আমার নতুন চাকরির প্রথম দিন নিয়ে বিস্তারিত তথ্য | | ১১-০২-২০২৪

in Incredible India4 months ago (edited)

আসসালামু আলাইকুম

আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় এবং আল্লাহর অশেষ রহমতে আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আমি সবার প্রিয় কমিউনিটিতে ছোট্ট একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হলো:আমার নতুন চাকরির প্রথম দিন নিয়ে।তাহলে বন্ধুরা চলুন আজকের গুরুত্বপূর্ণ বিষয়টা নিয়ে আলোচনা শুরু করা যাক:

IMG_20240211_081437.jpg

প্রতিদিনের ন্যায় গতকালকে আমি মোবাইলের এলার্মের শব্দে ঘুম থেকে উঠেছিলাম। কেননা গতকালকে আমার চাকরির প্রথম দিন ছিল। আমাকে সকাল ৯ টার মধ্যে ল্যাবে উপস্থিত হতে হবে। তাই আমি সকাল ৭:৩০ এর মধ্যে ঘুম থেকে উঠেছিলাম। আমার আগেই মা ঘুম থেকে উঠে সব কিছু রেডি করে রেখেছিল।

IMG_20240211_101818.jpg

আমি ঘুম থেকে উঠে তাড়াতাড়ি করে আমার নিজের জিনিসপত্র গুছিয়ে রাখি। তারপর মা আমাকে তাড়াতাড়ি ফ্রেশ হয়ে নিতে বলে। আমিও তাড়াতাড়ি ফ্রেশ হয়ে সকালে ভাত খেয়েছিলাম। অন্যান্য দিনের মত বাসায় আর কাজ করার তেমন কোন সুযোগ হয়নি। ভাত খাওয়া শেষ করে আমি রেডি হয়ে সকাল ৮ টায় ল্যাবে আসার উদ্দেশ্যে বের হই।

IMG_20240211_144843.jpg

আলহামদুলিল্লাহ গত কালকে আমার ল্যাবের ডিউটির প্রথম দিন ছিল। আমার বাসা থেকে ল্যাবে যেতে মোটামুটি ৫০ মিনিটের মত সময় লাগে। বাসা থেকে বের হয়ে আমি বাজারে চলে আসি সেখানে ভ্যান গাড়ি করে ল্যাবে চলে আসি। আমি সঠিক সময়ের মধ্যেই মানে সকাল নয় টার মধ্যেই ল্যাবে উপস্থিত হতে পেরেছিলাম। প্রথম দিন ছিল বিধায় আমি সবার সঙ্গে আগে পরিচিত হয়ে কথাবার্তা বলেছি।

IMG_20240211_144921.jpg

তারপর কিছুক্ষণ সেখানে কথাবার্তা বলে আমি আমার ল্যাবের রুমে প্রবেশ করেছিলাম। সেখানে গিয়ে সবকিছু দেখে শুনে অন করেছিলাম। আলহামদুলিল্লাহ ল্যাবের প্রথম দিন ছিল মনের ভেতর একটা ভালো লাগা কাজ করছিল। গত কালকের দিনটি আমার খুব ভালো কেটেছিল। তারপর মালিক কর্তৃপক্ষ থেকে আমাকে সবকিছু এক এক করে বুঝে দিয়েছিল। আমিও তাদের কথা মত সবকিছু নিজ দায়িত্বে বুঝে নিয়েছিলাম।

IMG_20240211_104859.jpg

পরে মোটামুটি বেলা হয়ে গেলে আমাকে ল্যাব থেকে সকালের নাস্তা হিসেবে চা খেতে দিয়েছিল। আমি নাস্তা খেয়ে কম্পিউটার অন করে সবকিছু এক এক করে রিপোর্ট করার জন্য ফাইলগুলো চেক করেছিলাম। মোটামুটি কাজ করতে করতেই দুপুর হয়ে গিয়েছিল। যদিও কাজের তেমন প্রেসার ছিল না কারণ এটা উপজেলা শহরের মধ্যে।

