Incredible India monthly contest March #02|My unforgettable incident of 2022

in Incredible Indialast year (edited)

মানুষের জীবনে অবিস্মরণীয় ঘটনা থেকে থাকে। চলার পথে এমন কিছু মুহূর্ত সৃষ্টি হয় যেগুলো সারা জীবন ভুলে যাওয়ার নয়। হতে পারে সেগুলো খুবই আনন্দের, হতে পারে খুব দুঃখের, আবার হতে পারে খুব ভয়ঙ্কর। সবকিছুই ঘটে সৃষ্টিকর্তার পক্ষ থেকে।

IMG_20221126_163807_611.jpg

হ্যালো স্টিমিয়ান। আমার নতুন একটি পোস্টে সকলকে জানাই স্বাগতম। আশা করছি সকলেই ভালো আছেন, সুস্থ আছেন। সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমিও ভালো আছি।

আজকের পোস্টের মাধ্যমে আমার জীবনে ঘটে যাওয়া অবিস্মরণীয় ঘটনা আপনাদের মাঝে উপস্থাপন করব। আমি আমাদের এডমিন এবং মডারেটরদের ধন্যবাদ জানাতে চাই। কারণ তাদের জন্যই আমরা আমাদের জীবনের অবিস্মরণীয় ঘটনাগুলো উপস্থাপন করতে পারছি। তাহলে দেরি না করে শুরু করা যাক।

IMG_20221126_164425_282.jpg

IMG_20221126_164424_998.jpg

IMG_20221126_163828_823.jpg

IMG_20221126_163816_442.jpg

IMG_20221126_163816_132.jpg

IMG_20221126_163816_310.jpg

আপনার ২০২২ সালের সবচেয়ে অবিস্মরণীয় ঘটনা কি ছিল?

আমি ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং এ সিরামিক টেকনোলজি নিয়ে অধ্যায়নরত রয়েছি। সিরামিক টেকনোলজিতে বইয়ের পড়ার মধ্যে সীমাবদ্ধ থাকলেই চলবে না। এর বাইরে ও সবকিছু নিয়ে ধারণা থাকতে হবে।

সেই সুবাদে কিছুটা অভিজ্ঞতা অর্জনের জন্য আমি, আমার বন্ধু এবং আমার স্যার ম্যাডাম সহ গিয়েছিলাম সিরামিক এক্সপ্রো বাংলাদেশে। সেই দিনটি ছিল ২০২২ সালের ২৫ শে নভেম্বর।

এই দিনটি আমার জীবনে অবিস্মরণীয় একটি দিন হিসেবে সারা জীবন থাকবে। সিরামিক টেকনোলজির জন্য বেশি প্রয়োজন সবার সাথে কমিউনিকেশন ঠিক রাখা। আর নতুন কিছু শেখার আগ্রহ।

ওই ঘটনার মাধ্যমে আপনি কি শিখেছেন?

ওই জায়গায় গিয়ে আমি অনেক কিছু শিখতে পেরেছি। আমি সিরামিকের যাবতীয় বিষয় দিয়ে বইয়ে পড়ছিলাম। কিন্তু সেগুলো বাস্তবে দেখলে ভালো মনে থাকে এবং ভালোভাবে অভিজ্ঞতা অর্জন করা যায়।

আমি সেখান থেকেই প্রথমেই শিখতে পেরেছি নিয়ম শৃঙ্খলা। আমি সেখানে দেখতে পেয়েছিলাম সবাই লাইন ধরে ভিতরে ঢুকছে। সেখানে অনেক উঁচু স্তরের লোকও ছিল। সবাই সারিবদ্ধ ভাবে কোন হৈচৈ না করে ভেতরে সুন্দরভাবে ঢুকছে।

দ্বিতীয়তঃ আমি সেখান থেকে শিখতে পেরেছি সবার সাথে ভালোভাবে কথা বলা। সেখানে অনেক বিদেশী লোকেরা ছিল। তারা কেউ ছিল কোন কোম্পানির মালিক বা এক কথায় বলতে গেলে তারা ছিল উচ্চপদস্থ কর্মকর্তা।

আমাদের দেশেরও অনেক উচ্চপদস্থ লোকেরা সেখানে উপস্থিত ছিল। তারা অনেক অভিজ্ঞতা সম্পন্ন লোক। আমরা তাদের সাথে কথা বলি সিরামিক সম্বন্ধে। তারা আমাদেরকে অনেক সুন্দর সুন্দর উপদেশ দিল। আরো সিরামিকের নানান বিষয়াদি নিয়ে আমাদের সাথে কথা বলল।

তৃতীয়ত আমরা সেখানে শিখতে পেরেছি সিরামিকের বিভিন্ন যন্ত্রপাতি সম্পর্কে। সেখানে ছিল কিলন এর ভেতরের বিভিন্ন অংশ। আমরা আগে শুধু বইতে পড়েছিলাম কিন্তু বাস্তবে এটা কোনদিন দেখা হয়নি।

তাই আমরা এর ভেতরের সবগুলো অংশ ভালোভাবে দেখি। আরো বিভিন্ন ধরনের যন্ত্রপাতির সমাহার ছিল সেখানে। আমরা সবগুলোই ভালোভাবে পর্যবেক্ষণ করি।

