The Diary Game | | A Beautiful Day | | 08-02-2024

in Incredible India5 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240209_213052.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকে আমি একটু তাড়াতাড়ি ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে তাড়াতাড়ি উঠার পিছনে একটা বিশেষ কারণ ছিল। আমাদের বাসায় ধান রোপন করার জন্য কিছু লোকজন নিয়েছে তারা আজকে আমাদের বাসায় ভাত খাবে এজন্যই তাড়াতাড়ি ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে তাড়াতাড়ি উঠেই নিজের জিনিসপত্র গুছিয়ে রেখেছি। তারপর তাড়াতাড়ি ফ্রেশ হয়ে বাসার কিছু কাজ ছিল সেগুলো সেরে নিয়েছিলাম।

IMG_20240208_091108.jpg

এদিকে মা ও আমার আগে ঘুম থেকে উঠে রান্না করার জন্য সব কিছু রেডি করেছিল। আমিও মায়ের হাতে হাতে কিছু কাজ এগিয়ে দিয়েছিলাম। তারপর নাস্তা করার জন্য আমি সকালে চা বানিয়ে মা এবং আমি খেয়েছিলাম। খাওয়া শেষ করার পর আমার ছাগল আছে সেগুলোকে খাবার দিয়েছিলাম। তারপর বাসায় আরো কিছু ছোটখাটো কাজ ছিল সেগুলো শেষ করেছি।

IMG_20240208_094338.jpg

পরে মোটামুটি বেলা হয়ে গেলে মা আমাকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে সেই কথা স্মরণ করে দিয়েছিল। তারপর আমিও মায়ের কথা মত আমার বিকাশ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করে দিয়েছিলাম। তারপর মোটামুটি বেলা হয়ে গেলে আমার দোকানে একটু কাজ ছিল সেজন্য দোকানের দিকে গিয়েছিলাম। দোকানে যাওয়ার সময় খেয়াল করলাম মসজিদের কাজ অনেকটাই এগিয়ে গেছে।

IMG_20240208_094641.jpg

মসজিদের কাজ বর্তমানে কলামের কাজ চলতেছে। আর অল্প কিছুদিনের পরেই ছাদ ঢালাই দেয়া হবে। মসজিদের কাজ অনেকটাই এগিয়ে যাচ্ছে দেখে খুব ভালো লাগলো। সেখানে কিছুক্ষণ সময় কাটিয়ে আবারো বাসায় চলে আসি। বাসায় আসার পর দেখি সবাই ভাত খাওয়ার জন্য বাসায় এসেছে। পরে তাদেরকে খাওয়ার জন্য সব কিছু রেডি করে দিয়েছিলাম।

IMG_20240208_145352.jpg

সবাই খাওয়া শেষ করে আবারও কাজ করার জন্য চলে যায়। পরে মোটামুটি বেলা হয়ে গেলে বাসার কিছু কাজ ছিল সেগুলো শেষ করে দুপুরে তাড়াতাড়ি গোসল করে নিয়েছিলাম। গোসল শেষ করে মা এবং আমি দুজনে মিলে দুপুরে ভাত খেয়েছি। খাওয়া শেষ করেই হঠাৎ করে বাড়ির সামনে দেখতে পেলাম রাস্তা দিয়ে বিস্কুট চানাচুরের দোকানদার যাচ্ছে।

IMG_20240208_193028.jpg

সেখান থেকে বাসায় খাওয়ার জন্য কিছু নাস্তা কিনে রেখেছিলাম। তারপর মোটামুটি বিকেল হয়ে গেলে বাড়ির সামনে কিছুক্ষণ রোদে দাঁড়িয়ে ছিলাম। পরে সন্ধ্যার দিকে বাসার কিছু ছোটখাটো কাজ শেষ করে আমি একটু কাজে বাইরে গিয়েছিলাম। বাইরে বলতে আমাদের পার্শ্ববর্তী খোলাহাটি ক্যান্টনমেন্ট বাজারে গিয়েছিলাম। আমি মূলত আমার সব সার্টিফিকেটের ফটোকপি করে নিয়ে আসার জন্য গিয়েছিলাম।

IMG_20240208_193347.jpg

বাজারে আমার সব কাজ শেষ করে আবারও বাসায় চলে আসি। বাসায় আসার পর দেখি মা একা শুয়ে টিভি দেখতেছে। তারপর মায়ের সঙ্গে আমিও শুয়ে কিছুক্ষণ টিভি দেখেছিলাম। টিভি দেখতে দেখতে রাতের খাওয়ার সময় হয়ে গেলে একসঙ্গে সবাই মিলে ভাত খেয়েছি। ভাত খাওয়া শেষ করে আর দেরি না করে তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছিলাম। তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
Loading...
 5 months ago 

সকাল সকাল ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে মায়ের কাজে সাহায্য করেছেন। মাকে সাহায্য করেছেন জেনে ভালো লাগলো।আমাদের বাড়ির বিদুৎ বিলও আমি বিকাশের মাধ্যমে দিয়ে থাকি। ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে। ভালো থাকবেন।

 5 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর অভিমত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 5 months ago 

আপনার একটা জিনিস আমার খুব ভালো লাগে, সেটা হচ্ছে আপনার বাড়ির কাজে মাকে হেল্প করার অভ্যাস, আর এটা বেশি হয়েছে, আপনার মা অসুস্থ হবার পর থেকে। কেন জানি মনে হয় আপনার জব টা ছেড়ে দিয়ে খুব ভালো করেছেন, না হলে আপনার মায়ের উপর অনেক প্রেসার পড়তো এই সময়ে।

ধন্যবাদ ভাই, সুন্দর দিনটি শেয়ার করার জন্য।

 5 months ago 

হুম ভাই আপনি একদম ঠিক বলছেন। আপনার জন্য ও শুভ কামনা রইল।

 5 months ago 

এখন ভালো হয়েছে, বাসার পাশেই জব পেয়েছেন। এখন প্রফেশনাল লাইফ বিল্ড করার পাশাপাশি মায়ের পাশেই থাকার সুযোগ হচ্ছে। এটা অনেক বড় একটা অপারচুনিটি। চেষ্টা করবেন, সাফল্যের সাথে নিজের চাকুরিজীবনের সময় গুলো পার করার।

 5 months ago 

আমার জন্য দোয়া করবেন ভাই। আমি যেন কর্মজীবনে সফল হতে পারি।

 5 months ago 

Inshahallah vai. Allah apnar sohay hon

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.027
BTC 54373.44
ETH 2875.84
USDT 1.00
SBD 2.05