Better Life With Steem||The Diary Game|| 20 May 2024

in Incredible Indialast month

প্রিয় শুভাকাঙ্ক্ষী। আবারো চলে আসলাম আপনাদের মাঝে আমার আজকের দিনের সমস্ত কার্যাবলী আলোচনা করার জন্য।

Colorful Photographic Diverse Women Fashion Photo Collage_20240521_225931_0000.png
Edited by Canva apps
সকাল সাতটার সময় বউয়ের ফোন পেয়ে আমার ঘুম ভেঙ্গে যায়। আমি আগেই তাকে বলে রেখেছিলাম যে আমাকে সকালে ফোন দেওয়ার জন্য। তার সাথে অল্প একটু কথা বলে উঠে পড়ি ফ্রেশ হওয়ার জন্য। এরপর ফ্রেশ হয়ে, আগের রাতে ভাত নিয়ে এসে রেখে ছিলাম হোটেল থেকে সেগুলো খেয়ে নেই।

IMG_20240520_074415633.jpg

খাওয়া শেষ করতে করতে ৭:৪০ বেজে যায়। এরপর আমি রেডি হই ডিউটিতে যাওয়ার জন্য। ৭:৫৫ মিনিটে আমি রুম থেকে বের হই। ইন্ডাস্ট্রি আমার রুম থেকে বেশি দূরে নয় তাই আটটা বাজার আগেই সেখানে পৌঁছে গেলাম। এরপর পাঞ্চ করে ভিতরে ঢুকে পড়লাম।

গিয়ে দেখি সবাই কিউসি রুমে এসে গেছে। আজকে সবাই সময় মতোই এসেছে। আমারও দেরি হয়নি। একটু পরেই বস চলে এলো। তারপর আমরা প্রতিদিনের মতো শপথ বাক্য পাঠ করলাম।

বস বলল আজকে BGH SA এর 3rd Party আসবে ইন্সপেকশন করার জন্য। 3rd Party বায়ারের পক্ষ থেকে আসে তাদের অর্ডারের মালামাল গুলো চেক দেওয়ার জন্য। প্রোডাক্টের ওজন ডায়মেনশন ঠিকঠাক আছে কিনা সেগুলো তারা চেক করে। সবকিছু ঠিক থাকলে তারা পাশ করে দেয়।

IMG_20240520_083718326.jpg

IMG_20240520_081731090.jpg

আমি ল্যাবে চলে গেলাম মাইক্রোওভেন নিয়ে আসার জন্য। মাইক্রোওভেন নিয়ে ডিসপ্লে রুমের মধ্যে নিয়ে রাখতে হবে। বায়ার সেখানেই আসবে। প্রয়োজনীয় সকল জিনিসপত্র যেমন মাইক্রোওভেন, বিকার, কাচ, গামলা, স্যাম্পল, স্কেল, ওয়েট মেশিন, ভার্নিয়ার স্কেল সবকিছু সেখানে নিয়ে যাওয়া হল।

এই সবকিছু নিয়ে যেতে চাই দশটা বেজে যায়। এরপর আমি রুমে এসে একটু বসি। তারপরে খবর পাওয়া গেল যে বায়ার নাকি আজকে আসবেনা। তারা আসবে অন্য একদিন। কি আর করার। যেহেতু তারা আসবে না, তাই যেগুলো জিনিসপত্র সেখানে নিয়ে গিয়েছিলাম সেগুলো আবার ফেরত আনতে হবে।

গাড়ি নিয়ে আবারো ডিসপ্লে রুমে গিয়ে এক এক করে সব জিনিসপত্র নিয়ে আসি। আর যেখানে যেগুলো ছিল সেখানে আবার রেখে দেই। সব কাজ শেষে ঘড়িতে দেখি ১১:৩০ বাজে। এরপর রুমে অল্প একটু সময় বসে থাকি। একটু ক্ষুধা লেগেছে তাই ক্যান্টিনে গিয়ে সিঙ্গারা আর পুরি খেয়ে নিলাম।

IMG_20240520_114415748.jpg

এরপর সেকশনে চলে যাই।সকাল থেকে কাজের চাপে সেকশনে যাওয়া হয়নি। গিয়ে দেখি কিছু প্রোডাক্টের সমস্যা আছে। সেগুলো ঠিক করতে বলি এবং তারা তখনই সবকিছু ঠিক করে দেয়। এভাবেই কিছুক্ষণ সেখানে থাকতেই দুপুরের খাবারের সময় হয়ে যায়।

তখনই বাইরে দেখতে পাই বৃষ্টি পরতেছে। আমি তো ছাতা নিয়ে আসিনি। জাহিদ ভাই দেখলাম ছাতা নিয়ে এসেছে। তার সাথেই আসি। তিনি আমাকে হোটেলে রেখে রুমে চলে যায়। আমি দুপুরের খাবার খেয়ে নেই।

IMG_20240520_132745067.jpg

মাছ, ভাত, শুটকি ভর্তা দিয়েই দুপুরের খাবার শেষ করি। বাইরে তখনো বৃষ্টি পরতেছে। তাই আমি খাওয়া শেষ করে হোটেলেই বসে থাকি। কিছুক্ষণ থাকতেই বৃষ্টি থেমে যায়। এরপর আমি রুমে চলে আসি।

রুমে এসে শার্ট চেঞ্জ করি। এরপর কিছুক্ষণ শুয়ে থেকে ডিউটিতে যাওয়ার সময় হয়ে গেলে আবার চলে যাই। এরপর কিউসি রুমে ১০ মিনিট বসে সেকশনে চলে যাই। সেখানে গিয়ে দেখি ১৮ টি টেবিলের মধ্যে মাত্র চারটি টেবিলে কাজ চলতেছে।

