The Diary Game | | A Beautiful Day | | 04-02-2024

in Incredible India6 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240204_094953.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকেও একটু দেরিতে ঘুম থেকে উঠেছিলাম। এদিকে আমার আগেই মা ঘুম থেকে উঠে সব কিছু রান্না করার জন্য রেডি করে নিয়েছিল। আমি ঘুম থেকে উঠেই আমার নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখি। তারপর তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নেই। ফ্রেশ হয়ে বাসার কিছু ছোটখাটো কাজ ছিল সেগুলো করেছিলাম। তারপর বাইরে বের হয়ে দেখি মোটামুটি ভালই রোদ উঠেছে।

IMG_20240204_095316.jpg

বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর আবারও বাসায় চলে আসি। ততক্ষণে মা ও ফ্রেশ হয়ে নিয়েছিল। পরে সকালে নাস্তা খাওয়ার জন্য আমি দোকান থেকে চানাচুর কিনে নিয়ে এসেছিলাম। পরে মা এবং আমি দুজনে মিলে সকালের নাস্তা চানাচুর মুড়ি খেয়েছিলাম। খাওয়া শেষ করে আবারো কিছু কাজ ছিল সেগুলো সেরে নিয়েছিলাম।

IMG_20240204_102554.jpg

মোটামুটি বেলা হওয়ার পর মা আমাকে একটু বাজারে যেতে বলেছিল। বাসায় তেমন কোন মাছ মাংস নিয়ে আসা ছিল না এজন্য বাজারে গিয়ে মাছ কিনে নিয়ে আসতে বলেছিল। আমিও মায়ের কথা মত টাকা নিয়ে আমাদের এলাকার যে বাজার সেখানে গিয়েছিলাম। বাজারে গিয়ে আমার পছন্দ মত মাছ কিনে নিয়ে আসি। বাসায় মাছ নিয়ে আসার পর মা এগুলো ভালোভাবে ধৌত করে ফ্রিজে রেখে দিয়েছিল।

পরে মোটামুটি বেলা হয়ে গেলে সবাই মিলে একসঙ্গে ভাত খেয়েছিলাম। ভাত খাওয়ার পর আমি আমাদের পুরান বাসার দিকে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমার চাচাতো ছোট ভাইয়ের সঙ্গে কিছুক্ষণ মজা করেছিলাম। তারপর সেখান থেকে বাসায় এসে যোহরের আযান দিলে তাড়াতাড়ি গোসল করে নিয়েছি। পরে মা এবং আমি একসঙ্গে দুপুরে ভাত খেয়েছি। ভাত খাওয়া শেষ করে আমি একটি ঘুমিয়ে গিয়েছিলাম।

IMG_20240204_163709.jpg

ঘুম থেকে উঠে দেখি মোটামুটি বিকেল হয়ে গিয়েছে। আমি ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে আমাদের যে ধান রোপন করা হয়েছে সেই জমিগুলো ছিল। সেগুলো একটু পরিদর্শন করার জন্য গিয়েছিলাম। সেখানে কিছুক্ষণ চারদিকে ঘোরাফেরা করে আবারও বাসায় চলে আসি। বাসায় আসার পর মোটামুটি সন্ধ্যা হয়ে গিয়েছিল। পরে মা এবং আমি দুজনে মিলে গল্প করেছিলাম।

গল্প করা শেষ করে বাসার সামনে কিছুক্ষণ দাঁড়িয়ে আকাশের দিকে খেয়াল করলাম আকাশটা অনেকটা মেঘলা হয়ে আছে। সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে আমি সামনের দিনের স্টিমিটে পোস্ট করার জন্য একটি গল্প সাজিয়েছিলাম। পরে মোটামুটি রাত হয়ে গেলে আবারও বাসায় চলে যাই। বাসায় গিয়ে দেখি মা রাতের জন্য ভাত রান্না করতেছে।

IMG_20240204_181146.jpg

মা রান্না শেষ করে শুয়ে টিভি দেখতেছিল পরে আমিও মায়ের সঙ্গে শুয়ে কিছুক্ষণ টিভি দেখেছিলাম। টিভি দেখতে দেখতে রাতের খাওয়ার সময় হয়ে গেলে মা এবং আমি, বাবা সবাই মিলে একসঙ্গে ভাত খেয়েছি। ভাত খাওয়া শেষ করে আবারও কিছুক্ষণ ফোন চালিয়ে ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি। তারপর ঘুমিয়ে যাই।

ধন্যবাদ

Sort:  
Loading...
 6 months ago 

শীতের সময় সকালে তো কম্বল ছেড়ে উঠতেই ইচ্ছে করে না ভাই। একটু বিলম্ব করে উঠে ভালোই করেছেন। ভালো লাগলো এটা জেনে যে আপনার মা আপনার আগেই ঘুম থেকে উঠেছিলেন অর্থাৎ আপনার মা এখন মোটামুটি ভালো আছেন।

আপনাদের বাজারে মনে হয় দেশি মাছ বেশি পাওয়া যায়। কারণ আমি ছবিতে পুকুরে পালন করা মাছ দেখলাম।

 6 months ago 

হ্যা আপু! আমাদের এই দিকে পুকুরের মাছ বেশি পাওয়া যায়।

 6 months ago 

বর্তমানে সব জায়গাতে ধান রোপন করা হয় আমাদের এখানেও করা হয়েছে।
খুব ভালো একটি কাজ করেছেন ধানগুনো পরিদর্শন করতে গিয়ে কারণ এই সময়টাতে একটু বেশি খেয়াল রাখতে হয়।

 6 months ago 

আপনি ঠিক বলছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

শুনে ভালো লাগলো আজকে আপনার মা সহ সকালের নাস্তা একসাথে করেছেন।। সেই সাথে বাজারে গিয়েছিলেন।। আর হ্যাঁ দুপুরে আমিও ঘুমাই কিন্তু কয়েকদিন হয় ঘুমানোর সময় হচ্ছে না কারণ বিকাল একটু খেলা খেলি।।

 6 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আমরা তো আমাদের প্রয়োজন অনুযায়ী বাজার করি। বাড়তি বাজার করে রাখলে খেতে তেমন একটা ভালো লাগে না। তাই প্রয়োজন ফুরিয়ে গেলে আবার বাজার করতে হয় এটাই স্বাভাবিক। আপনিও আপনার মায়ের কথা অনুযায়ী বাজার করতে গিয়েছেন। তবে মাছগুলো অনেক বেশি তাজা মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে আপনার একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 6 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 months ago 

আপনি প্রতিদিনের দেরিতে উঠে জিনিসপত্র গুছিয়ে রেখে হাঁটতে বের হয়ে গিয়েছিলেন। আপনি আপনার মায়ের সাথে মুড়ি ও চানাচুর দিয়ে নাস্তা করে নেন।

মায়ের কথা মতো আপনি বাজার থেকে মাছ কিনে নিয়ে আসেন। কিছু মাছ আপনার মা ফ্রিজে রেখে দেন।একসাথেই আপনারা দুপুরের খাবার খেয়ে নেন।

ভালো লাগলো আপনার দিনলিপি পড়ে।
ভালো থাকবেন সব সময় এই শুভকামনা রইলো আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার পোস্ট পড়ে চমৎকার মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 66996.66
ETH 3235.91
USDT 1.00
SBD 2.63