Better Life With Steem||The Diary Game|| 23 May 2024

in Incredible Indialast month

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সকলেই অনেক অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। আবারও চলে এলাম আপনাদের মাঝে আমার আজকের দিনের কার্যক্রম নিয়ে।

Green Blue Modern Photo Nature Photo Collage_20240523_232015_0000.png
Edited by Canva apps
প্রতিদিনের মতোই আজকেও সকাল সাতটার সময় ঘুম থেকে উঠি। ঘুম থেকে ওঠার পর বিছানা থেকে নামতে ইচ্ছে করছিল না। তাই আরো কিছুক্ষণ সেখানে শুয়ে থাকি। শুয়ে থাকতে থাকতেই ৭:২০ বেজে যায়। এরপর আমি উঠে ফ্রেশ হয় নেই।

ডিউটিতে যাওয়ার জন্য রেডি হই। এরই মধ্যে বউ আমাকে ফোন দেয়। তার ফোন রিসিভ করে তার সাথে অল্প সময় কথা বলি। এরপর ডিউটিতে যাওয়ার জন্য বের হই। আমার বাড়িওয়ালা খালা গাছ থেকে আম পারতেছে। আমি সেখান দিয়ে যাওয়াতে খালা আমাকে একটি আম দিল। আমটি ছিল গাছ পাকা।

IMG_20240523_075721001.jpg

ডিউটিতে যাওয়ার সময় আর আমটি আমি খেলাম না। সেটি অফিসে না নিয়ে গিয়ে রাস্তার পাশে লুকিয়ে রাখলাম। পরে ডিউটি থেকে ফেরার পথে নিয়ে যাব। এরপর পাঞ্চ করে ভিতরে ঢুকে পরি।

সোজা কিউসি রুমে চলে যাই। সেখানে কিছুক্ষণ থেকে সবাই যখন এসে পড়ে তখন আমরা প্রতিদিনের মতো শপথ বাক্য পাঠ করি। এরপর যার যার সেকশনে চলে যাই।

আমি সেখানে গিয়ে দেখি সবাই বসে আছে। পরে জিজ্ঞেস করলাম যে আপনারা বসে আছেন কেন? তারা বলল যে প্রোডাক্ট নাই তাই বসে আছি। আমি যাওয়ার আগেই তারা অল্প কিছু প্রোডাক্ট ডিকেলস করেছে।

IMG_20240523_153720188.jpg

আমি সেখানে সেগুলো প্রোডাক্ট চেক দেই। দিয়ে বেশি একটা খারাপ পাওয়া যায় না। আর এদিকে বাহিরে অনেক রোদ। এই রোদের কারণে ভেতরে অনেক গরম, যা একেবারেই অতিষ্টকর।

সেখান থেকে আমি নয়টার সময় বের হই। এরপর সকালের খাবার খাওয়ার জন্য ক্যান্টিনে যাই। ক্যান্টিনে গিয়ে আমি খিচুড়ি নেই ।এরপর খাওয়া-দাওয়া শেষ করে আবারো সেকশনে চলে আসি।

সবাই বসে আছে তাই আমি সবার কাছে গিয়ে গল্প করতেছি। প্রচন্ড গরম লাগতেছিল তাই সেখানে কিছুক্ষণ থেকে বের হই। ওই সেকশনের বর্ডার লাইনিং রুমে এসি আছে। আমি সেখানে যাই।

IMG_20240523_105930196.jpg
ভিতরে ঢুকতেই যেন প্রশান্তির হাওয়া গায়ে লাগলো। অনেক আরাম অনুভব করলাম। দেখছি সেখানে কর্পোরেটের কিছু মগ এর মধ্যে লোগো লাগাচ্ছে। আমি সেগুলো চেক দেই। সেখান থেকে কয়েকটা খারাপ মগ বাদ দিয়ে দেই।

এরপর দুপুরের খাবারের সময়ের আগ পর্যন্ত সেখানেই থাকি। একটা সময় সেখান থেকে বের হয়ে আসি। এরপর জাহিদ ভাইয়ের সাথে তার ছাতার নিচে হোটেল পর্যন্ত আসি। অনেক রোদ। তাই ছাতা ব্যবহার করা আবশ্যক।

হোটেলে ভাত, মুরগির গিলা কলিজা ভুনা দিয়ে দুপুরের খাবার শেষ করি। এরপর রুমে চলে আসি বিশ্রাম নেওয়ার জন্য। রুমে এসেই ফ্যান ছেড়ে দিয়ে ফ্যানের বাতাস খাই।

কিছুক্ষণ থাকতেই ব্রেকটাইম শেষ হয়ে যায়। এরপর আবার ও আমি ডিউটিতে চলে যাই। সোজা সেকশনে চলে যাই। গিয়ে দেখি এবারও কাজ নেই। অল্প কিছু প্রোডাক্ট নিয়ে সবাই ঘাটাঘাটি করতেছে।

ওয়ার্কাররা তো খুব খুশি যে তাদের কাজের কোন চাপ নেই। তাই তারা গল্পগুজব করতে থাকে। কাজ না থাকায় আমি সেখানে কিছুক্ষণ থেকে আবার ও এসি রুমে চলে আসি।

সেখানে বসে থেকে সবার সাথে গল্প গুজব করে ডিউটি টাইম শেষ করে ফেলি। কাজ না থাকায় আজকে আর রিপোর্ট লেখা হলো না। পাঁচটা বেজে গেলে আমি কোম্পানি থেকে বের হই।

