Better Life With Steem | | The Diary Game | | 05 May, 2024

in Incredible India2 months ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার গতদিনের কার্যলিপি নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

The Diary Game _ _ 05 May, 2024_20240506_143650_0000.png

Edit by canva

আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতো গতকালকেও সঠিক সময়ে ঘুম থেকে উঠেছি। ঘুম থেকে উঠেই বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছি। গতকালকে সকালবেলা আবহাওয়া অনেকটা খারাপ ছিল। অনেক ঠান্ডা বাতাস ছিল এবং মনে হয়েছিল যে বৃষ্টি আসবে। নিউজে দেখলাম অনেক কয়েক জায়গায় বৃষ্টি হচ্ছে। এজন্য আমাদের এইদিকেও আবহাওয়া অনেকটা খারাপ ছিল।

এদিকে মা নিত্যদিনের মতোই সকালবেলা রান্নাবান্না করেছে। পরে আমি আর বেশি দেরি না করে তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়ে নিয়েছি। আমার ছাগলের বাচ্চাটা অনেকটা বড় হয়ে গিয়েছে। ছাগলের বাচ্চার একটি ছবি তুলেছিলাম।

IMG_20240505_085025.jpg

ছোট ছাগলের বাচ্চার সাথে খেলতে আমার অনেক বেশি ভালো লাগে। এদিকে মা সকালের নাস্তা খাওয়ার জন্য নাস্তা রেডি করে দিয়েছিল। পরে নাস্তা খেয়ে প্রতিদিনের মতোই ল্যাবে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি।

IMG_20240505_110132.jpg

আলহামদুলিল্লাহ সুস্থ ভাবেই ল্যাবে পৌঁছে গিয়েছি। গতকালকে ল্যাবে যাওয়ার সময় রাস্তায় অনেক বেশি বাতাস ছিল। যাইহোক ল্যাবে প্রবেশ করে আমার যে, সকালের দৈনন্দিন কাজ সেগুলো আগে সেরে নিয়েছিলাম। সকালবেলা কোন ডাক্তার না থাকায় কাজের কোন প্রেসার ছিল না।

এছাড়াও ল্যাবে একটি গুরুত্বপূর্ণ কাজ ছিল। কারণ আমার ল্যাবের কিছু রিএজেন্ট এবং ডিভাইস শেষ হয়ে গিয়েছিল। পরে যেগুলো জিনিস শেষ হয়ে গিয়েছিল সেগুলো লিস্ট করে প্রতিষ্ঠানের মালিক কে দিয়েছিলাম।

IMG_20240505_121437.jpg

শনিবার সন্ধ্যা বেলায় আমার কাজের অনেক প্রেসার ছিল। তাই যেগুলো কাজ হয়ে গেছিল সেগুলো নোট খাতায় তোলা হয়নি। এজন্য অবসর সময়ে গতকালকে সেগুলো নোট খাতায় তুলেছিলাম। পরে বাকি সময় আগামী দিনের জন্য পোস্ট সাজিয়েছি এবং বন্ধুদের পোস্টে কমেন্ট করেছিলাম।

IMG_20240505_134204.jpg

মোটামুটি দুপুর হয়ে গেলে দুপুরের খাবার খেয়েছি। খাওয়া শেষ করে প্রতিদিনের মতোই বিকেল পর্যন্ত শুয়ে রেস্ট করেছিলাম। গতকালকে বিকেলবেলা কোন ডাক্তার ছিল না। বলতে গেলে সারাদিনই একটু অবসর সময় কাটিয়েছি।

IMG_20240505_171213.jpg

পরে বিকেল হয়ে গেলে সামনের বাজারে গিয়ে ফার্মেসীর ভাই এবং আমি দুইজনে মিলে গরম গরম ভাজাপোড়া খেয়েছিলাম। ভাজাপোড়া আমার কেন জানি, খেতে খুব ভালো লাগে। যদিও জানি ভাজাপোড়া স্বাস্থ্যের জন্য অনেকটা ক্ষতিকর। পরে সন্ধ্যা হয়ে গেলে আর বেশি সময় থাকি নি তাড়াতাড়ি ল্যাব বন্ধ করে দিয়েছি।

IMG_20240505_205248.jpg

ল্যাব বন্ধ করে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। বাসায় যাওয়ার পথে মা বাজার থেকে কিছু সবজি নিয়ে যেতে বলেছিল। এজন্য আমি মায়ের কথামতো পার্বতীপুর বাস টার্মিনাল থেকে কিছু সবজি কিনে নিয়েছিলাম।

পরে আবারো পেট্রোল পাম্পে গাড়ির তেল নিয়ে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। আলহামদুলিল্লাহ বাসায় গিয়ে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নিয়েছি। পরে মা এবং আমি দুজনে মিলে একসাথে রাতের খাবার খেয়েছি। পরে মায়ের সঙ্গে কিছুক্ষণ টিভি দেখে মোটামুটি রাত হয়ে গেলে তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

ধন্যবাদ

Sort:  
Loading...
 2 months ago 
  • কয়েকদিন আগে জন্ম নেওয়া ছাগলের বাচ্চাটা তো অনেক বড় হয়ে গিয়েছে। যেকোনো প্রাণীর ছোট বাচ্চা দেখতে বেশ কিউট লাগে এবং ওদের গায়ে হাত বুলাতেও ভালো লাগে।

  • স্বাস্থ্যের জন্য ক্ষতিকর জেনেও কিছু কিছু খাবার খেতে আমাদের ভালো লাগে। বাসায় আসার সময় মায়ের প্রয়োজনীয় বাজার করে এনে খুব ভালো করেছেন আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

ভাই আপনি একদম ঠিক বলেছেন। যেকোনো ছোট পোষা প্রাণী গুলোর সাথে খেলতে বেশ ভালই লাগে।

সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাই প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই আপনার একটি দিনের কার্যক্রম খুব ভালোভাবে আমাদের কাছে উপস্থাপনা করার জন্য।

বাংলাদেশের বাজার গুলোতে যেমন টাটকা সবজি পাওয়া যায় আমার মনে হয় আর কোথায় এমন টাটকা ফ্রেশ সবজি পাওয়া যায় ।
না

 2 months ago 

জ্বি ভাই আমাদের বাংলাদেশের গ্রামের বাজার গুলোতে একদম সব সময় টাটকা সবজি পাওয়া যায়।
আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার মন্তব্যটি পড়ে খুব সুন্দর একটি রিপ্লে দেওয়ার জন্য ‌। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64467.84
ETH 3492.64
USDT 1.00
SBD 2.54