Contest of June #2 by @sduttaskitchen| My preference planned or surprise!

in Incredible India8 days ago

Navy Blue Party Hat Sprinkles Surprise Invitation.jpg
Edited by Canva

আরও একটি সুন্দর কন্টেস্ট নিয়ে হাজির হয়েছেন আমাদের অ্যাডমিন ম্যাম। সেজন্য তাকে ধন্যবাদ। প্রতিবারের মতন এবারেও প্রশ্নগুলোর উত্তর দেওয়ার মাধ্যমে আমি আমার মতামত তুলে ধরছি।

Do you love surprises or planned things to follow in your life? Share reasons behind your choice!

আমি আসলে সারপ্রাইজ এবং প্লানড দুটোই পছন্দ করি। এটা নির্ভর করে কোন বিষয়ের ক্ষেত্রে ব্যাপারটা ঘটছে তার উপর। যদি কোন ঘুরতে যাওয়ার কথা হয় তাহলে অবশ্যই আমার পছন্দ হুট করে চলে যাওয়া। বেশী প্লান করলে দেখা যায় শেষে গিয়ে আর প্লানটা ঠিকমতন বাস্তবায়ন হয় না। কিন্তু হুট করে বেরিয়ে পড়লে বিষয়টা অনেক রোমাঞ্চকরও হয়। জানিনা কোথায় থাকবো, কি খাবো। পকেটে কিছু টাকা নিয়ে উঠে পড়লাম বাসে। এই অজানার মধ্যেও এক প্রকার আনন্দ আছে।

তবে কেউ যদি অ্যাডভেন্সার পছন্দ না করেন তাহলে তার জন্য এটা মোটেও ভালো কোন পদ্ধতি না। আবার অন্যদিকে, লাইফের বড় বড় সিদ্ধান্তের ক্ষেত্রে প্লান করে আগানোই ঠিক বলে আমি মনে করি। কারণ এর উপরে জীবনের অনেক কিছু নির্ভর করছে। এজন্য আমার মতে, সারপ্রাইজ এবং প্লানড দুটোই দরকার আছে।

What are the pros and cons in both cases? Describe.

দুটোর ক্ষেত্রেই কিছু সুবিধা এবং কিছু অসুবিধা রয়েছে। যেমন ধরা যাক, সারপ্রাইজের ক্ষেত্রে, আপনি কাউকে সারপ্রাইজ দিলেন কিন্তু যাকে দিলেন তার বিষয়টা ভালো লাগলো না। তাহলে পুরো আনন্দটাই মাটি। আবার দেখা গেল, বন্ধুরা মিলে সারপ্রাইজ প্লান করলেন। যেখানে গেলেন সেখানে গিয়ে এমন এক বিপদে পড়লেন যেটা থেকে বের হয়ে আসা দুষ্কর। অর্থাৎ, সারপ্রাইজ জিনিসটার ফলাফল অনিশ্চিত। ভালোও হতে পারে, মন্দও হতে পারে। এর পজেটিভ দিক হচ্ছে এর ফলে আপনি ব্যাপক আনন্দ লাভ করতে পারেন। সেটি কোন সারপ্রাইজ প্লানই হোক কিংবা কারও কাছ থেকে সারপ্রাইজ পাওয়াই হোক।

আবার, প্লানড কোন কাজ করলে আপনার একটা সুন্দর রেজাল্ট পাওয়ার সম্ভাবনা থাকে। আপনি যদি প্লানমাফিক সকল কাজ করতে পারেন তাহলে আপনি আপনার কাঙ্খিত ফলাফল পাবেন। এর অসুবিধা হচ্ছে সবসময় প্লানমাফিক কাজ হয় না। যেকোন ধরনের অজ্ঞাত সমস্যার সম্মুখীন হলে তা মোকাবেলা করার জন্য প্রস্তুতির অভাব দেখা যায়। সারপ্রাইজের ক্ষেত্রে সামনে আশা সকল ঘটনাই অপ্রত্যাশিত। তাই মনটাও সেভাবেই সেট করা থাকে। প্লানড করা কাজের আরেকটি সমস্যা হচ্ছে এটি একটু বোরিং হয়। অ্যাডভেঞ্চার প্রিয় মানুষরা সাধারণত সারপ্রাইজ প্লানেই বেশী বিশ্বাস করে থাকেন।

Share your memorable stories related to surprise and planned things or occasions.


আমার সবচেয়ে স্মৃতিময় ঘটনাগুলোর মধ্যে অন্যতম একটি ঘটনা হলো আমার বন্ধুরা একবার আমাকে বার্থডে সারপ্রাইজ দিয়েছিল। আমাকে ডেকে নিয়েগিয়েছিল রেস্টুরেন্টে। আমার সেদিন মনে ছিল না যে আমার জন্মদিন। ৪-৫ জন বন্ধু মিলে আমার জন্য কেক নিয়ে এসেছিল এবং গিফ্ট হিসেবে পেয়েছিলাম ব্লুটুথ হেডফোন। যা তখনকার সময়ে একদম নতুন এসেছিল বাজারে। তখন আমরা সবাই ছোটই ছিলাম বলা চলে। আমার বন্ধুরা মিলে টাকা জমিয়ে আমার জন্য এটি কিনেছিল। আমার সেদিনের অনুভূতিটা ভাষায় প্রকাশ করা যাবে না। সত্যিই অনেক সারপ্রাইজড হয়েছিলাম।

