Better Life With Steem||The Diary Game|| 10 June 2024

in Incredible India13 days ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সকলেই অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। আবারও চলে আসলাম আপনাদের মাঝে আমার আজকের দিনের পুরো কার্যক্রম নিয়ে।

InCollage_20240610_193715283.jpg

সকাল সাতটা বিশ মিনিটে অ্যালার্মের শব্দে আমার ঘুম ভেঙ্গে যায়। ঘুম ভাঙতেই বৃষ্টির ঝমঝম আওয়াজ শুনতে পাই। বাইরে অনেক বৃষ্টি হচ্ছে। ভাবতেছি যে এত বৃষ্টি থাকলে আজকে আর ডিউটিতে যাবি না।

কিছুক্ষণ শুয়ে থাকার পর দেখতে পেলাম যে বৃষ্টি একটু কমেছে। তাই বিছানা থেকে উঠে পড়লাম। এরপর ফ্রেশ হয়ে রেডি হয়ে নিলাম ডিউটিতে যাওয়ার জন্য। সাতটা পঞ্চান্ন মিনিটে রুম থেকে বের হই আমার রুমমেট সহ।

বাইরে অল্প অল্প বৃষ্টি ছিল। তাই ছাতা মাথায় দিয়ে ডিউটিতে চলে যাই। ভিতরে ঢুকে পান্স করে নেই। এরপর সোজা কিউসি রুমে চলে যাই। এরপর সেখানে কিছুক্ষণ বসে থেকে প্রতিদিনের মতো সবাই মিলে শপথ বাক্য পাঠ করে যার যার সেকশনে চলে যাই।

ডেকোরেশন সেকশনে গিয়ে দেখি নতুন ডিজাইনের একটি ডিকেলস সেটিং করতেছে। এরপর আমি সেখানকার ম্যানেজারকে জিজ্ঞেস করলাম যে এগুলোর কোন অ্যাপ্রুভাল আছে কিনা। বলল যে কোন অ্যাপ্রুভাল নেই।

IMG_20240610_110817303.jpg

IMG_20240610_104518150.jpg

এরপর আমি তাদের কাজ বন্ধ করতে বললাম, কেননা অ্যাপ্রুভাল ছাড়া কোন কাজ করতে দেওয়া হয় না। এরপর আমি সেখান থেকে কয়েকটি প্রোডাক্ট ফায়ারিং এ দিলাম। ফায়ারিং সম্পন্ন হতে ২ ঘন্টা সময় লাগবে। ততক্ষণ তারা অন্য কাজ করতে থাকুক।

IMG_20240610_090722749.jpg

এইসব করতে করতেই সাড়ে নয়টা বেজে যায়। এরপর আমি সকালের নাস্তা করার জন্য ক্যান্টিনে যাই। গিয়ে দেখি আজকে খিচুড়ি এখনো শেষ হয়নি। তাই আমি খিচুড়ি নিলাম এবং খিচুড়ি খেয়ে আবারো সেকশনে চলে আসলাম।

তারা অন্য প্রোডাক্ট সেটিং করতেছে। আমি সেগুলো চেক করে দেখতে থাকি যে কোন সমস্যা আছে কিনা। দেখলাম যে মোটামুটি সব কিছু ঠিকঠাক আছে। এগারোটার দিকে সেই ফায়ারিং করা প্রোডাক্ট নিয়ে আসি।

এরপর সেগুলো জিএম স্যারের কাছে নিয়ে গিয়ে এপ্রুভ করে নিয়ে আসি। এরপর সেকশনে গিয়ে তাদের এই প্রোডাক্ট সেটিং এর অনুমতি দেওয়া হয় এরপর তারা আবারও কাজ শুরু করেন।

IMG_20240610_085338493.jpg

এরপর আমি আর জাহিদ ভাই মিলে সেখানকার সুপারভাইজার কে সাথে নিয়ে ক্যান্টিনে যাই চা খাওয়ার জন্য। গিয়ে দেখি যে চা নেই। তারপর আমরা সিঙ্গারা খাই। এরপর একটা কোমল পানীয় নিয়ে তিনজনে মিলে খাই। এরপর আবারও সেকশনে চলে আসি।

IMG_20240610_114301846.jpg

IMG_20240610_113121988.jpg

সেখানে থেকে আরো কিছুক্ষণ ঘোরাঘুরি করার পরে দুপুরের খাবারের সময় হয়ে যায় এরপর আমি আর জাহিদ ভাই মিলে বের হই। আমি হোটেলে চলে যাই এবং দুপুরের খাবার শেষ করি। দুপুরের খাবার হিসেবে ছিল ভাত, মাছ তরকারি, ডাল আর সবজি ।

