Better Life With Steem | | The Diary Game | | 09 April, 2024

in Incredible India6 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

1712725434480.jpg

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতোই মায়ের ডাকে ঘুম থেকে উঠে সেহরি খেয়েছিলাম। সেহরি খাওয়া শেষ করে ওষুধ খেয়েছি। কয়েকদিন থেকে ওষুধ খাওয়ার পরও কেন জানি এলার্জি কমছে না। হঠাৎ করে এরকম হবে কখনো আশা করিনি। যাই হোক, সেহরি খেয়ে ঘুমিয়ে গিয়েছিলাম। সকালবেলা তাড়াতাড়ি ঘুম থেকে উঠেছিলাম। পরে বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছি।

IMG_20240409_083303.jpg

আমার কাছে কিছু স্যাম্পল ঔষধ ছিল যেগুলো আমাদের বাসার জন্য প্রয়োজনীয় নয়। এজন্য আমাদের এলাকার ফার্মেসিতে গিয়ে সেগুলো পরিবর্তন করে গ্যাস্ট্রিকের ঔষধ নিয়েছিলাম। আসার সময় খেয়াল করলাম আমাদের মসজিদের ছাদ ঢালাই এর কাজ শেষ হয়েছে। যাক আলহামদুলিল্লাহ মসজিদের উন্নতি দেখে খুব ভালো লাগলো।

সেখানে কিছুক্ষণ দাঁড়িয়ে অপেক্ষা করার পর বাসায় চলে আসি। ল্যাবে যেতে হবে এজন্য আর দেরি করিনি তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়ে নিয়েছি। আলহামদুলিল্লাহ ভালো ভাবে ল্যাবে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম।

IMG_20240409_133218.jpg

ল্যাবে পৌঁছে আমার যে, সকালের দৈনন্দিন কাজ সেগুলো আগে শেষ করি। সবাই জানি, আর মাত্র ঈদের দুই দিন বাকি আছে। কিন্তু আমি এমন এক পেশার সঙ্গে জড়িত রয়েছি যেখানে ছুটি বলতে, নেই বললেই চলে। তারপরও আলহামদুলিল্লাহ আমি মানুষের সেবার কাজে নিজেকে নিয়োজিত করতে পেরে খুব খুশি। সকালবেলা তেমন একটা কাজ না থাকায় আগামী দিনের জন্য পোস্ট সাজিয়েছিলাম, এবং স্টিমিটে ঢুকে বন্ধুদের পোস্টে কমেন্ট করেছি। মোটামুটি দুপুর পর্যন্ত অবসর সময় কাটিয়েছিলাম।

পরে যোহরের আযান দিলে মসজিদে গিয়ে নামাজ আদায় করেছি। গতকালকেও রোদের অনেক বেশি তাপমাত্রা ছিল যা বলার মত নয়। এজন্য বিকেল পর্যন্ত শুয়ে রেস্ট করেছিলাম। এর মাঝে আমার এক বন্ধু ফোন দিয়ে আমাদের পুরনো স্কুলের মাঠে যেতে বলেছিল। কারণ তারা সবাই মিলে একসাথে একটি ইফতার পার্টির আয়োজন করেছে। সেখানে আমাকে উপস্থিত থাকতে বলেছে।

IMG_20240409_092629.jpg

পরে আসরের আজান দিলে আমি ভাইকে বলে, আমাদের এলাকার স্কুলের মাঠে যাওয়ার জন্য রওনা হই। যাওয়ার সময় গাড়িতে তেল ছিল না, এজন্য পেট্রোল পাম্প থেকে তেল নিয়েছিলাম। আলহামদুলিল্লাহ ইফতারের আগেই আমি স্কুল মাঠে পৌঁছে গিয়েছি। সেখানে গিয়ে পুরনো অনেক বন্ধুদের সাথে দেখা পেয়ে খুব ভালো লেগেছিল। পরে সবাই মিলে ইফতারের জন্য প্রস্তুতি নিয়েছি।

IMG_20240409_182617.jpg

IMG_20240409_182438.jpg

ইফতারের জন্য মোটামুটি সব আইটেম নিয়ে আসা হয়েছিল। অনেকদিন পর পুরনো বন্ধুদের সাথে এভাবে ইফতার পার্টি করে বেশ ভালোই লেগেছিল। ইফতার করে নামাজ আদায় করেছিলাম। পরে তাদের সাথে কিছুক্ষণ গল্প করে আমি আবারো পার্বতীপুর বাজারে এসেছি। বাজারে আমার গাড়ির একটু ছোট্ট সমস্যা হয়েছিল সেটা সার্ভিসিং করিয়েছি।

IMG_20240409_215118.jpg

সব কাজ শেষ করে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। বাসায় গিয়ে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে সবাই মিলে কিছুক্ষণ গল্প করেছিলাম। দেখতে দেখতে যেন রমজান শেষ হয়ে গেল, আর একদিন পর ঈদ খুব খুশি লাগতেছিল। দীর্ঘ এক মাস রোজা রাখার পর এই ঈদ। পরে রাতের খাবার খেয়ে তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

ধন্যবাদ

Sort:  
Loading...
 6 months ago 

ঈদের অনেক শুভেচ্ছা জানাই আপনাকে। মায়ের ডাকে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সেহেরি করেছিলেন এবং ঘুমিয়েছিলেন তারপর সকালে উঠে কিছুসময় হাঁটাহাঁটি করেছিলেন। রোজা রেখে অনেকে সারাদিন ঘুমিয়ে কাটিয়ে দেয় তবে আমি মনে এতে শরীর আরও খারাপ হয়ে পড়ে।

ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65