সকালে যে আমটি আমি লুকিয়ে রেখেছিলাম, সেটি নিয়ে রুমে চলে আসি। রুমে এসে কাপড় চেঞ্জ করে আমটি ছুরি দিয়ে কাটি। আমটি এতটাই মিষ্টি ছিল যে তা বলার মত না। অনেক মজাদার আমটি খাওয়া শেষ করলাম।

IMG_20240523_192855863.jpg

IMG_20240523_195848673.jpg

এরপর বউকে ফোন দিয়ে তার সাথে কিছুক্ষণ সময় কাটাই। তারপর আমি গোসল সেরে নেই। শুয়ে শুয়ে কিছুক্ষণ ভিডিও দেখি ।এরপর জাকারিয়ার রুমে চলে আসি। তার রুমে এসে দেখি আমাদের অফিসের এক বড় ভাই এসেছে।

আর জাহিদ ভাই চানাচুর মুড়ি কেনার জন্য বাজারে গিয়েছে। সেখানে কিছুক্ষণ থাকতেই ভাই চলে আসে। এরপর আমি সবকিছু কাটাকাটি করে মুড়ি ঝালা তৈরি করি। এরপর আমরা সবাই মিলে সেগুলো মজা করে খাই।।

এরপর আমি একটু পরে জাকারিয়া সহ রাতের খাবারের জন্য হোটেলে চলে যাই। তারপর খাওয়া শেষ করে রুমে চলে আসি। এভাবে আমার দিনটি অতিবাহিত হয়ে যায়।

আজকে এ পর্যন্তই।সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 last month 

পাকা আম মানেই অন্যরকম এক স্বাদ আপনি ঠিক কাজ করেছেন। আপনি যদি আমটি অফিসে নিয়ে যেতেন। তাহলে হয়তো বা আপনার ভাগ্যে আমের এক পিস, ও জুটত না। যাইহোক অফিসের অতিরিক্ত গরম থাকার কারণে, অন্য একটা রুমে গিয়ে এসির হাওয়া উপভোগ করেছেন। আসলে এই গরমে এসি থাকলে বেশ ভালই হয় অন্ততপক্ষে প্রশান্তি নিয়ে ঘুমানো যায়।

বাড়িতে এসে সবাই মিলে মুড়ি পাঠিয়ে দিয়েছেন। আসলে আপনাদের এই মুড়ি পার্টি মাঝে মাঝেই আগে দেখতাম কিন্তু বর্তমান সময়ে দেখা যায় না। মুড়ি মাখা খেতে আমার কাছেও বেশ ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 last month 

এই গরমের সময় এসি রুমে গেলে অনেক শান্তি লাগে। কিন্তু যখন আবার এসি রুম থেকে বের হই, তখন মনে হয় যে আগুনের কুণ্ডলীর মধ্যে ঢুকে পড়লাম।

অফিসে নিয়ে গেলে আমটি ভাগ দেওয়া লাগতো সবাইকে। এই কথা ভেবেই নিয়ে যায়নি। আর আমার পছন্দের কোন জিনিস অন্যকে ভাগ দিতে ভালো লাগে না।

আগে যখন হোস্টেলে ছিলাম তখন মাঝে মাঝেই বন্ধুরা মিলে মুড়ি পার্টি দিতাম। কিন্তু এখন কর্ম ব্যস্ততার মাঝে সেই বন্ধুরাও পাশে নেই। তাই অনেকদিন পর পর বড় ভাই আর জাকারিয়াকে সাথে নিয়েই পার্টি দেওয়া হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে মন্তব্য করার জন্য।

 last month 

আপনি আম পেয়েছিলেন তবে তখন না খেয়ে লুকিয়ে রেখেছিলেন এটা শুনে একটু হাসি পেলো। তারপর অফিসে প্রবেশ করলেন। বাইরে যে মারাত্মক রোদ সেটা সহ্য করা অসম্ভব প্রায়। মুড়ি মাখা দেখে খাওয়ার ইচ্ছে জাগছে। ভালো লাগলো আপনার কার্যক্রম পড়ে। ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্যের জন্য।

গাছ পাকা আমের স্বাদই আলাদা হয়। আমি কয়েকদিন আগেই রাতে ডিনারে মুরগির গিলা কলিজা ভুনা রুমালি রুটি দিয়ে খেয়েছি। আমার এগুলো খেতে বেশ ভালই লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার ব্যস্তময় একটি দিনের দিনলিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 28 days ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 27 days ago 

প্রতিদিনের মতোই সকালবেলা ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে অফিসের উদ্দেশ্যে রওনা হয়েছেন। যাওয়ার পথে আপনার অপরিচিত একখানা আম দিয়েছে। বাহ! বেশ বুদ্ধি খাটিয়ে যাওয়ার সময় আমটি লুকিয়ে রেখে গিয়েছেনআপনাদের অফিসের গ্লাসগুলো দেখতে খুব সুন্দর।
সন্ধ্যা বেলা সবাই মিলে একসাথে মুড়ি খাওয়ার আনন্দটা বেশ ভালই ছিল।

সারাদিনের কার্যক্রম গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 27 days ago 

আমি পোষ্টের মধ্যে উল্লেখ করে দিয়েছি যে আমাকে আমটি দিয়েছিল বাড়িওয়ালা খালা। আপনি মনে হয় ভালো ভাবে পোস্টটি পড়েন নি। আর আমার পোস্টে লেখা আছে যে ওগুলো গ্লাস নয়, ওগুলো মগ। ভালোভাবে পোস্ট পড়ে কমেন্ট করলে খুশি হব ভাই। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64377.96
ETH 3500.45
USDT 1.00
SBD 2.52