খাওয়া শেষে রুমে চলে আসি। এরপর কিছুক্ষণ বিশ্রাম করি। ব্রেক টাইম শেষ হলে আবারো ডিউটিতে চলে যাই। এরপর সেকশনে গিয়ে একটু তদারকি করি। এভাবেই সেখানে চারটা পর্যন্ত অবস্থান করি। তারপর রিপোর্ট লেখার জন্য কিউসি রুমে চলে আসি।

রিপোর্ট লেখতে লেখতেই চারটা ৫০ বেজে যায়। এরপর আমি বসের কাছে স্বাক্ষর করে নিয়ে জিএম স্যারের কাছে যাই স্বাক্ষর করে নেওয়ার জন্য। এরপর স্বাক্ষর করে নিয়ে রিপোর্ট ফাইল রুমে রেখে জাকারিয়া, আমি ও জাহিদ ভাই মিলে ডিউটি থেকে বের হই।

IMG_20240610_080156893.jpg

তিনজনে মিলে হাঁটতে হাঁটতে বাসায় চলে আসি। বাসায় এসে কাপড় চেঞ্জ করে গোসল সেরে নেই। এরপর মোবাইলটা হাতে নিয়ে শুয়ে পড়ি। বউকে কল দিয়ে তার সাথে কিছুক্ষণ কথা বলি।

IMG_20240610_200332056.jpg

সন্ধ্যার দিকে জাহিদ ভাই ভাবির কাছ থেকে কাঁঠাল নিয়ে আসে। আমি, জাকারিয়া আর জাহিদ ভাই তিনজনে মিলে সেগুলো খাই। কাঁঠাল খেতে আমার অনেক ভালো লাগে। খাওয়া শেষে আমি রুমে এসে পোস্ট লিখতে বসে পরি।

আজকের পোস্ট এ পর্যন্তই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Sort:  
 13 days ago 

আপনারা ঘুম ভাঙ্গতেই বৃষ্টির শব্দ পান আর আমরা রোদের প্রখরতা অনুভব করি। আপনার পোস্ট পড়ে এটুকু বুঝলাম যে প্রডাক্ট এপ্রুভাল ছাড়া তাতে কোনো কাজ করা যায় না। জাহিদ ভাই কাঁঠাল নিয়ে এসেছিলো আর আপনারা সবাই মজা করে খেয়েছিলেন। কাজের ব্যস্ততা ও সাথে সুন্দর মুহুর্ত কাটিয়েছেন। ভালো থাকবেন।

 12 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Loading...
 12 days ago 

সুন্দরভাবে আপনি দিনটি অতিবাহিত করেছেন। সকালে ঘুম ভেঙ্গেছে অ্যালার্মের শব্দে উঠে দেখেন ঝুম বৃষ্টি হচ্ছে। আসলে সকলের দিকে বৃষ্টি হলে ঘুম যেন আরো গাঢ়ো হয়। উঠতেই মন চায় না। তারপর অফিসের নির্দিষ্ট কাজ করেছেন। এরপর সকালের নাস্তা হিসেবে খিচুড়ি খেয়েছেন। এটা আমার খুবই পছন্দের একটি খাবার। আপনার সিঙ্গারার ছবি দেখে আমারই এখনই খিদে পেয়ে গেল। রাতের বেলা আপনার পছন্দের কাঁঠাল খেয়েছেন। আমার কেন জানি ঘুরে ফিরে সেই খাবার গুলোর দিকে বেশি বেশি চোখ গেলো। আপনাকে ধন্যবাদ ভাই সারাদিনের কার্যক্রম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 12 days ago 

আপনি আজকে সারাদিন কি কি করেছেন, এবং কি কি খেয়েছেন তার সম্পর্কে আমাদেরকে বলেছে এবং আপনি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তার বন্ধুরা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনার মগ এবং পেলেট ছবি টি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

বৃষ্টির জন্য মনে হচ্ছিলো আজকে ডিউটিতে আর যাওয়া হলো না। কিন্তু তৎক্ষনাৎ বৃষ্টি থেকে গেলে আপনি ছাতা নিয়ে অফিসে যান।সেখানে গিয়ে প্রথমে শপথ বাক্য পাঠ করেন।এরপর আমরানা কাজে লেগে পড়েন।কাঠাল আমার তেমন ভালো লাগে না ভাই।তবে আমাদের বাড়ির সবাই অনেক পছন্দ করে।ধন্যবাদ আপনার মুল্যবান দিনলিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64377.96
ETH 3500.45
USDT 1.00
SBD 2.52