The Diary Game | | A Beautiful Day | | 05-02-2024

in Incredible India7 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240206_193147.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকেও আমি একটু দেরিতে ঘুম থেকে উঠেছিলাম। ঘুম থেকে উঠে আমি আমার নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখি। তারপর তাড়াতাড়ি ফ্রেশ হয়ে বাড়ির বাইরে বের হয়ে দেখি মোটামুটি ভালই রোদ উঠেছে। তবে আকাশের দিকে খেয়াল করলাম মেঘ আর সূর্য লুকোচুরি খেলতেছে। রোদ উঠলেও কিন্তু তেমন পাওয়ার নাই। আমি কিছুক্ষণ বাইরে হাটাহাটি করার পর বাসায় চলে আসি।

IMG_20240205_095629.jpg

এদিকে ততক্ষণে মা ও ঘুম থেকে উঠে বাসার সবকিছু কাজ করে রেখেছিল। তারপর মা ও ফ্রেশ হয়ে নেয়। পরে মা এবং আমি দুজনে মিলে সকালের নাস্তা করেছিলাম। নাস্তা খাওয়া শেষ করে বাসার কিছু কাজ ছিল সেগুলো করেছিলাম। কাজ শেষ করে রোদের মাঝে কিছুক্ষণ বসে ছিলাম। ততক্ষণে দাদা বাসায় চলে এসেছিল।

IMG_20240205_120133.jpg

দাদা বাসায় আসার পর বলল যে, জমিতে সার দেওয়া লাগবে। এজন্য সার মেপে দেওয়ার কথা বলছিল। আমিও দাদার কথামতো অনুযায়ী সার মেপে দিয়েছিলাম। পরে দাদা এবং আমি দুজনে মিলে সার মিক্সড করে সব কিছু রেডি করে দিয়েছিলাম দাদাকে। ততক্ষণে মোটামুটি বেশ দুপুর হয়ে যাওয়ার মত সময় হয়ে গিয়েছিল। পরে বাসার কিছু ছোটখাটো কাজ ছিল সেগুলো সেরে নিয়েছিলাম।

পরে যোহরের আযান দিলে আমি তাড়াতাড়ি গোসল করে নেই। আমার পরে মা ও তাড়াতাড়ি গোসল করে নেয়। পরে মা এবং আমি, দাদা তিনজনে মিলে একসঙ্গে দুপুরের ভাত খেয়েছিলাম। ভাত খাওয়া শেষ করে মোটামুটি রোদ ছিল তাই রোদে কিছুক্ষণ বসে ছিলাম। পরে একটু ঘুম পেয়েছিল তাই রুমে গিয়ে ঘুমিয়েছিলাম। ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে দেখি আমাদের গ্রাম বাংলার যে ঐতিহ্যবাহী তিলের খাজার দোকান এসেছিল।

IMG_20240205_135953.jpg

পরে সেইখান থেকে আমি দুটি তিলের খাজা কিনে নিয়েছিলাম। সেগুলো মা এবং আমি দুজনে মিলে খেয়েছি। খাওয়া শেষ করে সন্ধ্যার থেকে বাসার কিছু কাজ ছিল সেগুলো সেরেছিলাম। এদিকে আবহাওয়া দিকে তাকিয়ে দেখলাম অনেকটা মেঘলা হয়ে আছে মনে হয় বৃষ্টি আসবে রাতে। কিছুক্ষণ সন্ধ্যার দিকে বাইরে দাঁড়িয়ে থেকে আগামী দিনের পোষ্টের জন্য একটি গল্প সাজিয়েছিলাম।

IMG_20240205_175939.jpg

ততক্ষণে মা বাসায় ডাকছিল, পরে বাসায় গিয়ে শুনলাম মা বাজার থেকে ঔষধ কিনে নিয়ে আসতে বলতেছে। কারণ মায়ের পা মোটামোটি সুস্থ হয়ে গেলেও এখনো একটু ব্যথা আছে। আমিও মায়ের কথামতো বাজারে গিয়ে ওষুধ কিনে নিয়ে এসেছিলাম। তারপর সেখানে হালকা কিছু নাস্তা খেয়ে আবারও বাসায় চলে আসি।

IMG_20240205_183501.jpg

বাসায় আসার পর দেখি মা শুয়ে টিভি দেখতেছে। পরে আমিও মায়ের সঙ্গে শুয়ে কিছুক্ষণ টিভি দেখেছিলাম। টিভি দেখতে দেখতে রাতের খাওয়ার সময় হয়ে গেলে একসঙ্গে ভাত খেয়েছি। ভাত খাওয়া শেষ করে মাকে ওষুধ খেয়ে নিতে বলেছিলাম। পরে মোটামুটি রাত হয়ে গেলে আমি তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি। তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
 7 months ago 
  • সকালে একটু দেরি করেই ঘুম থেকে উঠেছিলেন তারপর ফ্রেশ হয়ে সকালের নাস্তা করেছিলেন। ঘুম থেকে উঠে নিজের প্রয়োজনীয় কিছু কাজও করেছিলেন।

  • জমিতে সার দেওয়া লাগবে এজন্য এই কাজে দাদাকে সাহায্য করেছেন জেনে ভালো লাগলো।

  • সত্যি বলতে তিলের খাজা দেখলে ছোটবেলার কথা মনে পড়ে যায়।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।ভালো থাকবেন।

 7 months ago 

আপনাকেও ধন্যবাদ। আমার পোস্টে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য।

 7 months ago 

শুভকামনা রইল আপনার জন্য।

Loading...
 7 months ago 

বর্তমান সময়ে যেহেতু প্রত্যেকটা জায়গায় জমিতে চাষ করা হচ্ছে। আর সে অনুযায়ী জমিতে সার ও দিতে হয়। তা না হলে জমির ফসল গুলো ভালো হয় না। আর বর্তমান সময়ে প্রত্যেকটা জায়গায় মানুষ অসুস্থ। বিশেষ করে আমিও বেশ কয়েকদিন যাবত অসুস্থ ঔষধ খেতে খেতে অবস্থা খারাপ। আপনি ওষুধ কিনে নিয়ে এসে বাসায় চলে এসেছেন ধন্যবাদ।

 7 months ago 

আমার পোস্ট পড়ে চমৎকার মন্তব্য প্রকাশ করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 7 months ago 

প্রতিদিন এর মতোই আপনি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে আপনার জিনিসপত্র গুছিয়ে রেখেছেইলেন। এরপর বাইরে গিয়ে কিছু সময় হাটাহাটি করেন।
এরপর মায়ের সাথে নাস্তা করে নেন। এরপর আপনার দাদা আপনাদের বাসায় আসেন।আপনাদের জমিতে সার দিতে হবে তাই দাদার সাথে জমিতে সার দিতে যান।
বাসায় এসে আপনার দাদা,মা আর আপনি এক সাথে দুপুরের খাবার খান।
ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 7 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর অভিমত প্রকাশ করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59615.63
ETH 2524.32
USDT 1.00
SBD 2.44