IMG_20240211_125642.jpg

যদি বিভাগীয় শহরের মধ্যে ল্যাবটি হতো তাহলে একটু কাজ বেশি হতো। কিন্তু এটা থানা পর্যায়ের ল্যাব সেহেতু একটু কাজ কমই হয়। মোটামুটি দুপুর হয়ে গেলে আমি খাওয়ার জন্য পার্শ্ববর্তী এক হোটেল থেকে খেয়ে এসেছিলাম। প্রথম দিন ছিল বিধায় আমি বাসা থেকে খাবার নিয়ে আসি নাই। তবে আমি চিন্তা করেছি যেহেতু আমার বাসার পাশেই এজন্য প্রতিদিন আসার সময় দুপুরের খাবার নিয়ে আসবো।

IMG_1124.jpg

মোটামুটি সন্ধ্যা সাতটা পর্যন্ত ডিউটি করে আমি প্রথম দিনের মত বিদায় নিয়ে বাসায় যাওয়ার উদ্দেশ্যে বের হই। মোটামুটি ৫০ মিনিটের মধ্যে আমাদের পার্শ্ববর্তী এলাকার বাজারে গিয়েছিলাম। সেখানে গিয়ে জানতে পারলাম স্কুলের এসএসসি শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে অনুষ্ঠান হচ্ছে।

তারপর সেখানে কিছুক্ষণ অনুষ্ঠান দেখে বাসায় চলে গিয়েছিলাম। বাসায় গিয়ে তাড়াতাড়ি রাতের খাবার খেয়ে নিয়েছিলাম। তারপর মায়ের সঙ্গে কিছুক্ষণ শুয়ে টিভি দেখে তাড়াতাড়ি ঘুমানোর জন্য প্রস্তুতি নিয়েছিলাম। তারপর ঘুমিয়ে যাই। আলহামদুলিল্লাহ আমার গত কালকের দিনটি খুব ভালোভাবে কেটেছে।

ধন্যবাদ

Sort:  
Loading...
 4 months ago 

আপনি নতুন চাকরিতে জয়েন করেছেন। প্রথমেই আপনাকে অভিন্দন জানাই। আশা করি আপনি কর্মস্থলে সফল হবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

আমার জন্য দোয়া করবেন ভাই। আমি যেন কর্মজীবনে সফল হতে পারি।

 4 months ago 

আপনি আপনার বাড়ির খুব কাছাকাছি একটা জায়গায় চাকরি পেয়েছেন। যেটা আপনার গত পোস্টে আপনি আমাদের সাথে শেয়ার করেছিলেন।আজকে আপনি নতুন ভাবে কাজ করার উদ্যোগ নিয়ে, সেখানে অংশগ্রহণ করেছেন। আশা করি এখানে আপনি খুব সুন্দর ভাবে স্বাচ্ছন্দ নিয়ে কাজ করতে পারবেন। ধন্যবাদ আগামী দিনের জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 4 months ago 

আমার জন্য দোয়া করবেন আপু। আমি যেন কর্মজীবনে সফল হতে পারি।

 4 months ago 

আপনার নতুন চাকরির প্রথম দিনের কিছু বিস্তারিত তথ্য আমাদের মাঝে উপাস্থাপন করেছেন ৷ যাই হোক আপনার কর্মজীবন অনেক সুন্দর ভাবে কাটুক ৷ ভালো থাকবেন ৷

 4 months ago 

আমার পোস্ট পড়ে সুন্দর অভিমত প্রকাশ করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাই আমার মন্তব্যে রিপ্লে দেওয়ার জন্য ৷ শুভকামনা রইলো আপনার জন্য ৷ ভালো থাকবেন 🧡

 4 months ago 

আপনাকে অভিনন্দন জানাই।। আজ থেকে আপনার চাকরি জীবনের অধ্যায় শুরু হয়ে গেল।। খুবই ভালো লাগলো শুনে যে আপনি একটি চাকরি পেয়েছেন।। আর আপনি আপনার চাকরির বেশ কিছু তথ্য দিয়েছেন বেশ ভালো লাগলো জেনে।।

 4 months ago 

আমার জন্য দোয়া করবেন ভাই। আমি যেন কর্মজীবনে সফল হতে পারি।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64182.86
ETH 3531.12
USDT 1.00
SBD 2.53