Better Life With Steem|| The Diary Game|| 02 June 2024. আমার সাপ্তাহিক ছুটির দিন।

in Incredible India21 days ago

আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সকলেই অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি, আলহামদুলিল্লাহ। আবারও চলে এলাম আপনাদের মাঝে ডায়েরি গেম নিয়ে।

InCollage_20240602_210707246.jpg

আজকে আমার সকাল শুরু হয় ছয়টা থেকে। সপ্তাহে একটা দিন বন্ধ পাই। তাই ভেবেছিলাম যে বেশ কিছু সময় ঘুমাবো। কিন্তু একটি কারণে আর ঘুমাতে পারলাম না। সকালে আমার বন্ধু এসেছে। তাই তাড়াতাড়ি ঘুম থেকে উঠতে হয়েছে।

সে আমাদের সাথেই চাকরি করতো এখানে। কিন্তু কিছুদিন আগেই ওর অন্য জায়গায় চাকরি হওয়ায়, সে চলে গিয়েছিল। কিন্তু এখানকার বেতন সে নেইনি। তাই ওই বেতন তোলার জন্যই এখানে এসেছে।

সে বর্তমান থাকে ঝিনাইদহতে। সারারাত বাসে করে এসে সকালে নেমেছে। সে আমার রুমের সামনে এসে আমাকে কল দেয়। এরপর তার কল পেয়ে আমি দরজা খুলে বাইরে বের হই। অনেকদিন পর বন্ধুকে দেখে ভালোই লাগলো।

IMG_20240602_064917290.jpg

সে রুমে ঢুকে ফ্রেশ হয়ে নিল। আমিও ফ্রেশ হয়ে নিলাম। এরপর নাস্তা করার জন্য দুজনে হাঁটতে হাঁটতে বাজারে চলে গেলাম। বাজারে গিয়ে দুজনে মিলে পরোটা খেলাম। খাওয়া শেষে আবারো হাঁটতে হাঁটতে রুমে চলে আসলাম।

এখানে থাকা অবস্থায় আমি কখনো এত সকালে বাইরে বের হয়নি। তবে আজকে বের হয়ে অনেক ভালোই লাগলো। বাসায় এসে দেখি জাকারিয়া ও ঘুম থেকে উঠে গেছে। তাই দুজনে মিলে তার রুমে গিয়ে কিছুক্ষণ আড্ডা দেই।

আজকে আমার সাপ্তাহিক ছুটির দিন। তাই আমাকে আজকে আর অফিসে যেতে হবে না। তার সাথেই সারাদিন থাকবো। কিন্তু জাকারিয়ার অফিস আছে। তাই সে রেডি হয়ে অফিসে চলে গেল। আর আমরা দুজন তার রুমেই শুয়ে থাকি আর গল্প গুজব করতে থাকি।

নয়টার দিকে আমি বউকে একটা ফোন দেই এবং তার সাথে কিছুক্ষণ কথা বলি। এরপর দশটার দিকে আমরা দুজনে রেডি হয়ে অফিসে যাই। আমার সেই বন্ধুর বেতন তোলা হয়নি, তাই সে বেতন তুলবে। সে আমাকেও সাথে নিয়ে গেল।

IMG_20240602_114405564.jpg

এরপর আমরা দুজনে মিলে অফিসের একাউন্টে যাই। গিয়ে দেখি যে একাউন্টস এর লোক নাই কিন্তু একটু পরে আসবে। আমরা কিছুক্ষণ অপেক্ষা করতেই তিনি চলে আসে। এরপর আমরা বেতন উঠিয়ে অফিস থেকে বের হই।

সে আবার রাতেই চলে যাবে।তাই টিকিট কাটার জন্য আমরা দুজনে ওলীপুর গেলাম। সেখানকার কাউন্টারে গিয়ে সে একটি টিকিট কাটলো। তার গাড়ি হল রাত দশটায়। এরপর আমরা খাওয়া-দাওয়া করার জন্য একটি বিরিয়ানি হাউজে ঢুকি।

IMG_20240602_122344773.jpg

IMG_20240602_122215079.jpg

দুজনের জন্য ২ প্লেট মোরগ পোলাও অর্ডার দেই। একটু পরেই মোরগ পোলাও নিয়ে আসে। পোলাওয়ের সাথে একটি ডিম আর মুরগির লেগ পিস ছিল। এরপর আমরা খাওয়া-দাওয়া করলাম। খাবার গুলো অনেক সুস্বাদু ছিল।

এরপর আমরা সিএনজি নিয়ে বাসায় চলে আসি। বাসায় এসে আমি আমার ময়লা কাপড়চোপড় গুলো ধুয়ে ফেলি। ছুটির দিন মানেই হলো কাপড়-চোপড় ধোয়ার দিন। এরপর ফ্যান ছেড়ে দিয়ে রুমের ফ্লোরের মধ্যে শুয়ে থাকি।

