'ঈদের দিনে কাটানো কিছু সুন্দর মুহূর্ত'

in Incredible India14 days ago

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। প্রথমেই সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক। ঈদ মানেই আনন্দ, ঈদ মানে খুশি। আশা করি প্রত্যেকেই নিজের পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পেরেছে। আজকে আপনাদের মাঝে শেয়ার করব 'ঈদের দিনের সুন্দর কিছু মুহূর্ত নিয়ে'। তাহলে বন্ধুরা দেরি না করে শুরু করা যাক:

The Diary Game _ _ 15 May, 2024_20240618_201206_0000.png

Edit by canva

আমাদের মুসলমানদের সব থেকে বড় উৎসব হলো দুইটি। একটি হলো ঈদুল ফিতর ও আরেকটি ঈদুল আযহা। ১৭ ই জুন আমাদের পবিত্র ঈদুল আযহা উৎসবের দিন ছিল। আলহামদুলিল্লাহ প্রতিদিনের মতো গতদিনেও সকালবেলা ঘুম থেকে উঠেছি। আমাদের উত্তরবঙ্গে বেশ কয়েকদিন থেকে আবহাওয়া খারাপ। প্রতিদিন রাতেই কমবেশি বৃষ্টি হচ্ছে। ঈদের দিন রাতেও তার ব্যতিক্রম হয়নি।

IMG_20240617_125728.jpg

ঈদের দিন সকালবেলা আবহাওয়া অনেক খারাপ ছিল। আবহাওয়া খারাপের জন্য আগের দিন রাতেই মসজিদের মাইকে বলে দেওয়া হয়েছে। ঈদগাহ মাঠে নামাজ পড়ানো হবে না, মসজিদে ঈদের নামাজ পড়ানো হবে। যদিও সকালবেলা আবহাওয়া খারাপ ছিল কিন্তু বৃষ্টি হয়নি। তাই আবারও ডিসিশন পরিবর্তন করে ঈদগাহ মাঠে নামাজ পড়ার সিদ্ধান্ত নিয়েছে।

সকালবেলা ঘুম থেকে উঠার পর বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করছি। আর সকালবেলা আপু এবং মা রান্নাবান্নার কাজে বেশ ব্যস্ত ছিল। আমাদের ঈদের নামাজের জামাতের সময় ছিল সকাল ৮:৩০ মিনিটে। পরে বাইরে কিছুক্ষণ হাঁটাহাঁটি করে তাড়াতাড়ি গোসল করে ফ্রেশ হয়েছি। এরপরে মা আমাকে সেমাই এবং রুটি খেতে দিয়েছিল।

IMG_20240617_094919.jpg

আলহামদুলিল্লাহ নাস্তা খেয়ে নামাজে যাওয়ার উদ্দেশ্যে রওনা হয়েছি। সত্যি গত কালকের ঈদগাহ মাঠের পরিবেশ একদম অপরূপ সুন্দর ছিল। কারণ এইবার ঈদগাহ মাঠে ৪টা মসজিদের লোক একসাথে নামাজ আদায় করেছে। ঈদগাহ মাঠে একদম মানুষে ভরে গেছিল। নামাজ আদায় করার সময় কিছু ছবিও তুলেছিলাম। আলহামদুলিল্লাহ নামাজ আদায় করে আবারো বাসায় এসেছি।

IMG_20240617_082656.jpg

বাসায় আসার পর সকালের খাবার খেয়েছিলাম। ঈদুল আযহা মানেই পশু কুরবানী দেওয়া হয়। সেই হিসেবে নামাজ শেষ হওয়ার পর কুরবানী দেওয়ার সময় হয়েছিল। কিন্তু আমি বিগত পোস্টটে বলেছি, বেশ কয়েকদিন থেকে আমি ঝামেলার মাঝে আছি।

যদিও গতকালকে ঈদের দিন ছিল। কিন্তু মনের দিক থেকে আমি ভালো ছিলাম না। যখন কুরবানি দেওয়ার সময় হয়ে গেছিল, সবাই উপস্থিত ছিল। কিন্তু আমি সেখানে যাইনি। সত্যি মনটা খুব খারাপ ছিল।

IMG_20240617_154500.jpg

বাড়িতে শুয়ে ছিলাম আর ল্যাপটপে নাটক দেখেছি। পরে দুপুরের দিকে আপু আমার কাছ থেকে আইসক্রিম খেতে চেয়েছিল। তাই বাজারে গিয়ে আপু, মা এবং আমার জন্য আইসক্রিম নিয়ে এসেছিলাম।

এর মাঝে আমার এক বন্ধুর সাথে যোগাযোগ করার পর সে আমাকে স্কুলের মাঠে যেতে বলেছিল। পরে তার কথা মতো আমি মাঠে গিয়েছি। স্কুলের মাঠে গিয়ে চার বন্ধু মিলে অনেকক্ষণ আড্ডা দিয়েছিলাম। সত্যিই এভাবে আড্ডা দেওয়ার মজাই অন্যরকম।

