Better Life With Steem | | The Diary Game | | 05 June, 2024

in Incredible India4 months ago

আসসালামু আলাইকুম

আশা করি সবাই খুব ভালো আছেন। আমিও বেশ ভালো আছি। নতুন একটা সকাল মানেই, আমাদের আরো একদিন বয়স বেড়ে যাওয়া। সেই সাথে জীবন যুদ্ধেও আরও একদিন এগিয়ে যেতে হচ্ছে। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করব আমার গতদিনের কার্যলিপি নিয়ে। তাহলে বন্ধুরা আর দেরি না করে শুরু করা যাক :

Beige Tan Aesthetic Brand Board Photo Collage_20240606_143605_0000.png

Edit by canva

আল্লাহ তাআলার কাছে শুকরিয়া আদায় করি, তিনি আমাকে আরো একদিন সকালের সূর্য দেখার তৌফিক দান করেছেন। সকালবেলা ঘুম থেকে উঠেই বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছি। আমাদের এদিকে প্রতিরাতেই বৃষ্টি হচ্ছে, আবার সকালবেলা হালকা রোদ উঠে। কয়েকদিন থেকেই কেন জানি এরকম প্রতিদিন রাতে বৃষ্টি হচ্ছে।

IMG_20240605_085221.jpg

আবার নিউজে দেখলাম, দক্ষিণ অঞ্চলের যে এলাকাগুলোতে ঘূর্ণিঝড় হয়েছে, সেই জায়গাগুলোতে এখন অনেক রোদ হচ্ছে। কিন্তু আমাদের এদিকে এখনো বৃষ্টি লেগেই আছে। যাইহোক, আমি ঘুম থেকে ওঠার আগেই বাবা এবং মা খড়ের কাজগুলো শেষ করেছিল। তাই আমাকে আর তেমন কিছু করতে হয়নি।

পরে আমি আর দেরি না করে তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়েছি। মা সকালবেলা অনেক কাজ করেছিল, এজন্য নাস্তা বানাতে পারে নি। তাই টোস্ট এবং কলা খেয়েই নাস্তা করেছি।

IMG_20240605_090931.jpg

আলহামদুলিল্লাহ নাস্তা খাওয়া শেষ করেই ল্যাবে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। গতকালকে গ্রামের রাস্তা দিয়ে ল্যাবে গিয়েছি। যাওয়ার পথে অনেক বড় একটি পুকুরের ছবি তুলেছি। আলহামদুলিল্লাহ সুস্থ ভাবে ল্যাবে পৌঁছে আমার যে, সকালের দৈনন্দিন কাজ সেগুলো আগে সেরেছি।

IMG_20240605_100330.jpg

সকালবেলা কোন ডাক্তার ছিল না, এজন্য কাজের তেমন চাপ ছিল না। এর মাঝে ফার্মেসিতে ঔষধ কোম্পানি থেকে লোক এসেছিল। ওষুধ ডেলিভারি দেওয়ার জন্য। পরে তাদের কাছ থেকে সবগুলো ওষুধ বুঝিয়ে নিয়েছি। বাকি সময় কাজ না থাকায়, দুপুর পর্যন্ত ফার্মেসিতেই ছিলাম।

IMG_20240605_143156.jpg

দুপুরে খাওয়ার সময় হয়ে গেলে খাবার খেয়েছি। গতকালকে আবহাওয়া অনেকটাই ঠান্ডা ছিল। খাওয়া শেষ করে বিকেল পর্যন্ত শান্তিতেই শুয়ে রেস্ট করেছি। বিকেলে ল্যাবের সামনের রাস্তা দিয়ে একটু হাঁটাহাঁটি করেছিলাম। বিকেলবেলা বাইরে একটু হাটাহাটি করতে বেশ ভালই লাগে।

