে একদম কুয়াশায় ভরা কোন কিছু দেখা যাচ্ছে না।

IMG_20240128_082237.jpg

কিছুক্ষণ বাইরে থাকার পর আমি বাসায় আসি। এদিকে আমাদের বাসায় আজকে অনেক কাজ চলতেছে। কারণ আমাদের বাসায় ধান রোপন করার জন্য লোক নিছে। তাই মা রান্নার কাজ নিয়ে ব্যস্ত আমিও মাকে সব কিছু রেডি করে দিয়েছিলাম। এদিকে দাদা জমিতে রাসায়নিক সার দেবে তাই সার মেপে মিক্সড করে নিচ্ছে। আমি সার মাপার কাজে দাদাকে সাহায্য করেছিলাম।

IMG_20240128_093929.jpg

এসব কাজ শেষ করে মাকে ফ্রেশ হয়ে নিতে বলেছিলাম। এদিকে আমিও তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে মা আর আমি দুজনে মিলে চানাচুর মুড়ি মেখে খেয়েছিলাম। শীতের দিনে পিয়াজ মরিচ দিয়ে চানাচুর মাখা খেতে বেশ ভালোই লাগে। খাওয়া শেষ করে বাকি যে রান্নার কাজগুলো ছিল সেগুলো করেছিলাম। তারপর মোটামুটি বেলা হয়ে গেলে আমাদের বাসায় যে লোক নিয়েছিল কাজ করার জন্য তারা বাসায় খাবার জন্য এসেছিল।

1706533661923.jpg

আমি তাদের খাওয়ার জন্য সব কিছু রেডি করে দিয়েছি, পরে খাবার খাওয়া শেষ করে সবাই চলে যায়। এদিকে অনেক রোদ উঠাতে আমি চেয়ারে বসে অনেকক্ষণ রোদ উপভোগ করেছিলাম। শীতের দিনে এরকম রোদ পোহাতে বেশ ভালোই লাগে। এসব কাজ করতে করতে কখন যে দুপুর হয়ে গেছে বলতেই পারি না। তারপর দুপুর হয়ে গেলে আমি তাড়াতাড়ি গোসল করে নেই।

দুপুরে গোসল করার পর তাড়াতাড়ি খাবার খেয়ে নেই। খাওয়া শেষ করে মা ও আমি দুজনে মিলে রোদে বসে কিছুক্ষণ গল্প করেছিলাম। কয়েকদিন আগের থেকে বর্তমানে বেশ ভালই রোদ উঠতেছে। পরে মোটামুটি বিকাল হয়ে গেল বাসার কিছু ছোটখাটো কাজ ছিল সেগুলো করেছিলাম। সব কাজ শেষ করে ফ্রেশ হয়ে সন্ধ্যার দিকে শীতের কাপড় পড়ে একটু বাজারের দিকে গিয়েছিলাম।

IMG_20240128_181100.jpg

সেখানে গিয়ে বন্ধু মিলে বাজারের দিকে স্কুলের মাঠ আছে সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে ভলিবল খেলা দেখেছিলাম। শীতের দিনে আমাদের গ্রাম অঞ্চলে বেশ ভালই ভলিবল খেলা চলে। খেলা দেখতে দেখতেই আমরা আরো একজন বন্ধু বলে কোথায় যেন মাহফিল হচ্ছে সেখানে যাবে। পরে তার মোটরসাইকেলের তিনজন মিলে আমরা মাহফিলে গেছিলাম।

IMG_20240128_184444.jpg

সেখানে গিয়ে দেখলাম মোটামুটি বেশ ভালোই দোকান উঠেছে। মাহফিলের যে স্টেজ সাজিয়েছে সেটা অনেক বড় ছিল। মানে অনেক লোকজন সেখানে বসে মাহফিলের বক্তব্য ওয়াজ শুনতে পারবে। মোটামুটি রাত হয়ে গেলে সেখান থেকে আমি বাসায় চলে আসি। তারপর বাসায় এসে মা আর আমি একসঙ্গে ভাত খেয়ে ঘুমানোর জন্য প্রস্তুতি নেই তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
Loading...
 7 months ago 

প্রতিদিনের মতো আজকের দিনটা আপনার খুব সুন্দর ভাবে কেটেছে ঘুম থেকে উঠলেন নাস্তা করলেন দেখলেন আপনার দাদা স্যার মিশাচ্ছে, ফলন অধিকার জন্য আমরা রাসায়নিক সার ব্যবহার করে থাকি।
এরপরে বন্ধুদের সাথে সন্ধ্যায় বন্ধুদের ভলিবল খেলা দেখলেন এবং উপভোগ করলেন।
তবে হ্যাঁ আপনাদের মাহফিলের স্টেজটা কিন্তু বেশ সুন্দর করেই সাজানো হয়েছে।

 7 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 7 months ago 

চানাচুর মুড়ি সত্যিই খুব ভালো লাগে। তারপর বিকালে ভলিবল খেলা দেখেছিলেন। আপনার কার্যক্রম পড়ে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

চানাচুর মুড়ির প্রেমে পড়ে গিয়েছেন মনে হচ্ছে, প্রায়ই দেখি আপনি এটি খান।

গ্রামের মাহফিল গুলো এখন খুব মিস করি। এবছর একটা মাহফিল ও পেলাম না।

রাতের বেলা ভলিবলের আয়োজনের আইডিয়া টা কিন্তু খুব জ্যোশ লেগেছে আমার কাছে।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

শীতের সকাল মানেই কুয়াশায় ঘেরা। কুয়াশা না থাকলে শীত কি বোঝা যায় ।

শীতের সময় বাংলাদেশের জনপ্রিয় ওয়াজ মাহফিল প্রায় প্রত্যেক জায়গায় হয়ে থাকে।

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের কাছে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার পোস্ট পরিদর্শন করে মন্তব্য প্রকাশ করার জন্য। আপনার জন্যও শুভকামনা রইল

 7 months ago 

আপনি আপনার মায়ের বিভিন্ন কাজে মাকে সাহায্য করে থাকেন। আপনার মা নিশ্চয়ই বর্তমান সময়ে বেশ ভালো আছে। আর বর্তমান সময়ে বিভিন্ন জায়গায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। আপনারা সেখানে অংশগ্রহণ করেছেন। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58493.60
ETH 2468.39
USDT 1.00
SBD 2.41