SEC17/W4|"Gift that can impress me.

in Incredible Indialast month

simple & elegant_20240502_120535_0000.png

Edit by canva

স্টিমিট এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন ১৭ এর চতুর্থ সপ্তাহের কনটেস্টের এত সুন্দর বিষয়বস্তু নির্ধারণ করার জন্য ইনক্রেডিবল ইন্ডিয়া কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ জানাই। এবারের কনটেস্ট এর বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছে। আজকে আমি আমার মতো করে চ্যালেঞ্জের প্রতিটি প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব। তাহলে শুরু করা যাক :-

What is the preferred gift that can impress you? The reason behind your choice.

gift-4669449_1280.jpg
Source

আমার কাছে উপহার পাওয়া মানেই তো, মনের ভেতরে একটা অন্যরকম ভালোলাগা কাজ করে। সত্যি কথা বলতে কি, উপহার পেতে সবারই ভালো লাগে। সেটা কম দামি হোক বা দামি হোক। উপহার সব সময় উপহারই হয়। তবে আমার জীবনের শ্রেষ্ঠ উপহার হলো আমার মায়ের মুখের হাসি।

অনেক ছোটবেলা থেকেই আমি এবং আমার আপু বাড়ির বাইরে থেকে পড়াশোনা করেছি। বাড়ির বাইরে গিয়ে ছাত্রাবাস বা হোস্টেলে থেকে পড়াশোনা করলে দেখা যায়, সব সময় বাসায় আসার সুযোগ হয় না। কিন্তু দীর্ঘদিন পর যখন ছুটিতে বাসায় আসি। বাড়ির গেট খোলার সাথে সাথেই আমাকে দেখে বা আমার আপুকে দেখে মা একটা মিষ্টি হাসি দেয়।

সত্যিই ওই সময় মা যতটা খুশি থাকে এবং মায়ের ঠোঁটের কোণে একটা ছোট্ট হাসি দেখতে পাই।এই হাসি আমার জীবনের সবথেকে শ্রেষ্ঠ উপহার। শুধু আমার নিজের ক্ষেত্রে নয়, আমার মনে হয় প্রতিটি সন্তানেরই নিজের বাবা-মায়ের খুশি সব থেকে নিজেকে বেশি আনন্দ দেয়।

Do you believe the gift is a gesture that sometimes helps to enhance our relationships?

toddler-5166749_1280.jpg
Source

আমি একদম মনেপ্রাণে বিশ্বাস করি, উপহার একজন মানুষের সাথে আরেকজন মানুষের সম্পর্ক অনেক গভীরতা সৃষ্টি করে। আমরা সচরাচর নিজের প্রিয়জন এবং পরিচিত কাউকেই উপহার দিতে পছন্দ করি। যদিও নিজের প্রিয়জন এবং পরিচিত মানুষদের সাথে সম্পর্ক অনেক ভালো থাকে।

কিন্তু সেই পরিচিত মানুষকে যখন উপহার দেই,সেই মানুষটির সাথে সম্পর্কটা আরও অনেক মধুর হয়ে যায়। তবে উপহার পেলে যে, সবাই খুশি হয়ে যায় এমনটাও নয়। উপহার দিয়ে কারো সাথে সম্পর্ক মধুর করতে হলে, সর্বপ্রথম তার মনটা কেমন সেটা দেখতে হবে।

আবার কিছু কিছু বিষয়ে দেখা যায় উপহার তো পরের কথা। আপনি একজন অপরিচিত মানুষের সাথে দুইদিন হেসে মিষ্টি মুখে কথা বলবেন।দেখবেন সেই মানুষটিও তৃতীয় দিনে আপনার সাথে মিষ্টিমুখে কথা বলতেছে। এভাবেও সম্পর্ক মধুর হয়ে থাকে। তবে সচরাচর দেখেছি, উপহার দেওয়ার মাঝেই সম্পর্ক অনেক মিষ্টি এবং মধুর হয়।

Have you ever received any gift that is still memorable to you;Share if you have any stories.

woman-1807533_1280.jpg
Source

আমার কাছে মনে হয়, প্রতিটি মানুষের জীবনেই উপহার নিয়ে একটি স্মরণীয় ঘটনা আছে। ঠিক আমার জীবনেও আমি অনেক উপহার পেয়েছি। তার মধ্যে একটি বিশেষতম দিন হলো ২০২২ সালের ৯ই অক্টোবর। এই দিনে আমার জন্মদিন ছিল। তখন আমি ছাত্রাবাসে থেকেই পড়াশুনা করতাম। সেই দিনে আমার সব থেকে কাছের বন্ধুরা,আমাকে এত বড় একটা সারপ্রাইজ দিবে কখনো ভাবি নি।