গতদিনে বাংলাদেশ সময় ৬:৩০ মিনিটে আমাদের কমিউনিটির ডিসকোর্ডে আর্ট ক্লাস হওয়ার কথা ছিল। আমি ঠিক সময়মত আমার সরঞ্জামগুলো হাতে নিয়ে টিউটোরিয়াল ক্লাসে জয়েন করেছিলাম। টিউটোরিয়াল ক্লাসে আমাদের আর্ট ম্যাম খুব সুন্দর ভাবে আমাদেরকে সবকিছু বুঝিয়েছেন।

Screenshot_20240605_190029.jpg

Screenshot_20240605_192528.jpg

*টিউটোরিয়াল ক্লাসের সময় স্ক্রিনশট নেওয়া*

আমার এভাবে কখনো আর্ট করার সুযোগ হয়নি। কিন্তু একটা কথা আছে না, মানুষ চেষ্টা করলে সব কিছুই করতে পারে। তাই আমিও নিজের চেষ্টায়, একটু আর্ট করার চেষ্টা করেছি।

কিন্তু গতকালকে আর্ট ক্লাসের সময় আমার কাছে রং পেন্সিল ছিল না। তাই কালার করতে পারিনি। আলহামদুলিল্লাহ আমার কাছে আর্ট ক্লাসটি খুব ভালো লেগেছে। ক্লাস শেষ করার পর, ল্যাবে কিছু কাজ ছিল সেগুলো সেরেছিলাম। তখন মোটামুটি রাত ৮:০০টা বেজে গিয়েছে।

IMG_20240605_205038.jpg

পরে তাড়াতাড়ি ল্যাব বন্ধ করে বাসায় যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছিলাম। বাসায় যাওয়ার পথে আমাদের এলাকার পার্শ্ববর্তী বাজারে দাঁড়িয়েছিলাম। দেখলাম অনেক টাটকা শিং মাছ উঠেছে। তাই বাড়ির জন্য আধা কেজি শিং মাছ কিনেছিলাম। পরে বাসায় পৌঁছে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নিয়েছি।

IMG_20240605_212943.jpg

রাতে তেমন একটা ক্ষুধা ছিল না। এজন্য মা'কে বলেছি অন্য কিছু খেতে দাও। পরে মা আমাকে অনেকগুলা আম কেটে দিয়েছিল। সত্যিই গাছের টাটকা আম খাওয়ার অন্যরকম স্বাদ। আম খাওয়া শেষ করে বসে বসে ল্যাপটপে নাটক দেখেছিলাম।

IMG_20240605_231514.jpg

সেই সাথে আর্ট ক্লাসে রং পেন্সিলের জন্য কালার করতে পারি নি। সেই কাজটুকু সম্পন্ন করেছিলাম। জানিনা কালার করার পর দেখতে কতটুকু ভালো হয়েছে। তবে আমার দিক থেকে আমি সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি। আমার আর্ট গুলো দেখতে কেমন হয়েছে অবশ্যই কমেন্টে জানাবেন।পরে মোটামুটি রাত হয়ে গেলে ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি।

ধন্যবাদ

Sort:  
 4 months ago 

ভাই আপনার আর্ট দারুন হয়েছে। এভাবে এগোতে থাকেন ইনশাল্লাহ্‌ ভালো কিছু হবে। কমিউনিটির এই উদ্যোগকে আমি স্বাদুবাদ জানাই। স্টিমিট প্লাটফর্মে প্রথম কোন কমিউনিটিতে আর্ট ক্লাসের উদ্যোগ নেয়া হয়েছে। তাই কমিউনিটি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাচ্ছি ভাই।

যাইহোক আপনার দিনের কার্যক্রম পড়ে ভালো লাগলো। কেননা তুলনামূলকভাবে আজ আপনার কাজের চাপ অনেক কম ছিলো। যেহেতু ক্লিনিকে ডাক্তার তেমন ছিলো না তাই এমনটা হয়েছে। আপনি আজ ঔষধ কোম্পানির কাছ থেকে ঔষধ বুঝে নিয়েছেন। এরপর দিনের বাকি কাজ সম্পন্ন করেছেন।

