Better Life With Steem||The Diary Game|| 05 June 2024

in Incredible India18 days ago

প্রিয় স্টিমিয়ান বন্ধুগণ, আমার আজকের সকালটা শুরু হয়েছিল অনেক ঘুম ঘুম ভাব নিয়ে। মোবাইলে সাতটার সময়কার এলার্ম সেট করে দিয়েছিলাম। ৭টার সময় অ্যালার্ম বাজে কিন্তু বিছানা থেকে উঠতে ইচ্ছা করছিল না। তাই আমি অ্যালার্ম বন্ধ করে আবারো ঘুমিয়ে পড়ি।

InCollage_20240605_211512679.jpg

হঠাৎ করে জাগনা পেয়ে দেখি যে সাতটা চল্লিশ বেজে গেছে। এরপর আর কি করার তাড়াতাড়ি করে ওঠে ফ্রেশ হয়ে নিলাম। এরপর তাড়াতাড়ি করে রেডি হয়ে ডিউটিতে যাওয়ার জন্য বের হই। আমার রুমমেট সহ দুজনে ডিউটিতে চলে যাই।

কোম্পানিতে ঢুকে আমি পাঞ্চ করে নিলাম। এরপর সোজা কিউসি রুমে চলে যাই। সেখানে একটু সময় বসতেই সবাই একে একে চলে আসে। বস ও চলে আসলো। এরপর সবাই মিলে বসে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলাপ আলোচনা করতে থাকি।

প্রায় এক ঘণ্টার মতো আলাপ আলোচনা করা হয়। এরপর ৯ টার দিকে শপথ বাক্য পাঠ করে যার যার সেকশনে সে সে চলে যায়। আমি আমার সেকশনে গিয়ে দেখি যে লোকজন খুবই কম।

মাত্র ৮ জন লোক কাজ করছে, তাও আবার ধীরে ধীরে। কোম্পানির বাজে অবস্থার কারণে কাজের প্রেসার কম। তবে পরে শুনতে পেলাম যে বি শিফটে নাকি কাজ হবে আর ওই সময় লোকজন বেশি আসবে।

IMG_20240605_090533202.jpg

আমি সেখানে কিছুক্ষণ ঘোরাঘুরি করে প্রোডাক্ট দেখি। এরপর সাড়ে নয়টার দিকে আমি সকালের নাস্তা করার জন্য ক্যান্টিনে যাই। ক্যান্টিনে আজকে খিচুড়ি তাড়াতাড়ি শেষ হয়ে যাওয়ায় পরোটা দিয়ে সকালের নাস্তা সেরে নিলাম।

এরপর আবারও আমি সেকশনে চলে আসি। সেখানে এসে আরো কিছুক্ষণ সময় ঘোরাঘুরি করি। তারপর বসে বসে মোবাইল টিপতে থাকি। কাজ কম থাকায় বেশি একটা ভালো লাগছিল না। কেমন যেন বিরক্ত বিরক্ত লাগছিল।

সেখানে একটু কাজ করা আর বসে থাকা, এভাবেই দুপুরের খাবারের সময় হয়ে যায়। তাই আমি ডিউটি থেকে বের হয়ে হোটেলে যাই। এরপর আমি দুপুরের খাওয়া-দাওয়া শেষ করি। দুপুরের খাবার হিসেবে ছিল ভাতের সাথে মাছ তরকারি।

IMG_20240605_130449663.jpg

আমি সপ্তাহে সাত দিনের মধ্যে প্রায় পাঁচ দিনই দুপুর বেলা মাছ তরকারি খাই। প্রতিদিন একই রকম খাবার খেতে ভালো লাগে না। তাই চিন্তা করতেছি যে রুমেই রান্নাবান্না করে খাওয়ার।

খাওয়া শেষে আমি রুমে চলে আসি। এরপর কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবারও ডিউটিতে চলে যাই। কিউসি রুমে গিয়ে কিছুক্ষণ বসে থাকতেই বস এসে বলতেছে যে কিছু কাটুন এনে চেক দিতে। যে,কোন সমস্যা পাওয়া যায় কিনা।

এরপর আমি আর এক বড় ভাই দুজনে মিলে একটি গাড়ি নিয়ে ছয়টি কাটুন রুমে নিয়ে আসি। এরপর সেগুলো চেক দেই। এই কাজ করতে করতেই তিনটা বেজে যায়। এরপর আমি সেকশনে চলে যাই।

IMG_20240605_150420246.jpg

সেখানে গিয়ে দেখতে পাই যে অনেক লোক এসেছে এই শিফটে। দেখে অনেক ভালো লাগলো যে এখন একটু হলেও কাজ হচ্ছে। আমি ভেতরে ঢুকে কিছুক্ষণ প্রোডাক্ট চেক দিতে থাকি। অনেক গরমের কারণে সেখানে বেশিক্ষণ থাকতে পারলাম না। তাই সেখান থেকে বের হলাম।

এরপর আমার প্রতিদিনের রিপোর্ট লেখার জন্য রুমে চলে আসি। এরপর রিপোর্ট লিখতে বসে পড়ি। রিপোর্ট লিখতে লিখতে পাঁচটা বেজে যায়। এরপর আমি বসের কাছে স্বাক্ষর করে নিয়ে রিপোর্ট ফাইল রেখে ডিউটি থেকে বের হই।

এরপর আমি বাসায় চলে আসি। বাসায় এসে গোসল সেরে নেই। এরপর শুয়ে শুয়ে মোবাইল টিপতে থাকি। সন্ধ্যার দিকে আমি বাজারে যাই। একটু আইসক্রিম খেতে মন চাইলো। তাই দোকান থেকে এটি চকবার আইসক্রিম কিনে খেলাম। রাত আটটার দিকে আমি রাতের খাবার খাওয়ার জন্য হোটেলে যাই। গিয়ে আবারো সেই মাছ তরকারি দিয়ে ভাত খাই।

IMG_20240605_185111664.jpg

খাওয়া শেষে আবারও বাসায় চলে আসি মোবাইলটা হাতে নিয়ে বউকে একটা ফোন দেই। তার সাথে বেশ কিছুক্ষণ সময় কাটাই। এরপর কথা বলা শেষ হলে আমি পোস্ট লিখতে বসে পড়ি। এভাবে আমার আজকের পুরো দিনটি অতিবাহিত হয়ে যায়।

Sort:  
 18 days ago 

সব সময় কাজের চাপ থাকলে ভালো লাগে নাকি, তবে আজ কোম্পানিতে যেহেতু তেমন কাকের চাপ ছিলো না তাই হয়ত বিশ্রাম নেওয়ার সুযোগ পেয়েছিলেন। প্রতিদিন খিচুড়ি দিয়ে নাস্তা করেন তবে আজ সেটা সম্ভব হয়নি কারন আপনি খাওয়ার আগেই শেষ হয়ে গিয়েছিলো। এজন্য আজ পরোটা খেয়েছিলেন। দোকান থেকে আইসক্রিম কিনে খেলেন এবং হোটেলে গিয়ে রাতের খাওয়া শেষ করেন। ভালো থাকবেন।

 17 days ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের জন্য।

Loading...

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64377.96
ETH 3500.45
USDT 1.00
SBD 2.52