Better Life With Steem | | The Diary Game | | 19 June, 2024

in Incredible India2 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

1_20240620_215758_0000.png

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতোই গতকালকেও একটু দেরিতে ঘুম থেকে উঠেছি। প্রতিদিন সকালবেলা বৃষ্টি হওয়ার একটা দৈনিক রুটিন হয়ে গেছে। সারাদিন ভালো থাকে, কিন্তু রাত হলেই বৃষ্টি হয়। যাইহোক, ঘুম থেকে উঠে বাইরে কিছুক্ষণ হাটাহাটি করেছি।

আমি বিগত পোস্টে সবাইকে অবগত করেছি। আমার খালাতো ভাই আমাদের বাসায় এসেছে। বাইরে হাটাহাটি করার পর তাড়াতাড়ি ফ্রেশ হয়েছিলাম। এদিকে মা সকালে নাস্তা খাওয়ার জন্য সেমাই রান্না করেছিল।

IMG_20240619_110109.jpg

পরে খালাতো ভাই সহ সেমাই, আপেল এবং আম দিয়ে নাস্তা করেছি। যদিও সকালবেলার আবহাওয়াটা খিচুড়ি খাওয়ার মত ছিল। কিন্তু প্রতিদিন তো আর খিচুড়ি খাওয়া সম্ভব নয়।যেহেতু সকালবেলা বৃষ্টি ছিল, নাস্তা খেয়ে আর বাইরে যেতে পারিনি, ঘরে শুয়ে ছিলাম।

আমাদের বাড়িতে গ্যাসের সিলিন্ডারে গ্যাস শেষ হয়ে গেছে। অন্য দিনে গ্যাস শেষ হওয়ার পরে, বাসায় মাটির চুলাতে রান্না করা হয়। কিন্তু সকালবেলা অনেক বৃষ্টি ছিল। এজন্য মাটির চুলায় রান্না করা সম্ভব ছিল না। তাই মা আমাকে নতুন গ্যাসের সিলিন্ডার নিয়ে আসার জন্য টাকা দিয়েছিল।

IMG_20240619_112747.jpg

কিন্তু মা যে নতুন টাকা গুলো দিয়েছিল। খরচ করার ইচ্ছে করছিল না। আপু ঈদের বোনাসে সব এরকম নতুন টাকা পেয়েছিল। যাইহোক, বৃষ্টি একটু কম হওয়ার পরেই আমি বাজারে গিয়েছিলাম সিলিন্ডার কেনার জন্য। কয়েকদিন আগে সিলিন্ডার গ্যাসের যে দাম ছিল ধারণার বাইরে। সেই তুলনায় গতকালকে একটু দাম কমই ছিল।

IMG_20240619_121045.jpg

যাইহোক, সিলিন্ডার গ্যাস নিয়ে মুরগির দোকানে গিয়েছিলাম মুরগি কেনার জন্য। বাসায় আত্মীয় এসেছে, শুধু গরুর মাংস আর মাছ হলে চলবে না। এজন্য মুরগিও কিনেছিলাম। আলহামদুলিল্লাহ বাজারের সব কাজ শেষ করে বাসায় চলে এসেছি।

IMG_20240619_115059.jpg

বাসায় এসে গ্যাস সিলিন্ডার আবার নতুন করে লাগানোর পর একটু সমস্যা হয়েছিল। আমরা সবাই জানি, গ্যাসের সিলিন্ডার মারাত্মক একটি জিনিস। একটু কম বেশি হলেই দুর্ঘটনা ঘটে যেতে পারে। সিলিন্ডারের রেগুলেটর নষ্ট হয়ে গিয়েছিল। যদিও কোন রকম ভাবে চালানো যেত।

কিন্তু আমার কাছে মনে হয়, রিক্স না নেওয়াই সব থেকে ভালো হবে। পরে সিলিন্ডারের কাজ শেষ করতে পারেনি। তাই তাড়াতাড়ি গোসল করে দুপুরের খাবার খেয়েছি। খাওয়া শেষ করে সবাই মিলে শুয়ে অনেকক্ষণ গল্প করেছিলাম। বাড়ির সবাই মিলে এভাবে গল্প করতে আমার কাছে বেশ ভালই লাগে।

বিকেলের দিকে আবহাওয়া অনেকটাই অন্ধকার হয়ে এসেছিল। ভাবছিলাম অনেক জোরে বৃষ্টি আসবে। কিন্তু বৃষ্টি আসেনি তাই আবারো আমি বাজারে গিয়েছিলাম। সিলিন্ডার গ্যাসের রেগুলেটর কিনে আনার জন্য।

IMG_20240619_181506.jpg

বাজারে যে দোকান থেকে গ্যাস সিলিন্ডার কেনেছি সেখানে রেগুলেটর পাইনি। তাই আবারও অনেকক্ষণ খোঁজাখুঁজি করার পর একটি দোকানে রেগুলেটর পেয়েছি। রেগুলেটর নিয়ে খালাতো ভাইসহ বাজারে নাস্তা খেয়েছিলাম। নাস্তা খাওয়া শেষ করে আবারও বাসায় চলে এসেছি।