বাসায় যাওয়ার পথে পার্শ্ববর্তী বাজার থেকে শিং মাছ কিনে নিয়েছিলেন। রাতে আপনার তেমন খুদা ছিলো না বিধায় গাছের টাটকা আম খেয়েছেন। সব মিলিয়ে দিনটি ভালই উপভোগ করেছেন। ভালো থাকবেন ভাই। শুভ কামনা রইলো।

 4 months ago 

জি ভাই আমি ছোট থেকে তেমন আর্ট করতে পারতাম না। তবে আমাদের কমিউনিটির এডমিন ম্যামের সিদ্ধান্ত অনুযায়ী আমি আর্ট ক্লাসে যুক্ত হয়েছিলাম। সত্যি আর্ট ম্যাম আমাদের সবগুলো খুব ভালোভাবেই বুঝিয়ে দিয়েছিল।
অন্যান্য দিনের তুলনায় গতকালকে কাজের কোন চাপ ছিল না। রাতে বাসায় আসার পর গাছের টাটকা আমি খেয়েছিলাম।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ ভালো থাকবেন।

Loading...
 4 months ago 

আপনার একটি দিনের কার্যক্রম আমাদের মাঝে শেয়ার করার জন্য সর্বপ্রথম জানাই আপনাকে অসংখ্য ধন্যবাদ, আর্ট ক্লাসে আপনি রং পেন্সিলের জন্য ছবি কালার করতে পারেননি খুব সুন্দর ভাবে সেই ছবিটি আপনি সম্পূর্ণ করে আমাদের মাঝে তুলে ধরেছেন। পাশাপাশি বাজার থেকে শিং মাছ নিয়েছিলেন অনেকদিন পরে সেই মাছ দেখে অনেক ভালো লাগলো।

 4 months ago 

জি ভাই সেই দিন প্রথম আর্ট টিউটোরিয়াল ক্লাসে আর্ট করার সুযোগ হয়েছিল। এর আগে কখনো আমার এভাবে আর্ট করার সুযোগ হয়নি। টিউটোরিয়াল ম্যাম আমাদের সুন্দরভাবে সবকিছু বুঝিয়ে দিয়েছিল। হ্যাঁ ভাই ল্যাব থেকে বাসায় ফেরার পথে বাজার থেকে টাটকা শিং মাছ কিনেছিলাম। মাছগুলোর দামও অনেকটা কম ছিল।

আমার পোস্ট পরিদর্শন করে মন্তব্য বিরক্ত করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

হ্যা ভাই আমাদের এখানে যেমন ঝড় হয়েছে এখন রোদও তেমন তার নিষ্ঠুরতার পরিচয় দিচ্ছে। বাবা মা সব সময় চেষ্টা করে সন্তানকে আগলে রাখার। তাই তারা যতটা পারে কাজগুলো শেষ করে রাখে। আর এজন্য আপনাকে কাজ করতে হয়নি।
শিং মাছের কাটা ফুটে গেলে নাকি ভীষণ যন্ত্রণা হয় যদিও সেই অনুভূতি পাইনি আর পেতেও চাই না। আপনিও খুব সুন্দর ছবি একেছেন তো। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 4 months ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন, প্রতিটি সন্তানের জন্য মা-বাবারা অনেক কষ্ট করে। তারা কখনো চায় না যে, কোন কাজে সন্তানেরা কষ্ট পাক। সেইদিন সকালবেলা আমি ঘুম থেকে উঠার আগেই বাড়ির সব কাজ মা-বাবা করেছিল।
শুধু শিং মাছ নয় ভাই যেকোন কাটাযুক্ত মাছগুলো ধরতে গেলেই ভয় লাগে।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 4 months ago 

প্রতিটা সন্তানের প্রতি তার বাবা মায়ের ভালোবাসা সীমাহীন। বাবা মা তার সন্তানকে সব সময় সুখে রাখতে চায় আর এজন্য তারা সারাজীবন কষ্ট করে। শিং খুব বেশি খাইনি, জীবনে একবার খেয়েছি যতদুর মনে পড়ে৷ বেশ ভালোই লেগেছিলো খেতে। ধন্যবাদ আপনাকে আমার মতামতের উওর দেওয়ার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

