Better Life with Steem|| Introduce my self ||9 September 2024||

in Incredible Indialast month
বিসমিল্লাহির রাহমানির রাহিম

হ্যালো আমার প্রিয় বন্ধুরা, আশা করি সবাই ভাল আছেন?
আলহামদুলিল্লাহ! আপনাদের দোয়া ও ভালবাসায় আমিও ভালো আছি।

InShot_20240909_200507958.jpg
Cover photo edit by inshot

অনলাইন নিয়ে অনেকের মধ্যেই একটা ভ্রান্ত ধারণা, এখান থেকে ইনকাম করা সম্ভব নয়। এমন ধারণা আমার মনের মধ্যেও একটা সময় ছিল। সেই ধারণাগুলোকে পরিবর্তন করে দিয়ে ২০২১ সালে প্রথমবার অনলাইনে লেখালেখির কাজে আসি, তখন পর্যন্ত প্রচুর অবিশ্বাস ছিল আমার মনের মধ্যে। কিন্তু হঠাৎ করেই সেই ধারণা পরিবর্তন হয়ে যায়। তবে পড়ালেখার কারণে ধারণা পরিবর্তন হওয়া সত্ত্বেও; অনলাইনে কাজ করতে পারিনি। তাই আবারও নতুন করে, নিয়মিত হয়ে, সকলের সাথে মিলেমিশে সুন্দর একটা পরিবেশে কাজ করার আগ্রহ নিয়ে অনলাইনে আসলাম। আমার পরিচয় আগেও দিয়েছিলাম তবে নতুন করে আজ আবার পরিচয় দিচ্ছি। আমি মোহাম্মদ আব্দুল আওয়াল।

IMG20240607112243.jpgIMG20240420082236.jpg

বর্তমানে পড়ালেখা করছি, ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এর তৃতীয় বর্ষে। আর মাত্র এক বছর আছে কোর্স শেষ হতে। ২০২১ সালে আমি এসএসসি পাস করি এবং তারপর ডিপ্লোমা ইন টেক্সটাইলে ভর্তি হই। আমি বাংলাদেশে প্রত্যন্ত অঞ্চল এবং উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জ জেলার, কাজীপুর উপজেলার যমুনা নদীর অদূরে একটা ছোট্ট গ্রামে বেড়ে উঠি। আমার বয়স ২২ বছর। ব্যক্তিগত জীবনে আমি একটু গম্ভীর মনোভাবের তবে হাসিখুশি থাকতে প্রচুর ভালোবাসি। যখন বেশি চাপ নিয়ে কোন কাজ করতে যাই, তখন আমার মাথার রক্তচাপ উচ্চ হয়ে যায় এবং প্রচুর মাথা ব্যথা করে।

IMG-20240428-WA0004.jpg

আমি বিবাহিত এবং দাম্পত্য জীবন মোটামুটি ভালোভাবেই চলছে। আমার অর্ধাঙ্গিনী তিনিও লেখাপড়া করছেন এবং আমিও লেখাপড়া করছি। ব্যক্তিগত জীবনে তাকে আমি অনলাইন থেকে দূরে রাখতেই বেশি ভালোবাসি; তবুও ফেসবুকে প্রতি তার একটা প্রবল ভালোবাসা। আমার অর্ধাঙ্গিনী একাদশ শ্রেণীতে পড়াশোনা করছে এবং তিনি অত্যন্ত মিষ্টিভাষী এবং চঞ্চল স্বভাবের মানুষ। এখানে তার ছবি প্রকাশ করতে আগ্রহী নয় আমি, তাই দিতে পারলাম না। হাসিখুশি,খুনসুটি সবকিছুতেই তার সাথে একটু বেশি করার চেষ্টা করি। জীবনে প্রচুর স্বপ্ন রয়েছে যেগুলো পূরণ করার ইচ্ছা কখনোই শেষ হবে না। তবে আপাতত পড়াশোনা করাটাই সবচেয়ে বড় স্বপ্ন যা শেষ করতে প্রচুর পরিশ্রম এবং মেধা খাটানো প্রয়োজন।

IMG-20240909-WA0001.jpg

আমি চেষ্টা করেছি আমার সবচেয়ে সেরা ছবিটা এখানে শেয়ার করার জন্য। আমি আমার প্রতিষ্ঠানের ছবি এখানে দিয়েছি সেই সাথে আমার ব্যক্তিগত জীবনের অনেক কিছুই লিখেছি আবার অনেক কিছুই লেখা হয়নি। বাবা মা এবং ভাতিজা সহ মোট চারজনের একটা পরিবার এখন। একটা বড় ভাই এবং একটা বড় বোন রয়েছে তবে তারা কাজের তাগিদে অনেক দূরে। আপনাদের মত ধৈর্যশীল ব্যক্তিদের অসংখ্য ধন্যবাদ এতক্ষণ মনোযোগ দিয়ে লেখাগুলো পড়ার জন্য। একই সাথে দীর্ঘদিন ধরে একসাথে কাজ করে আসা, পরিচিত সকল ব্যক্তিদের কাছে ক্ষমা প্রার্থী বিয়েতে দাওয়াত না দিতে পারার জন্য।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPJL81FSnaUvBWcD5iZTFpjf9ezxs3kiupVWRKF61XuqhasvCtC1JRTK9P6Sz7YNnUaWYABNiuL.png

সবাইকে অনেক ধন্যবাদ

DeviceName
AndroidoppoA15
Cameramultiple cameras 📸
LocationBangladesh 🇧🇩 🇧🇩🇧🇩🇧🇩🇧🇩🇧🇩
Short by@sheikhtuhin
Sort:  
Loading...
 last month 

ভাই আমাদের এই শান্তিময় পরিবারে আপনাকে স্বাগতম জানাই। আপনি এখন বর্তমানে পড়ালেখা করছেন , ডিপ্লোমা ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এবং তৃতীয় বর্ষে ছাত্র। লেখাপড়ার পাশাপাশি যদি আমরা অন্য কোন কাজ করি তাহলে এটা আমাদের চলার পথ যেমন সচ্ছল করবে তেমনি কাজের মধ্য দিয়েই অভিজ্ঞতা বৃদ্ধি পাবে।

আপনার মত প্রত্যেক ছেলে, মেয়ে যদি অনলাইন প্লাটফর্ম এগুলো কাজ করে তাহলে মনে হয় তাদের নিজেদেরই উপকার এবং এ থেকেই তারা উপকৃত হতে পারবে। আশা করি আমরা দীর্ঘ পথ একসাথেই চলবো।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ!
আপনাদের কমিউনিটিতে স্বাগতম জানানোর জন্য।
আমি আমার পরিচিতদেরকে সবসময় অনলাইনে থাকে যুক্ত থাকার আহ্বান জানাই কারণ এটা ছাত্রছাত্রীদের জন্য একমাত্র সুবিধা জনক পথ।
দোয়া করবেন যেন নিয়মিতভাবে সঠিক নিয়ম কানুন মেনে টিকে থাকতে পারি 🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65540.54
ETH 2608.45
USDT 1.00
SBD 2.65