আমরা আরো সেখানে দেখতে পাই বিভিন্ন কোম্পানি থেকে নিয়ে আসা বিভিন্ন ধরনের দ্রব্যাদি। যেগুলো এক একটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছিল। আমরা সবগুলো দোকানে গিয়ে তাদের দ্রব্যাদির গুনাগুন সম্পর্কে জিজ্ঞাসা করি।

সবগুলো দ্রবাদের গুনাগুন জানতে পেরে অনেক ভালোই লাগে। সেই দিনটি কাটে আমাদের অনেক কিছু শেখার মাধ্যমে।

IMG_20221126_163930_545.jpg

IMG_20221126_163931_186.jpg

IMG_20221126_163930_344.jpg

IMG_20221126_163755_630.jpg

IMG_20221126_163742_004.jpg

IMG_20221126_163741_448.jpg

ঘটনাটি দেখার পর আপনি আপনার বন্ধুদের কাছে কি বার্তা দিতে চান?

সেই দিনটির অভিজ্ঞতার মাধ্যমে আমি আমার বন্ধুদের কাছে একটি বার্তা দিতে চাই। বইয়ের পড়া থেকে দেখার মাধ্যমে অনেক বেশি শেখা যায়। বইয়ের পর আমরা অনেক মুখস্ত করি। কিন্তু তবু ও আমাদের বেশি কিছু মনে থাকে না। আর সেই বিষয়টা যদি আমরা বাস্তবিক কোন দেখার মাধ্যমে শিখতে পারি তাহলে সহজেই অনেকদিন পর্যন্ত মনে থাকে যা আমাদের পরবর্তী অনেক ক্ষেত্রে কাজে লাগে।

আমি কয়েকজনকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি @jakaria121 @yoyopk @rubina203

সবাইকে আবারো ধন্যবাদ জানিয়ে আমার এই প্রতিযোগিতামূলক পোস্টটি এখানেই শেষ করছি। খোদা হাফেজ।

Sort:  
 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে , ২০২২সালের অবিস্মরণীয় দিন সম্পর্কে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনার পোস্টে আপনার সেই অবিস্মরণীয় দিনটি আমাদের সাথে সতঃস্ফুত ভাবে শেয়ার করেছেন, যা জেনে খুবই ভালো লাগলো।

বইয়ের পর আমরা অনেক মুখস্ত করি। কিন্তু তবু ও আমাদের বেশি কিছু মনে থাকে না। আর সেই বিষয়টা যদি আমরা বাস্তবিক কোন দেখার মাধ্যমে শিখতে পারি তাহলে সহজেই অনেকদিন পর্যন্ত মনে থাকে যা আমাদের পরবর্তী অনেক ক্ষেত্রে কাজে লাগে।

কথাটি সত্যিই অসাধারণ লেগেছে। আসলে বই মুখস্থ করলেই জ্ঞানী হওয়া যায়না, মুখস্থ করার পর সেগুলোকে প্র্যক্টিক্যালি ভাবে করলে সেটা অবশ্যই কাজে লাগে।

খুবই ভালো লাগলো, আপনার পোস্টটি পড়ে। ভালো থাকবেন সুস্থ থাকবেন আসসালামু আলাইকুম।

 last year 

ওয়ালাইকুম আসসালাম। আপনিও ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর আমার পোস্টে এত সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে ধন্যবাদ।

Loading...
 last year 

আপনার পোষ্টের মাধ্যমে আপনি অনেক গুরুত্বপূর্ণ কিছু কথা আমাদেরকে শিখিয়েছেন যেগুলো শুনে আমার খুবই ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ ভাইয়া অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

Hola amigo @shariful12,

Se puede aprender mucho más mirando que leyendo libros.

Esto es realmente verdadero, a veces mirando las cosas se aprende más rapido, dicen que la práctica hace al maestro y estas son unas palabras muy sabias.

Gracias por participar en el concurso, fue un gusto leerte.



বন্ধুরা @shariful12,

বই পড়ার চেয়ে দেখে দেখে অনেক কিছু শেখা যায়।

এটি সত্যিই সত্য, কখনও কখনও আপনি যে জিনিসগুলি দ্রুত শিখেন তা দেখে, তারা বলে অনুশীলন নিখুঁত করে এবং এইগুলি খুব বুদ্ধিমান শব্দ।

প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আপনাকে ধন্যবাদ, আপনাকে পড়ে আনন্দিত হয়েছিল।

 last year 

Thank you.

 last year 

অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি প্রতিযোগিতায় আমাকে আমন্ত্রণ জানানোর জন্য।

এটা একদম সঠিক যে যদি কখনো নিয়ম-শৃঙ্খলা শিখতে হয় তাহলে সেই জায়গায় যেতে হয় যেই জায়গায় নিয়ম-শৃঙ্খলা আছে।

লেখাপড়ার পাশাপাশি কিছু কর্ম দক্ষ এবং পরি দর্শনের মাধ্যমেও অনেক কিছু শেখার আছে যা আমরা এই জায়গায় গিয়ে জানতে পেরেছি দেখতে পেরেছি বুঝতে পেরেছি এবং বিভিন্ন ব্যক্তিবর্গের সাথে পরিচয়।

 last year 

তোমার মূল্যবান মন্তব্য প্রদান করার জন্য তোমাকে ধন্যবাদ বন্ধু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58639.60
ETH 3167.30
USDT 1.00
SBD 2.43