Better Life With Steem | | The Diary Game | | 28 April, 2024

in Incredible India2 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

20240429_150946_0000.png

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতোই ঘুম থেকে উঠে আরো একদিন সকালের সূর্য দেখতে পেয়েছি। তবে গতকাল একটু দেরিতে ঘুম থেকে উঠেছি। কারণ গতকালকে সকালবেলা তাড়াতাড়ি ঘুম থেকে উঠার কোন চাপ ছিল না। ঈদের পর থেকে একটানা ডিউটি করতেছি। এরকম একটানা ডিউটি করতে ভালো লাগেনা। এজন্য গতকালকে ল্যাব থেকে একদিন ছুটি নিয়েছিলাম।

মোটামুটি সকাল ৯:৩০ মিনিটের দিকে ঘুম থেকে উঠেছি। সকালবেলায় রোদের যে পরিমাণ তাপমাত্রা ছিল, বলার মত নয়। পরে বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছি। এদিকে রাতেই মাকে বলেছি আমি ডিউটিতে যাব না। পরে ফ্রেশ হয়ে আমাদের এলাকার এক পার্শ্ববর্তী দোকানে গিয়েছিলাম। রাতে আমার মোবাইলের মেগাবাইট শেষ হয়ে গিয়েছিল। পরে দোকানে গিয়ে টাকা রিচার্জ দিয়ে মেগাবাইট নিয়েছি।

IMG_20240428_092439.jpg

দোকান থেকে বাসায় ফেরার পথে মসজিদের দিকে খেয়াল করে দেখলাম কাজ প্রায় শেষের দিকে। আলহামদুলিল্লাহ মসজিদের কাজ যেন তাড়াতাড়ি সম্পন্ন হয় এই দোয়া করি। যাক আল্লাহ তাআলার ঘর খুব তাড়াতাড়ি সম্পন্ন হচ্ছে দেখেই মনের ভেতর অন্যরকম অনুভূতি কাজ করতেছে।

IMG_20240428_101155.jpg

বাসায় এসে দেখি, মা সকালের নাস্তার জন্য রুটি বানাচ্ছে। আমি আর দেরি না করে, তাড়াতাড়ি নাস্তা খেয়েছিলাম। যেকোনো তরকারি দিয়ে রুটি খেতে আমার বেশ ভালো লাগে। সকালের নাস্তা খাওয়া শেষ করে, একটু যে বসে থাকব সেরকম কোনো উপায় ছিল না।

গ্রামের সব থেকে বড় সমস্যা হল এই গরমে বিদ্যুৎ খুব সমস্যা করে। পরে কি আর করার, বাড়ির বাইরে গিয়ে গাছের নিচে বসে একটু মোবাইল চালিয়ে ছিলাম। আসলে এরকম রোদের তাপমাত্রা থাকলে মানুষ অসুস্থ হয়ে যাবে।

IMG_20240428_121659.jpg

ঈদের পর থেকে একটানা ডিউটি করার কারণে আমাদের ধানক্ষেত গুলো দেখে আসা হয় না। তাই ভাবলাম অনেকদিন পর আজকে ছুটি পেয়েছি, পরে আমাদের ধানক্ষেত গুলো দেখতে গিয়েছিলাম। আলহামদুলিল্লাহ ধানের খুব ভালো ফলন হয়েছে। আবারও বাসায় এসে কিছুক্ষণ রেস্ট করেছিলাম।

IMG_20240429_182609.jpg

যোহরের আযান দেওয়ার পর গোসল করে দুপুরের খাবার খেয়েছি। খাওয়া শেষ করে রোদে আর বাইরে কোথাও যায়নি। কারণ এই রোদে বাইরে বের হওয়া খুব কষ্টকর হয়ে গেছে। পরে বিকেল পর্যন্ত ঘরে শুয়েছিলাম।

বিকেলের দিকে আমার এক বন্ধু কল দিয়ে স্কুলের মাঠে যেতে বলেছিল। বন্ধুকে বলেছিলাম, একটু রোদের তাপমাত্রা কমে যাক তাহলে স্কুলে মাঠে যাব। মোটামুটি সন্ধ্যার দিকে স্কুলের মাঠে গিয়েছিলাম। স্কুলের মাঠে বসে সবাই মিলে একসঙ্গে আড্ডা দিয়েছি।

IMG_20240428_192152.jpg

গতকাল রাতে পার্বতীপুর বাজারে আমার একটু দরকার ছিল। পরে বন্ধু এবং আমি দুইজনে মিলে পার্বতীপুর বাজারে গিয়েছি। বাজারে গিয়েছিলাম মূলত আমার কিছু কেনাকাটা ছিল। কেনাকাটা করে হোটেলে নাস্তা খেয়েছিলাম।

পরে কাজ শেষ করে আবারো বাসার উদ্দেশ্যে রওনা হয়েছি। বাসায় গিয়ে প্রতিদিনের মতোই মা এবং আমি একসঙ্গে রাতের খাবার খেয়েছিলাম। খাওয়া শেষ করে আর বেশিক্ষণ রাত জাগিনি তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

ধন্যবাদ

Sort:  
 2 months ago 

তরকারি আর সাথে রুটি এটা খেতে আপনার মতো আমিও বেশ ভালোবাসি। তবে রুটি থেকে লুচি হলে বিষয়টা আরও বেশি মজাদার হয়। এমনিতেই গরম আর রোদে যাওয়া তো প্রায় অসম্ভব। ধান ক্ষেতের ফটোগ্রাফি তুলে ধরেছেন যেটা দেখতে তো অসাধারণ হয়েছে।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য।

 2 months ago 

আমার মত আপনারও তরকারি দিয়ে রুটি খেতে বেশ ভালো লাগে বিষয়টি জেনে খুব ভালো লাগলো।
আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Loading...
 2 months ago 

ঈদের পর থেকে একটানা ডিউটি করেছেন এজন্য ডিউটি করতে একটু খারাপ লাগছিল তাই আপনি ল্যাব থেকে ছুটি নিয়েছেন কিছুদিনের জন্য।

আসলে ছবিটা দিনে ঘুম থেকে উঠার তেমন কোন প্যাড়া থাকেনা তবে প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠা উত্তম। সকালে ফ্রেশ বাতাস আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকার

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার একটি দিনের কার্যক্রম আমাদের সাথে খুব ভালোভাবে উপস্থাপনা করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 2 months ago 

হুম! আপনি একদম ঠিক ধরেছেন , ঈদের পর থেকে একটানা ডিউটি করতে করতে একদম বিরক্ত চলে এসেছে। এজন্যই একদিন ল্যাব থেকে ছুটি নিয়েছিলাম।
আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.029
BTC 60808.77
ETH 3368.54
USDT 1.00
SBD 2.47