Better Life With Steem||The Diary Game|| 14 May 2024

in Incredible Indialast month

আসসালামু আলাইকুম বন্ধুরা! আশা করি সকলেই ভালো আছেন। আমি ও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। আবারো চলে এলাম আপনাদের মাঝে আমার আজকের দিনের সমস্ত কার্যাবলী নিয়ে।

Green Blue Modern Photo Nature Photo Collage_20240514_214925_0000.png
Edited by Canva apps

সকালবেলা

সকাল সাতটা বিশে আমার মোবাইলের এলার্ম এর শব্দে ঘুম ভাঙ্গে। আটটার সময় ডিউটি শুরু। তাই আমি তাড়াতাড়ি করে উঠে ফ্রেশ হয়ে নেই। এরপর রেডি হয়ে আইডি কার্ড সাথে নিয়ে ডিউটিতে চলে যাই।

আজকে আমাদের কোম্পানিতে জার্মানি থেকে বায়ার আসবে পরিদর্শন করতে। তাই আগের দিনেই সবাইকে বলে দেওয়া হয়েছিল যে আইডি কার্ড ছাড়া ইন্ডাস্ট্রিতে ঢোকা যাবে না। তাছাড়া অন্য দিন কেউ আইডি কার্ড আনে আবার কেউ আনে না। সেটা বেশি একটা সমস্যা সৃষ্টি করে না।

গেটে সবাইকে চেক করে করে ভিতরে ঢোকাচ্ছিল। আমাকেও চেক করে। এরপর আমি ভেতরে ঢুকে পাঞ্চ করি। এরপর আমাদের কিউসি রুমে চলে যাই। রুমে কিছুক্ষণ থাকার পর প্রতিদিনের মতো শপথ বাক্য পাঠ করা হয়। এরপর সবাই যার যার সেকশনে চলে যায়।

IMG_20240514_084730018.jpg

আমি আমার ডেকোরেশন সেকশনে গিয়ে কিছুক্ষণ ঘোরাঘুরি করি। সবকিছু ঠিকঠাক দেখে আমি ক্যান্টিনে সকালের খাবার খেতে যাই। এরপর খিচুড়ি আর ডিম ভাজি নেই। খাওয়া-দাওয়া শেষ করি।

আবারো সেকশনে চলে আসি। আজকে পরিদর্শনকারী আসবে তাই সেকশন থেকে কোথাও যাওয়া যাবে না। আমি সেখানে কিছুক্ষণ প্রোডাক্ট চেক দেই, আবার কিছুক্ষণ বসে থাকি। বসে থেকে আমার বউয়ের সাথে মেসেজে কথা বলি।

IMG_20240514_110001806.jpg

আবার উঠে প্রোডাক্ট চেক দেই। এভাবেই আমার সকালটা কেটে যায়।

দুপুর ও বিকেল

আজকে লোকাল প্রোডাক্ট চলছিল। তাই সেগুলো বেশি একটা চেক দেওয়া লাগে না। তাই আমি কিছুক্ষণ চেক দিয়ে রুমে চলে আসি। দুপুর দুইটার দিকে পরিদর্শনকারী আসবে। তাই আগে থেকেই আমাদের সবার ফাইলপত্র সব এক জায়গায় করে রাখি। কারণ তারা এসে সেই ফাইলপত্রগুলো দেখবে।

IMG_20240514_115820587.jpg

এর মধ্যেই দুপুরের খাবারের সময় হয়ে যায়। তাই আমি হোটেলে চলে আসি খাবার খেতে। খাওয়া-দাওয়া শেষ করি রুই মাছ তরকারি, ভাত আর শুটকি ভর্তা দিয়ে। এরপর রুমে চলে আসি বিশ্রাম নেওয়ার জন্য।

রুমে কিছুক্ষণ থাকতেই আবারও ডিউটিতে যাওয়ার সময় হয়ে গেল। তাই আমি হাতমুখ ধুয়ে আবারো ডিউটিতে চলে গেলাম। এরপর রুমে কিছুক্ষণ বসে আবারো সেকশনে চলে গেলাম।

