Better Life With Steem | | The Diary Game | | 09 July, 2024

in Incredible Indialast month

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

20240710_164555_0000.png

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতোই গতকালকেও সঠিক সময় ঘুম থেকে উঠেছি। কিন্তু সকালবেলা উঠেই গরমের যে তাপমাত্রা ছিল যা বলার মত নয়। এতদিনের বৃষ্টি যা করতে পারেনি, একদিনের রোদেই মানুষকে অতিষ্ঠ করেছে।রোদের তাপমাত্রা একদম অত্যাধিক ছিল।

ঘুম থেকে উঠে বাইরে কিছুক্ষণ হাটাহাটি করেছি। আমাদের আম গাছগুলো থেকে বেশ কয়েকটা পাকা আম পেরেছি। সকালবেলা গাছ থেকে পাকা আম না পাড়লে, পরে সেগুলো নষ্ট হয়ে যায়। এদিকে মা রান্নাবান্না নিয়ে বেশ ব্যস্ত ছিল।

IMG_20240709_085237.jpg

পরে আমি তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়েছি। গত কয়েকদিন থেকে সকালবেলা তেমন নাস্তা করা হয় নাই। তাই মা আমাকে গরুর মাংস দিয়ে মুড়ি মেখে দিয়েছিল। আলহামদুলিল্লাহ সকালের নাস্তাটা অনেক ভালো ছিল ।

আলহামদুলিল্লাহ সকালের নাস্তা খেয়েই ল্যাবে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। আমি বিগত পোস্টে সবাইকে অবগত করেছি, রোদের তাপমাত্রা বেশি হলে আমি হাইওয়ে রোডে যাতায়াত না করে, গ্রামের রাস্তা দিয়ে যাতায়াত করি। গতকালকেও ঠিক সে রকমটাই করেছিলাম। আলহামদুলিল্লাহ সুস্থ ভাবে ল্যাবে পৌঁছে গিয়েছি।

IMG_20240710_165518.jpg

ল্যাবে প্রবেশ করে আমার যে, সকালের দৈনন্দিন কাজ সেগুলো আগে সেরেছি। সকালবেলা তেমন কোন কাজ না থাকায় বাকি সময় ফার্মেসিতেই ছিলাম। কিন্তু বেলা বাড়ার সাথে সাথে রোদের তাপমাত্রা যেন আরো বৃদ্ধি পায়। পরে আকাশের দিকে চেয়ে দেখলাম আকাশ একদম পরিস্কার। আপনারাও ছবি দেখে হয়তো বুঝতে পেরেছেন, রোদের তাপমাত্রা কি রকম ছিল।

IMG_20240709_113913.jpg

দুপুরের দিকে খাওয়ার সময় হলে খেয়ে নিয়েছি। আমি সচারচর কমবেশি দুপুর ২ টার দিকে খাওয়া করি। কারণ ঐ সময়টা ফার্মেসিতে কেউ থাকেনা।ফার্মেসীর ভাই দুপুরে খাওয়ার জন্য বাসায় যায়। এজন্য সবকিছু বন্ধ করে আমি দুপুরে খাবার খেয়ে নেই। খাওয়া শেষ করে প্রতিদিনের মতোই বিকেল পর্যন্ত শুয়ে রেস্ট করেছি।

IMG_20240709_142744.jpg

গতকালকে বিকেলবেলা ডাক্তার আসার কথা ছিল। পরে ডাক্তারের সাথে যোগাযোগ করার পর তিনি বলেছে আসতে একটু দেরি হবে। যাইহোক, ডাক্তার মোটামুটি বিকেল ৫:০০টার দিকে এসেছিল। ডাক্তার এসে রোগী দেখা শুরু করলে আমারও ল্যাবের কাজ শুরু হয়। তবে গতকালকে ডাক্তার যে রোগীগুলো দেখেছিল সেগুলো ছাড়াও আরো কিছু রোগী ব্লাড টেস্ট করতে এসেছিল।