বি শিফটে অর্ধেক নতুন লোক। তাই তারা ভালোভাবে ডিকেলস লাগাতে পারে না। সেখানে কয়েকজন অভিজ্ঞ লোক ছিল। তারা নতুনদের কাজ শিখাই দিচ্ছে। আমিও তাদের সাথে যোগ দিয়ে আরো ভালোভাবে শিখায় দিতে থাকি।

এভাবেই কাজ করতে করতে বিকেল চারটা বেজে যায়।তারপর আমি রিপোর্ট লেখার জন্য রুমে চলে আসি। এরপর রিপোর্ট লেখা শেষ করে বসের কাছে স্বাক্ষর নিয়ে রেখে ইন্ডাস্ট্রি থেকে বের হই।

IMG_20240520_170825434.jpg

সোজা রুমে চলে আসি। এরপর কাপড় চেঞ্জ করে গোসল সেরে নেই। এরপর মোবাইলটা নিয়ে দেখি বউ মেসেজ দিয়েছে। তারপর তাকে কল দিলাম এবং তার সাথে কিছুক্ষণ কথা বললাম।

সন্ধ্যার দিকে জাকারিয়ার রুমে যাই আড্ডা দেওয়ার জন্য।তার সাথে আড্ডা দিতে দিতে রাতের খাবারের সময় হয়ে যায়। তাই দুজনে মিলে খাওয়ার জন্য হোটেলে চলে যাই। খাওয়া-দাওয়া শেষ করি। রাতের খাবারের ছিল ডিম তরকারি ভাত। এরপর রুমে চলে আসি।

এভাবেই আমার পুরো দিন অতিবাহিত হয়ে যায়। আজকের পোস্ট এ পর্যন্তই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Sort:  
 last month 

আজ সকালের শুরুটা হয়েছিলো বউয়ের ফোন পেয়ে, যাক দিন টা বেশ ভালোই শুরু করেছিলেন। প্রচন্ড রোদের পর এবার বেশ ভালো পরিমাণ বৃষ্টি হয়েছে, আমাদের এখানেও বৃষ্টি হয়েছে তবে গরম কমেনি। সারাদিন অফিসে ব্যস্ত সময় পার করেছেন। সন্ধ্যার সময় সকলে মিলে আড্ডা দিয়েছিলেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট শেয়ার করার জন্য।

Loading...
 last month 

সকাল সকাল ভাবির ফোন এটা অনেক আনন্দের কিন্তু আপনি আগেই বলে রেখেছিলেন সকালে ফোন করতে।।

যাইহোক যথাযথ সকালে উঠে নাস্তা করে যথা সময়ে অফিসে চলে যান আসলে চাকরি জীবনে সঠিক সময়ে প্রতিটি মানুষের যেতে হয়।। আর অফিসে যাওয়ার পর দায়িত্ব নিয়ে সকল কাজ শুরু করে দেন।। আর হ্যাঁ এই গরমে বৃষ্টির অনেক বেশি প্রয়োজন বৃষ্টি না হলে গরম কমবে না।।

 last month 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

একটা জায়গায় যেহেতু কর্মরত রয়েছেন তাই সে জায়গা নিয়ে যাই। আপনাকে চলাচল করতে হবে। আসলে নতুন লোক যখন একটা কোম্পানিতে যুক্ত হয়, তখন পুরাতন লোকগুলো তাদেরকে সাহায্য করে এবং কাজ শিখিয়ে দেয়। এটা প্রত্যেকটা জায়গায় দেখে এসেছি বা নিজেও করেছি। বাসায় এসে বউয়ের সাথে কিছুটা সময় ব্যয় করে, আবার বন্ধুদের সাথে আড্ডা দেয় মনোযোগী হয়ে পড়েছেন। দুপুর বেলা বৃষ্টির সময় আপনি শুটকি ভর্তা মাছ দিয়ে ভাত খেয়েছেন। এটা খুবই অন্যরকম একটা ফিলিংস, আপনার কাছে নিশ্চয়ই ভালো লেগেছে। যেটা আমি অনুধাবন করছি। আপনাকে অসংখ্য ধন্যবাদ একটা দিনের কার্যক্রম উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

আপনার লেখায় শুটকি ভর্তার কথা শুনে আমার মনে পড়ে গেল প্রায় এক বছর হতে চললো আমার শুটকি মাছ খাওয়া হয়ে ওঠেনি। শুটকির মধ্যে আমার লোটে মাছের শুটকি ভর্তা সবচেয়ে বেশি ভালো লাগে। আমার স্ত্রী আবার চিংড়ির শুটকি বেশি পছন্দ করে।

 28 days ago 

শুটকি মাছ আপনার অনেক ভালো লাগে এটা শুনে অনেক ভালো লাগলো আমার। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 27 days ago 

বাহ! সকালবেলা বউয়ের ফোন পেয়ে ঘুম ভেঙেছে । ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে সকালের খাবার খেয়ে অফিসে গিয়েছেন। অফিসে গিয়ে নিজ দায়িত হতে সব কাজ করেছেন। এর মাঝে আবারো খুদা লাগার কারণে আবারও ক্যান্টিনে গিয়ে নাস্তা করেছেন। দুপুরের দিকে দেখতে পেলাম বেশ ভালই বৃষ্টি হয়েছে।
সারাদিনের কার্যক্রম শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64274.68
ETH 3492.70
USDT 1.00
SBD 2.55