এরপর সেখানে কিছুক্ষণ থাকতেই পরিদর্শনকারী ঢুকে পড়ল। তিনি এসেছেন জার্মানি থেকে। তিনি কিছু প্রোডাক্ট হাতে নিয়ে দেখল। তারপর কিছু ছবি তুলল। এরপর অন্য সেকশনে চলে গেল। তারা প্রত্যেক সেকশনেই গিয়েছিল।

IMG_20240514_143019892.jpg

তারা চলে যাওয়ার পর আমি আরো কিছুক্ষণ সেখানে কাজ করি। এরপর আমার প্রত্যেকদিনের রিপোর্ট লেখার জন্য রুমে চলে আসি। আমি বসে বসে রিপোর্ট লিখি। রিপোর্ট লেখা শেষ হলে বসের কাছে স্বাক্ষর করে নেই।

এরপর ডিউটি টাইম শেষ হলে আমি বাসায় চলে আসি। এরপর কাপড় চেঞ্জ করে নেই। তারপর কিছুক্ষণ বিশ্রাম নেই। মোবাইলটা হাতে নিয়ে বউকে একটা ফোন দেই। তার সাথে কিছুক্ষণ কথা বলি।

কথা বলা শেষ হলে গোসল সেরে নেই। এভাবেই আমার দুপুর ও বিকেল বেলা টা কেটে দেয়া যায়।

সন্ধ্যা ও রাত

সন্ধ্যাবেলায় চিন্তা করলাম যে আজকে একটু নোয়াপাড়া বাজারে যাই। একটা জিনিস কিনতে হবে আর তার সাথে আমার এটিএম কার্ডটা চেক করতে হবে।

জাকারিয়াকে বললাম সেও যেতে চাইলো। দুজনে মিলে অটোতে করে বাজারে চলে যাই। এরপর বুথ এ গিয়ে কার্ডটা চেক করি। দেখলাম যে সব ঠিক আছে। এরপর আমার বউয়ের জন্য একটা স্কার্প কেনার জন্য বাজারের ভিতরে যাই।

IMG-20240514-IMG0001.jpg

কাপড়ের দোকানগুলোতে জিজ্ঞেস করতে থাকি সবাই বলতেছে যে সেটি নেই তাদের কাছে। এভাবে কিছুক্ষণ ঘুরতে ঘুরতে একটি দোকানে সেটি পাওয়া যায়। গোল্ডেন কালারের স্কার্প নিতে বলেছিল। সেটি পেয়ে যাই।

এরপর দামাদামি করে সেটি কিনে ফেলি। এরপর দুই বন্ধু মিলে হালিম খাই। এরপর অটো নিয়ে বাসায় চলে আসি। এরপর হোটেলে গিয়ে রাতের খাবার সেরে নেই। তারপর রুমে এসে পোস্ট লেখা শুরু করি।

এই ছিল আমার সারাদিনের কার্যক্রম। সবার প্রত্যেক দিন অনেক সুন্দর কাটুক। আল্লাহ হাফেজ।

Sort:  
 last month 

খিচুড়ি আর ডিম ভাজি আমারও খুব প্রিয়। কাজের মধ্যে প্রিয় মানুষের সাথে সময় কাটালে মনটা অনেক ফ্রেশ হয়ে যায়। প্রোডাক্টগুলো চেক দেওয়ার মাধ্যমে নিজের দায়িত্ব পালন করেছিলেন। আপনার কার্যক্রমগুলো খুব সুন্দরমতো উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

Loading...
 last month 

যথা সময় অফিসে যাওয়ার জন্য অ্যালার্ম দিয়ে রাখলেন। আমার অবশ্য এমনটা করার প্রয়োজন পড়ে না। ঠিক সময় মত এমনিতেই ঘুম ভেঙে যায়। বাইরে থেকে পরিদর্শক আসবে যার কারণে আপনাদেরকে অনেক সতর্ক ভাবে কাজ করতে হয়েছে।

সন্ধ্যায় স্ত্রীর জন্য গোল্ডেন কালারের হিজাব ওড়না কিনতে গেলেন। বেশ সুন্দর হয়েছে ওড়নাটি। সব মিলিয়ে স্বাভাবিক ব্যস্ত দিন আপনি পার করলেন।

 last month 

সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64385.89
ETH 3510.26
USDT 1.00
SBD 2.54