Better Life With Steem||The Diary Game|| 17 May 2024

in Incredible Indialast month

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সকলেই ভালো আছেন, সুস্থ আছেন। আমি ও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। চলে এলাম আবারও আপনাদের মাঝে গতকাল আমার সারাদিনের পুরো কার্যক্রম নিয়ে।

IMG_20240517_090732812.jpg

সকালবেলাটা শুরু হয় আমার সকাল সাতটার সময়। আমার ফোনে এলার্ম সেট করা ছিল সাতটা বিশ মিনিটের। কিন্তু আমি সাতটার সময় ঘুম থেকে জেগে উঠি। এরপর এলার্ম টা বন্ধ করে দেই। এরপর ফ্রেশ হয়ে নেই।

এরপর রেডি হয়ে ডিউটিতে চলে যাই। আমি যখন চাকরি করতাম না তখন সকালে ঘুম থেকে ওঠার কোন সময় থাকতো না। যখন মন চায় তখন উঠতাম। কিন্তু এখন চাকরি করার কারণে সঠিক টাইমেই । হয়। তা না হলে অনেক সমস্যা হয়।

শুক্রবারের দিন বসের ছুটি থাকে। তাই সবাই একটু হালকা ভাবেই ডিউটি করে। রুমে এসে অন্য দিনের চেয়ে বেশি সময় বসে থাকা হল কেননা বস নেই। এরপর শপথ বাক্য পাঠ করা হলো। শপথ বাক্য পাঠ করালো জাহিদ ভাই।

এরপর রুমে আরো কিছুক্ষণ বসে থেকে আমরা যার যার সেকশনে চলে যাই। আমি আবার ডেকোরেশন সেকশনে গিয়ে দেখি বেশি একটা কাজ নেই। যেসব প্রোডাক্ট চলতেছে সেগুলো চেক না দিলেও চলে। কেননা ওগুলোর মধ্যে বেশি একটা সমস্যা দেখা যায় না।

তারপর আমি সেকশনের কিছুক্ষণ থেকে সকালের নাস্তা করার জন্য ক্যান্টিনে যাই। ক্যান্টিনে গিয়ে দেখি খিচুড়ি শেষ হয়ে গেছে। তাই পরোটা আর ডাল নিলাম। আমি পরোটা খেতে বেশি একটা পছন্দ করি না।

খাওয়া-দাওয়া শেষ করে আবারো সেকশনে চলে গেলাম। সেখানে কিছুক্ষণ কাজ করলাম। এরপর রুমে চলে আসলাম। রুমে এসে সবাই মিলে বসে কিছুক্ষণ গল্প গুজব করলাম। এরপর মাঝে মাঝে সেকশনে গিয়ে ঘুরে আসি।

IMG_20240517_100917092.jpg

শুক্রবারের দিনে কাজের চাপ খুবই কম থাকে। এজন্য সেকশনে কম যাওয়া হয়। প্রচন্ড গরম পড়েছে। ১১ টার দিকে আমি স্যালাইন নিয়ে আসি কোম্পানির মেডিকেলে গিয়ে। এরপর সবাইকে একটি করে স্যালাইন দেই। আমার স্যালাইনটি আমি হাফ লিটার পানিতে গুলিয়ে খেয়ে নেই।

এরপর আবারও সেকশনে চলে যাই। সেকশনে গিয়ে কিছুক্ষণ কাজ করি। সেখানে বিশেষ নজরদারি রাখতে হয় এক্সপোর্ট প্রোডাক্ট এর ব্যাক স্ট্যাম্প সাইডে। কেননা কিছুদিন আগেই এই সাইডে ব্যাক স্ট্যাম্প উল্টাপাল্টা হয়েছিল। এজন্য অনেক সাজা পোহাতে হয়েছিল সবাইকে।

এজন্য আমাকে বস বলে দিয়েছে যে সেখানে বিশেষভাবে দেখার জন্য। তাই আমি সেখানে বেশি সময় দেখি। বারোটার দিকে রুমে চলে আসি। এসে দেখি বড় ভাই তিনটি কার্টুন নিয়ে এসেছে। যেগুলো ইনস্পেকশন করতে হবে।

এরপর সবাই মিলে ধরে তাড়াতাড়ি কাজ শেষ করলাম। শুক্রবারের দিন ১২ঃ৩০ মিনিটে লাঞ্চ ব্রেক শুরু হয়। কাজ করতে করতে ব্রেকের সময় হয়ে গেল তাই আমরা সবাই বাসায় চলে এলাম।

বাসায় এসে আমি গোসল সেরে নিলাম। আজকে জুম্মার দিন তাই তাড়াতাড়ি গোসল শেষ করে রেডি হয়ে মসজিদে চলে গেলাম। সুন্দরভাবে নামাজ পড়ে রুমে চলে আসলাম। এরপর খাওয়া দাওয়া করার জন্য হোটেলে একবারে রেডি হয়ে চলে যাই।