প্রথমেই জানাই আর্ট ক্লাসে শেখানো রং করার পদ্ধতি অনুসরণ করে, আপনি যেভাবে রং করেছেন সেটা সত্যিই অনেক বেশি সুন্দর হয়েছে দেখতে। আমার জন্যেও এইভাবে আর্ট শেখার এটি প্রথম অভিজ্ঞতা ছিলো। আর সেটা অনেক বেশি ভালো ছিলো। এখন হয়তো আমরা কয়েকজন যুক্ত হয়েছি আর্ট ক্লাসে, তবে আশা রাখি পরবর্তীতে আরো কিছু মানুষ অবশ্যই যুক্ত হবেন। আমি পরের দিনের অপেক্ষায় আছি, আরো নতুন কিছু শিখতে পারবো এই আশায়। নিজের প্রতিদিনের দায়িত্ব সুন্দরভাবে পালন করার পাশাপাশি, আপনি যেভাবে কমিউনিটিতে নিজের কাজটা এগিয়ে নিয়ে চলেছেন তা সত্যি প্রশংসনীয়।ধন্যবাদ আপনার সারাদিনের কার্যাবলী আমাদের সাথে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

ছোটবেলা থেকে আমি তেমন একটা আর্ট করার সুযোগ পাইনি। আর সত্যি কথা বলতে আমি তেমন একটা আর্ট করতেও পারি না। তবে হ্যাঁ! এডমিন ম্যাম এভাবে আমাদের আর্ট বিষয়ে টিউটোরিয়াল ক্লাসের ব্যবস্থা করে খুব ভালো করেছে।
আপনার মত আমি অনেক আশা নিয়ে আছি, আগামী দিনগুলোতে আরও সুন্দরভাবে আর্ট গুলো শিখব।

আমার পোস্ট পরে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

মোটামুটি নিজের কাজ শেষ করে আর্ট ক্লাসে যুক্ত হয়েছেন। আপনার আর্ট করা ছবিটা আসলেই অনেক সুন্দর হয়েছে। এ ধরনের ক্লাস নেয়া বা এই ধরনের ক্লাস করা অনেকটাই ইউনিক। আশা করি আপনারা এই ক্লাস থেকে অনেক কিছু শিখতে পারবেন। আমিও ওইদিন শিং মাছ কিনে নিয়েছিলাম। আসলে শিং মাছের ঝোল রান্না করলে খেতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 4 months ago 

ছোটবেলা থেকে তেমন একটা আর্ট করার সুযোগ পাইনি। সুযোগ পাইনি বললে ভুল হবে। কারণ আমি নিজে তেমন একটা হট করতে পারতাম না। যার কারণে আর্টের তেমন একটা চাহিদা ছিল। যাইহোক আমাদের কমিউনিটির এডমিন ম্যামের সিদ্ধান্ত অনুযায়ী আর টিউটোরিয়াল ক্লাসে আমি অংশগ্রহণ করেছিলাম। আমার আর্টগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 4 months ago 

ছোটবেলায় আমরা অনেক কিছু সুযোগ পেয়েও সে সুযোগটা কে কাজে লাগানোর চেষ্টা করি না। কিন্তু দিন শেষে তখন আমরা বুঝতে পারি যে এটা আমাদের খুব প্রয়োজন। তখন আমাদেরকে সেই কাজ কষ্ট করে হলেও সম্পূর্ণ করতে হয়। যাই হোক ঠিকই বলেছেন এডমিন ম্যাম সবার জন্য খুব ভালো হতো উদ্যোগ নিয়েছে। যারা ক্লাসে জয়েন করেছে আশা করি তারা অনেক কিছু শিখতে পারবে। ধন্যবাদ ভাল থাকবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64