IMG_20240618_202516.jpg

বন্ধুর ফোন দিয়ে তোলা

সবার সাথে আড্ডা দিয়ে আবারও বাসায় এসে গোসল করে ফ্রেশ হয়েছি। পরে মা আমাকে দুপুরের খাবার খেতে দিয়েছিল। ঈদের দিন সবাই বাইরে ঘোরাঘুরি করে। কিন্তু আমার সেরকম কোন চিন্তাভাবনা ছিল না। এজন্য বিকেলের পর আবারো স্কুলের মাঠে গিয়ে বন্ধুদের সাথে আড্ডা দিয়েছি। এর মাঝে এক বন্ধুর ইমারজেন্সি তার নানা বাসায় যাওয়ার কথা ছিল।

পরে সে আমাকে বলল, চল দুজনে মিলে তোর গাড়িতে চাই। আমি আর না করতে পারিনি, তাই দুজনেই গাড়িতে তার নানা বাসায় গিয়েছিলাম। সেখানে কাজ শেষ করে বাসায় আসার পথে মিষ্টি কিনেছিলাম। মিষ্টি নিয়েছি কারণ স্কুলের মাঠে এসে সব বন্ধুরা মিলে একসাথে খাব।

IMG_20240617_201612.jpg

আলহামদুলিল্লাহ ভালো ভাবে মাঠে পৌঁছে মোটামুটি রাত ১০ টা পর্যন্ত আড্ডা দিয়েছি। এভাবে শুধু ঈদের ছুটিতেই একসাথে আড্ডা দেওয়ার সময় পাই। তাছাড়া অন্য সময় সবাই বাইরে থাকি। রাতে বাসায় এসে রাতের খাবার খেয়েছিলাম।

খাওয়া শেষ করে স্টিমিট প্ল্যাটফর্মে পোস্ট করেছিলাম। মোটামুটি রাত হয়ে গেলে ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছি। এই ছিল আমার ঈদের দিনের কিছু মুহূর্ত।

আশা করি, আপনারা সবাই ঈদের দিন ভালোভাবে কাটাতে পেরেছেন। শেষবারের মতো আবারো সবাইকে জানাই ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

ধন্যবাদ

Sort:  
Loading...
 14 days ago 

বছরে এই একটা দিন আপনাদের কাছে অনেক বেশি আনন্দের কিন্তু এদিনও যদি বৃষ্টি হয় তাহলে সব আনন্দ মাটি হয়ে যায়। তবে সৌভাগ্য ক্রমে বৃষ্টি হয়নি এটা ভালো বিষয়। আমাদের এখানেও এদিন বৃষ্টি হয়নি।

ঈদ আসবে আর সেদিন সেমাই খাওয়া হবে না এটা তো হতে পারে না। আপনিও আজ সকালে সেমাই আর রুটি খেয়েছিলেন। বন্ধুরা মিলে অনেক ঘোরাঘুরি করেছেন এবং অনেক মজা করেছেন। আশা করি পারিবারিক নানা সমস্যা থাকার পরও ঈদ ভালোই উপভোগ করেছেন। ভালো থাকবেন।

 11 days ago 

জ্বী ভাই! আপনি ঠিকই বলেছেন, মুসলমানদের সব থেকে বড় দুটি উৎসব পালন করা হয়। সেই উৎসব পালনের দিনে যদি বৃষ্টি হয় তাহলে সব আনন্দ যেন বৃথা হয়ে যায়। তবে আলহামদুলিল্লাহ ঈদের দিনে বৃষ্টি আসে না নাই। ভালোভাবেই নিজের পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পেরেছি।
হ্যাঁ ভাই ঈদের দিনের সেমাই খাব না, এটা একটা কথা হল।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 10 days ago 

বছরে আপনাদের এই দুটো দিন অনেক বেশি গুরুত্বপূর্ণ ও আনন্দের আর এই দুদিন যদি বৃষ্টি হয় তাহলে দুঃখের সীমা থাকে না। এটা খুব ভালো বিষয় যে ঈদের দিন বৃষ্টি হয় নি তাই পরিবারের সাথে সময় দিতে পেরেছেন। ঈদ আর সেমাই তো একে অপরের সাথে জড়িত। ভালো থাকবেন।

 13 days ago 

সবার প্রথমে আপনাকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাই ঈদ মোবারক।

এখন উত্তরবঙ্গ বৃষ্টি প্রতিদিন পড়তে ছিল রাত্রে পেটে আমার এক ফ্রেন্ডের ফোন করলে জানতে পারি। আর এখন আপনার পোস্ট পড়ে জানতে পারলাম উত্তরবঙ্গের দিকে প্রতিদিন বৃষ্টি হইতেছে।