অনেক গরম পড়েছে। তাই একটু ফ্লোরে শুলে আরাম লাগে। বিকাল চারটার দিকে আমি গোসল সেরে নেই। পানি অনেক ঠান্ডা ছিল, কেননা একটু আগেই মোটর থেকে পানি তোলা হয়েছে। গরমের সময় ঠান্ডা পানি দিয়ে গোসল করা কি যে মজা।

গোসল শেষ করে মোবাইলটা হাতে নিয়ে বাইরে বারান্দায় বসি। এরপর বউকে একটা ফোন দেই এবং তার সাথে কিছুক্ষণ কথা বলি। এরপর দুজনে মিলে জাকারিয়ার রুমে গিয়ে শুয়ে থাকি। একটু পরেই জাকারিয়া ডিউটি থেকে চলে আসে।

এরপর আমরা তিনজনে মিলে ফ্লোরে বসে বসে গল্প করতে থাকি। এর মধ্যেই বাড়িওয়ালা খালা কাঁঠাল আর আম এনে আমাদের দিয়ে যায় খাওয়ার জন্য। আমরা তিনজনে মিলে সেগুলো খাই।

IMG_20240602_182435353.jpg

সেই বন্ধু অনেকদিন পর এসেছে। তাই তাকে নিয়ে একটু পাহাড়ের দিকে ঘুরতে বেরোলাম। জাকারিয়া, আমি আর সেই বন্ধু, মানে আমরা তিন বন্ধু মিলেই বের হই। সূর্য অস্ত যাওয়ার ভাব আর আকাশে একটু একটু মেঘ।এর মধ্যে পাহাড়ে ঘোরাফেরা করার যে মজাদার অনুভূতি তা বলে বোঝানো সম্ভব না। আমরা সেখানে কিছু ছবি তুলি। এরপর সন্ধ্যার আগেই ফিরে আসি।

রুমে এসে ফ্রেশ হয়ে নেই। এরপর সবাই মিলে বসে বসে আড্ডা দিতে থাকি। সেই বন্ধুর দশটার সময় গাড়ি। সে সাড়ে আটটার দিকে আমাদের এখান থেকে ওলিপুরে যাবে। দেরি করলে আমাদের এখান থেকে ওলিপুরে যাওয়ার জন্য সিএনজি বা অটো পাওয়া যায় না। তাই একটু আগেই যেতে হবে।

আর কিছুক্ষণ আড্ডা দিতেই সাড়ে আটটা বেজে যায়। এরপর সে রেডি হয় যাওয়ার জন্য। আমি আর জাকারিয়া তাকে গাড়িতে তুলে দেওয়ার জন্য যাই। সে আবার আমাদের হালিম আর কোলড্রিংস খাওয়ালো।

IMG_20240602_195051540.jpg

এরপর তাকে একটি অটোতে তুলে দেই। এরপর আমি হোটেলে গিয়ে রাতের খাওয়া-দাওয়া শেষ করি। পেট একটু ভরাই ছিল, তাই অল্প করে রাতের খাবার খেয়েছিলাম।

এরপর রুমে চলে আসি। তারপর আমি শুয়ে শুয়ে একটু মোবাইলে কাজ করতে থাকি। এর মধ্যেই আমার রুমমেট আমাকে সেমাই খেতে দেয়। তবে সেমাইতে একটু মিষ্টি কম,লবণ বেশি হয়ে গেছিল।স্বাদটা একটু ভিন্ন রকম ছিল। তার এলাকায় নাকি এইরকম করেই খায়। যাই হোক খাওয়া শেষে আমি পোস্ট লিখতে বসে পড়ি।

IMG_20240602_212400379.jpg

তবে যাই হোক আজকে আমার সাপ্তাহিক বন্ধের দিনটি অনেক ভালো কেটেছে। কেননা অনেকদিন পর বন্ধুর সাথে দেখা হয়েছে এবং সারাদিন তার সাথে অনেক ভালো সময় কাটিয়েছিলাম।

আজকের পোস্ট এ পর্যন্তই। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

Sort:  
Loading...
 20 days ago 

আজকে অফিসে দিন থাকাই আমি তোমাদের সাথে ওলিপুর যেতে পারি নাই ব
মোরগ পোলাও টা খাওয়া মিস করলাম,

পোস্টটি পড়ে ভালো লাগলো ভালো থাকবেন সুস্থ থাকবেন

 20 days ago 

আপনার জন্য অর্ডার দেওয়া হয়েছে একটু পরেই চলে আসবে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64385.89
ETH 3510.26
USDT 1.00
SBD 2.54