The Diary Game||08 jun 2024

in Incredible India14 days ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সকলেই অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। আপনাদের মাঝে চলে আসলাম গতকালকের পুরো দিনের কার্যক্রম নিয়ে।

InCollage_20240609_110643962.jpg

গতকাল আমার সকাল শুরু হয় সাতটা বিশ মিনিটে। এলার্মের শব্দে ঘুম ভেঙে যায়। এই অ্যালার্মের কারণেই আমরা সঠিক সময় মেইনটেইন করতে পারি। এরপর উঠে ফ্রেশ হয়ে নেই। তারপর ডিউটিতে যাওয়ার জন্য রেডি হই।

সাতটা পঞ্চান্ন মিনিটে আমরা রুম থেকে বের হই। এরপর কোম্পানির ভেতরে ঢুকে পান্স করে সোজা কিউসি রুমে চলে যাই। রুমে ঢুকেই দেখতে পাই বস বসে আছে। তেনাকে সালাম দিয়ে বসে পড়ি।

এরপর কিছুক্ষণ গল্প গুজব করার পরে সবাই যখন এসে যায়, তারপর আমরা প্রতিদিনের মতো শপথ বাক্য পাঠ করে যার যার সেকশনে চলে যাই। সেকশনে গিয়ে দেখতে পাই যে কাজ ধুম ধারাক্কা চলতেছে।

এরপর আমি ঘুরে ঘুরে দেখতে থাকি যে কোন সমস্যা আছে কিনা। দেখতে দেখতেই চোখে পড়ে একটি প্রোডাক্ট এর উপর। দেখতে পাই যে সেটির সেটিং ঠিক নেই। এরপর সেটি আমি সেখানকার সুপারভাইজার কে জানাই এবং তিনি সেগুলো ঠিক করার ব্যবস্থা করে।

আরো কিছুক্ষণ ঘোরাঘুরি করার পরে নয়টা বিশ মিনিটে আমি ক্যান্টিনে যাই খাওয়ার জন্য। পরোটা আর ডাল দিয়ে আমি সকালের নাস্তা শেষ করি। দেরিতে যাওয়ার কারণে খিচুড়ি শেষ হয়ে গেছে। তাই পরোটা দিয়েই নাস্তা সারতে হলো।

IMG_20240608_090450380.jpg

খাওয়া শেষে আবারো সেকশনে চলে আসি। সেখানে ঘুরে ঘুরে সবকিছু পর্যবেক্ষণ করতে থাকি। ১১ টার দিকে জাহিদ ভাই এসে আমাকে বলছে যে একটি প্রোডাক্টের অনেক বড় সমস্যা হয়ে গেছে।

এরপর আমরা সেগুলো দেখার জন্য দুজনে মিলে যাই। দেখতে পাই যে ফায়ারিং এর পর সবগুলো ফেটে গেছে। সেখানকার কয়েক পিস প্রোডাক্ট নিয়ে বসকে দেখালাম এবং তিনি সেগুলোর ব্যবস্থা নিবে।

এরপর আমি আবারও সেকশনে চলে আসি আর সবকিছু ঘুরে ঘুরে দেখতে থাকি। এভাবেই দুপুরের খাবারের সময় হয়ে যায়। তাই আমি বের হয়ে হোটেলে চলে যাই খাওয়ার জন্য।

ভাত আর মাছ তরকারি দিয়ে দুপুরের খাবার শেষ করি। এরপর রুমে চলে আসি। রুমে এসে একটু ফ্রেশ হয়ে নেই। এরপর মোবাইলটা হাতে নিয়ে শুয়ে পড়ি। এরই মধ্যে বউকে একটা কল দিয়ে তার সাথে কিছুক্ষণ কথা বলি।

আরো কিছুক্ষণ থাকতেই ব্রেক টাইম শেষ হয়ে যায়। তাই আমি, জাকারিয়া আর জাহিদ ভাই সহ আবারো ডিউটিতে চলে যাই। এরপর আমি সেকশনে চলে যাই। গিয়ে সেখানে কিছুক্ষণ ঘোরাফেরা করি।

IMG_20240608_104452799.jpg

৪ টা পর্যন্ত সেখানে আমি অবস্থান করি। এরপর
প্রতিদিনের রিপোর্ট লেখার জন্য কিউসি রুমে চলে আসি। এরপর আমি রিপোর্ট লিখতে থাকি। রিপোর্ট লেখা শেষ করতে করতে ৪ঃ৫০ বেজে যায়। এরপর আমি বসের কাছে স্বাক্ষর করে নেই।

এরপর জিএম স্যারের কাছে গিয়ে স্বাক্ষর করে নেই। সবকিছু শেষ করে রিপোর্ট ফাইল রুমে রেখে ডিউটি থেকে বের হয়। জাকারিয়া সহ দুজনে বের হয়েছিলাম। এরপর বাজারে একটু সময় থামি। কেননা জাকারিয়া মোবাইল থেকে টাকা বের করবে।

IMG_20240608_172307634.jpg

এরপর আমিও মোবাইল থেকে বের করলাম। এরপর দুজনে মিলে হালিম খেলাম। এই দোকানের হালিম অনেক সুস্বাদু হয়। আমরা মাঝে মাঝে এটি খাই। খাওয়া শেষ করে বাসায় চলে আসলাম।

IMG_20240608_174551723.jpg

এরপর আমি কাপড় পরিবর্তন করে গোসল সেরে নেই। গোসল শেষে মোবাইলটা হাতে নিয়ে শুয়ে শুয়ে কিছুক্ষণ মোবাইলে কাজ করি। তারপর আমার বউয়ের সাথে কিছুক্ষণ কথা বলি।

সন্ধ্যার দিকে জাকারিয়া রুমে গিয়ে কিছুক্ষণ আড্ডা মারি। এরপর রাত সাড়ে আটটার দিকে দুজনে মিলে হোটেলে যাই, রাতের খাবার খাওয়ার জন্য। খাওয়া শেষ করে আবারও রুমে চলে আসি। এই ছিল আমার পুরো দিনের কার্যক্রম।

আজকে এ পর্যন্তই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 14 days ago 

কাজ করতে করতে আপনি এমন অভিজ্ঞতা অর্জন করেছেন যে কোনো প্রডাক্টের দিকে চোখ পড়লে সেটির ত্রুটি বুঝতে পারেন। আজও একটা প্রোডাক্টের ত্রুটি দেখতে পেয়েছেন এবং সেটি ঠিক করার ব্যবস্থা করেছেন।

জাকারিয়া ভাইকে নিয়ে হালিম খেয়েছিলেন এবং বাসায় এসে প্রতিদিনের মতো স্ত্রীর সাথে কথা বলেছিলেন। ভালো লাগলো আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন।

 14 days ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64385.89
ETH 3510.26
USDT 1.00
SBD 2.54