Better Life With Steem | | The Diary Game | | 11 April, 2024

in Incredible India5 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

প্রথমেই জানাই সবাইকে ঈদের শুভেচ্ছা

ঈদ মোবারক

ঈদ মানে খুশি, ঈদ মানেই আনন্দ


1712928382151.jpg

Edit by canva

আলহামদুলিল্লাহ গতকালকে খুব সকাল বেলায় ঘুম থেকে উঠেছিলাম। ঈদের দিন খুব সকালবেলা ঘুম থেকে উঠে বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছি। দীর্ঘ এক মাস ৩০ টি রোজা রাখার পর আমরা এই ঈদের দিন পেয়েছি। আমাদের মুসলমানদের জন্য এই ঈদের দিন যে, কতটা আনন্দের আমরা সবাই তা জানি। বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করার পর আমাদের এলাকার পার্শ্ববর্তী ফার্মেসিতে গিয়েছিলাম।

IMG_20240411_063210.jpg

বিগত পোস্টেও বলেছিলাম, আমার গত কয়েকদিন থেকে খুব এলার্জি হয়েছে। কিন্তু ঔষধ খাওয়ার পরও কমছে না। শেষ পর্যন্ত আপু আমাকে ইনজেকশন দিতে বলেছে। এজন্য ফার্মেসিতে গিয়ে এলার্জির ইনজেকশন দিয়েছিলাম। সেখান থেকে আবারও বাসায় এসে তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়ে নিয়েছি।

IMG_20240411_081701.jpg

আলহামদুলিল্লাহ আমাদের গতকালকে ঈদের নামাজের জামাত ছিল সকাল ৯ টায়। আমি তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়ে সেমাই রুটি খেয়েছিলাম। আমাদের নবীও ঈদের নামাজে যাওয়ার আগে মিষ্টিমুখ করে জামাতে যেতেন। বাবা, আমি, দাদা সবাই মিলে সকালের নাস্তা খেয়েছি। আমি যেহেতু এখনো ছোট কিন্তু তারপরও চাকরি করি। এজন্য বাবা, দাদা সবাইকে ঈদের সালামি দিয়েছিলাম।

IMG_20240411_094445.jpg

IMG_20240411_084550.jpg

পরে নামাজ পড়ার উদ্দেশ্যে আমাদের এলাকার মাঠে চলে গিয়েছি। মাঠে গিয়ে পুরো মাঠের একটি ছবি তুলেছিলাম। আলহামদুলিল্লাহ নামাজ শেষ করে সবার সঙ্গে কোলাকুলি করেছি। কয়েকটি ছবিও তুলেছিলাম। ঈদের দিনে সবার সঙ্গে কোলাকুলি করলে বেশ আনন্দ লাগে। নামাজ শেষ করে বাসায় চলে আসি।

1712939379333.jpg

বন্ধুর ফোন দিয়ে তোলা

বাসায় আসার পর কিছুক্ষণ রেস্ট করে আমাদের পুরাতন বাসায় গিয়েছিলাম। সেখানে গিয়ে সবার সঙ্গে কথাবার্তা বলে আমার ছোট চাচাতো ভাই বোনদের কে সালামি দিয়েছি। সেখান থেকে আবারও বাসায় এসে খাবার খেয়েছিলাম। এর মাঝে আমার বন্ধুরা কল দিয়ে স্কুলের মাঠে যেতে বলেছিল। খাওয়া শেষ করে স্কুলের মাঠে গিয়েছিলাম। সেখানে গিয়ে সবাই মিলে অনেকক্ষণ আড্ডা দিয়েছি। অনেকগুলো ছবিও তুলেছিলাম।

দুপুর পর্যন্ত বেশ মোটামুটি ভালই সময় কেটেছিল। পরে আবারো বাসায় এসে ফ্রেশ হয়ে নিয়েছি। পরে আমার এক বড় আব্বার ছেলে বলতেছে এক জায়গায় নাকি ঘুরতে যাবে এজন্য আমাকেও সাথে নিয়ে যাবে। কি আর করার পরে তার সাথেও ঘুরতে বাইরে গিয়েছিলাম। ঘোরাঘুরি করে বাসায় আসার সময় আপু এবং মায়ের জন্য আইসক্রিম নিয়ে এসেছি।

IMG_20240411_143843.jpg

বাসায় আসার পর বিকেল পর্যন্ত আর বাইরে কোথাও যায়নি শুয়ে রেস্ট করেছিলাম। মাগরিবের আগে ফ্রেশ হয়ে আবারো স্কুলের মাঠে গিয়েছি। সেখানে গিয়ে পুরনো বন্ধুবান্ধব বলতে গেলে ১০ থেকে ১৫ জন সবাই মিলে একসঙ্গে বসে আড্ডা দিয়েছিলাম। আমার মনে হয়, বাইরে ঘোরাঘুরি করার থেকে এভাবে বন্ধুদের সাথে বসে আড্ডা দেওয়ার মত মজাই আর হয় না।

IMG_20240411_200349.jpg

মোটামুটি রাত দশটা পর্যন্ত বসে আড্ডা দিয়েছিলাম। পরে সবাই মিলে একসঙ্গে হোটেলে গিয়ে চা খেয়েছি। পরে আর বাইরে বেশি দেরি করিনি তাড়াতাড়ি বাসায় চলে এসেছিলাম। বাসায় আসার পর সবাই মিলে একসঙ্গে রাতের খাবার খেয়ে তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

আলহামদুলিল্লাহ আমার গতকালকের ঈদের দিন খুব ভালো কেটেছে। আবারো জানাই সবাইকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

ধন্যবাদ

Sort:  
Loading...
 5 months ago 

আপনাকেও ঈদের অনেক শুভেচ্ছা জানাই। আপনাদের কাছে ঈদের দিন খুব গুরুত্বপূর্ণ একটা দিন। সত্যি বলতে ছোটবেলা থেকেই আমার এলার্জির খুব সমস্যা। কিছু কিছু খাবার খেলেই এলার্জি শুরু হয়ে যায়।৷ ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 5 months ago 

এর আগে আমার কখনো এলার্জি ছিল না। হঠাৎ করেই কেন জানি এলার্জি হয়েছে। জি ভাই ঈদের দিন আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ একটি দিন।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

 5 months ago 

ঈদ আনন্দ সবার মাঝে ভাগ করে নেয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ঈদ মানেই হচ্ছে আনন্দ ঈদ মানেই হচ্ছে খুশি আর এই ঈদ আমরা পরিবার-পরিজন সবার সাথে ভাগ করে নিয়ে থাকি। আপনি ঈদের দিন আপনার বন্ধুদের সাথে খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 5 months ago 

আমাদের মুসলমানদের ঈদ মানেই হলো আনন্দ ভাগাভাগি করে নেওয়া।

আমার পোস্টে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33