ঈদের দিন বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার হয়ে উঠে নাই কিন্তু আপনার আড্ডার কথা শুনে খুবই ভালো লাগলো যে আপনি ঈদের দিন বন্ধুদের সাথে আড্ডা দিয়েছেন।

আপনার বন্ধু নানা বাড়িতে গিয়েছেন আপনার গাড়ি করে এবং আসার সময় মিষ্টি কিনে বোনদের সাথে খেয়েছেন আড্ডা দিয়েছি

ঈদের দিন একটি সুন্দর দিন পার করলেন ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 11 days ago 

হ্যাঁ ভাই গত কয়েকদিন থেকে প্রতিদিন রাতে বৃষ্টি হচ্ছে। বৃষ্টি হওয়ার পর সকালবেলার আবহাওয়া অনেক খারাপ থাকে। আলহামদুলিল্লাহ ঈদের দিনে একটুও বৃষ্টি হয়নি। ভালোভাবে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে পেরেছি।
আমার কাছে তো মনে হয় ঈদের সময় বাইরে ঘোরাঘুরি করার থেকে বন্ধুদের সাথে আড্ডা দিতে বেশি ভালো লাগে।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 13 days ago 

ঈদ মানেই আনন্দ। বছরে মুসলিম সম্প্রদায়ের মানুষদের জন্য সবচেয়ে বেশী আনন্দের দিন ২ ঈদ। সুন্দরভাবে ঈদ পালন করেছেন। ঈদের দিনও আপনাদের ওখানে বৃষ্টি হয়েছে। কিন্তু আমাদের এদিকে ভালোই রোদ ছিলো। আপনার পারিবারিক সমস্যার কথা আগের পোস্টেই জানতে পেরেছি। আল্লাহ দ্রুত আপনার সমস্যার সমাধান করে দিক। সেই কামনা করি। ঈদের ছুটিতেই সবার এক হওয়া হয়। কারণ সবাই এ সময় বাড়ি আসে। ভালো লাগলো আপনার ঈদের দিন সম্পর্কে জানতে পেরে। ভালো থাকবেন।

 11 days ago 

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। আপনাকেও জানাই ঈদের শুভেচ্ছা। আমাদের মুসলমান সম্প্রদায়ের পাপ থেকে বড় উৎসব হল বছরে দুইটি। ভাই আপনি আমার পোস্ট কিভাবে পড়েছেন জানিনা, ঈদের দিনে আমাদের এখানে বৃষ্টি হয়নি। কিন্তু ঈদের দিন রাতে বৃষ্টি হয়েছিল।
বিগত পোস্টে আমি সবাইকে অবগত করেছি আমার পরিবারে সমস্যা চলতেছে।

আমার পোস্ট পরিদর্শন করে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ।

 7 days ago 

ঈদের দিনটা আমরা সর্বদাই চেষ্টা করি অনেক বেশি আনন্দের সাথে উপভোগ করার জন্য। আপনিও সেটাই করেছেন তবে সকাল থেকে একটু ব্যস্ততার মধ্যে থাকতে হয়। কোরবানির ঈদে যেমন পুরুষদের কে ব্যস্ত থাকতে হয়। ঠিক তেমনি ঘরের মহিলাদেরকে আরো বেশি ব্যস্ত থাকতে হয়। তবে আপনি সন্ধ্যার পরে আপনার বন্ধুদের সাথে আড্ডা দিয়েছেন। ঈদের সময় সবাই একসাথে হয় তাই আড্ডা দিতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ ঈদের দিনের আনন্দ আমাদের সাথে ভাগাভাগি করে নেয়ার জন্য। ভালো থাকবেন।

 7 days ago 

ঈদ মানেই আনন্দ, ঈদ মানে খুশি। আর অন্যান্য দিনের থেকে ঈদের দিনে ব্যস্ত থাকাটা স্বাভাবিক বিষয়। বিশেষ করে কোরবানির ঈদের দিন পুরুষরা সবাই কাজে ব্যস্ত থাকে। আর মহিলারা রান্নাবান্নার কাজে ব্যস্ত থাকে।
ঈদের দিন সন্ধ্যার দিকে বন্ধুদের সাথে বেশ ভালোই আড্ডা দিয়েছিলাম।

আমার পোস্ট পড়ে সুন্দর মন্তব্য ব্যক্ত করার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন।

 6 days ago 

এই ঈদের সারাটা দিন সংসারের কাজ এবং গরুর মাংস রান্না করা। সবকিছু ফ্রিজে নিয়ে রাখা সবকিছু নিয়ে অনেকটা ব্যস্ত থাকতে হয়। তবে সন্ধ্যার পরে একটু ফ্রি হওয়া যায়। ওই সময়টাতে পরিবার কিংবা বন্ধু বান্ধব এর সাথে সময় কাটাতে আমরা সবাই অনেক বেশি পছন্দ করি। আপনিও ঠিক তাই করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62714.40
ETH 3447.03
USDT 1.00
SBD 2.51