বাসায় আসার পর কিছুক্ষণ রেস্ট করে আবারো এলাকার পার্শ্ববর্তী স্কুল মাঠে গিয়েছে বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার জন্য। সেখানে বন্ধুদের সাথে বেশ কিছুক্ষণ আড্ডা দিয়েছি। পরে মোটামুটি রাত হয়ে গেলে সবার সাথে চা খেয়ে আবারো বাসায় চলে এসেছিল। আজকে এই পর্যন্তই ছিল।

ধন্যবাদ

Sort:  
 2 months ago 

আপনার খালাতো ভাই আপনাদের বাসায় এসেছে, বাসায় মাঝে মাঝে আত্মীয় স্বজনরা এলে মন্দ হয় না কারন তাদের সাথে কিছু সুন্দর সুন্দর মুহুর্ত কাটানো যায়।

সকালে সেমাই, আপেল আর আমি দিয়ে নাস্তা করেছিলেন। একটু বৃষ্টি আর ঠান্ডা আবহাওয়ায় খিচুড়ি খেতে বেশি ভালো লাগে। গ্যাসের দাম মাঝে মাঝে অনেক বেড়ে যদয় আবার কমেও যায়। আজ আপনি গ্যাসে কিনতে গিয়েছিলেন বাজারে।

বাসায় আত্মীয় আসলে তার ভালো খাতির যত্ন তো করতেই হবে তাই বাজার থেকে মুরগি কিনে এনেছিলেন। ভালো থাকবেন।

 2 months ago 

একদম ঠিক বলেছেন ভাই, বাসায় মাঝে মাঝে আত্মীয় আসলে মন্দ হয় না। শুধু আমার কাছে নয়, আমার মনে হয় প্রত্যেকেই বৃষ্টির দিনে খিচুড়ি খেতে বেশি পছন্দ করে।
বর্তমানে বাজারে যে কোন পণ্যের যে উদ্যোগ গতির দাম বলার বাইরে। কিছুদিন আগেই গ্যাসের দাম অনেক ছিল তবে কিছুটা কমে এসেছে।
বাসায় আত্মীয় এসেছিল এজন্য মুরগিও কিনেছিলাম।

আমার পরে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আমার কাছে তো বাসায় আত্মীয় স্বজনরা আসলে ভালোই লাগে কারন মজার মজার খাবার এবং তাদের সাথে সুন্দর মুহুর্ত কাটানো যায়। বৃষ্টি দিনে মাংস সাথে খিচুড়ির জুড়ি মেলা ভার। কয়েকদিন আগে আমাদের এখানেও গ্যাসের দাম অনেক বেড়ে গিয়েছিলো তবে এখন সহনশীল পর্যায়ে আছে। ভালো থাকবেন।

Loading...
 2 months ago 

ঈদের সময় বাসায় মেহমান আসবে এটাই স্বাভাবিক। তবে আপনার আপু খুব টাটকা টাকার নোটগুলো পেয়েছে। একদমই ঠিক বলেছেন এই নোটগুলো খরচ করতে খুব মায়া লাগে। আপনি আপনার বাসার গ্যাস সিলিন্ডার সহ বাসার যাবতীয় বাজার করে নিয়েছেন, বেশ ভালো কাজ করেছেন। আসলে পরিবার এবং আত্মীয়-স্বজনের সাথে কাটানো মুহূর্তগুলো অনেক বেশি স্মৃতি মধুর হয়ে থাকে। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 2 months ago 

আমার কাছে মনে হয় ঈদুল ফিতরের থেকে ঈদুল আযহার পর বাসায় বেশি আত্মীয়রা আসে। ঠিক বলেছেন নিজের আত্মীয়দের সাথে গল্প করতে বেশ ভালই লাগে। আপু আমারও টাকাগুলো খরচ করতে খুব কষ্ট লেগেছিল। কি সুন্দর নতুন টাকা ছিল।
বাজারে গিয়ে সিলিন্ডার গ্যাস ও মুরগি কিনেছিলাম।

আমার সম্পূর্ণ পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আসলেই বর্তমানে প্রতিদিন বৃষ্টি হচ্ছে।এতো এতো বৃষ্টি আসলেই বিরক্তিকর। প্রতিদিন খিচুড়ি খাওয়াও ভালো লাগে না।আজকে যদিও বৃষ্টি হলে খিচুড়ি ভালো লাগে।আপনার কাজিনের সাথে তো সেইদিন সামনে থেকে দেখা হলো।বেশ ভালো মনের মানুষ মনে হয়েছিলো তাকে।নতুন টাকা আমারো অনেক ভালো লাগে।আগে জমাই রাখতাম।এখন আর থাকে না🙃

 2 months ago 

আপনি ভালো করে হয়তো জানেন আমাদের উত্তরবঙ্গে বেশ কয়েকদিন থেকেই বৃষ্টি হচ্ছে। কিন্তু এভাবে একটানা বৃষ্টি যেন বিরক্ত এসে গেছে।
আসলেই প্রয়োজনের অতিরিক্ত কোন কিছুই ভালো নয়। আর খিচুড়ি এমনিতেই অনেক বেশি গ্যাস্ট্রিকের সমস্যা করে।
হ্যাঁ আমার কাজিনের আপনার সাথে সেদিন দেখা হয়েছিল।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ
ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 63619.61
ETH 2698.75
USDT 1.00
SBD 2.59