অন্যদিকে প্লানড এর ক্ষেত্রে আমরা একবার পুরো পরিবার নিয়ে কুয়াকাটা ভ্রমণে গিয়েছিলাম সেটি কোন এক পোস্ট শেয়ার করেছি। আব্বু যখন বললো, কুয়াকাটা যাবে তখন আমরা সকল প্লান করেছিলাম রাতের বেলা বসে বসে। যে কোন হোটেলে থাকবো, কী কী খাবো, কয়দিন থাকবো এসকল জিনিস। সকল কাজ প্লানমাফিক হয়েছিল এবং ঠিক সময়মত আমরা বাড়িও ফিরে আসি।

Have you ever been unsuccessful after planning things? Share your story if any.

বহুবারই এমন হয়েছে। এজন্যই আমি শুরুতে বললাম বেশী প্লান করলে সব নষ্ট হয়ে যায়। কিছুই যেন প্লান মোতবেক হয় না। একবার এক বন্ধুকে বার্থডে সারপ্রাইজ দেওয়ার প্লান করেছিলাম কিন্তু সে কীভাবে কীভাবে আগে থেকেই জেনে গিয়েছিল।

তাই আনন্দটা বেশী হয়নি। এমনও হয়েছে অনেকবার যে, বন্ধুরা মিলে প্লান করেছি কক্সবাজার যাবো। প্লানের সময় ছিলাম ৬ জন। প্লানের দিন আসতে আসতে দেখলাম আমরা ২ জন ছাড়া কেউ নেই। পরে প্লানটা ক্যান্সেল করা হয়। এজন্যই প্লানের থেকে হুট করে বেরিয়ে যাওয়াটাই আমি বেশী পছন্দ করি। প্লান হোক বা সারপ্রাইজ ক্ষেত্র বিশেষে দুটোরই গুরুত্ব রয়েছে।

আজ এ পর্যন্তই। প্রতিযোগিতার নিয়মানুযায়ী আমার ৩ জন বন্ধুকে ম্যানশন করলাম @mrsokal @sabus @tanay123

Thank you

Sort:  
Loading...
 7 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই আপনি অনেক সুন্দর করে এই কনটেস্টের উত্তরগুলো দিয়েছেন, আমার কাছে অনেক ভালো লেগেছে, এবং আপনার জন্য শুভকামনা রইল, যাতে আপনি এই পোস্টে উইনার হতে পারেন। ভালো থাকবেন সুস্থ থাকবেন আপনি।

 7 days ago 

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনার খুব সুন্দর মতামত উপস্থাপনা করার জন্য।

আপনি একদমই ঠিকভাবে উল্লেখ করেছেন যে সারপ্রাইজ তখনই সাকসেস হয় যখন সেটা যার জন্য প্ল্যান করছেন সেটা গোপন থাকে আর যদি সারপ্রাইজ ফাঁস হয়ে যায় তাহলে আর সে আনন্দটা থাকে না।

এই প্রতিযোগিতায় প্রত্যেকটি প্রশ্নের উত্তর খুব ভালোভাবেই দিয়েছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 5 days ago 

আমি আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই কন্টেস্টে অংশগ্রহণ করার জন্য।
আসলে প্রতিটি জিনিসরই ভালো এবং খারাপ দুটো দিক রয়েছে। আমরা প্রত্যেকেই সারপ্রাইজ পেতে পছন্দ করি এবং ক'জন সারপ্রাইজ দিতে পছন্দ করি সেটা ঠিক বলতে পারলাম না।
আমার কাছে তো, হুটহাট করে ডিসিশন নিয়ে কোথাও ঘুরতে যাওয়া সারপ্রাইজ দেওয়া এটাই সবথেকে বেশি ভালো মনে হয়।
কনটেস্টের প্রতিটি প্রশ্নের উত্তর খুব সুন্দর ছিল।
আপনার জন্য সবসময় শুভকামনা রইল। ভালো থাকবেন।

 2 days ago 

ভাই, আপনার লেখাতে উপস্থাপিত তৃতীয় প্রশ্নের উত্তরটি চমৎকার ছিল। কারণ ছোট থাকাকালীন অবস্থায় এভাবে জন্মদিন উদযাপন করা যেটা সত্যিই সারপ্রাইজ। তাছাড়া আপনাকে ভালোবেসে বন্ধুরা ব্লুটুথ হেডফোন উপহার দিয়েছিল এটা আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

সাধারণত পরিকল্পনা করে কোন কিছু করলে সেখান থেকে সফলতার আসা সম্ভাবনাটাই বেশি থাকে। পাশাপাশি আপনাদের কুয়াকাটা দেওয়ার বিষয়টি আমি পূর্বে পরিদর্শন করেছি যেটা আপনি কোন একটা লেখাতে উল্লেখ করেছিলেন যেটা আপনি এখানে ও বলেছেন।

আপনার প্রতিটি প্রশ্নের উত্তর চমৎকার ছিল। এই প্রতিযোগিতায় আপনার সফলতা প্রার্থনা করি। ঈশ্বর আপনার সহায় হোন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 62758.86
ETH 3465.23
USDT 1.00
SBD 2.49