আলহামদুলিল্লাহ সবগুলো কাজ ভালোভাবে সম্পন্ন করতে পেরেছি। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম রাত 9 টা বেজে গিয়েছে। আর প্রচন্ড পরিমাণে বৃষ্টি শুরু হয়েছে। কিন্তু দুঃখের বিষয়, সকালে রোদের যে তাপমাত্রা ছিল। তাই নিজ ইচ্ছাকৃতভাবে রেইনকোট সাথে নিয়ে আসিনি। কিন্তু তখন আর কিছুই করার উপায় ছিল না। বেশ কিছু সময় বৃষ্টি থামার অপেক্ষায় ছিলাম।

IMG_20240709_214412.jpg

আলহামদুলিল্লাহ কিছুক্ষণ পরেই বৃষ্টি থেমে গিয়েছিল। পরে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। কিন্তু দুঃখের কি পরিহাস, মাঝ রাস্তা আবারো অনেক জোরে বৃষ্টি শুরু হয়ে যায়। কোথাও দাঁড়ানোর মত কোন উপায় ছিল না। তাই শেষ পর্যন্ত ভিজেই বাসায় চলে গিয়েছি। বাসায় যাওয়া মাত্রই মা আমাকে অনেক বকাবকি করেছে। কারণ আবহাওয়া ভালো নয়, একটু ঠান্ডা লাগলেই অসুস্থ হয়ে যেতে পারি।

IMG_20240709_231033.jpg

আলহামদুলিল্লাহ তাড়াতাড়ি ফ্রেশ হয়ে রাতের খাবার খেয়েছিলাম। পরে মা কিছুক্ষণ শুয়ে টিভি দেখেছিল আর আমি ল্যাপটপে নাটক দেখেছি। রাতের বেলা ল্যাপটপে নাটক বা ছবি দেখতে আমার বেশ ভালই লাগে। পরে মোটামুটি রাত হয়ে গেলে ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

ধন্যবাদ

Sort:  
Loading...
 last month 

প্রতিদিনের মতোই সকালবেলা ঘুম থেকে উঠে যাবে যাওয়ার জন্য প্রস্তুতি নিয়েছেন। গাছ থেকে কয়েকটা পাকা আমও পেরেছেন। আপনার মা আপনাকে মাংস দিয়ে মুড়ি মেখে দিয়েছিলো। সেটা দিয়ে নাস্তা করে যাবে গিয়েছেন।

প্রচুর পরিমানে গরম থাকায় হাইওয়ে দিয়ে না গিয়ে গ্রামের পথ ধরে গিয়েছেন । দুপুরে খাওয়া শেষ করে রেস্ট নিয়েছিলেন। রাতে ভিজে ভিজে বাসায় আসেন। রাতে নাটক দেখে ঘুমিয়ে পড়েন।

 last month 

যতদিন আমাদের বাসায় গাছের আম আছে। এভাবে প্রতিদিনই আমাকে পাকা আম গাছ থেকে পাড়তে হবে। পরে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে মায়ের হাতে মাখানো মুড়ি মাখা খেয়ে ল্যাবে গিয়েছিলাম।
রোদের তাপমাত্রা অনেক বেশি থাকলে আমি হাইওয়ে রোড দিয়ে যাতায়াত করি না।
সেদিন আমি রেইনকোট নিয়ে আসিনি এজন্যই রাতে ভিজে বাসায় চলে গিয়েছে।
আপনার মন্তব্য পরে খুব ভালো লাগলো। ধন্যবাদ।

প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠা ভাল অভ্যাস, বর্তমান সময়টা এমনই চলছে, কখনও রোদের কারণে প্রচন্ড গরম আবার কখনও বৃষ্টি হচ্ছে। আপনার সারাদিনের কার্যক্রম দেখে খুব ভাল লাগল, ধন্যবাদ সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

সর্বপ্রথম কথা হলো বর্তমান বর্ষাকাল। আর বর্ষাকাল সময়ে কখন রোদ উঠবে আবার কখন হঠাৎ করে বৃষ্টি আসবে তা বলা মুশকিল। সেদিন সকালবেলা প্রচন্ড পরিমানে রোদ উঠেছিল। কিন্তু হঠাৎ করে রাতে যেভাবে বৃষ্টি আসবে একটুও আশা করিনি। ডিউটিতে যাওয়ার সময় রেইনকোট সাথে নিয়ে যাইনি। তাই আসার সময় ভিজে বাড়িতে এসেছিলাম।
আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম।
আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন।