হোটেলে গিয়ে খাওয়া-দাওয়া শেষ করে ওই দিক দিয়েই ইন্ডাস্ট্রিতে চলে যাই। অনেক গরম হওয়ার কারণে কিউসি রুমে কিছুক্ষণ বসে থাকি। এরপর আবারও সেকশনে চলে যাই।

IMG_20240517_143335785.jpg

সেখানে কিছুক্ষণ কাজ করে রুমে চলে আসি রিপোর্ট লেখার জন্য। এরপর এক বড় ভাই আমাকে ১০০ টাকা দিয়ে বলল যে সিংগারা আর পানীয় নিয়ে আসতে। তাই আমি সেগুলো ক্যান্টিন থেকে নিয়ে আসি। এরপর সবাই মিলে খাওয়া দাওয়া করি।
IMG_20240517_164453454.jpg

IMG_20240517_164626732.jpg

তারপর আবার ও রিপোর্ট লেখা শুরু করি।রিপোর্ট লেখা শেষ করতে করতে ডিউটি টাইম শেষ হয়ে যায়। বস নেই তাই স্বাক্ষর করা হবে না। রিপোর্টটি আমার বক্সের মধ্যে রেখে ইন্ডাস্ট্রি থেকে বের হলাম।

কিছুদিন আগে আমি একটা ফ্যান কিনেছিলাম। সেই ফ্যানটি রাতে নষ্ট হয়ে গিয়েছিল। তাই আমি রুমে এসে সেটি নিয়ে চেঞ্জ করে নেওয়ার জন্য শোরুমে যাই। নষ্ট ফ্যানটি দিয়ে আবার নতুন একটি ফ্যান পরিবর্তন করে নিয়ে আসি।

এরপর রুমে এসে গোসল সেরে নেই। এরপর কিছুক্ষণ শুয়ে শুয়ে মোবাইল টিপি। তারপর সন্ধ্যার দিকে বউকে ফোন দেই এবং তার সাথে কিছুক্ষণ কথা বলি।
কথা বলা শেষ হলে জাকারিয়ার রুমে গিয়ে কিছুক্ষণ তাদের সাথে আড্ডা দেই।

এরপর রাতের খাবারের সময় হয়ে গেলে দুজনে মিলে খেতে যাই। রাতের খাওয়া দাওয়া করি ডিম ভুনা দিয়ে। এরপর রুমে চলে আসি।

এই ছিল আমার শুক্রবারের পুরো দিনের কার্যক্রম। পরবর্তী পোস্ট পড়ার আমন্ত্রণ জানিয়ে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। আল্লাহ হাফেজ।

Sort:  
 last month 

ভাই আপনাকে অনেক ধন্যবাদ দিনলিপিটি আমাদের সাথে ভাগ করার জন্যে। আপনি দিনটি কর্মব্যস্ততায় কাটিয়েছেন। তবে শুক্রবারের দিন আপনার বসের ছুটি ছিলো বলে আপনাকে তেমন কাজের চাপ পোহাতে হয় নি। খুব সাধারণ ভাবেই সব কাজ সম্পন্ন করেছেন।

প্রচন্ড গরমের কারণে অফিসের মেডিকেল সেকশনে গিয়ে স্যলাইন গুলিয়ে খেয়েছেন। এটি নিঃস্বন্দেহে একটি ভালো অভ্যাস। কেননা এমন গরমে আমাদের সবারই প্রতিদিন স্যলাইন খাওয়া দরকার।

ভালো থাকবেন। আপনার আগামী লিখা পড়ার অপেক্ষায় রইলাম।

 last month 

ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে কমেন্ট করার জন্য।

Loading...
 last month 

এখন গরমকাল তাই স্যালাইন খাওয়া সবারই খুব প্রয়োজন পানি শূন্যতা দূর করবে শরীর দুর্বল বা ক্লান্ত থেকে দূরে রাখবে। ইলেকট্রিক্যাল জিনিস কখন কি হয় তা বলা যায় না। পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন

 last month 

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

যেহেতু শুক্রবার দিন আপনাদের কাজ খুব কম থাকে। তাই সেই দিনটা আপনারা খুব সুন্দর ভাবেই উপভোগ করেন। তবে এত পরিমানে সিঙ্গারা নিয়েছেন অথচ কোমল পানিও মাত্র একটা। কিভাবে খাবেন সেটা নিয়ে একটু চিন্তা করা উচিত। যাই হোক এত সুন্দরভাবে কাটানো একটা দিনের গল্প আমাদের সাথে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ ভাবির কাছে বিচার দিতে হবে, আপনি অনেক বেশি কিপটামি করছেন।

 last month 

শুক্রবারের দিন আমাদের সেকশনের বস থাকেনা। তাই বস না থাকলে কাজের চাপও তেমন একটা থাকে না। আমাদের পার্টিটি ছিল লো বাজেটের পার্টি। তাই কোমল পানীয় ছিল একটি। এটাই আমরা সবাই ভাগাভাগি করে খেয়েছিলাম।

বিয়ে করলে মানুষ একটু কিপটে হয়। তাই আমিও অল্প একটু হয়েছি অবশ্য। তবে বেশি নয়। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64377.96
ETH 3500.45
USDT 1.00
SBD 2.52