সেই দিনটি আমার কাছে বিকেল পর্যন্ত স্বাভাবিকের মতোই ছিল। বিকেলের দিকে আমার বন্ধু রুমে এসে বলেছিল, একটু বাইরে যাব। আমিও ভাবছিলাম হয়তো বাইরে কোথাও এমনি ঘুরতে যাবে। সে আমাকে এমনি ঘুরতে যাওয়ার কথা বলে একটি রেস্টুরেন্টে নিয়ে গেছিল। তবে রেস্টুরেন্টে ঢোকার আগে, কেন জানি আমার চোখ হাত দিয়ে ঢেকে ধরেছিল। পরে রেস্টুরেন্টে ঢোকার পরেই দেখি, সবাই মিলে আমার জন্য জন্মদিনের একটি বড় আয়োজন করেছে।

birthday-1835443_1280.jpg
Source

সত্যিই আমি দেখে একদম অবাক হয়ে গেছিলাম। এর আগেও অনেকে ছাত্রাবাসে আমার জন্মদিনের আয়োজন করেছিল। কিন্তু এত বড় জন্মদিনের আয়োজন আমার জীবনে কখনো হয়নি। সত্যি সেই দিনের স্মৃতিগুলো আমার কাছে এখনো স্মরণীয় হয়ে আছে। সর্বশেষ একটা কথাই বলবো, জীবনে চলার জন্য বেশি বন্ধুর প্রয়োজন হয় না।

প্রতিযোগিতার নিয়ম অনুসারে আমি আমার তিনজন বন্ধুকে @jahidul21, @sabus@mukitsalafi এই কনটেস্টে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি।

ধন্যবাদ

Sort:  

Upvoted. Thank You for sending some of your rewards to @null. It will make Steem stronger.

 last month 

Thank you

 last month 

একদম ঠিক বলেছেন যে, মায়ের মুখের হাসির চেয়ে সেরা উপহার আর হতে পারে না।আগে আমও যখন বাইরে যেতাম আর ফিরতে লেট হতো মা গেটে দাঁড়িয়ে থাকতো।আমাকে দেখলেই তার মুখে হাসি ফুটে উঠতো।

আমি বিরক্ত হয়ে জিজ্ঞেস করতাম দাঁড়িয়ে আছ কেন? সে বলতো তোর জন্য, তুই আসবি তাই। তার সেই হাসিমুখ এখনো চোখ এর সামনে ভাসে।
আমিও আপনার সাথে একমত যে, উপহারের মাধ্যমে সম্পর্ক আরো গভীর হয়।

আপনি প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর দিয়েছেন। প্রতিযোগিতায় আপনার সফলতা কামনা করছি।

 last month 

এই পৃথিবীতে মা-বাবার আনন্দের থেকে নিজের কাছে আর কোন বড় উপহার নেই। দোয়া করি এই পৃথিবীর প্রতিটা মা-বাবা যেন হাজার বছর বেঁচে থাকে।
সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও সব সময় শুভকামনা রইল।

Loading...

hola, amigo espero estes genial es asi los regalos fortalcen los vinculos y emociones a todos nos agrada recibir un lindo detalle la mejor de las suerte con tu publicacion bendiciones.

@shuhad
I really enjoyed reading your post and the way you expressed yourself about the gift and it's really right another name for family compulsion is the gift we need to preserve our relationship. So Amen has to be resorted to. When we give someone a gift, we express our love and it creates happiness in him that we can't even imagine and he becomes more like us. So another name for saving relationships and connecting relationships is gift. If we want to save our relationships, we should keep sharing our happiness without waiting for these gifts so that we can stay in this strong relationship. Thank you. You will take care of yourself so much. It's great to hear about your gossip💗💓❤️
@mona01

 26 days ago 

ভাই প্রথম আপনাকে ধন্যবাদ জানাই আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার সুন্দর মতামত জানিয়েছেন।

মায়ের প্রতি ভালোবাসা আমাদের সবারই রয়েছে মায়ের হাসির সাথে তুলনা করা যায় না অন্য কোন হাসি মুখ।

ভাই আপনি এই প্রতিযোগিতা প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালো ভাবে দিয়েছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 26 days ago 

মা বাবার মুখের হাসি থেকে আর শ্রেষ্ঠ উপহার সন্তানের কাছে হতে পারে না।
দোয়া করি পৃথিবীর প্রতিটি সন্তানের মা বাবা যেন হাজার বছর বেঁচে থাকে।

 24 days ago 

আপনার সাথে আমি সহমত পোষণ করি। পৃথিবীর শ্রেষ্ঠ ভালবাসার জায়গা মা বাবার ছায়া তলে। মা-বাবার দোয়া ছাড়া কোন সন্তান এই পর্যন্ত কখনোই সম্মানের একটি জায়গায় পৌঁছাতে পারি নাই।

আমার কমেন্টি পড়ে খুব সুন্দর একটি রিপ্লাই দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67808.48
ETH 3831.14
USDT 1.00
SBD 3.55