Loading...
 last month 

যখন বৃষ্টি হচ্ছে তখন মুসল্ধারে হচ্ছে আর রোদের সময় তার তেজ সহ্য করার মতো নয়। হ্যাঁ আপনি ছবি দেখে অনুমান করতে পারছি যে বাইরের তাপ অনেক ছিল। সকাল বেলায় আপনার কাজের চাপ খুব বেশি ছিল না। আজ ল্যাব থেকে বাসায় আসার সময় বৃষ্টি শুরু হয়েছিলো আর আপনি ভিজে গিয়েছিলেন। মায়েরা তার সন্তানকে খুব ভালবাসায় এজন্য আপনাকে বকাবকি করেছিলো।

 last month 

বর্তমান সময় হচ্ছে বর্ষাকাল সময়। আর এই বর্ষাকাল সময়ে কখন রোদ উঠবে আর কখন বৃষ্টি হবে তা বলা মুশকিল। কিন্তু হ্যাঁ একাধিক বৃষ্টি মানুষকে যতটা অতিষ্ঠ করবে না। কিন্তু একদিনের রোদ একদম অসহ্য হয়ে যায়। সকালবেলা তেমন একটা কাজের চাপ থাকে না এজন্য ফার্মেসিতেই ছিলাম।
সকাল বেলা রোজার তাপমাত্রা অনেক ছিল এজন্য রেনকোট সাথে নিয়ে যায়নি। তাই নিজেই বাসায় এসেছিলাম। ঠিকই বলেছেন সব মায়েরাই নিজের সন্তানদের ভালো চায়।

আপনার মন্তব্য পরে খুব ভালো লাগলো ভাই। ধন্যবাদ।

 last month 

হঠাৎ করে রোদ উঠেছিল আমাদের এদিকে গরমটা বেশি থাকলেও ভালোলাগা কাজ করতেছিল ভাই আমি অনেকদিন পর এরকম রোদ উঠেছে।। প্রতিদিনের মতো আজকেও ল্যাবে গিয়েছিলেন এবং দায়িত্ব নিয়ে কাজ করেছেন যথাসময়ে বাসায় ফিরেছেন।। সব মিলিয়ে সুন্দর একটি দিন পার করেছেন।।

 last month 

হ্যাঁ ভাই দীর্ঘদিন একটানা বৃষ্টি হওয়ার পর হঠাৎ এরকম রোদ উঠাতে সবারই অনেক ভালো লেগেছিল। কিন্তু একদিনের রোদেই একদম অসহ্য হয়ে গিয়েছিল। তবে একদিন এভাবে রোদ উঠার কারণে অনেক মানুষ বিভিন্ন রকমের কাজ করতে পেরেছে।
সঠিক সময়ে ল্যাবে গিয়ে কাজ করাটা তো আমার কর্তব্য।
জ্বী ভাই আমার দিনটি অনেক ভালোভাবে কেটেছিল এজন্য আলহামদুলিল্লাহ।

 last month 

এটা একদম সঠিক বলেছেন রোদের তাপমাত্রা একটু বেশিই ছিল।। আর এই রোদ অনেকের খুবই প্রয়োজন ছিল।। আর প্রতিটি মানুষের উচিত তার নিজের দায়িত্বটা সঠিকভাবে পালন করা যেমনটা আপনি করেন।।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাবো ভাইয়া আজকে আপনি আবারো আপনার সারাদিনের কার্যক্রম আমাদের মাঝে অনেক সুন্দর করে শেয়ার করেছেন, টা আসলে অনেক সুন্দর ছিল ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি

 last month 

আমার সারাদিনে কার্যক্রম আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। তবে ভাই আপনি মন্তব্যের মাধ্যমে পোষ্টের কিছু অংশ তুলে ধরার চেষ্টা করবেন। সেই সাথে নিজের কিছু অভিমত শেয়ার করবেন। তাহলে কমেন্টটা অনেক সাদৃশ্যপূর্ণ হবে।
আপনার জন্যও সব সময় শুভকামনা রইল।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56